খাসির মাংস রান্নার রেসিপি||

in আমার বাংলা ব্লগ8 days ago (edited)
❤️আসসালামুআলাইকুম/আদাব❤️

কেমন আছেন আমার বাংলা ব্লগের সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশী বন্ধুরা?আশা করছি সকলেই অনেক ভালো আছেন।আমিও ভালো আছি আপনাদের দোয়ায়।প্রতিদিনের মতো আজকেও আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে উপস্থিত হলাম বন্ধুরা।আমার আজকের ব্লগটি একটি রেসিপি ব্লগ।এখন খুব একটা রেসিপি ব্লগ শেয়ার করতে পারিনা বন্ধুরা আপনাদের সাথে মেসে থাকার কারণে।যার জন্য আন্তরিকভাবে দুঃখিত আমি।তারপরেও যখন বাসায় যাই তখন চেষ্টা করি রেসিপি তৈরির ফটোগ্রাফি গুলো করে রাখতে যাতে কিনা আপনাদের সাথে শেয়ার করতে পারি।পোস্টে ভিন্নতা আনতে রেসিপি ব্লগের জুড়ি নেই।আজকে খাসির মাংস রান্নার রেসিপি নিয়ে হাজির হয়েছি।ঘরোয়া ভাবে কিভাবে খুব সহজেই খাসির মাংস রান্না করতে পারবেন তারই ছোট্ট একটি ব্লগ আজ শেয়ার করছি। তো বন্ধুরা আর কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক আমার আজকের রেসিপি তৈরির প্রক্রিয়াগুলো।

পরিবেশন লুক


IMG20240707130413.jpg



প্রয়োজনীয় উপকরণ


উপকরণপরিমাণ
খাসির মাংস১কেজি
সোয়াবিন তেলপরিমাণ মতো
হলুদ গুড়াপরিমাণ মতো
ধনিয়া গুড়াপরিমাণ মতো
শুকনো মরিচ গুড়াপরিমাণ মতো
জিরা৩ চা চামচ
পেঁয়াজ৮টি
রসুন৬ টি
কাঁচা মরিচ১৫টি
আদাঅল্প পরিমাণ
এলাচ১২ টি
দারুচিনি৫টি
তেজপাতা২টি

GridArt_20240708_134020503.jpg

ধাপ-১

প্রথমে মাংস,রসুন পেঁয়াজ,কেটে ধুয়ে নিতে হবে।তারপর উপকরণগুলোকে (৮টি পেঁয়াজ,রসুন ৬ টি, ২চা চামচ জিরা,আদা)একসাথে বেটে নিতে হবে।পুরোপুরি মিহি করার প্রয়োজন নেই রসুন, পেঁয়াজ।অন্য উপকরণগুলো মিহি করে নিয়েছি বেটে। এবার হাড়িতে মাংস,লবণ,হলুদ গুড়া,ধনিয়া গুড়া,বাটা মসলা,তেল দিয়ে একসাথে মেখে নিতে হবে হাত দিয়ে।

GridArt_20240708_134044262.jpg

ধাপ-২

এবার হাড়িতে মাংস,লবণ,হলুদ গুড়া,ধনিয়া গুড়া,বাটা মসলা, শুকনো মরিচ গুড়া,তেল একসাথে মেখে নিতে হবে হাত দিয়ে। এবার চুলা অন করে মাংসের হাড়ি বসিয়ে দিতে হবে এবং পাঁচটি দারুচিনি এবং দুইটি এলাচ দিতে হবে। খুন্তির সাহায্যে নেড়ে চেড়ে উপকরণগুলো মিশিয়ে নিতে হবে।

GridArt_20240708_134109284.jpg

ধাপ-৩

এবার কিছুক্ষণ মাংস কষাতে হবে।

GridArt_20240708_134131593.jpg

ধাপ-৪

এবার পরিমাণ মতো পানি দিয়ে রান্না করতে হবে ২০ মিনিট মতো।এবার মাংস সিদ্ধ হয়ে আসলে একটি পাত্রে এক চা চামচ জিরা,এলাচ ১০ টি একসাথে ভেজে বেটে নিয়েছি।তারপর মাংসের মধ্যে দিয়ে দিয়েছি বাটা মসলা।

