জন্মদিনের সারাদিন!(10% @shy-fox দাদার জন্য এবং ৫% @abb-school এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

তারিখ-১১.০৯.২০২২

নমস্কার বন্ধুরা!

আশা করি ঈশ্বরের আশীর্বাদে সকলে ভালো আছেন। আমিও ভালো আছি। আজ আমার জীবনের একটা বিশেষ দিন।আমার চেয়েও বেশী বিশেষ আমার বাবা মায়ের কাছে হয়তো। কারণ আজকের দিনেই তারা প্রথম বাবা এবং মা হওয়ার স্বাদ পেয়েছিলো।আজ্ঞে হ্যাঁ,আজ আমার জন্মদিন।আসলে ছোটবেলায় এই দিনটা যতটা উচ্ছাসে আমরা পালন করি, বড় হওয়ার সাথে সাথে বুঝতে পারি এই দিনটা আসলে আমাদের আরেকটা বছর বুড়ো করল।

25138087-9914-4de9-ae6c-b8e2847dd705.jfif

অনেকেই বড় হয়ে জন্মদিন উজ্জাপন করেন না। কিন্তু আমার মা বাবা ভাই মিলে প্রতিবছরই ঘরোয়া ভাবে আয়োজন করে। ছোটবেলায় যদিও ধুমধাম করে সেলিব্রেট হত,তবে বড় হয়ে আর বিষয়টা নিজেদের গন্ডির মধ্যেই প্রায় সীমাবদ্ধ।
তবে বিগত ৭-৮ বছর সেইভাবে জন্মদিন ভালো বা আনন্দে কাটে নি কিছু ব্যক্তিগত কারণে।তবে এই বছর অসাধারণ দিন কাটালাম একরকম।সকালবেলা ঘুম থেকে উঠেই হলুদ বাটা মেখে স্নান করলাম।তারপর স্পেশাল মানুষের দেওয়া শাড়ি টা পরে, চুল বাঁধলাম। কারণ আজ দুপুরবেলা 'ব্রহ্মাস্ত্র' সিনেমাটা দেখতে যাওয়ার কথা ছিলো ওনার সাথে। দুপুর একটায় শো। আবার এদিকে মা জন্মদিনে পাঁচ রকম ভাজা, ডাল, মাংস, চাটনী,পায়েস,মিষ্টি নিয়ে তৈরী যেন খেয়ে বার হতে পারি।তারপর আর কি প্রবল বৃষ্টিতেও চলে গেলাম সিনেমা প্লেক্সে।

b06f9b0e-f9dc-4d18-9c16-d2c949f1b032.jfif

56d0febd-d3aa-4f4d-baae-b53452d0f88c.jfif

উনি দেখলাম হাতে গোলাপ নিয়ে এসে হাব্লুর মত দাঁড়িয়ে আছেন।ওঁকে যত দেখি আর ভাবি আমার এত জেদ,রাগ, অভিমান সবকিছু কি ভাবে মাথা পেতে সহ্য করে নেয় এই সাদাসিধে মানুষটি।যাই হোক, 'ব্রহ্মাস্ত্র' তো দেখা হল। হল থেকে যখন বার হলাম তখন বাজে প্রায় ৪টে। বার হয়েই চলে গেলাম "ভূতের রাজা দিলো বর" রেস্তোরাঁ তে। খাবার দাবার হল একরকম, সেটা নিয়ে পরে একদিন রিভিউ পোস্ট করব। খেয়ে দেয়ে যখন বার হলাম তখন প্রায় পৌনে ছটা।

6d030a0d-2a8a-46fa-9252-d6f1737cc8d9.jfif

এক নাগারে বৃষ্টি চলছে। হঠাৎ করে উনি বললেন, "ওহ্ তোমার জন্য গিফ্ট টা আছে, বলেই সটান ব্যাগ থেকে একটা স্মার্ট ওয়াচ বার করে আনলেন।আমি দেখে অবাক! কবে একদিন বলেছিলাম একটা স্মার্ট ওয়াচ কিনবো! সেটাও মনে আছে। তা সে যা ই হোক, বেড়িয়ে অটো করে স্টেশনে পৌঁছলাম। আমি তো অটো তে করেই বাড়ি ফিরে এলাম, আর সে ও স্টেশন থেকে ট্রেন ধরে নিজের বাড়িতে গেলো। যাওয়ার আগে আমার হাতটা ধরে বলল,"আজ আমি খুব খুশি। Thanks for the day!" আমি বললাম,"এগুলো তো আমার বলা উচিত ছিলো তাই না?" বলতে গিয়ে আবেগে কেমন চোখে জল চলে এলো।

ffb1ac1c-ac69-43b7-9d17-51447faf5a68.jfif

8019a736-df02-4a85-8705-d1d6154029eb.jfif

cdecb59d-08bf-45b9-82f0-4767331fadd5.jfif

এরপর বাড়ি ফিরলাম। ফিরে বাবার দেওয়া নতুন জামা টা পরলাম।ভাই তো কেক নিয়ে রেডি। কেক কাটলাম, মা বাবা কেক খাওয়ালো, আশীর্বাদ করল।এরপর বান্ধবীরা এলো, অনেক্ষণ গল্প হল,মনটা যে কি ভালো হয়ে গেলো কী বলব!আগে তো প্রায়ই এমন গল্প হত।

