আমার পরিচিতিঃ আমার শৈশব থেকে বর্তমান সময় পৰ্যন্ত কিছু ঘটনা আপনাদের মাঝে উপস্থাপন করলাম।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আমার পরিচয় :

IMG_20220827_135119.jpg

প্রথমে ধন্যবাদ জানাই " আমার বাংলা ব্লগ " প্রতিষ্ঠা ও সকল সদস্যদের। এতো বড়ো প্লাটফর্মে আমার নিজের সম্পর্কে কিছু বলতে পেরে নিজেকে ধন্য মনে করছি। আমার নাম নিলয় মজুমদার, আমার বয়স ২৩ বছর, আমি একজন ভারতীয় নাগরিক। আমার রেফারারের নাম @rme। আমার স্টিমিট আইডি হলো @nilaymajumder। আমি দাদা @rme র মাধ্যমে এই স্টিমিট এবং " আমার বাংলা ব্লগ " এর সন্ধান পাই।

সংক্ষিপ্ত পরিচিতি :

ছোট বেলা থেকেই আমি খুব দুরন্ত স্বভাবের। কোন রহস্য বা কোনো বিষয়ের প্রতি আমার আগ্রহ একটু বেশিই থাকত। যেমন কোনো খেলা বা কোনো যন্ত্রাংশ দেখতে পেলো যতক্ষন না ওই জিনিসটা আমি খুলতে দেখতে পারবো যে ওর ভেতর কি আছে ততক্ষণ আমি শান্ত থাকতে পারতাম না। এর জন্য মা বাবার কাছে প্রচুর মার খেয়েছি। কিন্তু আমি তো আর শান্ত ছেলে ছিলাম না, মারের ব্যাথা যখন শেষ হয়ে গেলে পুনরায় একই কর্মকান্ড আবার শুরু করে দিতাম। ছোটবেলায় কেউ জিজ্ঞাসা করত যে বড় হয়ে তুই কি হবি ? তখন কখনো বলতাম আমি ডক্টর হবো আবার কখনো বলতাম ইঞ্জিনিয়ার হবো। যত বড় হতে লাগলাম ততো শখ আর চিন্তা ভাবনা পরিবর্তন হতে লাগলো।

FB_IMG_1660759096734.jpg

কিন্তু নবম শ্রেণির পর থেকে কেন জানি আমার ফটোগ্রাফির প্রতি একটা আগ্রহের সৃষ্টি হলো। তখন আমি আমার জীবনের প্রথম একটা ক্যামেরা কিনলাম। পড়াশুনার ফাঁকে ফাঁকে একটু ফটোগ্রাফি করতাম। আমার এক বড়ো দাদাও ফটোগ্রাফি করতো। তার সাথে আমি বিভিন্ন জায়গায় বেরিয়ে যেতাম ফোটো তোলার জন্য।

IMG_1372 +2253cop55y copy.jpg

কোনো এক পড়ন্ত বিকেলের ছবি।

IMG_8554.JPG

শিশির ভেজা ঘাসের ছবি।

কিন্তু মাধ্যমিক পরীক্ষার জন্য কিছু দিন আর ফটো তুলতে যেতে পারতাম না। মাধ্যমিক পরীক্ষা দিলাম। খুব ভালো রেজাল্ট করলাম। আমি আমার স্কুল এর মধ্যে সবথেকে ভালো রেজাল্ট করলাম। আমি বিজ্ঞান বিভাগের ছাত্র ছিলাম।

Screenshot_20220827_074003.jpg

মাধ্যমিক এর পর থেকে আমি ফটোগ্রাফির দিকে একটু বেশি ধ্যান দিলাম। এই ফটোগ্রাফির জন্য আমি প্রথম " World Beauty and Nature Photography " আওয়ার্ড পেলাম।

FB_IMG_1661500361810.jpg

আমি একজন ইঞ্জিনিয়ারিং ছাত্র। আমার সি, সি++ প্রোগ্রামিং সম্পর্কে অনেকটা ধারনা রয়েছে।

WhatsApp Image 2022-08-27 at 2.14.45 PM.jpeg

এছাড়াও আমি একজন প্রফেশনাল ফটোগ্রাফার।

1G9A6668.JPG

আমার এক দাদার প্রি-ওয়েডিং শ্যুট। ( তাদের অনুমতি নিয়ে পোস্ট করা )

