ব্রয়লার মুরগির মাংস রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো বন্ধুরা,

কেমন আছেন আমার বাংলা ব্লগবাসী। আশা করছি সবাই অনেক ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আমি আরো একটি রেসিপি পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হলাম। রেসিপিটি হলো ব্রয়লার মুরগির মাংস রেসিপি।ব্রয়লার মুরগি মাংস বাংলাদেশের মানুষের একটি কমন খাবার। মুরগির মাংস আমাদের সবার প্রিয়।ব্রয়লার মুরগির কথা তো না বললেই নয় বাচ্চাদের প্রিয় একটি রেসিপি।আমি যেভাবে আমার মাংস রেসিপি তৈরি করেছি তার সমস্ত ধাপ আপনাদের সাথে শেয়ার করছি।

রেসিপি পরিবেশন লুক

recipe.jpeg

recipe2.jpeg

প্রয়োজনীয় উপকরণ

উপকরণপরিমাণ
মাংস১ কেজি
সয়াবিন তেলপরিমাণ মতো
হলুদ গুড়াপরিমাণ মতো
ধনিয়া গুড়াপরিমাণ মতো
জিরাপরিমাণ মতো
পেঁয়াজ৬ টি
রসুন৪টি
সাদা এলাচ৫ টি
দারুচিনি২ টুকরা
শুকনো মরিচ১৩টি
তেজপাতা২টি
আদাপরিমাণ মতো

projonio upokoron.jpeg

রেসিপি তৈরির ধাপগুলো নিম্নে বর্ণনা করা হলোঃ

ধাপ-১

প্রথমে চুলা অন করে কড়াই বসিয়ে পরিমাণ মতো সয়াবিন তেল দিয়ে দিতে হবে।

oil korai.jpeg

ধাপ-২

এবার বেটে রাখা(পেঁয়াজ,রসুন,শুকনো মরিচ,জিরা,আদা)দিয়ে দিতে হবে।

mosla korai6.jpeg

ধাপ-৩

এবার মাংসগুলোকে দিয়ে দিতে হবে।

mangso 1jpeg.jpeg

ধাপ-৪

মাংসগুলো দেওয়ার পর পরিমাণমতো হলুদ গুড়া,ধনিয়া গুড়া,লবণ দিয়ে দিতে হবে।
meat 2.jpeg

ধাপ-৫

এবার নাড়তে হবে যাতে মসলগুলো মাংসের সাথে মিশে যায় সহজেই।

meat37.jpeg

meat4.jpeg

ধাপ-৬

এবার ২ টি সাদা এলাচ এবং ২ টুকরা দারুচিনি,২ টি তেজপাতা দিয়ে দিতে হবে।

meat5.jpeg

meat6.jpeg

ধাপ-৭

এবার ১০ মিনিট মতো রান্না করতে হবে।
meat7.jpeg

meat8.jpeg

meat9.jpeg

ধাপ-৮

এবার পরিমাণ মতো পানি দিয়ে দিতে হবে।

meat10jpeg.jpeg

ধাপ-৯

এবার আলাদা কড়াইতে ৩ টি সাদা এলাচ এবং জিরা ভেজে নিয়ে বেটে নিতে হবে।তারপর মাংসের মধ্যে দিয়ে দিতে হবে এবং কিছুক্ষণ রান্না করতে হবে।

meat11.jpeg

meat12.jpeg

meat 14.jpeg

ধাপ-১০

আমার রেসিপি রেডি।এবার চুলা অফ করে দিতে হবে এবং একটি পাত্রে পরিবেশন করতে হবে।

recipe.jpeg

recipe2.jpeg

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি পড়ার জন্য।আমার রেসিপিটি কেমন লাগলো কমেন্টে জানাবেন অবশ্যই বন্ধুরা।আজকের মতোএখানেই শেষ করছি।আবার নতুন কোন রেসিপি নিয়ে আপনাদের সাথে খুব শীঘ্রই দেখা হবে।সেই পর্যন্ত সবাই সুস্থ থাকুন, ভালো থাকুন।

রেসিপি ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসরিয়েলমি ফাইভ আই
ফটোগ্রাফার@rahnumanurdisha
তারিখ০৩-০৯-২০২২

আল্লাহ হাফেজ

Sort:  

@tipu curate

;) Holisss...

