স্বরচিত কবিতাঃ বর্ষার আগমণ||

in আমার বাংলা ব্লগlast year
❤️আসসালামুআলাইকুম/আদাব❤️

আমি @rahnumanurdisha বাংলাদেশ থেকে। কেমন আছেন আমার বাংলা ব্লগ এর সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশি বন্ধুরা?আশা করছি সকলেই অনেক ভালো আছেন?আমিও ভালো আছি আপনাদের দোয়ায়।প্রতিদিনের মতো আজকেও আমি আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে উপস্থিত হয়েছি।

plane-g67f6821e0_1280.jpg

ছবির উৎস

আজকে আমি আমার নিজের লিখা একটি কবিতা আপনাদের সাথে শেয়ার করতে চলেছি। স্টিমিট প্লাটফর্মে এটি আমার চৌদ্দ তম কবিতা।বেশ অনেকদিন পর আপনাদের মাঝে একটি কবিতা নিয়ে উপস্থিত হলাম বন্ধুরা।আমার কবিতা লিখতে এবং পড়তে অনেক ভালো লাগে।এই প্লাটফর্মে এসে অন্যের কবিতা দেখে উৎসাহিত হয়ে নিজেও কবিতা লেখার চেষ্টা ক্রমান্বয়ে করে যাচ্ছি।কবিতা লিখলে মনের মধ্যে ভিন্ন এক অনুভূতি কাজ করে।তাই তো বারবার আপনাদের মাঝে কবিতা নিয়ে আসার চেষ্টা করি।আমার আজকের কবিতার বিষয় বর্ষার আগমণ।প্রতি বছর আমাদের দেশে আষাঢ় শ্রাবণ মাস মিলেই চলে বর্ষা মৌসুম।এই মৌসুমকে ঘিরে আমার মনের অনুভূতি গুলো কবিতার মাধ্যমে আপনাদের সাথে তুলে ধরার চেষ্টা করছি।আশা করছি আপনাদের ভালোই লাগবে আমার কবিতার পটভূমি।

বর্ষার আগমণ

বছর ঘুরে ফিরে এলো আষাঢ়,শ্রাবণ মাস।
আকাশ জুড়ে আনাগোনা মেঘের ভেলা।
হঠাৎ রৌদ্রের মাঝে নেমে এলো এক পশলা বৃষ্টি
এরই থেকে সৃষ্টি বর্ষা।
মাঝে মাঝে এসে বাঁধ ভাঙা বৃষ্টি
করছে শান্ত প্রকৃতি।
রৌদ্রের উত্তাপ নিমিষেই যেন বিনাশ।
কখনো খরা নিচ্ছে ছুটি।
মাতাল বাতাস কখনো করে দিচ্ছে পাগল।
হঠাৎ ঝিম বৃষ্টি,কৃষকের চোখে আসে হতাশা।
পাখিরা হারায় নীড়।
পথিক পাইনা পথের দিশা,
জেলে পাইনা ঠাই।
কবি লিখতে বসে কবিতা,
গুণগুণ গান বাজে মনে গায়কের।
চোখে হাজারো স্বপ্নের খেলা,
জেগে উঠে বারেবার।
মেঘলা আকাশ সুখ আনে ছোট্ট হৃদয়ে।
বিষাদময় স্মৃতি গুলোকে ভুলিয়ে দিতে জানে
হঠাৎ বর্ষার আগমণে।

সমাপ্ত

ধন্যবাদ সবাইকে আমার কবিতাটি পড়ার জন্য।।আজকের মতো এখানেই শেষ করছি। আমার নিজের লিখা কবিতাটি কেমন লাগলো কমেন্টে জানাবেন অবশ্যই বন্ধুরা। আবার নতুন কোন কবিতা নিয়ে খুব শীঘ্রই আপনাদের মাঝে উপস্থিত হবো। সেই পর্যন্ত সবাই সুস্থ থাকুন, ভালো থাকুন।

Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

❤️আল্লাহ হাফেজ❤️

Sort:  
 last year 

বর্ষার আগমনে প্রকৃতি নতুন রূপে সেজে উঠেছে। কখন যে হঠাৎ রোদ উঠে যায় আবার কখন বৃষ্টি নেমে আসে বুঝে উঠতে পারিনা। এমন সময় মন যেন দিশেহারা হয়ে যায়। খুব সুন্দর একটি কবিতা লিখেছেন বর্ষার আগমন নিয়ে।

 last year 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের মাধ্যমে সবসময় উৎসাহিত করার জন্য।

!upvote 40


This post was manually selected to be voted on by "Seven Network Project". (Manual Curation of Steem Seven. Your post was promoted on Twitter by the account josluds

the post has been upvoted successfully! Remaining bandwidth: 160%

Your post has been rewarded by the Seven Team.

Support partner witnesses

@seven.wit
@cotina
@xpilar.witness

We are the hope!

 last year 

বর্ষার আগমণ কবিতাটি পড়ে অনেক ভালো লেগেছে আমার। এতো সুন্দর কবিতা শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। সত্যি অসাধারণ ছিলো।

 last year 

ধন্যবাদ ভাইয়া গঠনমূলক মন্তব্যের মাধ্যমে উৎসাহিত করার জন্য সবসময়।

 last year 

স্টিমিট প্ল্যাটফর্মে এটি আপনার ১৪ তম কবিতা জেনে ভালো লাগলো আপু।আপু আপনার স্বরচিত কবিতা "বর্ষার আগমন" অনেক সুন্দর হয়েছে। আপনার হৃদয়ের অনুভূতির দ্বারা সুন্দর একটি কবিতা ফুটিয়ে তুলেছেন। সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

ধন্যবাদ ভাইয়া।

 last year 

আপনার লেখা বর্ষার আগমন কবিতাটা পড়ে খুব ভালো লেগেছে আমার কাছে। অনেক সুন্দর একটা টপিক তুলে ধরে আপনি আজকের এই কবিতাটা লিখেছেন। এরকম টপিক গুলো তুলে ধরে কবিতা লিখলে সেগুলো পড়তে খুব ভালো লাগে। আর আপনার কবিতার নামটিও খুব দারুন ছিল বর্ষার আগমন।

 last year 

ধন্যবাদ আপু সুন্দর মতামতের জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56690.25
ETH 2380.35
USDT 1.00
SBD 2.33