কয়েকটি পোকামাকড় এর ফটোগ্রাফি পোস্ট

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমরা আজকের পোস্ট।

কয়েকটি পোকামাকড় এর ফটোগ্রাফি পোস্ট

PhotoCollage_1693130161800.jpg

বরাবরের মতো আজ ও আমি আপনাদের মাঝে এসেছি নতুন একটি পোস্ট নিয়ে। আসলে আমার বাংলা ব্লগের বন্ধুরা অনেক ভালো ভালো ফটোগ্রাফি করে থাকে। সত্যি ফটোগ্রাফি করতে আমার ও অনেক ভালো লাগে। তাই তো সময় পেলেই বা ভাল কিছু দেখলেই ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে ভাল লাগে তবে পোকামাকড় এর ফটোগ্রাফি করা অনেক কষ্টের।বেশকিছু দিন ধরে পোকামাকড় এর ফটোগ্রাফি করার জন্য খুঁজছিলাম। মাঝে মাঝে পেলেও ফটোগ্রাফি করতে গেলে উড়ে যায়। তবে আগে কয়েকটি করেছিলা আর আজ সকালে কয়েকটি করেছি। তারপর ভাবলাম ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করি। যেই ভাবা সেই কাজ তাই চলে আসলাম আমাদের মাঝে শেয়ার করার জন্য। তো চলুন দেখে আসি আমি কি কি ফটোগ্রাফি করেছি।

ফটোগ্রাফি -১

PhotoCollage_1692970166015.jpg

এটি হয়তো আমরা অনেকেই চিনি। এটি হচ্ছে শামুক তবে এই শামুক দেখে আমার মেয়ে অনেক ভয় পেয়েছে। আসলে বাথরুমের ভিতরে এভাবে ওঠা নামা করতে দেখে ভাবছিল কি জিনিস তাই ভয় পেয়েছিল।তবে শামুক দেখতে অনেক ভালো লেগেছিল।

ফটোগ্রাফি -২

PhotoCollage_1692970374118.jpg

এটা জিনিসটা সঠিক কি নাম আমার জানা নেই। আসলে কয়েক দিন আগে অনেক বৃষ্টি হচ্ছিল। আর এগুলো বৃষ্টির ভিতরে বেশি দেখা যায়।আস্তে আস্তে আমাদের উঠানের সামনে চলে এসেছিল। প্রথমে দেখে ভয় লাগছিল। সত্যি দেখতে কিন্তু ভয়ংকার। তবে অনেকে বলে এটা হলো সাপের বাচ্চা।

ফটোগ্রাফি -৩

20230827_111755.jpg

এই যে দেখতে পারছেন। এটি হচ্ছে প্রজাপতি। তবে এই প্রজাপতির ফটোগ্রাফি করতে আমার অনেক কষ্ট করতে হয়েছে। কাছে গেলেই উড়ে যায়।তবে প্রজাপতি দেখতে অনেক ভালো লেগেছে। আর প্রজা পতির উড়া দেখতে আরো অনেক ভালো লাগে।

ফটোগ্রাফি -৪

PhotoCollage_1692970105862.jpg

এটি হচ্ছে ঘাসফড়িং। আসলে ঘাসফড়িং গুলো দল বেঁধে উড়লে বেশি ভালো লাগে।তবে এই ফড়িংটা আমাদের তারের ওপর দিয়ে ঘোরাঘুরি করছিল। আমি বেশকিছু সময় ধরে দেখছিলাম,বেশ ভালো লাগছিল । তারপর যখন ছবি তুলতে গেলাম তখন উড়ে চলে গেল।অনেক কষ্টের পরে ছবি তুলতে পেরেছি।

