সাতটি ফুলের ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast month

হ্যালো..!!

আমার প্রিয় বন্ধুরা,

আমি @purnima14 বাংলাদেশী,

আজ- ১৩ ই জুন, বৃহস্পতিবার, ২০২৪ খ্রিঃ



কভার ফটো

1000090628.jpg

কয়েকটি ছবি একত্রিত করে সুন্দর একটি কভার ফটো তৈরি করে নিয়েছি।



আমি আশা করি, আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমি নিজেও ভালো আছি। আমি সবসময় চেষ্টা করি নিজেকে হাসি খুশি রাখার। আমি বর্তমানে লেভেল তিনে আছি, আমি এখন থেকে আপনাদের সাথে বিভিন্ন ধরনের পোস্ট শেয়ার করবো। আমি "আমার বাংলা ব্লগের" মাধ্যমে আপনাদের সামনে আমার ক্রিয়েটিভিটি তুলে ধরবো। প্রাকৃতিক যেকোনো দৃশ্য ও ফুলের ফটোগ্রাফি করতে সব সময় আমার কাছে অনেক বেশি ভালো লাগে। কিছুদিন আগে আমি ইউটিউব পার্কে বেড়াতে গিয়েছিলাম সেখান থেকে বিভিন্ন রকম ফুলের ফটোগ্রাফি করেছিলাম। আজকে আপনাদের সাথে সাতটি ফুলের ফটোগ্রাফি শেয়ার করবো। আমি আশা করছি আমার ফুলের ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে অনেক ভালো লাগবে। তাহলে চলুন দেরি না করে আমার ফটোগ্রাফি গুলো দেখে আসি।



ফটোগ্রাফি নং-১

20240413_175746.jpg

ক্যাপশন: সূর্যমুখী ফুল
ডিভাইস: ভিভো ওয়াই-২০
ক্যামেরা: ১৩ মেগাপিক্সেল
তারিখ: ১৩ ইং এপ্রিল ২০২৪ খ্রিঃ
লোকেশন:কুষ্টিয়া

আমার প্রথম ফটোগ্রাফিটি হলো সূর্যমুখী ফুলের। আমি ব্যক্তিগতভাবে সূর্যমুখী ফুল ভীষণ পছন্দ করি। সূর্যমুখী ফুল পছন্দ করে না এমন মানুষ পাওয়া বড়ই দুষ্কর। আমার কাছে মনে হয় সূর্যমুখী ফুল সব সময় সূর্যের দিকে মুখ করে থাকে বলেই এর নামকরণ করা হয়েছে সূর্যমুখী। আমাদের দেশে বর্তমানে প্রচুর পরিমাণে সূর্যমুখী ফুলের চাষ করা হচ্ছে। সূর্যমুখী ফুলের বীজ দিয়ে উন্নতমানের তেল তৈরি করা হয়। হলুদ রঙে সূর্যমুখী ফুলটি দেখতে সুন্দর লাগছিল তাই আমি ফোনে ক্যামেরাবন্দি করে রেখেছিলাম।


ফটোগ্রাফি নং-২

20240413_180106.jpg

ক্যাপশন: পিটুনিয়া ফুল
ডিভাইস: ভিভো ওয়াই-২০
ক্যামেরা: ১৩ মেগাপিক্সেল
তারিখ: ১৩ ইং এপ্রিল ২০২৪ খ্রিঃ
লোকেশন:কুষ্টিয়া

আমার দ্বিতীয় ফটোগ্রাফিটি হলো বেগুনি কালারের পিটুনিয়া ফুলের। আমি ইউটিউব পার্কে বেড়াতে গিয়ে সবথেকে বেশি দেখেছিলাম পিটুনিয়া। পিটুনিয়া ফুল দক্ষিণ আমেরিকান বংশোদ্ভূত তবে আমাদের বাংলাদেশেও বর্তমানে প্রচুর পরিমাণে পিটুনিয়া ফুলের চাষ করা হয়। আবার অনেকেই বাসার ছাদে বা নিজের বাড়িতে সৌন্দর্য বৃদ্ধির জন্য এই ফুলের গাছ লাগিয়ে থাকে। পিটুনিয়া ফুল বিভিন্ন রঙের হয়ে থাকে।


ফটোগ্রাফি নং-৩

20240413_180212.jpg

ক্যাপশন: গাঁদা ফুল
ডিভাইস: ভিভো ওয়াই-২০
ক্যামেরা: ১৩ মেগাপিক্সেল
তারিখ: ১৩ ইং এপ্রিল ২০২৪ খ্রিঃ
লোকেশন:কুষ্টিয়া

