ম্যাক্রো ফটোগ্রাফি রাবার চোষা লেডিবাগ

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20211121_172314_1.jpg

এইবার আমি উদ্ভিদের লেডিবাগ বা স্যাপ-সকিং এফিডের ম্যাক্রো ফটোগ্রাফি শেয়ার করব, আমাদের দেখা বেশিরভাগ লেডিবাগ পেন্টাগনের মতো চওড়া ঢালের মতো আকৃতির এবং একটি অপ্রীতিকর গন্ধ নির্গত করে। লেডিবাগগুলি গ্রীষ্মমন্ডলীয় অঞ্চলে ব্যাপকভাবে বিতরণ করা হয়। লেডিবগ বা এফিড উদ্ভিদে বিভিন্ন ভাইরাসের মধ্যস্থতাকারী। তারা দলবদ্ধভাবে পোষক উদ্ভিদে ডিম পাড়ার মাধ্যমে প্রজনন করে। ডিমগুলি যেগুলি ইতিমধ্যেই ফুটেছে সেগুলি একটি প্রাপ্তবয়স্ক পোকামাকড়ের মতো একটি খুব অনুরূপ, যদিও শুধুমাত্র ডানাগুলি নিখুঁত থেকে কম।

IMG_20211121_172253_1.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words

অনেক দুর্গন্ধযুক্ত বাগ এবং শিল্ড বাগগুলিকে কৃষি কীট হিসাবে বিবেচনা করা হয়, কারণ তারা প্রচুর জনসংখ্যা তৈরি করতে পারে যা ফসল খায় এবং তাদের বৃদ্ধির ক্ষতি করতে পারে। তারা ভুট্টা, সয়াবিন, গুল্ম, লতা, আগাছা এবং অন্যান্য অনেক চাষের ফসলের জন্য হুমকিস্বরূপ।

এই লেডিবাগ হল এক ধরণের শিকারী যা ফসলের কীটপতঙ্গের জনসংখ্যার গতিশীলতা নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে এবং সাধারণত ইন্দোনেশিয়ার বিভিন্ন ইকোসিস্টেমে পাওয়া যায় এবং এই লেডিবাগগুলি বিভিন্ন বাস্তুতন্ত্রে বাস করতে পারে, উভয়ই খাদ্য শস্য, শাকসবজি এবং বৃক্ষরোপণের কৃষিবনে।

IMG_20211121_172222_1.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words

আমি আমার বন্ধুদের সাথে 15:40 বিকালে পোকামাকড় খুঁজতে গিয়েছিলাম, আমরা আমাদের গ্রামের একটি বনে গিয়েছিলাম, কারণ আমাদের বনেও এখনও অনেক অনন্য এবং সুন্দর পোকামাকড় দেখতে পাওয়া যায়। পাতা এবং ফুলে থাকা পোকামাকড়ের প্রতি মনোযোগী থাকার জন্য আমরা সর্বদা ঘুরে বেড়াই, কারণ গাছপালা এবং ফুলগুলি প্রায়শই তাদের খেলার এবং মজা করার জায়গা হিসাবে ব্যবহৃত হয়।

আমরা এখানে দেখতে পাচ্ছি যে আমি যে লেডিবাগ বা কীটপতঙ্গ পেয়েছি তা ঘাসের মধ্যে ছিল, এই কীটপতঙ্গটি আমার পক্ষে ছবি তোলা খুব কঠিন ছিল কারণ এটি সর্বদা এখানে এবং সেখানে চলাচল করে, এমনকি আমি হাল ছাড়িনি। আমি পরম ধৈর্য্য সহকারে এই লেডিবগের কিছু ছবি তোলার চেষ্টা করতে থাকলাম। এই লেডিবাগ বা কীটপতঙ্গের ম্যাক্রো ফটোগ্রাফি সম্পর্কে আমি এই উপলক্ষে এইটুকুই দিতে পারি, আমি আশা করি আপনারা সবাই এটিকে আনন্দের সাথে উপভোগ করতে পারবেন, আমার পক্ষ থেকে উষ্ণ শুভেচ্ছা এবং ধন্যবাদ 😊😊