GridArt_20240708_134203721.jpg

ধাপ-৫

এবার কিছুক্ষণ রান্না করে চুলা অফ করে দিয়েছি আমার রেসিপি প্রস্তুত।

GridArt_20240708_134229462.jpg

ধাপ-৬

এবার রেসিপিটি একটি পাত্রে পরিবেশন করেছি।

IMG20240707130415.jpg

IMG20240707130413.jpg

IMG20240707130412.jpg


ধন্যবাদ সবাইকে আমার রেসিপি ব্লগটি পড়ার জন্য।আজকের মতোএখানেই শেষ করছি আমার রেসিপি।আবার নতুন কোনো রেসিপি নিয়ে আপনাদের সাথে খুব শীঘ্রই দেখা হবে। সেই পর্যন্ত সবাই সুস্থ থাকুন, ভালো থাকুন।
রেসিপি ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসরিয়েলমি ফাইভ আই
ফটোগ্রাফার@rahnumanurdisha

❤️আমার সংক্ষিপ্ত পরিচিতি❤️
আমি রাহনুমানূর দিশা।আমার জাতীয়তা বাংলাদেশী।আমি বর্তমান অনার্স তৃতীয় বর্ষে পড়াশুনা করছি।আমার বাংলা ব্লগ কমিউনিটির সাথে দীর্ঘ এক বছরের বেশি সময় থেকে যুক্ত রয়েছি।বাংলা ভাষায় লিখতে, পড়তে এবং নতুন নতুন বিষয়ে জ্ঞান অর্জন করতে আমার ভালো লাগে।এছাড়াও ফটোগ্রাফি এবং আর্ট করতে অনেক ভালো লাগে।অবসর সময়ে গান শুনতে এবং বাংলা নাটক দেখতে পছন্দ করি।

Post by-@rahnumanurdisha
Date-8th July,2024


Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

❤️আল্লাহ হাফেজ❤️

Posted using SteemPro Mobile

Sort:  
 8 days ago 

ঠিকই বলেছেন পোস্টের ভিন্নতা আনতে প্রতি সপ্তাহে একটি রেসিপি পোস্ট রাখলে ভালো হয় । আর মেসে থাকলে আপনি কিভাবে রেসিপি পোস্টগুলো করবেন সেখানে তো আর নিজের হাতে রান্না করেন না । যাই হোক অনেক দিন পরে ভালো একটি রেসিপি শেয়ার করেছেন দেখে ভালো লাগলো ।

 8 days ago 

জি আপু মেসে থাকার কারণে রেসিপি পোষ্ট শেয়ার সম্ভব হয়না।

 8 days ago 

খাসির মাংস রান্নার রেসিপি দেখেই সুস্বাদু মনে হচ্ছে। দেখেই খেতে ইচ্ছা করছে। আপনার মজাদার রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। খাসির মাংস আমার খুবই প্রিয় রেসিপি।

 8 days ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 8 days ago 

খাসির মাংস আমার অনেক পছন্দের। আপনার রেসিপিটা দেখে বোঝা যাচ্ছে রান্নাটি অনেক সুস্বাদু হয়েছে। আপনি খুব সহজ ভাবে রান্নার ধাপ গুলো আমাদের মাঝে শেয়ার করছেন।আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 8 days ago 

জি ভাইয়া সুস্বাদু ছিল খেতে মাংস,ধন্যবাদ আপনাকে।

 8 days ago 

আমার অত্যন্ত পছন্দের একটা রেসিপি আপনি শেয়ার করেছেন আজকে। খাসির মাংস আমার অতি পছন্দের একটা রেসিপি। আমি মাংস খেতে বেশি পছন্দ করি তবে খাসির মাংস হলে একটু বেশি খাই। আপনার এই রেসিপি তৈরি করার সকল প্রক্রিয়া আমার কাছে ভীষণ ভালো লেগেছে প্রতিটা ধাপ চমৎকারভাবে ব্যাখ্যা করেছেন। খুব ভালো লাগলো আপনার খাসির মাংসের রেসিপিটা দেখে ধন্যবাদ আপনাকে।