ফটোগ্রাফি -৫

PhotoCollage_1692970438776.jpg

এটি হচ্ছে ইঁদুরের বাচ্চা। আসলে ইঁদুরের ওতপাত মাঝে মাঝে অনেক বেড়ে যায়।আমার রান্না ঘরে মাঝে মাঝে গাছ বেয়ে ইঁদুর আসে। সেদিন এভাবে আসতে দেখে বিড়াল দৌড় দিল,আর সাথে সাথে ছোট ইঁদুর নিচে পড়েগেল।তারপর আমি ফটোগ্রাফি করে নিয়েছি।দেখতে বেশ কিউট ছিল।

ফটোগ্রাফি -৬

PhotoCollage_1692970652363.jpg

এই যে বাচ্চা গুলো দেখতে পারছেন এগুলো হলো পাখির বাচ্চা।আমাদের ফুল গাছে একটা পাখি বাসা বানিয়েছে। অনেকদিন হলো মাঝে মাঝে ডিম পাড়ে। কয়েকদিন আগে বৃষ্টিতে বাসা ভেঙে নিচে পড়ে গেছে। তারপর দেখি বাচ্চা হয়েছে। তখন বাচ্চা গুলোকে আবার বাসা বানিয়ে রেখে দিয়েছি। বাচ্চা গুলো দেখতে অনেক ভালো লেগেছে।

ফটোগ্রাফি -৭

PhotoCollage_1693114194368.jpg

এই পোকার কামড়ে অনেক ব্যথা। আসলে এই মাজালির পোকা কামড়ে অনেক ব্যথা। গতকাল আমাদের গাছ থেকে একজন অনেক গুলো মাজালি পোকা মেরেছে। তারপর সেখানে কিছু ছিল মুরগিতে খেয়ে ফেলেছে। আর এই পোকাটা আমাদের সিঁড়ির ওপর বসে ছিল সেখানে থেকে আমি ফটোগ্রাফি করেছি।


প্রয়োজনীয়তথ্য
ফটোগ্রাফার@parul19
ডিভাইসLGK30
লোকেসনফরিদ পুর

2GZpiygLZbndtMBNRVUJ19to2HA8AJHhDzhWy6HXkpbABs3wVi77RWv7qwHBXVEN3qzVymfDrdF7YupEDxp2dxQk8bz63txFqiUxURWQ1BudgH7GRTX4aoe8KcTgjL...rqmazngaQSFCEE1jXrmR7g8aaRttRx4JkC2twxSFfTuT37LxyiG5FBmgWctHLy1bxhovdtRWRZAhst4UtrYW1GhfoWLVYrog3FtTpgC8XsdEsddY2raMrKZQgM.gif

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkKeUxjpvDicJC19Ww3PsohAvFMrugrSu1pSg638699Yh7Ad6pYix9LvdLXvARH2hxGmJfzFWD97xUzBMCRy1Fz5WLidW545LKQ.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্মনিয়ে নিজেকে ধন্যমনে করি।ধন্যবাদ বাংলা ব্লগে এই বাংলা লেখার সুযোগ করে দেওয়ার জন্য।

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7AHbTLxQc1o85rEUTzNp98...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

Sort:  
 last year 

মাঝে মাঝে বিভিন্ন জিনিষ দেখে ফটোগ্রাফি গুলো করলেন আর আজকে কাজে লেগে গেল। আপনার ক্যামেরা থেকে ইদুঁর ও রেহায় পায়িনি,হা হা হা । ধন্যবাদ।

 last year 

ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

পোকামাকড় গুলো দেখতে খুবই ভয় লাগলো আপু। যদিও কিছু কিছু পোকামাকড় আছে দেখতে অনেক বেশি ভয় লাগে। তাছাড়া এই ধরনের পোকামাকড় গুলো খুবই ভয়ঙ্কর হয়। খুব সুন্দর করে আপনি ফটোগ্রাফি নিলেন পোকামাকড়ের। অসাধারণ ভালো লেগেছে আমার কাছে। ভিন্ন ধরনের একটি আজকে ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

আপু আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে ভালো লাগল, ধন্যবাদ আপু।

Your post has been rewarded by the Seven Team.

