কফিতে-আড্ডাতে স্বর্ণালী সন্ধ্যা (১০% @shy-fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
তারিখ-১১.১১.২০২২
নমস্কার বন্ধুরা
আশা করি সকলে ঈশ্বরের আশীর্বাদে ভালো আছেন। আমিও ভালো আছি।আমি আমার এখন পর্যন্ত জীবন থেকে যেটুকু যা শিখেছি সেটুকুই জন্যই আপনারা আমায় এত তাড়াতাড়ি আপন করে নিয়েছেন যে আমি আপ্লুত। এই অনুভূতি আমি কিছূতেই ব্যাক্ত করতে পারব না।আর আমি এই কমিউনিটির কাছে সব সময়েই অনুগত এবং কৃতজ্ঞ থাকব। আমি সত্যি বলতে এতটা ভালোবাসা,এতটা অ্যাটেনশন আর কোথাও পেয়েছি কি না মনে পরে না। জানিনা আমার লেখনী বা আমার কাজ কতটা আপনাদের কাছে আন্তরিক হতে পেরেছে কিন্তু আপনারা প্রত্যেকে এবং এই কমিউনিটি যে এত তাড়াতাড়ি আমার পরিবার হয়ে উঠবেন, তা আমার ধারণার বাইরে ছিলো।

3cf301af-d3e1-449c-9e10-97516c867c27.jfif

এই তো সেদিন। আগস্ট মাসের ৪ তারিখে দুরু দুরু বুকে আমি এখানে প্রথম আমার পরিচিতি পোস্ট করলাম।তারপর যখন লেভেল ওয়ানের ক্লাস অ্যাটেন্ড করি, @shuvo35 দাদা আমায় জিজ্ঞাসা করলেন, "কেমন লাগছে আমার বাংলা ব্লগের সদস্য হয়ে?"
উত্তরে বলেছিলাম, "ভালো লাগছে দাদা। ভেরিফাইড মেম্বার হয়ে গেলে আরো ভালো লাগবে।"
সেদিন দাদা বলেছিলেন, "সেটা তো একটা দীর্ঘ মেয়াদী ব্যাপার।চেষ্টা করুন। হবে।"

দাদার এই কথাটা আমার কানে ভালো করে ঢুকিয়ে নিয়েছিলাম।চেষ্টা করেছি।আর কোন লেভেলেই আমায় দুবার করে পরীক্ষা দিতে হয় নি।আমি প্রতিটা লেভেল একবারেই পাশ করেছিলাম। আর আজ আমি ভেরিফাইড মেম্বার এবং ব্লগার অফ দ্যা উইক।এটা অহংকার না। এটা গর্ব। শুধু আমার গর্ব না। abb-school এ যারা পড়ান তাদের কে নিয়ে গর্ব। কারণ তারা যথেষ্ট পুঙ্খানুপুঙ্খ ভাবে ধরে ধরে শেখান।

73c2eeff-eaa7-4b93-983c-a06650b7bcc6.jfif
বান্ধবীর সাথে একটা ছবি তো অবশ্যই চাই।

এই কমিউনিটিতে নিজেকে যে আমি কতটা নতুন করে খুঁজে পেয়েছি তা হয়তো লিখে আমি শেষ করতে পারব না। এই কমিউনিটি তে থাকলে আমার সব মন খারাপগুলো ভালো হয়ে যায়।আমার জীবনে যখন আমি খেই হারিয়ে ফেলেছিলাম, ঠিক সেই সময়েই আমার বন্ধু ভিভান আমায় এই কমিউনিটির বিষয়ে জানায়। আজ ও জানি না কেনো এখানে কাজ করে না। আর ওর সাথে কয়েকমাস হল আমার কথা নেই তাই কোন খবরও জানি না। তবে ওর কাছে আমি কৃতজ্ঞ থাকব।

6ed3c112-97ab-494a-9745-e85add29102e.jfif
আমাদের কফি আর কুকিজ।

যাই হোক,অনেক আবেগের কথা বলে ফেললাম।এবার আর বললে, চোখে জল চলে আসবে।আপনারা অনেকেই হয়তো জানেন যে আমি ব্যাক্তিগত কিছু কারণের জন্য দীর্ঘদিন ধরে মানসিক ভাবে অসুস্থ। অনেকেই হয়তো এটাও জানেন যে এই কারণে আমার ওষুধ নিতে হয় এমন কি আমি ইন্সম্নিয়াক।

