প্রতারণার শিকার হয়ে প্রবাসীর জীবন অবসান (দ্বিতীয় পর্ব)

কেমন আছেন বন্ধুরা? আমি ভালো আছি। আশাকরি আপনারা ও ভালো আছেন।


এজন্য শাওনও মনে মনে পরিকল্পনা করে বিদেশ যাওয়ার জন্য। একদিন দুপুরে শাওন খাওয়ার সময় তার মাকে বলে তার জমি আলাদা করে দিতে। শাওনের এই কথা শুনে তার ভাই লাফ দিয়ে ওঠে। বলে তোর এত বড়ো সাহস জমিজমা ভাগ বটোরা করার কথা বলিস? তখন শাওন বলে ভাগ না করে কি করবো? তোমাদের কথার যন্ত্রণায় তো আমি বাড়িতে থাকতে পারি না। তাই আমি ঠিক করেছি আমার ভাগের জমি বিক্রি করে আমি বিদেশ চলে যাবো। আর কোনো সময় দেশে আসবো না।


1000010052.png

এই কথা বলে শাওন সেখান থেকে চলে যায়। কিন্তু শাওনের এই প্রস্তাবটাতে কেউই সায় দেয় না। এর কিছুদিন পর শাওনের মা ও মারা যায়। তারপর থেকে শাওনের জীবনে নেমে আসে দুর্বিষহ যন্ত্রণা। আগে তো এক বেলা বাড়িতে খেতো। মা মারা যাওয়ার পর তার সেটাও বন্ধ হয়ে যায়। ভাই আর ভাবির সাথে তার কথাবার্তা আগেই বন্ধ হয়ে গিয়েছিলো। শেষ পর্যন্ত সে আর থাকতে না পেরে এলাকার মাতবরদের শরণাপন্ন হয়। তাদেরকে বলে আপনারা এলাকার মুরুব্বী।

আপনারা আমাদের জমি জমা ভাগ করে দেন। আমার বড় ভাই বাপের সমস্ত সম্পত্তি নিয়ে বসে আছে। সে আমাকে খাবারও দেয় না। আবার আমার জমির ভাগও বুঝিয়ে দেয় না। এই কথা শুনে এলাকার মুরুব্বীরা শাওনের বড় ভাইকে ডেকে পাঠায়। তারা শাওনের বড় ভাইকে বলে হয় তুমি ওর পুরোপুরি দায়িত্ব নাও। না হয় ওর ভাগের জমি ওকে বুঝিয়ে দাও। এই কথা শুনে শাওনের বড় ভাই আরো ক্ষেপে যায়। (চলবে)


আজকের মত এখানেই শেষ করছি। পরবর্তীতে আপনাদের সাথে দেখা হবে অন্য কোন নতুন লেখা নিয়ে। সে পর্যন্ত সবাই ভালো থাকুন সুস্থ থাকুন।



ধন্যবাদ

Sort:  
 24 days ago 

শাওনের জীবনের এই ভয়ঙ্কর পরিণতির কথা শুনে সত্যি খারাপ লাগছে। আসলে কার জীবনে কখন এরকম বিপদ নেমে আসে সেটা বলা মুশকিল। লেখাগুলো পড়ে অনেক অভিজ্ঞতা অর্জন করার সুযোগ হলো।

 22 days ago 

শাওনের বড় ভাই তো দেখছি মানুষ হিসেবে ভালো না। শাওনের পাওনা সম্পত্তি শাওনকে বুঝিয়ে দিবে, এতে করে তার ভাইয়ের কি সমস্যা। যাইহোক শাওন যেহেতু এলাকার মুরুব্বীদের শরণাপন্ন হয়েছে, আশা করা যায় এতে করে চমৎকার একটা সমাধান বের হবে। বেশ ভালো লাগলো গল্পটা পড়ে। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 63312.28
ETH 2601.44
USDT 1.00
SBD 2.79