be0418f8-4104-48d0-9906-e5a2e9d94bdc.jfif

ed772085-c961-48a1-b9b0-191258714303.jfif

531a796e-8f58-479a-8d09-9e2882fc0c2c.jfif

4d29934d-213d-4703-a379-673be9b9d96e.jfif

87cc2e2c-eba5-419e-a212-1e1d573e22ad.jfif

কিন্তু আজকাল আর কিছুই হয় না। অনেকদিন পর আবার যেন পুরোনো সময় ফিরে পেলাম।হোক না সে বুড়ো বয়সের জন্মদিন, তাও তো তা পুরোনো স্মৃতি কে জীবিত করে, পুরোনো সময় কে ফিরিয়ে দেয়। এটুকুই তো পাওয়া এই ছোট্ট জীবনে।

ae7203c2-38a3-4b31-bd36-15453cf5d25f.jfif

ধন্যবাদ

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

Sort:  
 2 years ago 

প্রথমত আপনার জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা রইল। আসলে ঠিক বলেছেন যত একটা করে জন্মদিন যাচ্ছে ততই যেন বুড়ো। প্রিয়জনের দেওয়া শাড়ি পড়েছেন দেখে ভীষণ ভালো লাগতেছে। আবার তার সাথে সিনেমা দেখতে গিয়েছেন এটাও বেশ ভালো লাগলো। খাওয়া-দাওয়া টাও দেখছি জমিয়ে হল। এরপরে আবার বাবার দেওয়া জামা পড়ে কেক কেটেছেন বেশ ভালোই লেগেছে। এত সুন্দর একটা মুহূর্ত পাঠিয়েছেন অসাধারণ লাগলো। এভাবেই প্রতিটা মুহূর্তে ভালো থাকুন।

 2 years ago 

আজ প্রায় ১০-১২ বছর পর এতো খুশির মুখ একসাথে দেখেছি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

শুভ জন্মদিন। অনেক ভালো থাকো। বাবা মা সবাই ভালো থাকুক তোমার। বন্ধুদের নিয়ে মজা করো আর বড় হও। অনেক বড় । জীবনের সমস্ত ইচ্ছে পূরণ হোক তোমার।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে। ☺

 2 years ago 

শুভ জন্মদিন দি।অনেক শুভ হোক তোমার আগামীর পথচলা।অনেক অনেক শুভ কামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাই। 😍

 2 years ago 

দিদি আপনার জন্মদিন নিয়া লেখা পড়ে বুঝতে পেরেছি আপনি দারুণ সময় কাঠিয়েছেন। আপনার প্রিয় মানুষের সাথে সেনেমা দেখতে যাওয়া, মায়ের হাতে নাস্তা, ভাইয়ের আনা কেক, বাবার আনা জামা বেশ মজার ছিল দিন টি। আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

ধন্যবাদ। অনেক ভালো কাটালাম দিদই দিনটা

Imagen2.png
CONGRATULATIONS

This post has been upvoted with @steemcurator09/ Curated by: @wase1234

প্রথমত জানাই আপনাকে জন্মদিনের অভিনন্দন। খুব ভালো কাটুক আপনার আগামী পথচলা। আপনার পোস্ট পড়ে মনে হচ্ছে খুব সুন্দর একটা দিন কাটিয়েছেন আপনি। প্রথমে তো সিনেমা দেখতে যাওয়া ( ব্রহ্মাস্ত্র)। পরবর্তী কোন একটা পোস্টে এই সিনেমার রিভিউ দিয়ে দিয়েন। হা হা হা... তারপর আবার" ভূতের রাজা দিল বর" রেস্টুরেন্টে জম্পেশ খাবার খেলেন। শেষে আবার একটা গিফটও পেলেন। আপনি খুব সৌভাগ্যবতী। আমার জন্মদিন তো সবাই ভুলেই যায়।

 2 years ago 

হ্যাঁ রিভিউ করব। ধন্যবাদ আপনাকে।আমি প্রায় ৮-১০ বছর পর এত ভালো জন্মদিন পেলাম। তার আগে বিষয়টা এমন ছিলো যে হচ্ছে হোক।

আমি প্রায় ৮-১০ বছর পর এত ভালো জন্মদিন পেলাম।

আপনি আপনার পোস্টে বলেছেন তো এই কথা। আমি পড়েছি সব। আমার জন্মদিন লাস্ট কবে পালন হয়েছে ভুলেই গেছি।

 2 years ago 

শুভ জন্মদিন দিদি। আপনার আগামী দিনের পথচলা শুভ হোক।আপনি আপনার পছন্দের মানুষের দেয়া শাড়ি পড়েছেন, সিনেমা দেখেছেন সবগুলো বিষয় খুব ভালো লেগেছে।

 2 years ago 

ধন্যবাদ ভাই

 2 years ago 

আপু আপনার জন্মদিনের আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানাই। আপনার জীবনে বারবার ফিরে আসুক এই দিনটি এটাই আমার প্রত্যাশা। আপনার পোস্টটি পরে বলতে পারলাম আপনার প্রিয় মানুষটি সত্যিই আপনাকে খুবই ভালোবাসে। এমন প্রিয় মানুষের ভালোবাসা সব সময় যত্ন করে রাখবেন। ঈশ্বর আপনার সার্বিক মঙ্গল করুন।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে। 😊

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59484.75
ETH 2614.53
USDT 1.00
SBD 2.41