--
This is a manual curation from the @tipU Curation Project.

 2 years ago 

ব্রয়লার মুরগির মাংস আমার অনেক ভালো লাগে খেতে। আপনি দেখছি একটু নতুন স্টাইলে ব্রয়লার মুরগিগুলো রান্না করেছেন। মাংস দেয়ার পর হলুদ ব্যবহার করেছেন। যাইহোক নতুন একটি স্টাইলে ব্রয়লার মুরগির রান্না পদ্ধতি দেখলাম।

 2 years ago 

মুরগির মাংসের রেসিপি দেখে তো খুবই লোভনীয় লাগছে। খুবই সুন্দর ভাবে আপনি রেসিপিটি পরিবেশন করেছেন। প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু।আপনার সুন্দর মতামতের জন্য। ভালো থাকবেন,শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ব্রয়লার মুরগির মাংস খেতে আমার অনেক ভালো লাগে। মুরগির মাংস খায় না এমন লোক খুব কমই খুঁজে পাওয়া যায়। সকলে মুরগির মাংস খেতে ভীষণ পছন্দ করে। আমার অনেক পছন্দের একটি খাবার মুরগির মাংস। আপনার খাবার গুলো দেখে জিভে জল চলে আসলো। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

ব্রয়লার মুরগি আমার কাছে তেমন একটা ভালো লাগে না তবে ফ্রাই করে খেতে খুব ভালো লাগে। আর এটা ঠিক বলেছেন যে ব্রয়লার মুরগি বাচ্চাদের জন্য পারফেক্ট একটি খাবার বাচ্চারা মাংস খেতে পছন্দ করে আর এই মাংসগুলো নরম হয় আরামে খেয়ে নিতে পারে ।ব্রয়লার মুরগি ভুনা ভুনা করে রান্না করলে খেতে বেশি ভালো লাগে। আপনার মুরগির রেসিপিটি ভালো হয়েছে।

 2 years ago 

ব্রয়লার মুরগি অনেকেই পছন্দ করে না। কিন্তু আমার কাছে কষিয়ে রান্না করলে বেশ ভালো লাগে। আপনার রান্নার পদ্ধতি টা দেখে ভালো লাগলো। নিশ্চয় অনেক সুস্বাদু হয়েছিল রান্নাটি। রান্নার প্রসেস সমূহ প্রথম থেকে শেষ পর্যন্ত খুবই ভালো ভাবে দেখিয়েছেন যে কেউ চাইলে সহজেই তৈরি করতে পারবে। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনার ব্রয়লার মুরগি রেসিপিটি দেখে খুবই সুস্বাদু মনে হচ্ছে। কিন্তু ব্রয়লার মুরগি আমার খুব একটা পছন্দ না। আপনি ঠিক বলেছেন বাচ্চাদের বেশি পছন্দ এটি,কারণ এটি নরম। আমিও মাঝে মাঝে বাসায় এটি রান্না করি। কিন্তু আমি রান্নার আগে একটু ভেজে নিই।

 2 years ago 

ব্রয়লার মুরগির মাংস খেতে আমার কাছেও অনেক ভালো লাগে। আপনার রেসিপিটা দেখতে অনেক লোভনীয় হয়েছে। রেসিপির কালার টা অনেক সুন্দর এসেছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনাকে আপনার মূল্যবান মতামতের জন্য। আপনার জন্য ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনি ব্রয়লার মুরগির মাংস রেসিপি তৈরি করলেন। ব্রয়লার মুরগির মাংস আমি তেমন খাই না। তবে আপনি ঠিক বলেছেন বাচ্চাদেরও খুব প্রিয় বয়লার মুরগির মাংস। রেসিপি কালার দেখে মনে হয় খুব সুস্বাদু হবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59446.26
ETH 2613.63
USDT 1.00
SBD 2.41