ইকোপার্ক থেকে তোলা কয়েকটি এলোমেলো ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগlast year

নমস্কার বন্ধুরা


আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সকলেই খুব ভালো আছেন। আমিও ভালো আছি।সকলের সুস্থতা কামনা করেই আমার আজকের ব্লগটি শুরু করতে চলেছি।

আজ আমি আপনাদের মাঝে হাজির হয়েছি আবারও নতুন একটি পোস্ট নিয়ে। আমি আজকে কিছু এলোমেলো আলোকচিত্র আপনাদের মাঝে শেয়ার করবো, যেগুলো আমি কিছুদিন আগে বন্ধুদের সাথে ইকো পার্কে গিয়ে তুলেছি। আসলে ইকো পার্কে খুব বেশি একটা যাওয়া হয় না, কারণ আমাদের এখান থেকে ইকোপার্ক যথেষ্ট দূরে। তাছাড়াও পরীক্ষার চাপ, পড়াশোনার চাপ সব মিলিয়ে সময় করে ওঠা একেবারেই মুশকিল। তারপরেও মাঝে মাঝে মনে হয় যে সময় করে একটু ঘুরতে বেরিয়ে পড়ি। আমি নিজে আসলে প্রচন্ড ঘোরাঘুরি করতে পছন্দ করি। তাছাড়া আমার কিছু বন্ধু বান্ধব রয়েছে তারাও বেশ ভালোবাসে এদিক সেদিক টুকটাক ঘুরতে। এজন্যই আসলে তাদের সাথে মাঝেমধ্যে ইকো পার্ক ঘুরতে যাওয়া হয়। আজ সেরকমই কিছু এলোমেলো ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করব, আশা করছি আপনাদের ভালো লাগবে।

InShot_20230530_133147192.jpg

ইকো পার্কের ভিতর সব থেকে আকর্ষণীয় জায়গাগুলোর মধ্যে একটি হল মাস্ক গার্ডেন। সেখান থেকে আসলে এই ফটোটা তোলা হয়েছিল, তবে এটা যে কীসের মাস্ক ?সেটা আমি বুঝতে পারিনি। তবে দেখতে যথেষ্ট ভালো লাগছিল।

20220728_180011.jpg

পড়ন্ত বিকেলের ইকো পার্কের লেকের ধার থেকে তোলা একটি ফটোগ্রাফি। এই জায়গাটায় বেশিরভাগ লোক পড়ন্ত বিকেলে সূর্য ডোবা দেখতে আসে। কারণ লেকের জলের উপর সূর্যের যে লালচে আভা পড়ে সেটা দেখতে অনেক বেশি আকর্ষণীয় লাগে।

20220728_181139.jpg

ইকো পার্কের লেকের পাড়ে সাজানো রয়েছে রংবেরঙের ছোট বড় নৌকা যেগুলোতে করে আসলে লেকের জলে ঘোরাঘুরি করা যায়।যেহেতু আমার বন্ধুদের ভিতর অনেকে সাঁতার জানে না, তাই এই ব্যাপারে তেমন কেউ ইন্টারেস্ট দেখায়নি। এজন্য আমিও নৌকায় চড়তে পারিনি।

20220728_181305.jpg

গোধূলি বিকেলের লেকের জলের একটি ফটোগ্রাফি, যেটা দেখতে আমার কাছে অনেক বেশি আকর্ষণ লাগছিল তাই ফটোটা ঝটপট তুলে নিয়েছিলাম।

20220728_173558.jpg

সাঁওতাল আদিবাসীদের সংগ্রামচেতা মনোভাবের একটি মূর্তি, যেটা ইকো পার্কের ভিতর ছিল। জায়গাটাতে আরো অনেক মূর্তি ছিল, সেগুলো সময়ের স্বল্পতার কারণে তোলা হয়নি।

