লেভেল ওয়ান হতে আমার অর্জন@obaidullah02 (১০% পে-আউট লাজুক খ্যাঁককে)

আমার বাংলা ব্লগের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করতেছি। সারা বিশ্বের বাংলা ভাষা-ভাষী মানুয়াষদের জন্য বিশাল একটা প্লাটফর্ম উপহার দেওয়ায় আমরা নির্দিধায় আমাদের মনের ভাব প্রকাশ করতে পারতেছি। আমি ইউটিউব দেখে কোনমতে একটা এক্যাউন্ট খুলতে পেরেছি। বেশ কিছু দিন যাবৎ আমি বিভিন্ন পোস্ট পড়ার মাধ্যমে স্টিমেট সম্পর্কে শিখার চেষ্টা করতেছি এবং কিছু শিখেছি। ইঞ্জিনিয়ার সাইফুল ভাইয়ের বেশ কিছু পোস্ট পড়েছি এবং @abb-school-এ ক্লাস করেছি। সব মিলিয়ে অনেক ভালো লেগেছে। # কিছু ছবি

20211112_160148.jpg

20211111_160021.jpg

আমার বাংলা ব্লগের সন্ধানঃ

আমি যখন কমিউনিটি সাবস্ক্রাইব করতেছিলাম তখন আমার বাংলা ব্লগ আমাকে সবচেয়ে বেশি গ্রহণযোগ্য মনে হয়েছে তাই আমি @amarbanglablog-আমারবাংলাব্লগ-কমিউনিটি বেছে নিয়েছি।

কপিরাইটঃ

কপিরাইট হলো যা দেখা যায়,অন্যের তৈরি কোন বস্তু বা যেকোন কিছু হুবহুব আমি নিজে তৈরি করি।যেমন কাজী নজরুল ইসলামের কোন একটা কবিতা আমি মুখস্ত করে সেটিকে লিখে বা মুখে বলে নিজের নামে চালাইলে।
কপিরাইট হলো মূলত মালিকের অধিকার সংরক্ষণ করে।

স্পামিংঃ

স্পামিং বলতে বুঝায় নির্দ্দিষ্ট নিয়ম-নীতি না মেনে কোন কাজ করা।
একজাতীয় গ্রুপে একই পোস্ট শেয়ার করা।
স্পামিং অনেক রকম হতে পারে,ধরুন ইউটিউব এর কোন ভিডিও বা অডিও আমার নিজের ফেজবুক আইডিতে শেয়ার করা।
মোট কথা স্পামিং হচ্ছে অবাঞ্ঝিত বা অনাকাঙ্খিত কোন বার্তা বা লিং।
যেমন আমি একই কথা বারবার একাধিক ব্যক্তিকে বলতেছি বা বুঝানোর চেষ্টা করতেছি।

ট্যাগঃ

ট্যাগ হচ্ছে পোষ্টের শেষ অংশ।
আমি যে বিষয় বস্তুুকে কেন্দ্র করে কোন কিছু পোস্ট করব সেই বিষয় বস্তুুর সংক্ষিপ্ত বা সামান্য কিছু শব্দ বা শব্দাংশ। নিজের পোষ্টের জন্য সর্বোচ্চ আটটি শব্দ আর কমিউনিটি তে সর্বোচ্চ সাতটি শব্দ ব্যবহার করতে পারব।
যেমন ধরুন আমি নদী সম্পর্কে একটা পোষ্ট করলাম তাহলে সেই পোষ্ট সংক্রান্ত কিছু শব্দ যেমনঃ পানি, মাছ, কাদামাটি ইত্যাদি।

প্লাগিয়ারিজমঃ

এটি হলো হুবহুব মিল বা অংশিক বা খন্ড খন্ড সাদৃশ্য রাখা।ধরা যাক কোন একটি কোম্পানির উৎপন্ন্য একটি পূন্য হুবহুব আমি তৈরি করলাম, এটা প্লাগিয়ারিজম। আবার কোন সাহিত্যিকবিদের কোন লেখার বেশি অংশ মিল রেখে কোন কবিতা, গল্প, নাটক ইত্যাদি লিখলাম এটাও প্লাগিয়ারিজম আর প্লাগিয়ারিজম লেখালেখির ক্ষেএেই অনেক বেশি প্রযোজ্য।

রিওয়ার্ড পুল ও পে-আউটঃ

রিওয়ার্ড মুলত জমা রাখার নির্দ্দিষ্ট একটা স্হান বা কেন্দ্র।
রিওয়ার্ড পুল ও পে-আউট এর নির্দ্দিষ্ট নিয়ম-কানুন আছে,
ধরা যাক একজন ধান ব্যবসায়ি কিছু ধান ক্রয় করে দেশ ও জনগনের কল্যানের চিন্ত-ভাবনা করে ঐ ধান গুলো সাত দিন পরে বিক্রয় করে।
কারণ এখানে আধা-পাকা ধান থাকতে পারে আর আধা-পাকা ধান থাকলে ধানের ওজন কমে যাবে এবং বাজার কখনও বা বেশি হতে পারে।
এখন সাত দিন পরে ধান গুলো বিক্রয় করে তার ওয়ালেটে জমা রাখবে।