IMG_20211121_172212.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words


IMG_20211121_172207_1.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words


IMG_20211121_172257_1.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words


IMG_20211121_172218_1.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words


IMG_20211121_172205_1.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words

ছবি তোলাRedmi 9C+Macro
ম্যাক্রো লেন্সের ধরনApexel 37 মিমি
বিভাগম্যাক্রো ফটোগ্রাফি
অবস্থানNorth Aceh - Indonesia
অ্যাপ এডিটরMy-Galery
অবস্থান
ফটোগ্রাফার@partner-macro

Community Page|

IMG-20210904-WA0002.jpg

Discord Group

Sort:  
 3 years ago 

আপনি প্রতিনিয়ত সুন্দর সুন্দর ম্যাক্রোফটোগ্রাফি করেন। যেগুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি ফটোগ্রাফির মাধ্যমে পোকার সৌন্দর্য ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন। যেটা আমি খুবই ভালভাবে উপলব্ধি করেছি। ধন্যবাদ আপনাকে ভাই এত সুন্দর ম্যাক্রোফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ বন্ধুরা যারা আমি যে ম্যাক্রোফটোগ্রাফি করি তা উপভোগ করে সবসময় খুশি এবং আমার পক্ষ থেকে উষ্ণ শুভেচ্ছা, বন্ধুরা😊😊

 3 years ago 

আপনার এই ম্যাক্রোফটোগ্রাফি গুলো আমি সব সময় খুবই উপভোগ করি। দারুন কিছু ফটোগ্রাফির সঙ্গে খুবই দরকারী কিছু তথ্য তুলে ধরেন আপনি প্রতিটি পোস্টে। এভাবেই সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করে যাবেন আমাদের সঙ্গে এই প্রত্যাশাই রইল আপনার জন্য। অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনাদের সবাইকে অনেক ধন্যবাদ যারা আমার শেয়ার করা ম্যাক্রো ফটোগ্রাফি সবসময় উপভোগ করেন এবং আমি সবসময় এখানে ম্যাক্রো ফটোগ্রাফি দেওয়ার চেষ্টা করব, কারণ ম্যাক্রো ফটোগ্রাফি আমার অন্যতম শখ। সকল বন্ধুদের শুভেচ্ছা ও ধন্যবাদ।😊😊

আপনার পোস্ট সবসময়ই তথ্যবহুল হয় তাই আমার খুব ভালো লাগে ভাইয়া। আজকের ফটোগ্রাফি কিন্ত সত্যিই দারুন ছিলো ভাই। শুভ কামনা রইলো ভাই।

 3 years ago 

আপনার সদয় মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ বন্ধুরা, আশা করি আপনারা সবাই হাসিমুখে উপভোগ করবেন এবং আমার পক্ষ থেকে সবাইকে উষ্ণ শুভেচ্ছা জানাবেন।😊😊

 3 years ago 

এইবার আমি উদ্ভিদের লেডিবাগ বা স্যাপ-সকিং এফিডের ম্যাক্রো ফটোগ্রাফি শেয়ার করব, আমাদের দেখা বেশিরভাগ লেডিবাগ পেন্টাগনের মতো চওড়া ঢালের মতো আকৃতির এবং একটি অপ্রীতিকর গন্ধ নির্গত করে।

আপনার এই পোস্টটি পড়ে অনেক মজা পেলাম। পুষ্টির প্রথমে আপনি অনেক সুন্দর ভাবে এই পোকার বিবরণ দিয়ে দিয়েছেন যা পড়ে আপনার সৃষ্টিশীল মনোভাবের প্রকাশ পেলাম। সেইসাথে অনেক সুন্দর এবং বিস্তারিতভাবে আলোচনা করেছেন। ফটোগ্রাফি গুলো একদম প্রফেশনাল ভাবে উঠিয়েছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ বন্ধুরা যারা সবসময় উপস্থিত থাকে এবং হাসির সাথে এটি উপভোগ করে, আমি খুব খুশি যদি আপনি আমার দেওয়া ম্যাক্রো ফটোগ্রাফিতে খুশি হন, এবং আমি দুঃখিত আমার পোস্টে হয়তো ভুল শব্দ আছে, কারণ আমি ব্যবহার করি গুগল অনুবাদ এখানে। সেখানে উপস্থিত সকল বন্ধুদের আমার পক্ষ থেকে উষ্ণ শুভেচ্ছা।😊😊

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ @dsc-r2cornell , @R2cornell এবং @jasonmunapasee

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66181.33
ETH 2700.56
USDT 1.00
SBD 2.88