DIY " এসো নিজে করি'সমুদ্র পাড়ে একটি বালকের মশাল হাতে দাড়িয়ে থাকার চিত্র [10% shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,
সবাই কেমন আছেন।আশা করছি মহান সৃষ্টিকর্তার দোয়ায় সবাই ভালো আছেন।আমিও আপনাদের দোয়ায় ভালো আছি।সবার কাছে আশা করবো সবাই সাবধানে থাকবেন।আর আমি আশা করছি সবার মাহে রমজান অনেক ভালো কাটতেছে।আসলে আর্ট বলতে আমরা বুঝি যে কোনো ভিতরের মনের ভাবকে বাহিরে প্রকাশ করার যে আকাঙ্খা।আজকে আমি আপনাদের সামনে একটি চিত্র অঙ্কন নিয়ে আলোচনা করবো।আশা করছি আপনাদের ভালো লাগবে।বেশি কথা না বলে চলেন আবার শুরু করি।


সমুদ্র পাড়ে একটি বালকের মশাল হাতে দাড়িয়ে থাকার চিত্র


CamScanner 04-18-2022 00.45.jpg


115.png



উপকরণ


image.png


photo_2022-04-13_20-29-07.jpg


  • অফসেট পেপার
  • 2B পেন্সিল
  • সাপ্নার
  • পেন্সিল
  • কালার পেন্সিল বক্স
  • সাইন পেন

১ম ধাপঃ

path19368.png


অফসেট পেপারে পেন্সিলের সাহায্যে অংকনের নির্দিষ্ট স্থান চিহ্নিত করে নিয়েছি।



photo_2022-04-18_00-41-03.jpg



২য় ধাপঃ

path19368.png


এরপরে পেপারের মাঝ অংশ হতে বক্ররেখার ন্যায় একটি অংশ স্থাপন করে নিয়েছি।



photo_2022-04-18_00-41-04.jpg



৩য় ধাপঃ

path19368.png


এরপরে আবার নিচের দিক হতে আরো দুটি বক্ররেখার ন্যায় অংশ স্থাপন করে নেবো।



photo_2022-04-18_00-41-04 (2).jpg



৪র্থ ধাপঃ

path19368.png


এবারে মাঝ বরাবর লম্বালম্বিভাবে একটি অংশ অংকন করে নিয়েছি।



photo_2022-04-18_00-41-05.jpg



৫ম ধাপঃ

path19368.png


এরপর লম্বালম্বি অংশটির আগার অংশ হতে সুতার ন্যায় একটি অংশ উপস্থাপন করে নিয়েছি।


photo_2022-04-18_00-41-06.jpg



৬ষ্ঠ ধাপঃ

path19368.png


এবারে ডান পাশের দিকে একটি অবয়ব প্রদান করে নিয়েছি।



photo_2022-04-18_00-41-07.jpg



৭ম ধাপঃ

path19368.png



এবারে এক্সটেনশন পার্ট ড্র করার মাধ্যমে অংকনটি সম্পন্ন করে নিয়েছি।


photo_2022-04-18_00-41-08.jpg



৮ম ধাপঃ

path19368.png


এবারে চিত্রটির প্রয়োজনীয় বিভিন্ন অংশে কালারিং করে নিয়েছি।



photo_2022-04-18_00-41-09.jpg



৯ম ধাপঃ

path19368.png


এরপর আউটলাইন অংকন এর সাহায্যে দৃশ্যটির পরিপূর্ণতা প্রদান করে নিয়েছি।



photo_2022-04-18_00-41-01.jpg



আর এভাবেই তৈরি হয়ে গেলো আমাদের সমুদ্র পাড়ে একটি বালকের মশাল হাতে দাড়িয়ে থাকার চিত্র অংকন পদ্ধতি ।জানি না কেমন হয়েছে।ভালভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।আশা করছি আপনাদের ভালো লাগবে।আপনাদের উৎসাহ পেলে আরও ভালো কিছু করতে পারবো।সবার সুস্বাস্থ্য কামনা করে আজকে এখানেই বিদায় নিচ্ছি।তবে দেখা হবে অন্য কোন দিন অন্য কিছু নিয়ে।

ফটোগ্রাফিরবিউল ইসলাম
ডিভাইসRealme 7 Pro
ছবি তোলার স্থানলোকেশন

LUCYMssPjPkNSqA4R8GVisGuWmEiTbcWLWDufxa8iJ53FURruhT9sPApiKPJ2jQCyxqBGJ8CMouEYbxjCJ5DBG92ymVWC56ya5GKPEX3RW...24YvuP3nma9DY9nJtpX8QEv3qc6v59aeKXXXc1wQer45ZbHh98iBjpVRSHxfC82ZEZ9qXhLkaNFTrSda1u2mosa99jUyF2kPgiu3rMBY2TyqY1SUSMFB8YtmVQ.png