Support partner witnesses

@seven.wit
@cotina
@xpilar.witness

We are the hope!

 last year (edited)

ধন্যবাদ ।

 last year 

আপনি চমৎকার কিছু পোকামাকড়ের ফটোগ্রাফি করছেন।আপনার ২ নাম্বার ফটোগ্রাফি দেখে আমাকেও ভয় লাগছে।আর এই ধরনের পোকামাকড় কোনদিন দেখি নাই। তবে সব গুলোই দেখা কিন্তু ২ নাম্বার টা দেখি নাই। আজকে আপনার পোস্ট এই পোকা দেখে খুব সুন্দর লাগলো।আপনি দারুণ ভাবে ফটোগ্রাফি করছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

সত্যি ভাইয়া ২ নাম্বার ফটো একটু ভয়ংকর, ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

পোকামাকড় এর ফটোগ্রাফি পোস্ট করেছেন। দেখতে খুবই চমৎকার লাগছে। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগল, ধন্যবাদ আপনাকে।

 last year 

বাহ্! আপনি অনেকগুলি পোকামাকড়ের ফটোগ্রাফি করেছেন দেখছি আপু। পাখির বাচ্চা গুলোকে তো বেশ অদ্ভুত দেখতে, আমি তো প্রথমে দেখে বুঝতেই পারিনি। বিড়ালের দৌঁড়ে ছোট ইঁদুরটি দেখছি নিচে পড়ে গেল। নাম না জানা ওই পোকাটিকে হয়তো ঘর চিতল বলে।

 last year 

জি আপু পাখির বাচ্চা গুলো অনেক সুন্দর ছিল, ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

!upvote 40


🎁🏆 Participate in in contests promoted by the "Seven Network" Community🎁🏆.
This post was manually selected to be voted on by "Seven Network Project". (Manual Curation of Steem Seven). Also your post was promoted on Twitter by the account josluds

the post has been upvoted successfully! Remaining bandwidth: 0%

 last year 

আপু আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশ অসাধারণ লেগেছে। আসলে প্রতিটা ফটোগ্রাফি বেশ মনোমুগ্ধকর। আপনার শেয়ার করা দ্বিতীয় ফটোগ্রাফিটির নাম হচ্ছে জোক । আসলে এটি বর্ষাকালে বেশি দেখা যায়। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

না ভাইয়া এটা হোক নয় অন্য কিছু হতে পারে, ধন্যবাদ আপনাকে।

 last year 

আপু আপনি খুব সুন্দর ভাবে পোকা মাকড়ের ফটোগ্রাফি করেছেন। সবগুলো ফটোগ্রাফিই স্বাভাবিক লেগেছে কিন্তু ২ং পোকা দেখে ভয় পেয়ে গিয়েছিলাম।এই পোকা দেখতে খুবই ভয়ংকর দেখাচ্ছিল। ধন্যবাদ সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

প্রশংসনীয় মতামতের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

 last year 

অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। এখানে আপনি যে ফটোগ্রাফিগুলো শেয়ার করেছেন প্রত্যেকটি ফটোগ্রাফি আমার অনেক বেশি পরিমাণ পছন্দ হয়েছে। আপনি আজকে এই ফটোগ্রাফির মধ্যে যে জিনিসগুলো প্রকাশ করেছেন সে প্রত্যেকটি জিনিসই আমাদের সকলের কাছে অনেক বেশি পরিমাণে পরিচিত। আপনি যে শামুক এবং প্রজাপতিগুলোর ছবি প্রকাশ করেছেন সেই ছবিগুলো আমার অনেক বেশি পরিমাণে পছন্দ হয়েছে৷

 last year 

আপনার আমার ফটোগ্রাফি গুলো পছন্দ হয়েছে জেনে অনেক ভালো লাগল। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58551.09
ETH 2617.32
USDT 1.00
SBD 2.44