এবিউজঃ

এবিউজ বলতে বুঝায় যেকোন বিষয় বা যেকোন বুদ্ধি অথবা তৈরি কোন পূণ্যে ভালো পথে পরিচালানা না করে খারাপ বা ধ্বংসের পথে ব্যবহার করা।
আমি কয়েকটি উদাহরণের সাহায্যে আপনাদেরকে বুঝানোর চেষ্টা করব আশা করি আপনারা বুঝতপ পারবেনঃ-
প্রথমঃ ধরুন আমি হাতুরি দিয়ে একটি বাঁকা লোহা সোজা করার পরিবর্তে ঐ বাঁকা লোহাটি ভেঙ্গে ফেল্লাম, এতে করে লোহাটা দিয়ে আর কোন কাজ হবে না অথ্যৎ লোহাটি ধ্বংস করে ফেল্লাম।
দ্বিতীয়ঃ
আমি একটি কলম দিয়ে খাতায় লেখার পরিবর্তে যদি কলমের কালি দিয়ে খাতায় চোখ বুজে বা ইচ্ছে করেই এলো-মেলো ভাবে বিশ্রীভাবে আঁকাতে থাকি।
তৃতীয়ঃ
বাবা তার ছেলেকে আম বাগানের আগাছা পরিস্কার করতে বল্লো এখন ছেলেটি আগাছা মনে করে গাছে সুন্দর সুন্দর আমের মুকুল ধরা ডাল গুলো কেটে ফেল্লো।
এভাবে আমরা এবিউজকে অনেক ভাবেই বুঝাতে পারন।

মার্কডাউন শেখার কিছু কথা।

কমিউনিটিতে আমার সংগ্রহশালা থেকে খুব কষ্ট করে মার্কডাউনগুলো শিখে নিয়েছি।

বিভিন্ন এঙ্গেল থেকে আমার ছবিঃ

20211112_170927.jpg

20211112_170913.jpg

ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago 

স্বাগতম আপনাকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে।
লেভেন ওয়ানের অর্জন সম্পর্কে খুব সুন্দর বিস্তারিত আলোচনা করেছেন।

অনেক শুভকামনা রইল আপনার জন্য

ধন্যবাদ ভাইয়া আপনাকে।
আমার জন্য দোআ করবেন।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পরিচিত মূলক পোষ্ট করার জন্য। চেষ্টা ভালো করেছেন। মাঝেমধ্যে কিছু ভুল ছিল।

ট্যাগ বলতে মূলত আপনার পোষ্টটি কোন ক্যাটাগরির সেটি বুঝানো হয়।

তাছাড়া সবকিছু আপনি সঠিকভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে থাকার জন্য

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ।
ভাইয়া আমি একেবারে নতুন আমার ভুল গুলো ধরিয়ে দিবেন।
আমি চেষ্টা করব আগামি দিনে আমার বাংলা ব্লগে আরও ভালো কিছু দেওয়ার জন্য।

 3 years ago 

আপনাকে লেভেল ওয়ান অতিক্রম করার জন্য স্বাগতম জানাচ্ছি।কপিরাইট,, স্পামিং এবং সকল বিষয় সুন্দরভাবে তুলে ধরেছেন এবং এগুলো আমাদের জন্য জানা খুবই জরুরী এবং আপনার জন্য শুভকামনা রইল। লেবেল টু এর জন্য প্রস্তুতি নেন।

ভাইয়া আপনাদের অনুপ্রেরণায় আমাদের আগামি দিনের পথ চলা।
আমার জন্য দোআ করবেন।

 3 years ago 
 3 years ago (edited)

আপনার পোস্ট পড়ে মনে হচ্ছে আপনি কিছু ব্যাপার পরিষ্কারভাবে বুঝতে পারেননি। যেমন প্লাগিয়ারিজম, কপিরাইট এই ব্যাপারগুলি বোঝার জন্য আপনাকে আমি আরও একটা ক্লাস করার পরামর্শ দেব। ধন্যবাদ আপনাকে। আশা করি আপনি আজকে ক্লাসে অবশ্যই উপস্থিত থাকবেন।

আরো সুন্দর ধারণা হওয়ার জন্য আপনি এই পোস্টটি পড়তে পারেন-

https://steemit.com/hive-129948/@abb-school/level-01-lecture-sheet

ভাইয়া আপনাকে অনেক অনেক ধন্যবাদ।
আমি সামনে দিন গুলোতে আমার বাংলা ব্লগে আরও ভালো কিছু উপহার দেওয়ার চেষ্টা করব।

 3 years ago 

লেভেল ওয়ান উত্রিন্ন হয়েছেন মানে নিজেকে অনেকটা এগিয়ে নিয়েছেন ভাই।এখন থেকে নিয়মিত সুন্দর সুন্দর কাজ করুন খুব ভালো কিছু করতে পারবেন।আপনার জন্য সুভ কামনা রইলো।

ভাইয়া আপনারা আমার পাশে থাকবেন আমি ভালো কিছু দেওয়ার চেষ্টা করব।

 3 years ago 

আপনাকে স্বাগতম আমার বাংলা ব্লগে।লেভেল ওয়ানের' অর্জন গুলি খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন তবে বানানের প্রতি আর একটু যত্নশীল হতে হবে। শুভকামনা আপনার জন্য♥ ♥

ধন্যবাদ আপু।
আমি সামনেতে আরও ভালো করার চেষ্টা করব

প্রথমে জানাই আমার বাংলা ব্লগে আপনাকে স্বাগতম। অনেক সুন্দর করে লেভেল ওয়ান এর ক্লাস থেকে অর্জন করা তথ্যাদি সুন্দরভাবে শেয়ার করেছেন। শুভেচ্ছা ও অভিনন্দন রইল।

ধন্যবাদ ভাইয়া

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 67310.11
ETH 3522.28
USDT 1.00
SBD 2.71