You are viewing a single comment's thread from:

RE: দীপাবলি নিয়ে লেখা কবিতা " গরীব ছেলেটির দীপাবলি"

in আমার বাংলা ব্লগ3 years ago

ছেলেটি মোমবাতি পেয়ে খুব খুশি হলো। সেই হাসিটা সত্যি দেখার মতো ছিল।

এই লাইনটি পড়েই মেরুদণ্ড দিয়ে কেমন একটা শীতল স্রোত বেয়ে গেলো। কি কষ্টে তারা জীবন চালায় এটা ভাবতেও পারিনা!আসলে ভালো মানুষ হতে ভালো কথা জানতে হয়।এই কাজ গুলোই ভালো মানুষকে অন্যদের থেকে উঁচু স্থানে পৌঁছে দেয়।
কবিতাটি পড়েই কেমন যেনো মনটা খারাপ হয়ে গেলো। আসলেই কত ভালো আছে আমরা আর ওরা!!

Sort:  
 3 years ago 

ঠিক বলেছেন আপু, একবার চিন্তা করে দেখুন আমরা তাদের থেকে কত ভালো আছি।কাল আমার ও ওই ছেলেটির কথা শুনে খুব খারপ লেগেছিলো। আমাদের আসে পাশে এ রকম কত অসহায় মানুষ রয়েছে। আমার মাঝে মাঝে মনে হয় আমার যা কিছু আছে তাই ওদের কে দিয়ে দিই।আর আমার সবাইকে দিতে ভালো লাগে।

 3 years ago 

হ্যা বৌদি। সাধ্যের বাইরে দিতে পারিনা বলে নিজের ই খারাপ লাগে। আসলে সবাই যদি এভাবে আপনার মতো ভাবতো তাহলে কতই না সুন্দর হতো আমাদের এই পৃথিবীটি, পৃথিবীর পরিবেশটি। ভালোবাসায় পুরো দুনিয়া ভরে উঠতে, দিপাবলীর এক দিনে যেভাবে আলোয় আলোয় ভরে উঠে সেভাবে পৃথিবীটাও সারাজীবন এভাবে আলোয় আলোকিত হয়ে যেতো। তবে আফসোস আমরা সবাই তো আর মানুষ হইনি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64411.29
ETH 3516.69
USDT 1.00
SBD 2.55