আমার তৃতীয় ফটোগ্রাফিটি হলুদ গাঁদা ফুলের। আমাদের এশিয়া মহাদেশের দেশগুলোতে গাঁদা ফুল বেশ পরিচিত বিশেষ করে বাংলাদেশ আর ভারতে। বাংলাদেশ এবং পার্শ্ববর্তী দেশ ভারতে প্রচুর পরিমাণে গাঁদা ফুলের চাষ করা হয়। গ্রামাঞ্চল অথবা শহর অঞ্চল সবাই নিজেদের বাসার সৌন্দর্য বৃদ্ধির জন্য গাঁদা ফুলের গাছ লাগায়। হলুদ রঙের গাঁদা ফুলগুলো আবার ভীষণ পছন্দের। এই ফুলগুলো সবথেকে বেশি হয় শীতকালীন সময়ে।

ফটোগ্রাফি নং-৪

20240413_180823.jpg

ক্যাপশন: নয়নতারা ফুল
ডিভাইস: ভিভো ওয়াই-২০
ক্যামেরা: ১৩ মেগাপিক্সেল
তারিখ: ১৩ ইং এপ্রিল ২০২৪ খ্রিঃ
লোকেশন:কুষ্টিয়া

আমার চতুর্থ ফটোগ্রাফিটি হলো হালকা গোলাপী নয়নতারা ফুল। এই নয়নতারা ফুলটি সবাই অনেক ভালো করেই চিনে। এই ফুলটি সবার অতি পরিচিত ফুল। বর্তমানে বাসা বাড়িতে অনেকেই এই ফুলের গাছ লাগিয়ে করে থাকে। বাসার ছাদে এই ফুলের গাছ লাগালে ফুল ধরলে দেখতে দারুন লাগে। নয়নতারা ফুল বিভিন্ন প্রজাতি ও রঙের হয়ে থাকে। হালকা গোলাপি রঙের নয়নতারা ফুলটি দেখতে ভীষণ ভালো লাগছিলো।


ফটোগ্রাফি নং-৫

20240413_181414.jpg

ক্যাপশন: কাঁটামুকুট ফুল
ডিভাইস: ভিভো ওয়াই-২০
ক্যামেরা: ১৩ মেগাপিক্সেল
তারিখ: ২০ শে জুন ২০২৪ খ্রিঃ
লোকেশন:কুষ্টিয়া

আমার পঞ্চম ফটোগ্রাফিটি হলো কাঁটামুকুট ফুলের। এই ফুলের পুরো গাছ কাঁটায় ভরা। কাঁটামুকুট ফুলের আদি নিবাস মাদাগাস্কার। পৌরাণিকভাবে জানতে পারা যায় যে, যীশুখ্রীষ্ট এই ফুলের কাঁটার মুকুট ধারণ করতেন। অবশ্যই এ সম্পর্কে আমার তেমন একটা ভালো ধারণা নেই তাই আমি বিস্তারিত বিষয় সম্পর্কে এই মুহূর্তে বলতে পারছি না। এই ফুলটি আমার ভীষণ পছন্দের। কাঁটামুকুট ফুল বিভিন্ন রঙের হয়ে থাকে। আমার কাছে কাঁটামুকুট ফুল ভীষণ ভালো লাগে।


ফটোগ্রাফি নং-৬

20240413_180028.jpg

ক্যাপশন: পিটুনিয়া ফুল
ডিভাইস: ভিভো ওয়াই-২০
ক্যামেরা: ১৩ মেগাপিক্সেল
তারিখ: ১৩ ইং এপ্রিল ২০২৪ খ্রিঃ
লোকেশন:কুষ্টিয়া

আমার ষষ্ঠ ফটোগ্রাফিটি হলো সাদা রঙের পিটুনিয়া ফুলের। সাদা রঙের পিটুনিয়া ফুল দেখতে ভীষণ সুন্দর লাগছিলো। তবে সাদা যে কোনো জিনিসই আমার কাছে ভালো লাগে। পিটুনিয়া ফুলের গাছগুলো তীব্র খরায়ও টিকে থাকতে পারে। তবে তুষারে এই ফুলের গাছ তুষারে টিকে থাকতে পারে না। পিটুনিয়া ফুল গাছেই অনেক সুন্দর দেখায়। পিটুনিয়া ফুলের গাছগুলোতে প্রচুর পরিমাণে আলো বাতাসের প্রয়োজন হয়। অনেকেই বাড়ির শোভা বর্ধন করার জন্য টবে করে অথবা বাড়ির আঙিনায় পিটুনিয়া ফুলের গাছ লাগিয়ে থাকে।


ফটোগ্রাফি নং-৭

20240413_180427.jpg

ক্যাপশন: ডায়ান্থাস ফুল
ডিভাইস: ভিভো ওয়াই-২০
ক্যামেরা: ১৩ মেগাপিক্সেল
তারিখ: ১৩ ইং এপ্রিল ২০২৪ খ্রিঃ
লোকেশন:কুষ্টিয়া

আমার সপ্তম ফটোগ্রাফিটি হলো ডায়ান্থাস ফুলের। আমাদের বাংলাদেশে এই ফুলের চাষ খুবই কম তারপরেও বর্তমানে বেশ লক্ষ্য করা যাচ্ছে। এই ফুলটি ইউরোপ ও এশিয়াতে প্রচুর পরিমাণে দেখা যায় তবে দক্ষিণ আমেরিকা ও উত্তর আমেরিকাতে এই ফুলের প্রচুর প্রজাতি রয়েছে। আমার কাছে এই ফুলগুলো অনেক ভালো লাগে।



প্রিয় বন্ধুরা,আমার আজকের ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি হলে অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে সবসময় পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই সুস্থ ও সুন্দর থাকবেন।



আমি কে !

