বৌদিকে দিয়ে দাদার পাঠানো স্পেশাল সারপ্রাইজ

in আমার বাংলা ব্লগlast year

নমস্কার বন্ধুরা


আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সকলেই খুব ভাল আছেন। আমিও ভাল আছি। আপনাদের সকলের সুস্থতা কামনা করেই আমার আজকের ব্লগটি শুরু করতে চলেছি।

আজ আমি আপনাদের মাঝে হাজির হয়েছি , কয়েকটি ভিন্ন ধরনের আম নিয়ে। আম গুলি মূলত আমার দাদা আমার জন্য পাঠিয়েছে। আম খেতে আমি একেবারেই পছন্দ করি না, তবুও বাড়ির লোকেদের চাপে একটু আধটু খেতে হয়। এইগুলো একটু করে টেস্ট করে দেখতেই হবে, তার নিজের লাগানো গাছের আম বলে কথা । তারপর আবার এত দূর থেকে পাঠিয়েছে , খেতে তো হবেই। চলুন তাহলে দেখে নেওয়া যাক ভিন্ন ধরনের আমগুলি।

IMG-20230623-WA0025.jpg


প্রথমেই আম নিয়ে বেশ কয়েকটা পোজ দিয়ে, ফটো তুলে দাদাকে পাঠাতে হয়েছিল। সে দেখে খুবই খুশি হয়েছিল, হি হি হি।

IMG20230623161143.jpg

IMG20230623161139.jpg


এখানে তিনটি বা চারটি প্রজাতির আম রয়েছে ।সবগুলোই নাকি, দাদার নিজের হাতে লাগানো গাছের আম। কিছুদিন আগে যখন আমের সবে ফলন শুরু হয়েছিল, তখন সে ফটোগ্রাফি করে আমাকে পাঠিয়েছিল। আর বলেছিল আমার জন্য নাকি এর থেকে আসবে, আজ বৌদিকে দিয়ে সেগুলো পাঠিয়েই দিল।

IMG20230623161205.jpg


এটি হলো ব্যানানা ম্যাংগো। এই আমি এর আগে কখনো দেখিইনি আর খাওয়া তো দূরে থাক। খুবই সুস্বাদু এই প্রজাতির আমটি আজকে খেয়ে দেখলাম। ভেতরে পুরোটাই শ্বাসে ভরা, রসালো এবং খুবই মিষ্টি।

IMG20230623161219.jpg


এটি হলো সুরমা ফজলি, আবার এটি চিনি ফজলি নামেও পরিচিত। এত বড় সাইজের আম আমি প্রথমবারই দেখলাম ,এই আমের ভিতরে কোন আঁশ নেই।এক একটি আম খুবই বড় সাইজের হয়, তা নিশ্চয়ই আপনারা দেখেই বুঝতে পারছেন। এর এক একটি আম প্রায় এক থেকে দেড় কেজি ওজনের হয়। তাহলে একবার ভেবেই দেখুন কতটা বড়! খুবই সুস্বাদু, প্রচন্ড রসালো আর খুবই মিষ্টি প্রজাতির আম এটি।

IMG20230623161233.jpg


এটি হলো হাঁড়ি ভাঙ্গা আম। এটিও আমি প্রথমবারের মতন দেখলাম এবং খেলাম। এটিও অত্যন্ত মিষ্টি প্রকৃতির এবং খুবই সুগন্ধ যুক্ত। খুবই ভালো লাগছিল প্রথমবারের মতন এই প্রজাতির আম খেয়ে।

IMG20230623161250.jpg


এটি হলো হিমসাগর আম। এটি আমাদের সকলেরই অতিপরিচিত একটি আমের প্রজাতি। এই আম সম্পর্কে আর আলাদা করে কিছু বলার নেই। কারন আমরা সকলেই জানি ,হিমসাগর খুবই সুস্বাদু প্রজাতির আম।

ডিভাইসrealme 8i
ফটোগ্রাফার@pujaghosh
লোকেশনবারাসাত

আজ আর নয়। আজ এই পর্যন্তই শেষ করছি । ভালো থাকবেন সকলে আর সুস্থ থাকবেন। দেখা হবে পরবর্তীতে , আবারও নতুন কোন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

