DIY-এসো নিজে করি|| নিউজপেপার দিয়ে হিজাব হ্যাঙ্গার তৈরি||১০% বেনেফিসিয়ারি লাজুক খ্যাঁক এর জন্য ||

আসসালামু আলাইকুম।

কেমন আছেন সবাই। আশা করি আল্লাহর রহমতে ভালো আছেন। আমি @nishatoishi বাংলাদেশ থেকে। আজকে আমি @amrbanglablog-এ DIY- এসো নিজে করি ইভেন্টে অংশগ্রহণ করতে যাচ্ছি।আজকে আমি নিউজপেপার দিয়ে হিজাব হ্যাঙ্গার তৈরি করা দেখাবো

AddText_09-13-05.36.05.jpg


আমি সচরাচর বাহিরে গেলে হিজাব পরে যায়। বাসায় এসে তা যেখানে খুশী সেখানে রেখে দেই তাতে আম্মুর হাজারটা কথা শুনতে হয়, যেমনঃ- "যেখানে মন চায় ফেলে রেখে দিস , তারপর আর খুঁজে পাছ্ না" হেনতেন। আসলে আম্মু ঠিক কথায় বলছে। এসব কিছু থেকে পরিত্রারণের জন্য আজকে হিজাব হ্যাঙ্গার তৈরি করবো। তা কিভাবে তৈরি করেছি বিস্তারিত শেয়ার করবো। আশা করি শেষ পর্যন্ত সঙ্গে থাকবেন।


তবে আর কথা না বারিয়ে শুরু করা যাক.....

  • তা তৈরি করতে যা যা লেগেছে তা হলো-
    (১)নিউজপেপার ।
    (২)ফেভিকল।
    (৩)কলমদানি।
    (৪)পুরনো টি-শার্ট।
    (৫)কাঠের লাঠি।
    (৬)কাঁচি।

এখন ধাপে ধাপে দেখাচ্ছি তা কীভাবে তৈরি করেছি।

ধাপ-১



প্রথম ধাপে নিউজপেপার কেটে নিলাম। নিউজপেপারের এক পাতা ৮টুকরা করে নিলাম। এভাবে আরো ৩টি নিউজপেপার কেটে নিলাম। তারপর তা রোল করে নিলাম।

ধাপ-২



দ্বিতীয় ধাপে ৩টা রোল নিয়ে একটা কলমদানি দিয়ে বৃত্তকার শেফ দিলাম। এভাবে সবগুলো রোল বৃত্তাকার শেফ দিয়ে দিলাম।

ধাপ-৩



তৃতীয় ধাপে আমার একটা পুরনো টি-শার্ট কাঁচি দিয়ে চিকন করে গেটে নিলাম। তা দিয়ে রোল করা বৃত্তগুলো মুড়িয়ে নিলাম। এভাবে এক এক করে সব গুলো মুড়িয়ে নিলাম।

ধাপ-৪


IMG_20210911_160910.jpg


চতুর্থত ধাপে কাপড় দিয়ে মুড়ানো রোল করা বৃত্ত গুলো জোড়া লাগাম, মানে এক অপরের সাথে বেঁধে দিলাম। প্রথমে ৪টা, তারপর ৩টা, তারপর ২টা, তারপর ১টা।


ধাপ-৫


333.jpg

এবার একটা লাঠি নিয়েছি। লাঠিটি আমি একটা ক্যালেন্ডার থেকে সংগ্রহ করেছি। লাঠিটা কাপড় দিয়ে ভালো ভাবে মুড়িয়ে দিয়েছি। তারপর কাপড় দিয়ে জোড়া লাগানো বৃত্তগুলোকে লাঠিটিটর সাথে জোড়া লাগিয়ে দিলাম। হয়ে গেলো আমার হিজাব হ্যাঙ্গার।

ধাপ-৬


Polish_20210913_151137902.jpg


এবার তাতে হিজাব রেখে দেওয়ালে টানিয়ে দিলাম। জানি না কেমন হয়েছে! আশা করি সবার কাছে ভালো লেগেছে। তবে কেমন হয়েছে তা জানাতে ভুলবেন না।