এটাই আমার জীবনের সংক্ষিপ্ত পরিচিতি

Sort:  
 2 years ago 

আপনাকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে স্বাগতম।

আপনাকে সঠিকভাবে পোস্ট করতে হলে অবশ্যই আমাদের লেভেল ওয়ান এর ক্লাস এ জয়েন হতে হবে। সর্বপ্রথম আপনাকে Discord এ জয়েন হয়ে এসে ক্লাসগুলো এটেন্ড করতে হবে এবং আমাদের কমিউনিটির নিয়ম মেনে পোস্ট করতে হবে।

কিভাবে খুব সহজে Discord Account খুলবেন।

আমাদের Discord Link https://discord.gg/5aYe6e6nMW

নিয়ম কানুন ও গুরুত্বপূর্ন তথ্য।

"আমার বাংলা ব্লগের" অত্যাবশ্যকীয় গুরুত্বপূর্ণ কমিউনিটি পোস্টগুলির হাইপার লিঙ্কগুলির আর্কাইভ

আরে বাহ নিলয় দাও এখানে এসে গেল দেখি 🙌। আমার বাংলা ব্লগে স্বাগতম। আশা করি দারুন দারুন ফটোগ্রাফি পোস্ট দেখতে চলেছি আমরা সামনে। অনেক শুভেচ্ছা রইলো।

 2 years ago 

ধন্যবাদ ভাই

 2 years ago 

আপনাকে আমার বাংলা ব্লগে স্বাগতম, আপনার পরিচিত মূলক পোস্ট যথেষ্ট সুন্দর হয়েছে। আর আপনার সম্পর্কে জেনে খুবই ভালো লাগলো। তবে এর থেকে বেশি ভালো লাগলো এটা জেনে যে আপনি খুব ভালো ফটোগ্রাফি করেন।
আর পরিচিত মূলক পোস্টে অবশ্যই #abb-intro ট্যাগ দিতে হবে এখনই এডিট করেছো ঠিক করুন।

ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ধন্যবাদ

Loading...
 2 years ago 

আপনি আমাদের দাদার মাধ্যমে এখানে এসেছেন জেনে খুব ভালো লাগল। আপনার জন্য শুভকামনা। কোনো সন্দেহ ছাড়া আপনি স্টিমিট প্লাটফর্মের সেরা কমিউনিটির সদস্য হতে চলেছেন। এবং আমরা আপনার মাধ্যমে একজন প্রফেশনাল ফটোগ্রাফার পেতে চলেছি। আপনার ফটোগ্রাফি গুলো দেখার অপেক্ষায় থাকলাম।।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে। আমি ও চেষ্টা করবো আপনাদের মাঝে আমার এই ফোটোগ্রাফি কনটেন্ট গুলো তুলে ধরার।

 2 years ago 

আপনার পরিচয় পর্বটি পড়ে অনেক ভালো লাগলো । আপনি আপনার পরিচয়টি আমাদের সাথে অনেক সুন্দর ভাবে শেয়ার করেছেন ।
আশা করি আপনি আমাদের সবার প্রিয় কমিটি আমার বাংলা ব্লক এর সকল নিয়ম কানুন মেনে চলবেন

 2 years ago 

অবশ্যই চেষ্টা করবো।

আরে বাবা এটা কে... হটাৎ করে আমি কাকে দেখলাম। যাইহোক ভালো হলো নতুন একজনকে দেখতে পেয়ে। শুভ কামনা থাকছে আগামী দিন গুলোর জন্য।

 2 years ago 

ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া আপনি @rme দাদার পরিচিত জেনে খুব ভাল লেগেছে।আপনি খুব সুন্দর করে আপনার পরিচয় আমাদের সাথে শেয়ার করেছেন। আপনি একজন প্রফেশনাল ফটোগ্রাফার জানতে পেরেছি।আপনাকে আমার বাংলা ব্লগ এ স্বাগতম।আশাকরি আপনি সব নিয়ম মেনে চলবেন আমার বাংলা ব্লগ কমিউনিটিতে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আমার বাংলা ব্লগে আপনাকে স্বাগতম এবং স্পেশালি দাদা আপনাকে ইনভাইট করেছেন সেটা আরো বেশি ভালো লাগলো। আপনার পরিচয় পর্ব পড়ে বেশ ভালো লাগলো ধন্যবাদ আপনাকে এগিয়ে যান।

 2 years ago 

এই প্রথম আমাদের বড় দাদার রেফারেন্সে কোন ইউজার দেখলাম, সত্যি আপনি অনেক লাকি একজন মানুষ। আপনি বেশ চমৎকার ফটোগ্রাফি করেন পোস্ট দেখেই বোঝা যাচ্ছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60526.80
ETH 2335.69
USDT 1.00
SBD 2.53