Sort:  
 last year 

দাদার নিজের হাতে গোপন করা গাছের আম দেখে তো খুব খেতে ইচ্ছে করছে। আপনার জন্য দেখছি বৌদিকে দিয়ে দাদা আম পাঠিয়েছে। ৩-৪ প্রজাতির আম পাঠিয়েছে দাদা আপনার জন্য। আমার মনে হয় আপনি সবগুলো খেতে পারবেন না, একটা কাজ করেন আপনি আমার জন্য পাঠিয়ে দেন, তাহলে আমি খেতে পারবো। ভাগাভাগি করে খেলে নাকি খাবারে বরকত হয়। তাহলে আমের মধ্যেও বরকত আসবে ভাগাভাগি করে খেলে। দাদাকে ছবি তুলে পাঠিয়েছিলেন আর দাদাও অনেক বেশি খুশি হয়েছিল মনে হয়।

 last year 

ঠিক আছে ভাই ,আপনার বাড়ির ঠিকানাটা দিয়ে দিন আমি পাঠিয়ে দিচ্ছি, হি হি হি। ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

তাহলে অবশেষে আপনার দাদা আপনার জন্য আম পাঠিয়েছে আপনার বৌদিকে দিয়ে এটা জেনে খুবই ভালো লাগলো। নিজেদের গাছের আম খাওয়ার মাঝে এক অন্যরকম মজা আছে যেহেতু আপনার দাদা এই আম গাছগুলো লাগিয়েছিল। কিন্তু ভাবতে অনেক বেশি অবাক লাগছে যে আপনি আম খেতে পছন্দ করেন না..! এটা কোন কথা..?? আম বরাবরই আমার কাছে অনেক বেশি সুস্বাদু লাগে, সিজনাল ফল সব সময় খাওয়া উচিত। যাই হোক দাদার পাঠানো আম অবশেষে তাহলে খাবেন জেনে ভালো লাগলো। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

আসলেই ভাই, ছোটবেলায় আম পছন্দ করলেও এখন কেমন পছন্দ করি না খুব একটা । তবে একদমই খাই না এটা না ।যাইহোক ,ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

হিমসাগর আম বাদে তুমি যে আমের প্রজাতিগুলোর নাম এখানে উল্লেখ করেছ এর একটাও আমার আগে দেখা হয়নি বা নাম শোনা হয়নি। যাই হোক তোমার দাদার দেওয়া সারপ্রাইজটা আসলেই বেশ চমৎকার ছিল। আসলে আমি জানতাম মালদাই আম সাইজে অনেক বড় হয়, তাছাড়াও যে অন্যান্য প্রজাতির আম এত ওজনের হয় সেটা তোমার এই পোস্ট না দেখলে বুঝতে পারতাম না। আমি তো জানতাম তুমি আম খেতে খুব বেশি একটা পছন্দ করো না, যাইহোক এখন মজা দিয়ে খাও। 🤭

 last year 

আসলেই আমি খুব একটা পছন্দ করি না। তবুও ভালোবেসে কোন জিনিস দিলে, সেটা কি করে না নেই বলুন? আমারও জানা ছিল না আপনার মতন এত প্রজাতির আমের কথা। আপনি আমার পোস্ট থেকে , নতুন কয়েকটি প্রজাতির আমের কথা জানতে পারলেন, জেনে আমারও ভালো লাগলো।

 last year 

সত্যি আপু আপনার দাদা চমৎকার কিছু আম পাঠিয়েছে আপনার জন্য । আমগুলো দেখে মনে হচ্ছে খুবই মিষ্টি টাইপের আম । নিজের বাগানের আম বলে কথা । কেমিক্যাল মুক্ত আম খেতে মজা হবারই কথা । বেশ ভালো লাগলো কয়েক প্রজাতির আমের ফটোগ্রাফি দেখে ।ধন্যবাদ।

 last year 

একদমই ঠিক বলেছেন আপু, সবকটি আমই অনেক মিষ্টি প্রজাতির ।আর কেমিকালমুক্ত আম খেতে সত্যি অনেক ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

আপনার দাদা নিজ হাতে তার নিজের লাগানো গাছের আম পাঠিয়েছে তাহলে তো আমার সাথে পোজ দিয়ে কিছু ছবি তুলতেই হয় দাদাকে খুশি করানোর জন্য। আর আমগুলো কিন্তু সেই ছিল আপু । আমি আম খেতে খুবই পছন্দ করি আমার মনে হচ্ছে আপনার আমগুলো যদি আমাকে দিতেন তাহলে আমি মজা করে খেতে পারতাম ।আর ব্যানানা আমটি আমিও আজকে আপনার পোস্টের মাধ্যমে প্রথম দেখলাম। হিমসাগর আমের কালার টা কিন্তু সেই রকম এসেছে আমার তো দেখেই জিভে পানি আসছে।

