You are viewing a single comment's thread from:

RE: এবিবি ফান প্রশ্ন- ৩৭৯ | বউ রাগী হলে সুখ বেশি সংসারে , আপনার মতামত কি?

in আমার বাংলা ব্লগ2 months ago (edited)

মেয়েই হোক বা ছেলে, সংসারে অকারণ কেউ রাগে না। হয়তো তার রাগের কারণটি আরেকজনের কাছে তুচ্ছ, কিন্তু রাগ তো একটা প্রতিক্রিয়া। কার কোন কারণে কতটা রাগ হবে সে কথা সেই জানে৷

শান্ত মানুষদের সংসার এক রকমের হয়৷

রাগী পুরুষদের সংসার এক রকমের, রাগী মেয়েদের সংসার আরেক রকমে।

ছেলে মেয়ে যেই হোক একজন রেগে গেলে আরেকজনের চুপ থাকা উচিত৷ তবেই সব হাতের মধ্যে থাকবে, ভালো থাকবে৷ উভয়ে একসাথে রিয়্যাক্ট করলে সেই সংসারে কাক চিলেও বসতে পারবে না৷ সেটা তখন কলতলা হয়ে যাবে৷ সুখ নলকূপের জলে ধোয়া হয়ে যাবে কেউ টের পাবে না৷

একটা যুগ ছিল মেয়েদের ক্ষমতা ছিল না বাড়ির পুরুষদের মেজাজ দেখিয়ে কিছু বলার৷ কিন্তু আজকের পরিস্থিতি আলাদা৷ মেয়েদের নিজেদের মতামত তৈরি হয়েছে৷ তারা মত প্রকাশ করলে মতান্তর হয় সেখান থেকে রাগ ইত্যাদির সৃষ্টি হয়৷ অনেক ছেলেই আছে মেয়েদের মতকে গুরুত্ব দেয়৷ অনেকের পুরুষ ইগো নাকের ডগায় মাছির মতো ভনভন করে৷ তারা ভাবে মেয়েদের আবার কিসের মত প্রকাশ আমি যা বলব সেটাই সে শুনবে৷ কারণ আমার সাথে সংসারে আবদ্ধ হয়েছে ভালোবাসা দিয়েছি তাই তার আবার মতামত বা পছন্দ অপছন্দের জায়গা কি!

স্বতন্ত্র মেয়েদের একটু মেজাজ তো হবেই৷ যারা মেয়েদের স্বাধীনচেতা মনোভাব হজম করতে পারে না তাদের পরগাছা মেয়েই পছন্দ করা উচিত তবে কোন রকম রাগ, রিয়্যাক্টের জায়গাই থাকবে না।

এতো কথা কেন বললাম? আসলে সুখ টা আপেক্ষিক এবং ব্যক্তিকেন্দ্রিক৷ আমি সুখে থাকার জন্য যদি অ্যাডজাস্ট করে নিই সেটা আমার কাছে সুখই কিন্তু আপোষ করছি ভাবলে সব সুখই অসুখ৷

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.030
BTC 58889.18
ETH 2514.47
USDT 1.00
SBD 2.47