 8 days ago 

ধন্যবাদ আপু আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য।

 8 days ago 

খাসির মাংসের রেসিপি দেখে জিভে জল চলে এসেছে। অনেকদিন হলো খাসির মাংস খাওয়া হয় না। আপনি খুব সুন্দর ভাবে পুরো রেসিপিটা উপস্থাপন করেছেন। খেতে নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছে। রেসিপির কালার টা খুবই সুন্দর এসেছে। অনেক ধন্যবাদ আপু এত মজার একটা রেসিপি শেয়ার করার জন্য।

 8 days ago 

ধন্যবাদ আপু।

 8 days ago 

যে কোন মাংস রান্না শেষে এভাবে জিরা ও এলাচ গুঁড়া করে দিয়ে দিলে সুন্দর ঘ্রাণ আসে আর খেতেও ভীষণ ভালো লাগে। আপু আপনি অনেক মজা করে খাসির মাংস রান্না করেছেন দেখেই বোঝা যাচ্ছে। ধন্যবাদ আপনাকে সুন্দর ভাবে একটি রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য।

 8 days ago 

জি আপু ঠিক বলেছেন রান্নার শেষে জিরা এলাচ গুড়া মসলা হিসেবে ব্যবহার করলে খেতে ভালো লাগে।

 8 days ago 

খাসির মাংস রান্নার রেসিপি দেখেই খেতে ইচ্ছা করছে। আপনার রেসিপির পরিবেশনে আমার অনেক ভালো লেগেছে। অনেকদিন পর খাসির মাংস রেসিপি দেখতে পেলাম। ধাপগুলো দেখে খাসির মাংস রেসিপি তৈরি করা শিখে নিলাম।

 8 days ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 8 days ago 

খাশির মাংস রেসিপি বিভিন্ন পদ্ধতি অবলম্বন করে তৈরি করা যায়। তবে খাশির মাংসের মধ্যে প্রতিটি উপকরণ একদম সমান ভাবে মিশ্রণ না করলে তেমন একটা মজাদার হয় না। আপনি দেখছি আজকে খাশির মাংস রেসিপি তৈরি করেছেন। আপনার তৈরি করা খাশির মাংস রেসিপি দেখে মনে হচ্ছে বেশ মজাদার হয়েছিল।আর আপনি প্রতিটি উপকরণ একদম সমান ভাবে মিশ্রণ করেছেন।

 8 days ago 

জি আপনি ঠিক বলেছেন উপকরণ পরিমাণ অনুযায়ী না ইউজ করলে খেতে ভালো হয়না।

 8 days ago 

এমন একটা সময় আপনার পোস্টটি দেখতে পেলাম যে সময় ক্ষুধার জ্বালায় পেট জ্বলে যাচ্ছে। এ সময় যদি আবার খাসির মাংস রেসিপি দেখা যায় তাহলে কি মাথায় কাজ করে। খুধাটা আরো বেশি বেড়ে গেল। যাইহোক আপনি খুব চমৎকার ভাবে রান্না করেছেন। রান্নার প্রতিটা ধাপ সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য।

 8 days ago 

ধন্যবাদ ভাইয়া😁।

 8 days ago 

খাসির মাংস খেতে আমার ভীষণ ভালো লাগে।আজ আপনি খাসির মাংসের দুর্দান্ত একটি রেসিপি তৈরি করেছেন আপু।খুবই সুস্বাদু একটি রেসিপি শেয়ার করেছেন।দেখেই বোঝা যাচ্ছে খেতে ভীষণ মজাদার হয়েছে। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 8 days ago 

ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 64785.95
ETH 3471.44
USDT 1.00
SBD 2.51