20220728_172144.jpg

20220728_164703.jpg

ইকো পার্কের ভিতর অবস্থিত সবুজ ঘাসে ঘেরা এই জায়গাগুলো আমার কাছে অনেক বেশি ভালো লাগে। চারিদিকে সবুজ ঘাস দিয়ে আচ্ছাদিত এবং ঠিক তার মাঝখান দিয়ে চলে গেছে একটি রাস্তা যেখান দিয়ে সবাই হাটাহাটি এবং সাইকেল চালায়। জায়গাটা দেখেই আপনার বুঝতে পারছেন যে কতটা আকর্ষণীয়।

20220728_164132.jpg

এটা হল স্টিম গার্ডেন। সাধারণত শীতকালে এই জায়গাটা বন্ধ করে দেওয়া হয়, তবে গরমকালে আবার পুনরায় চালু করা হয়। এর ভিতরে ঢুকলেই আপনি বুঝতে পারবেন যে হয়তো আপনি মেঘের দেশে ঢুকে পড়েছেন। ঠান্ডা ঠান্ডা বাষ্প চারিদিকটাকে অনেক বেশি শীতল এবং আকর্ষণীয় করে তোলে।

ডিভাইসrealme 8i
লোকেশনইকোপার্ক,কলকাতা।
ফটোগ্রাফার@pujaghosh
টাইপফটোগ্রাফি

আজ আর নয়। আজ এই পর্যন্তই শেষ করছি। ভালো থাকবেন সকলে আর সুস্থ থাকবেন। দেখা হবে পরবর্তীতে আবারও নতুন কোনো পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।
Sort:  
 last year 

ইকোপার্কে খুব সুন্দর মুহূর্ত অতিবাহিত করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে খুব ভালো লাগলো। ইকো পার্কের প্রকৃতির পরিবেশ খুবই অসাধারণ । সত্যি আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই দুর্দান্ত হয়েছে। আসলে আপনি চমৎকার পরিবেশে খুব সুন্দর মুহূর্ত অতিবাহিত করেছেন পার্কে। এত দুর্দান্ত কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

আমার তোলা ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ভাই। ধন্যবাদ আপনাকে।


This is a manual curation from the @tipu Curation Project.
Also your post was promoted on Twitter by the account josluds

@tipu curate

 last year 

আপু আপনি খুব সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। ইকো পার্কের অনেক নাম শুনেছি। এই পার্কের ভিতরের এত সুন্দর ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

দিদি অনেক সুন্দর সুন্দর ফপোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন।প্রাকৃতিক দৃষ্যগুলো আমার অনেক পছন্দ।আপনার কাটানো ইকো পার্কের অনুভুতি গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ দিদি।

 last year 

প্রাকৃতিক দৃশ্যগুলো আপনার কাছে অনেক ভালো লাগে জেনে খুশি হলাম ভাই ।অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

ইকো পার্কের ফটোগ্রাফি গুলো দেখতে আমার খুবই ভালো লাগে সব সময়। আমি ইকো পার্কে বছরে মোটামুটি ভাবে দুইবার যেয়ে থাকি। খুবই সুন্দর একটা জায়গা। সবুজে পরিপূর্ণ এই জায়গায় গেলে মনটা ভালো হয়ে যায়। তাছাড়া এখানে খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফিও করা যায়। দিদি আপনার শেয়ার করা এই ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। গতবার গরমে গিয়ে স্টিম গার্ডেন এর মধ্যে বেশ মজা করেছিলাম। এছাড়াও ইকো পার্কের লেকের জলে ছোট বোটে করে ঘোরাঘুরিও করেছিলাম গতবার ইকো পার্কে গিয়ে।

 last year 

গতবার গরমে আপনারা ইকোপার্কের স্টিম গার্ডেনে গিয়ে অনেক মজা করেছিলেন। আর বোটে করে ঘুরেছিলেন জেনে অনেক ভালো লাগলো ।ধন্যবাদ আপনাকে আমার পোস্টটি পড়ে সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62312.95
ETH 2458.75
USDT 1.00
SBD 2.65