নমস্কার আমি দেবাদিত্য ভাদুড়ী, আমার প্রথম পরিচিতি পোস্ট | (10% beneficiary to @shy-fox )

in আমার বাংলা ব্লগ2 years ago

প্রথমে সকলকে জানাই আমার সশ্রদ্ধ প্রণাম। মনে হয় সবাই আমার প্রোফাইলটি পছন্দ করেছেন। তাই আমি আশা করি আমি আপনাদের কখনোই নিরাশ করবো না। আমি দেবাদিত্য ভাদুড়ী। আমি পশ্চিমবঙ্গের এক দূরবর্তী জেলা মুর্শিদাবাদের সদর শহর বহরমপুরের নিকট একটি গ্রামে বসবাস করি। যে গ্রামের নাম বলরামপুর কলোনী। এটি একটি উদ্বাস্তু কলোনী। দেশ ভাগের পর এই গ্রামটি গড়ে ওঠে। পরবর্তী কালে শিক্ষাদীক্ষা, সংস্কৃতি আর খেলাধুলায় জেলার মধ্যে বেশ সুনাম অর্জন করে আমাদের এই গ্রাম। গ্রামেই রয়েছে উচ্চমাধ্যমিক স্কুল ও পোষ্ট অফিস।

intro me.jpg

এ তো গেল গ্রামের কথা। এবার আসি নিজের কথায়। ব্যক্তিগত জীবনে আমি যদিও এখনো পর্যন্ত তেমন কোনো সফলতা অর্জন করতে পারিনি। তবে আমি সব সময় জীবনে আশাবাদী হওয়ার চেষ্টা করি। হতাশায় নিমজ্জিত না হয়ে সব সময় নতুন উদ্যমে এগিয়ে চলি বারবার অসফল হয়েও। এবার আমার কিছু ব্যক্তিগত তথ্য তুলে ধরি আপনাদের কাছে। আমি আমার বাবা মায়ের দ্বিতীয় সন্তান। আমার বড়ো এক দাদা আছে, যে আমার থেকে দেড় বছরের বড়ো। সেও স্নাতকোত্তর উত্তীর্ণ। ছোটবেলায় প্রাইমারি স্কুলে পড়ার সময় সবসময় প্রথম হলেও হাইস্কুলে ওঠার (পঞ্চম শ্রেণির) পরীক্ষায় দ্বিতীয় স্থান লাভ করি। মাধ্যমিক বা স্কুল ফাইনালে প্রথম বিভাগে উত্তীর্ণ হই ও স্কুলের মধ্যে চতুর্থ স্থান অধিকার করি। উচ্চমাধ্যমিকেও ভূগোল সহ কলা বিভাগে প্রথম বিভাগ লাভ করি। বিএসসি (অনার্স) ও এমএ করি ভূগোল বিষয় নিয়েই। তারপর বিএড করি ও উচ্চ প্রাথমিকের টেট পাশ করি। যদিও চাকরি এখনও মেলেনি। এই হল আমার শিক্ষাগত যোগ্যতা।