১০% বেনেফিসিয়ারিজ লাজুক খ্যাঁক এর জন্য ||

@rme দাদা আমি আন্তরিকভাবে দুঃখিত এক ভুল দ্বিতীয়বার করার জন্য। আমি আমার পূর্বের কাজ পোস্ট দেওয়ার পর মনে হলো বেনেফিসিয়ারি দিয়েই নাই। তারপর ইডিট করে দিতে চেয়েছিলাম, কিন্তু তা আর দিতে পারলাম না। কারণ বেনেফিসিয়ারি অপশন খুঁজে পাই নাই আর, তার মানে পোস্ট দেওয়ার আগেই দেওয়া দরকার ছিলো, তা আমার একদম খেয়াল ছিলো না। আসলে ক্যায়ারফুল ছিলাম না, তাই এমন ভুল হলো। এরপর থেকে এমন ভুল হবে না,ইনশাআল্লাহ । 😔


ধন্যবাদ সবাইকে

ভালো থাকবেন,সুস্থ রাখবেন।
আল্লাহ হাফেজ।

Sort:  
 3 years ago 

আপনি নিউজ পেপার দিয়ে খুব সুন্দর হিজাব হ্যাঙ্গার তৈরি করেছেন। আপনার বুদ্ধির প্রশংসা না করে আর পারছি না।
শুভকামনা রইল

ধন্যবাদ আপনাকে 😊

 3 years ago 

আপনার এই কাজটি সত্যিই প্রশংসার দাবি রাখে।কি অবলীলায় হ্যাঙ্গার বানিয়ে ফেলেছেন।আপনার জন্য শুভকামনা রইল।আরও নতুন নতুন কিছু দেখার অপেক্ষায় রইলাম।

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

সত্যিই আমি আপনার ক্রিয়েটিভিটি দেখে আমি মুগ্ধ। কিভাবে ফেলে দেওয়া জিনিস দিয়ে আপনি এত সুন্দর একটি হিজাবের হ্যাঙ্গার তৈরি করে ফেললেন সত্যিই অসাধারণ। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

হুম ভাইয়া,ধন্যবাদ আপনাকে আর
আমাদের সবার উচিৎ পুরনো জিনিস ফেলে না দিয়ে কাজে লাগানো।

আপনার কাজটি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপু।ধাপে ধাপে সুন্দর বর্ণনা দিয়েছেন।অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইলো আপু।

Note: আপনার পোষ্টের টাইটেল মনে হচ্ছে ভুল হয়েছে আপু ** dry নাকি diy ??

মনে হচ্ছে না ভাইয়া , ভুলেই হয়েছে। ধন্যবাদ আপনাকে ভুল ধরিয়ে দেওয়ার জন্য। আমি নিজের অজান্তেই বানান এতো ভুল করি যে, তখন মনে হয় আমার আবার ক্লাস ওয়ানে ভর্তি হওয়া দরকার 🥴 । আমার বানান ভুল হলে তা আমার বড়ো আপু ধরিয়ে দিতো, এখন আপু চলে গেছে ক্লিনিকে। তাই ভুল ধরিয়ে দেওয়ার মানুষ নাই।😑

করুন ব্যাপার আপনার আপু ত একদিন শ্বশুর বাড়ি চলে যাবে তখন কি হবে😄🙃

One এ ভর্তি হওয়া যাবে না আপু।এমনিতেই ঠিক হয়ে যাবে ইনশাল্লাহ।

 3 years ago 

প্রসংশনীয় কাজ করেছেন আপু। আমার অনেক ভালো লেগেছে হাঙ্গারটি। আপনার জন্যে শুভকামনা রইলো।

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

খুবই সুন্দর হয়েছে হাঙ্গারটি আপু।আপনার অনেক কাজে আসবে।ধন্যবাদ আপনাকে।

ধন্যবাদ আপু।

 3 years ago 

ওয়াও অসাধারণ হইছে। সুন্দর করে বর্ণনা করেছেন। শুভকামনা রইল

ধন্যবাদ আপু।

 3 years ago 

নতুন কিছু দেখলাম। আপনার হ্যাঙ্গার টি বাস্তবেও আপনার অনেক কাজে আসবে। অনেক সময় ও ধৈর্য দিয়ে কাজটি করেছেন। ধন্যবাদ আপনাকে, আমাদের সাথে শেয়ার করার জন্য।

হুম, ভাইয়া।
আপনাকেও ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57621.01
ETH 3094.14
USDT 1.00
SBD 2.32