আমার সাথে হওয়া কিছু অবিচারের জন্য আমায় আইনের দ্বারস্থ হতে হয়েছে এবং এই কারণে আমার প্রায়ই কোর্ট কাচারী করতে হয়, উকিলের সাথে দেখা করতে হয়।আমি আমার কেসটা প্রায় জিতেই গেছি কারণ সত্যের জয় হয় এটাই আমি মানি।
গত পরশুদিন আমি এবং আমার বান্ধবী শম্পা দুজনেই বিকেলে কোর্টে উকিলের কাছে গেছিলাম কথা বলতে।আমি বললাম, "চল টোটো তে করে যাই। " ও বলল যে, "চল আমার স্কুটিতে যাব, কাজ শেষ করে একটা ক্যাফে আছে কাছাকাছি, সেখানে যাব।"

eadb897b-8b55-4410-b211-05120d26ffbf.jfif
চায়ের দোকানের সামনের দৃশ্য

23f154f4-3df0-40f1-8df2-a5c792c60171.jfif
কাউন্টারের ভেতরের কিছু কিউট কাজ।

যেই ভাবা সেই কাজ, বিকাশ ৪টের সময় ওর স্কুটিতে করেই মুক্ত বিহঙ্গ এর মত উড়তে উড়তে চলে গেলাম কোর্টে।কাজ শেষ করেই ও বলল, "ওঠ! এখানে Veere di cha(বাংলা অর্থ " বীরের চা") নামের একটা নতুন চায়ের দোকান হয়েছে ১ মাস হল। সেটায় যাব।"
ব্যাস পৌঁছে গেলাম চায়ের দোকানটায়।তিনতলার উপরে একদম নতুন একটা ক্যাফে। গিয়ে ঘুরে ঘুরে দেখলাম। একদম খোলা ছাদের উপর টুল পেতে বাল্বের সারি সাজিয়ে ডেকরেশন।মানে চা, কফি খাওয়ার জন্য ঠিক আছে।দোকানের মালিক একটা পাঞ্জাবী ছেলে, আর একটা বাঙালী মেয়ে। আমি স্বভাবত ভাবলাম হয় স্বামী-স্ত্রী অথবা বয়ফ্রেন্ড-গার্লফ্রেন্ড।
দুটো কফি আর দুটো বিস্কুট অর্ডার করেই আলাপ জমিয়ে দিয়ে মেয়েটাকে বললাম কতদিনের তোমাদের এই শপ টা? বলল, ১ মাস হল।

5e2f0ed3-4abb-4879-84f9-dac36485c71f.jfif
কাউন্টারের সামনে থেকে।

আমি বললাম, "ভাড়া নিয়ে করছো?"
বলল, "হ্যাঁ, আগে নীচে মাদার ডেয়ারির প্রোডাক্ট বিক্রি করতাম। এখন ছাদে এই ক্যাফে।এখনও অত সাজিয়ে উঠতে পারি নি। ধীরে ধীরে করব।"
তারপর বললাম, "তোমরা কী হাজব্যান্ড ওয়াইফ?"
উত্তরে বলল, "না-না, Friend only. I am not married yet."
আমি বললাম, "বেশ! খুব সুন্দর পরিবেশ। চালিয়ে যাও।"
আমার বান্ধবী বলল, "তোর এত কৌতুহল যে খুঁচিয়ে সব জিজ্ঞাসা করছিস!" 😄

7be9c8a7-95ad-489d-86a0-4d20aa2b8497.jfif
এটা একটা সেল্ফি কর্ণার। তবে আমি সেল্ফি তুলি নি।

আমি বললাম, "যারা স্টার্টআপ করে, তাদের আমি খুব পছন্দ করি, তাদের গল্প জানতে ভালো লাগে।"

যাই হোক সন্ধ্যেবেলা হাল্কা ঠান্ডায় ছাদে বসে এই মনোরম পরিবেশে উপভোগ করতে বেশ ভালো লাগছিলো। কফি এবং কুকিজ দুটোই খুব ইউনিক ছিলো। কফি এত ব্যালেন্স টেস্টের আমি আগে খাই নি।এরপর শম্পা কে বললাম চল পাশেই ভুষণ চন্দ্র দে এর মিষ্টির দোকান। ওখান থেকে খাস্তা কচুরি খেয়ে তারপর বাড়ি যাই। ব্যাস ভূষণের দোকানে বসে খাস্তা কচুরি খেলাম, তারপর আবার স্কুটিতে করে বাড়ি ফিরলাম।

b7d6d8e7-25a0-4c28-b87f-b67362ea32d2.jfif
শেষ পাতের খাস্তা কচুরিটা রইলো।

ফেরার পথে ঝিলের পাশ থেকে যখন যাচ্ছিলাম মনে হচ্ছিলো, ঠান্ডা টা এবার ধীরে ধীরে জাঁকিয়ে বসছে।যাই হোক খুব সুন্দর ছিলো সন্ধ্যেটা। সারাদিন বাড়িতে থেকে থেকে ভালো লাগে না। মাঝে মাঝে এই ধরণের পরিবর্তন মনে থেকে যায়। মন ভালো করে দেয়।