Screenshot_20231102_205038_Facebook-01.jpeg

আমি পূর্ণিমা বিশ্বাস, আমার ইউজার নেম @purnima14। আমি আমার মাতা-পিতা এবং নিজের মাতৃভূমি ও মাতৃভাষাকে ভালবাসি। আমি হৃদয় থেকে ভালবাসি সৃষ্টিকর্তা ও তার সকল সৃষ্টিকে। আমি বর্তমানে কুষ্টিয়া পলিটেকনিক ইনস্টিটিউটে সিভিল টেকনোলজিতে ডিপ্লোমা ইন-ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, কবিতা লিখতে ও আবৃত্তি করতে, গান শুনতে, যেকোনো ধরনের রেসিপি তৈরি করতে ও প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে কাজ করতে পেরে আমি গর্বিত



সবাইকে অসংখ্য ধন্যবাদ
@purnima14



VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png
OR
SET @rme as your proxy
witness_vote.png

standard_Discord_Zip.gif

Sort:  
 last month 

বেশ ভালো লাগলো আপনার চমৎকার এই ফুলের ফটোগ্রাফি গুলো দেখে। অনেক সুন্দর ভাবে আপনি ফুলের ফটোগ্রাফি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ফুল ভালোবাসা না এমন মানুষ খুব কম রয়েছে। আমারও ভালো লাগলো আপনার এই ফুল গুলো দেখে।

 last month 

আসলেই ফুল ভালোবাসার মতোই একটা জিনিস। ফুলকে ভালো না বেসে থাকা যায় না। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Your post has been rewarded by the Seven Team.

Support partner witnesses

@seven.wit
@cotina
@xpilar.witness

We are the hope!

    • Congratulations: This publication was selected for the daily Top 5 macro photography of Jun/13/24; Community Steem Lens
 last month 

আপনি আজকের সাতটি ভিন্ন ভিন্ন রকমের ফুলের রেনডম ফটোগ্রাফি নিয়ে আমাদের মাঝে উপস্থিত হয়েছেন। যেগুলো জাস্ট চমৎকার হয়েছে বলতে হয়। ফুল ভালোবাসা না এরকম মানুষ খুব কম রয়েছে। আমি তো অনেক বেশি ভালোবাসি ফুল। আমার কাছে সব রকমের ফুল খুব ভালো লাগে। আপনার প্রত্যেকটা ফুলের সৌন্দর্য অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে ফটোগ্রাফির মাধ্যমে। আমার কাছে আপনার সবগুলো ফটোগ্রাফির থেকে পিটুনিয়া, নয়ন তারা এবং কাটা মুকুট ফুলের ফটোগ্রাফি বেশি ভালো লেগেছে। আশা করছি সব সময় সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করবেন আমাদের মাঝে এভাবেই।

 last month 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এভাবেই পাশে থাকবেন।

 last month 

এত সুন্দর সাতটি ফুলের ফটোগ্রাফি আমার কাছে দেখতে অনেক সুন্দর লেগেছে। এই ধরনের ফটোগ্রাফি গুলো যেমন সুন্দর হয় তেমনই মনোমুগ্ধকর হয়। এরকম সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো দেখলে ইচ্ছে করে শুধু এক নজরে তাকিয়ে থাকি। ছোট এবং বড় পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি গুলো জাস্ট দারুন ছিল। সেই সাথে নয়নতারা ফুলের ফটোগ্রাফি দেখে তো আমি আরো বেশি মুগ্ধ হয়েছি। সত্যি আপু আপনি এত সুন্দর ফটোগ্রাফি করেন এটা জানতাম না আগে।

 last month 

ফুল যেমন মনকে শান্ত করে। তেমনি ফুলের ফটোগ্রাফি দেখলেও মনে শান্তি লাগে। অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 last month 

অসাধারণ রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমার কাছে খুব ভালো লাগলো। আমার কাছে সূর্যমুখী ফুলটি খুব ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এমন একটি রেনডম ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 last month 

ফুলের ফটোগ্রাফি আমার কাছে বরাবরই ভীষণ ভালো লাগে। তাছাড়া আপনার ক্যাপচার করা প্রতিটি ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। বিশেষ করে সূর্যমুখী ফুলের ফটোগ্রাফি এবং পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি বেশি ভালো লেগেছে। ধন্যবাদ এতো সুন্দর কিছু ফটোগ্ৰাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63526.15
ETH 3387.82
USDT 1.00
SBD 2.56