You are viewing a single comment's thread from:

RE: প্রথম পর্ব: "গ্রাম্য পদ্ধতিতে ভুতচতুর্দশীর যম দীপদান পালন" (10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ3 years ago

কাহিনীটি আমার একেবারেই জানা ছিলোনা। আপনার কারণে আজ কাহিনিটি জানলাম।আমার আসলে পুরনো কাহিনী গুলো জানতে ও পড়তে বেশি ভালো লাগে। আপু মজার ব্যাপার হচ্ছে আমি কোনোদিনো এতোগুলো শাক খাইনি, পুরো জীবনে আলাদা আলাদা ভাবেও ১৪ রকমের শাক খাইনি। আপনার প্রদীপ বানানো দেখেই মাটি নিয়ে খেলতে ইচ্ছে হচ্ছে আমার।

Sort:  
 3 years ago 

হ্যাঁ আপু,14 রকম শাক একসঙ্গে খেতে অনেক মজার ।আমরা প্রতিবছর এই ভুতচতুর্দশীর দিনে 14 প্রকার শাক খেয়ে 14 টি প্রদীপ প্রজ্জ্বলিত করি।এটাই রীতি।তাছাড়া আমার প্রদীপগুলি খুবই দ্রুততার সঙ্গে বানানো তাই বেশি ভালো হয়নি।আর এই কাহিনীটি পুরান বা ধর্মগ্রন্থে উল্লেখ আছে বোধহয়, মনে নেই আমার।আমি যেটুকু জানি তাই ব্যক্ত করলাম। আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম।অসংখ্য ধন্যবাদ আপু, আপনার গঠনমূলক সুন্দর মন্তব্যের জন্য

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 60808.14
ETH 2392.92
USDT 1.00
SBD 2.63