আজ এখানেই শেষ করছি। আবার আসব অন্য কোন লেখা নিয়ে।

তারিখ০৯.১১.২০২২
ডিভাইসরেডমি নোট টেন প্রোম্যাক্স
লোকেশনhttps://what3words.com/answer.await.rejoins

🌸🌸🌸ধন্যবাদ🌸🌸🌸

330c68fa-d267-405f-8d9e-8f34533fedc4.jfif

পরিচিতি

250c6bf5-0fab-4e98-b28b-2299d4f6bc0f.jfif

আমি পায়েল।ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের রাজধানী কলকাতার কাছাকাছি ডাক্তার বিধান রায়ের স্বপ্নের শহর কল্যাণীর বাসিন্দা।একসময় যদিও চাকরী করেছি কিন্তু বর্তমানে ফুলটাইম ব্লগার এবং ভ্লগার।যদিও নিজেকে এখনও শিক্ষানবিশ মনে করি। আর তা ই থাকতে চাঈ।সফল হয়েছি কিনা বা কতদিনে হব তা জানি না, কিন্তু নিজের প্যাশনকেই লক্ষ্য করে এগিয়ে চলেছি।বাকিটা আপনাদের হাতে।আশাকরি আমার সাথে যুক্ত থাকলে আশাহত হবেন না।

330c68fa-d267-405f-8d9e-8f34533fedc4.jfif

Vote @bangla.witness as a witness

d3bda13e-40b1-47f0-ae6e-12bd9e3cafa7.jfif

OR

Set @rme as your proxy

79210fdd-a2bc-44f9-b76d-6aa43122ce75.jfif

4HFqJv9qRjVeVQzX3gvDHytNF793bg88B7fESPieLQ8dxHasrbANgiURdsJZbqzojRuxTqrn8BwVMhvjW2bszpJVcHcPW7rxPZLtrPVi9FWSiNoAnyKt4P3qfRidjbh5nr88gtri9qE2ohuC3tavoQ5nX9ihXXuBCWz.jfif

Sort:  
 2 years ago 

কফি খেয়ে আসলি? ডাকতে পারতি। একসাথে যাওয়া যেত। :)

 2 years ago 

পরের বার ডাকবো। আসিস। ধন্যবাদ।

 2 years ago 

সত্যি বলেছেন দিদি Abb - school আমাদের হাতে কলমে সব শিখিয়ে দেন।কফি আড্ডাতে দারুণ জমিয়েছেন সন্ধ্যায়।এই কমিউনিটিতে আসলে নিজেকে নতুন করে খুঁজে পাওয়া যায়।সত্যি দিদি সন্ধ্যা বেলা হালকা ঠান্ডায় ছাদে বসে এই মনোরম পরিবেশ আসলেই মনো মুগ্ধকর।

 2 years ago 

হ্যাঁ দিদি। এখানে খুব ভালো করে ব্লগিং শেখানো হয়।

 2 years ago 

খুব ভালো সময় উপভোগ করেছেন আপনার বান্ধবীর সাথে। ঠিক বলেছেন আপু সবসময় বাসার মধ্যে থাকতে থাকতে একঘেয়েমি লাগে তাই মাঝে মধ্যে এমন মধুর আড্ডা হলে ব্যাপার টা বেশ ভালোই লাগে। এত সুন্দর মূহুর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ বৌদি। খুব ভালো লাগলো আপনি আমআর পোস্টে কমেন্ট করলেন। 🙂

 2 years ago 

মন ভাল করার জন্য মাঝে মাঝে বেরিয়ে পরা খুব প্রয়োজন। আপনার কাটানো সুন্দর মুহূর্তগুলো শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সত্যিই একটু বার হওয়া দরকার মাঝে মাঝে। ধন্যবাদ। 🙂