intro.jpg

এরপর চাকরি না পেয়ে পড়াশোনা শেষ করতে করতেই প্রাইভেট টিউশন শুরু করি। বিগত কয়েক বছর ধরেই আমি এই পেশার সাথে যুক্ত। ভালো লাগে ছোটোদের মাঝে দিন কাটিয়ে দিতে। নিত্য নতুন অভিজ্ঞতা লাভ করি আমি এদের সাথে সময় কাটিয়ে। কত ছাত্রছাত্রীদের সাথে গড়ে উঠেছে আত্মিক সম্পর্ক। আমার ছাত্র জীবনেও এমন ঘটছে। আমার দীর্ঘ দিনের গৃহ শিক্ষককে আমি আমার নিজের দাদার মতোই ভালোবাসি, তিনিও আমায় খুবই স্নেহ করেন। মনে হয় যেন আমরা একই পরিবারের সদস্য, অভিন্ন নই। আমি ব্যক্তিগত জীবনে খুব কষ্ট পেয়েছি। আমার ব্যক্তিগত জীবনে সব সময় সম্পর্কের টানা পোড়েন ছিল। দীর্ঘ দিনের সম্পর্কটিও এক সময় ভেঙে যায়। পরবর্তী সময়ে আবার সম্পর্কে জড়িয়ে পড়েছি। এভাবেই একদিন মনের মানুষকে খুঁজে পাই। বর্তমানে আমি তাকেই জীবন সঙ্গী রূপে বরণ করেছি।
ব্যক্তি জীবনে আমি খুবই বাস্তববাদী। জীবনকে খুব কাছ থেকে দেখেছি। সবরকম পরিস্থিতির মধ্যে দিয়ে জীবন অতিবাহিত করার জন্য অনেক অভিজ্ঞতা লাভ করেছি। তাই অনেক বন্ধুই অনেক সমস্যার মধ্যে আমাকে তাদের সাহায্য করতে ডেকে নেয়। আমি ফুটবল খেলতে খুব ভালো বাসতাম। ফুটবল আমার প্যাশন। তাই এখনো রাত জেগে খেলা দেখি।

me.jpg

গ্রাম আমার খুব প্রিয়। যেহেতু আমার বেড়ে ওঠা গ্রামেই তাই গ্রাম্য পরিবেশ আমার মনের খুবই কাছের। আমার মামা বাড়ির পিছনেই বয়ে যেত সোনাই নদী। তাই নদীও আমায় খুব টানে। এ এক অবিচ্ছেদ্য টান যা আমি অনুভব করি। কত স্মৃতি রয়ে গেছে সেই নদীকে ঘিরে। আর আজ যখন সেই সোনাই নদীকে প্রায় মৃত অবস্থায় দেখি তখন চোখের জল বাঁধ মানতে চায় না। আমরা আজ নানা রকম স্যোসাল মিডিয়া নিয়েই মজে থাকি। আমিও তার ব্যতিক্রম নই। আমি বহুবছর ধরেই নানান সোস্যাল মিডিয়া ব্যবহার করি।তার মাঝে আমি কবিতাও লিখতে চেষ্টা করি। গুটিকয়েক লিখতে সক্ষমও হয়েছি। এক সময়ে নিয়মিত ছবিও আঁকতাম। দীর্ঘদিন শিখেছিলাম আঁকা। আর নামকাবাস্তে আমার একটা ইউটিউব চ্যানেলও আছে, যদিও তাতে তেমন কিছু নেই। আমার বহুদিনের ইচ্ছা সেটাকে ভালো ভাবে ব্যবহার করার। কোনো কিছুর ওপর কন্টেন্ট বানানোর ইচ্ছে রয়েছে। তবে কি বিষয়ে করব সেটাই ঠিক করে উঠতে পারছি না। একটা ইচ্ছে আছে আমার বিষয় নিয়েই এগিয়ে যাওয়ার। তবে আজ এখানেই ইতি টানছি। পরে আবার এসব নিয়ে আলোচনা হবে। নিজেকে নিয়ে আবার কখনো লিখব। সকলে খুব খুব ভালো থাকবেন আর সবাইকে ভালো রাখবেন।

Sort:  
 2 years ago 

আপনার ব্যক্তিগত পরিচয় পেয়ে অনেক ভালো লাগলো। আপনি জীবনে এখনো সফল হতে পারেন নাই এ নিয়ে হতাশ হওয়ার কোন কারণ নাই লেগে থাকুন। ইনশাল্লাহ সফলতা একদিন ধরা দিবে ।আমার বাংলা ব্লগে সুন্দরভাবে কমিউনিটির নিয়ম-কানুন মেনে কাজ করবো এই শুভ কামনা করছি।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে নিজের বর্ণনা দিয়েছেন।আপনার জন্য শুভ কামনা রইল।আর অবশ্যই কমিউনিটি রুলস গুলো পড়ে নেবেন এবং মেনে চলবেন।