 last year 

তাহলে আপনি চলে আসুন আপু, আমগুলো আপনাকেই দিয়ে দেই আপনি অনেক খুশি হবেন আর মজা করে খেতে পারবেন। ধন্যবাদ আপনাকে সুন্দর করে গুছিয়ে মন্তব্য করার জন্য।

 last year 

আহারে আপু আসতে পারলে কি আর বসে থাকতাম। যেয়ে ঠিকই আমগুলো নিয়ে আসতাম খাওয়ার জন্য। আপনার তো ভালো লাগে না আমি খেয়ে আপনাকে উদ্ধার করতাম।

 last year 

আপু আপনার টাইটেলটি পড়ে আমি ভেবেছিলাম আপনার দাদা বৌদিকে দিয়ে হয়তো অন্য কোন কিছু সারপ্রাইজ গিফট পাঠিয়েছে। আর এই সারপ্রাইজ গিফট যে আপনার দাদার নিজ হাতে লাগানো গাছের আম পাঠাবে তা বুঝতে পারিনি। আপনার দাদ ার আম পাঠানো সারপ্রাইজটি সত্যি দারুন ছিল। নিজ বাড়ির এতো সুস্বাদু ও মজার আম আপনাকে খাওয়ার সুযোগ করে দিয়েছে দেখে খুব ভালো লাগলো। সেই সাথে আমের ফটোগ্রাফি গুলো দেখে, আম খাওয়ার ভীষণ ইচ্ছে হচ্ছে। অনেক অনেক ধন্যবাদ আপু, আপনার দাদার হাতের আম পাঠানোর বিষয় নিয়ে সুন্দর অনুভূতিটুকু প্রকাশ করার জন্য।

 last year 

তাহলে আপনিও চলে আসুন ভাই , ভাগে যোগে আপনাকেও কয়েকটা আম দিয়ে দেব, হি হি হি। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

অনেক সৌভাগ্য আপনার, আজ আপনি সারপ্রাইজ হিসাবে বিভিন্ন প্রজাতির আম পেয়েছেন। তবে আপনার এই আম গুলো দেখে নতুন নতুন জাতের আম সম্পর্কে অবগত হতে পারলাম। এ সমস্ত আমগুলো আমাদের এলাকায় নেই বললেই চলে। খুবই ভালো লাগলো। আপনার খুশিতে আমিও খুশি।

 last year 

আমার খুশিতে আপনিও যে খুশি এটা শুনে অনেক ভালো লাগলো ভাই। আপনি আমার পোষ্টটি থেকে নতুন প্রজাতির কয়েকটি আম সম্পর্কে জানতে পারলেন জেনে আরও ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে অনেক সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 last year 

দাদা তো দেখছি বৌদিকে দিয়ে আপনার জন্য ওনার নিজের হাতে রোপন করা গাছের আম পাঠিয়েছে। বিভিন্ন প্রজাতির আম দেখতে পাচ্ছি, নিশ্চয়ই অনেক বেশি সুস্বাদু ছিল আমগুলো। আসলে এরকম আমগুলো অনেক বেশি সুস্বাদু এবং রসালো হয়ে থাকে। আপনি আমগুলোর সাথে বিভিন্ন পোজ দিয়ে ছবি তুলেছিলেন দেখছি। দাদা নিজের হাতে গাছ রোপন করেছিল যদি এই আমগুলো খেতে পারতাম তাহলে খুবই ভালো হতো।

 last year 

হ্যাঁ আপু এই আমগুলি, সত্যি অনেক সুস্বাদু খেতে। আপনিও চলে আসুন, দুজনে মিলে ভাগ করে খেয়ে নেব তাহলে। ধন্যবাদ আপনাকে ,আপনার সুন্দর মন্তব্যর জন্য।

 last year 

আসলে আমাদের প্রিয় দাদার উপহার পেয়ে আপনি যে অত্যন্ত আনন্দিত হবেন এটাই তো স্বাভাবিক। যাহোক আমাদের প্রিয় দাদার লাগানো গাছের ব্যানানা আম, সুরমা ফজলি আম, হাড়িভাঙ্গা ও হিমসাগর আমের স্বাদ গ্রহণ করে নিশ্চয়ই আপনি অত্যন্ত সন্তুষ্ট হয়েছেন। যাহোক, আমাদের প্রিয় দাদার কাছ থেকে উপহার পেয়ে আপনার অনুভূতির কথা গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

ধন্যবাদ ভাই আপনাকে ,আপনার সুন্দর মন্তব্যের জন্য। তবে এই আমগুলো আমাদের সকলের প্রিয় দাদা পাঠাইনি। এগুলো আমার দাদা পাঠিয়েছে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56111.00
ETH 2371.27
USDT 1.00
SBD 2.31