 2 years ago 

আসলেই দিদি। আমার বাংলা ব্লগ আমাদের সকলকে খুবই আপন করে নিয়েছে। এবিবি স্কুল এর প্রথম ব্যাচ এর ছাত্র আমি। যাক আপনার বান্ধুবি সহ ভালো একটি দিন পার করেছেন। দোকানটার নাম দেখে প্রথমে ভিতরে মেয়ে দেখে ভেবেছি ভিরি দির চা। পরে তো আপনার পোস্ট এ মিনিং টা যেনে বুঝলাম ভুল বুঝেছিলাম আমি।

 2 years ago 

আসলে কথা টা 'ভিরে দি চা' ছেলেটি পাঞ্জাবী।তাই ভাষাটা পাঞ্জাবী ভাষা। পাঞ্জাবী তে 'ভিরে'অর্থ বন্ধু। তাই বন্ধুর চা হয় এর আক্ষরিক বাংলা অর্থ ককরলে।ধন্যবাদ দাদা।

 2 years ago 

আপনার কথা গুলো আমার সাথে মিলে যাচ্ছে ৷ হুম দিদি আমিও যখন প্রথম আমার বাংলা ব্লগে এডমিশন দিলাম পরে ভাবছি পারবো তো ৷ পরে মনে সাহস নিয়ে শুরু করি ৷ তবে একবার আমাকে ড্রপ দিতে হয়েছিল ৷ যা হোক যেদিন প্রথম ফেরিফাইড ট্যাগ পেলাম ৷ সেদিন যে কতটা খুশি হয়েছিলাম তা আসলে বলে বোঝানো সম্ভব না ৷ আসলে এটা একটা পরিবার ৷ সর্বোপরি এখানে সবাই আনন্দের সাথে একে অপরের সাথে থাকবো এমনটাই প্রত্যাশা করি ৷
ধন্যবাদ দিদি

 2 years ago 

আমআরও একই অনুভূতি হয়েছিলো।

 2 years ago 

মানসিক কষ্টের মধ্যে এই সুন্দর সময় কাটানোর ফলে তোমার মানসিক সুস্থতা বৃদ্ধি পাবে, মন হালকা হবে। কফি শপ বেশ সুন্দর। আশা করি কফিও খুব সুন্দর। যাই হোক তুমি সুবিচার পাবে আমি এই আশা রাখি। ভালো থেকো। ধন্যবাদ।

 2 years ago 

সত্যিই মানসিক কষ্টে থাকলে মন পরিবর্তন করার জন্য এমন বার হওয়া জরুরি।

 2 years ago 

দিদি আপনি খুব ভালো সময় উপভোগ করেছেন আপনার বান্ধবীর সাথে। ঠিক বলেছেন আপু সবসময় বাসার মধ্যে থাকতে থাকতে একঘেয়েমি লাগে, তাই মাঝে মধ্যে এমন মজার আড্ডা হলে ব্যাপার টা বেশ ভালোই লাগে। কার কাছে কেমন লাগে তা জানি না তবে আমিও মাঝেমধ্যে এরকম আড্ডা দিতে চলে যাই এবং অনেকটা সময় ধরে আড্ডা দিয়ে তবে বাসায় ফিরি। অসংখ্য ধন্যবাদ দিদি এত সুন্দর মূহুর্তগুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ দাদা। বেশ ভালো ছিলো সন্ধ্যেটা

 2 years ago 

আপনি খুব সুন্দর মূহুর্ত কাটিয়েছেন জেনে অনেক ভাল লাগলো। আমি মনে করি প্রতিদিন নিজের জন্য কিছু সময় বের করা উচিত। এতে ভাল থাকা যায়। অনেক ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 2 years ago 

সত্যি নিজের জন্য সময় বার করা দরকার।

আসলে শেষের দিকটা পড়তে পড়তে উপরে কি লেখা ছিল সেটাই ভুলে গেছি প্রায়।🤣🤣 তবে টুকটাক মনে পড়ছে। সত্যি কথা বলতে এখানে কাজ করতে আমারও বেশ ভালো লাগে। আর মন খারাপ হলে discord এ সবার সাথে কথা বললে মন অনেকটাই হালকা এবং ভালো হয়ে যায়। আর সবাই আপনাকে আপন করে নেবেনা কেনো বলতে পারেন... আপনার কথা বলা তাছাড়া অতি মনোযোগ এবং ভক্তি সহকারে পোস্ট করা। আপনি এই কমিউনিটিতে ভালোবেসে কাজ করেন, এটা সবাই বুঝতে পারে। আর খাওয়া-দাওয়া নিয়ে কিছু বলবো না। 🤭🤭

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 63875.92
ETH 2747.99
USDT 1.00
SBD 2.65