 2 years ago 

খুব সুন্দর ভাবে আপনি আপনার পরিচিত পোস্ট টি শেয়ার করেছেন ধন্যবাদ ভাইয়া আপনাকে। আপনার বাসস্থান তার পরিবেশ এবং আপনার ব্যাক্তি জীবনের অনেক কথায় উঠে এসেছে এই পোস্ট এর মাধ্যমে।
আপনি বোধ হয় আমাদের কমিউনিটির নিয়ম সম্পর্কে পুরোপুরি অবগত নন। কারণ আমাদের এখানে প্রতি মাসে একটি সপ্তাহের জন্য মেম্বার নেওয়া হয়। এই মাসে যা গত কাল শেষ হয়ে গেছে। আশাকরি আপনি আমাদের কমিউনিটির রুলস & রেগুলেশন ভাল ভাবে পড়ে আর কিছুদিন অপেক্ষা করবেন।

 2 years ago 

আমি গতকাল দুপুর নাগাদ জয়েন করেছেন ডিস্কর্ডে, লিঙ্কিং ও হয়ে গেছে গতকালই।

 2 years ago 

অনেক সুন্দর ভাবে আপনার পরিচিতি মুলক পোস্ট উপস্থাপন করেছেন, আপনার সম্পর্কে জেনে ভালো লাগলো। তবে আমাদের নিউ মেম্বার নেয়ার সময় শেষ। আপনি আমাদের Discord জয়েন করুন। নিউ মেম্বার নেয়ার সঠিক সময় Discord এর মাধ্যমে জানিয়ে দেয়া হবে।
আরও কিছু জানতে জয়েন করুন আমাদের Discord এ link - https://discord.gg/amarbanglablog

 2 years ago 

আমি গতকাল দুপুরে জয়েন করেছেন ডিস্কর্ডে, লিঙ্কিং ও হয়ে গেছে গতকালই।

 2 years ago 

আমার বাংলা ব্লগে আপনাকে স্বাগতম। ইতিমধ্যে আমাদের সম্মানিত মডারেটরবৃন্দ আপনাকে একটি রিপ্লে মেসেজ দিয়েছেন এবং সেখানে কিছু গাইডলাইন দেওয়া আছে, আশা করি সেটা মেনে যথাযথভাবে এগিয়ে আসবেন ধন্যবাদ।

 2 years ago 

আপনার সাথে পরিচিত হয়ে বেশ ভালো লাগলো। আশা করছি আপনি বাংলা ব্লগের নিয়ম কারণ মেনে কাজ করবেন। শুভকামনা রইলো আপনার উত্তর ভবিষ্যতের জন্য।

 2 years ago 

আপনাকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে স্বাগতম।

আপনাকে সঠিকভাবে পোস্ট করতে হলে অবশ্যই আমাদের লেভেল ওয়ান এর ক্লাস এ জয়েন হতে হবে। সর্বপ্রথম আপনাকে Discord এ জয়েন হয়ে এসে ক্লাসগুলো এটেন্ড করতে হবে এবং আমাদের কমিউনিটির নিয়ম মেনে পোস্ট করতে হবে।

কিভাবে খুব সহজে Discord Account খুলবেন।

আমাদের Discord Link https://discord.gg/5aYe6e6nMW

নিয়ম কানুন ও গুরুত্বপূর্ন তথ্য।

"আমার বাংলা ব্লগের" অত্যাবশ্যকীয় গুরুত্বপূর্ণ কমিউনিটি পোস্টগুলির হাইপার লিঙ্কগুলির আর্কাইভ

Loading...
 2 years ago 

যেতে হবে তোমার বাড়িতে একদিন

 2 years ago 

চলে এসো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59999.40
ETH 2646.89
USDT 1.00
SBD 2.44