আমার পরিচয়

IMG20220118113255n.jpg

আমি রবিউল ইসলাম। আমার স্টীমিট আইডি @rabiul365। আমি একজন বাংলাদেশি।আমি আমার দেশকে নিয়ে গর্ববোধ করি।কারন আমি আমার মায়ের ভাষায় কথা বলি।দেশ আমার ভাষা আমার।আমি বর্তমানে শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করছি।আমি একজন সপ্ন বিভোর মানুষ।সপ্ন দেখতে পছন্দ করি।ভ্রমন আমার খুব পছন্দের কাজ।ভ্রমন ভালবাসি।মাঝে মাঝে নিজের মনের ভাবকে প্রকাশ করতে আঁকাআঁকি করে থাকি।চেষ্টা করি নতুন কিছু করার,কারন সময়ের সাথে তাল মিলিয়ে চলতে হয়।



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ার জন্য।


115.png

Sort:  
 2 years ago 

সমুদ্র পাড়ে একটি ছেলে মশাল হাতে দাঁড়িয়ে থাকার দুর্দান্ত একটি ডিজিটাল প্রস্তুত করেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে কালারটা দারুণ ভাবে ফুটিয়ে তুলেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে আপনার এত সুন্দর মতামত প্রকাশ করে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

খুব সুন্দর একটি ড্রাই পোস্ট তৈরী করেছেন আপনি। সমুদ্রের পাড়ে দাঁড়িয়ে থাকা মশাল হাতে একটি বালক এর দৃশ্য দেখে আমার খুবই ভালো লাগলো। খুব দক্ষতার সাথে আপনি তৈরি করেছেন আর্ট পোস্ট।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে আপনার এত সুন্দর মতামত দিয়ে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

ওয়াও অনেক সুন্দর একটি চিত্র অঙ্কণ করেছেন, সমুদ্র পাড়ে একটি বালকের মশাল হাতে অসাধারণ একটি চিত্র অঙ্কন করেছেন, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া, এভাবেই সামনে এগিয়ে চলেন।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 2 years ago (edited)

সমুদ্র পাড়ে একটি বালকের মশাল হাতে দাড়িয়ে থাকার চিত্র এটি অনেক সুন্দর ছিল। দারুণ দক্ষতায় আপনি চিত্রটি সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভাইয়া

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে আপনার এত সুন্দর মতামত প্রকাশ করে আমার পাশে থাকার জন্য।

 2 years ago 

বেশ ভাল লেগেছে আপনার চিত্রাংকন টি দেখে। খুবই সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার চিত্রাংকনের আমার কাছে বেশ ভালো লেগেছে। খুব সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা ও ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে আপনার এত সুন্দর গঠনমূলক মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

সমুদ্র পাড়ে মশাল হাতে নিয়ে একটি বালক দাঁড়িয়ে থাকার চিত্রাংকন আপনি অনেক সুন্দরভাবে সম্পন্ন করেছেন ভাই।চিত্রাংকনটা দেখতে খুবই ভালো লাগছে। এছাড়াও আপনি অনেক সুন্দর ভাবে চিত্র অংকন এর ধাপগুলো আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেন। আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনার এত সুন্দর মতামত প্রকাশের জন্য।

 2 years ago 

দারুন একটা চিত্র অঙ্কন করেছেন তো। আমার কাছে আপনার চিত্রাংকন বেশ ভালো লাগলো। চিত্রাংকন করার আইডিয়াটা বেশ ভালো লেগেছে। এত সুন্দর একটা চিত্রাংকন আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনাকে আপনার এত সুন্দর মতামত প্রকাশ করে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

সমুদ্র পাড়ে একটি বালকের মশাল হাতে দাড়িয়ে থাকার চিত্রাংকন আমার কাছে খুবই ভালো লাগে। অনেক মনমুগ্ধকর একটি চিত্রাংকন করে আমাদের উপহার দিয়েছেন। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি চিত্রাংকন শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার কাছে ভাল লেগেছে জেনে অনেক ভালো লাগলো। ধন্যবাদ এত সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার কিছু অংকন আমি দেখেছি।আপনি খুব সুন্দর করে কিন্তু অঙ্কন করতে পারেন। আর এই অংকন দেখতে কিন্তু একদম বইয়ের একটি চিত্রের মত দেখাচ্ছে। খুব ভালো লাগলো আপনার আজকের চিত্রাংকন।আশা করি আরও চিত্রাংকন নিয়ে হাজির হবেন।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনার এত সুন্দর মতামত প্রকাশ করে আমাকে উৎসাহিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32