পুসের অ্যাচিভমেন্ট ও কবিতায় তুলে ধরলাম পুসের কাল্পনিক ইচ্ছা

in আমার বাংলা ব্লগ10 hours ago

প্রিয় আমার বাংলা ব্লগের বন্ধুরা



কেমন আছেন? এখন আবহাওয়া খারাপ তাই শরীর অনেকেরই খারাপ জ্বর জ্বালায় ভুগছেন তবে পারিবারিক সমস্যা ছেড়ে আমাদের কমিউনিটিতে এলে কিন্তু সকলেই পুরোপুরি চাঙ্গা৷ কেন বলুন তো? অবশ্যই পুসের দুর্বার গতি! কোন দ্বিমত আছে কি? নিশ্চই না৷ আমিও বেশ ভালোই আছি৷ সকাল থেকে মাইগ্রেনের সমস্যায় ভুগছিলাম, এখন মোটামুটি ঠিক আছি৷ টানা মোবাইলে আমার অনেক সময় এই সমস্যা টা হয়৷ যাইহোক সকলের সুস্থতা কামনা করে শুরু করছি আজকের ব্লগ৷

Untitled_design_-_18.png

গতকাল আমাদের স্পেশাল হ্যাং আউট কিন্তু জমে ক্ষীর যাকে বলে। টিনটিনের প্রতি সকলের ভালোবাসা জানানোর পর দাদা যখন হঠাৎ করেই ছবি শেয়ার করলেন তখন মনে হল দাদা যাই করুন তাঁর ব্যক্তিগত জীবনে আমার বাংলা ব্লগ তাঁর অভিন্ন হৃদয়৷ নইলে সন্তান পরিবারের এমন দিন সামলে কেই বা এমন সময় দেয়। উনি অনেক কথা বলছিলেন, আমরাও অপেক্ষা করছিলাম। আসলে আমরা সবাই জানি হ্যাং আউটে দাদা এসে কথা বললেই ক্রিপ্টো সম্পর্কে অনেক কিছু বলেন যা আমাদের মতো নবিশদের অনেক উপকারে আসে৷ তবে সব দিন যেসব কিছু আমরা ভালোভাবে বুঝতে পারি তা কিন্তু নয়। চেষ্টা করি রোজ শুনতে শুনতে কিছু কিছু তো বুঝতে পারিই।

InShot_20240927_232826631.jpg

কাল যেমন হ্যাং আউটের আগেই এনাউন্সমেন্টে দেখেছিলাম আমাদের নেটিভ কয়েন পুস poloneix প্লার্টফর্মে যুক্ত হয়েছে। টুইটারে বিষয়টা সাথে সাথেই রিটুইট করলাম। Poloneix হল third party plartform. যেখানে নানান কারেন্সি ট্রেডিং করা বা এক্সচেঞ্জ করা যায়। আমাদের লেভেল ফোরের ক্লাসে poloneix সম্পর্কে মডারেটর রূপক ভাই খুব ভালো করে শিখিয়েছিলেন৷ সে কারণেই এখন বিষয়টা বুঝতে খুব একটা অসুবিধে হয়নি৷ এর আগে পর্যন্ত আমরা স্টিমিট একাউন্ট থেকে স্টিম বা টি আর এক্স ট্রন একাউন্টে নিয়ে গিয়ে পুস কেনাবেচা(যদিও আমি বেচিনি) করেছি। কিন্তু বর্তমানে এতো কিছু করার দরকার নেই। সরাসরি poloneix থেকেই $PUSS কিনে নিতে পারব৷

InShot_20240927_232711054.jpg

poloneix এ আসার পরেই মার্কেট ক্যাপিটাল বাড়তে শুরু করেছে একে বারে তরতর করে। কাল হ্যাং আউটে কথা হচ্ছিল binance নিয়ে। আমি সন্ধে তে যখন $PUSS এর দাম দেখি তখন অনেক বেড়ে গেছে। আর তা দেখেই ভাবছিলাম, poloneix এ লিস্টেড হবার পর যদি এতো বাড়ে তবে binance এ লিস্টেড হলে কি হবে? কাল হাফিজ ভাই বলছিলেন, সকলেই আমাদের নজরে রাখেন, মানে অনেক এক্সচেঞ্জ প্লার্টফর্ম, তাদের মধ্যে binance ও আছে৷ RME দাদা বলছিলেন প্রচুর এক্সচেঞ্জার নিজে থেকেই আসেন সাথে অনেক অফার নিয়ে আসেন৷ এতেই বোঝা যায় $PUSS এর ভবিষ্যৎ ঠিক কেমন হতে পারে। মাত্র এক মাস ৬ দিনে যদি এমন হয় তবে আগামী যে আরও সাংঘাতিক উজ্জ্বল সে কথা কেউ না বলে দিলেও বোঝা যায়।

এসব কিছু হতে পারার সম্ভবনা বেশি কারণ $PUSS ওয়েবসাইটে দাদার তৈরি করা webmap বলে দেয় $PUSS ঘিরে আগামী পরিকল্পনা কত স্বচ্ছ। এছাড়াও আরও একটা উল্লেখযোগ্য বিষয় হল গতকাল থেকে মাইনিং শুরু হয়েছে। এর ফল পুস হোল্ডাররা অনেকটাই লাভবান হবেন। এগুলো কি খুব সামান্য? একেবারেই না।

এই সব কিছুই ভাবতে ভাবতে আমার হঠাৎ করে কবিতা এলো। তাই ভাবলাম আপনাদের সাথে শেয়ার করি পুসের মনের কথা। পুস কি বলতে চায় তাই নিয়েই আজকের কবিতা৷



Untitled_design-1.png

বসে বসে ভাবি

-------------------- নীলম সামন্ত



বসে বসে ভাবি আমি সারাদিন,
কি ভাবে বাড়ি রোজ প্রতিদিন।

শ্রোতা সব শোনে ভাবে মনে মনে,
আর এম ই দাদা রাতে দিনে টানে।

রাগ তাঁর হয় যদি না কেউ পাশে রয়,
লাভের গুড় খেতে দলে দলে জড়ো হয়।

পোলোনেক্স নিল বলে আজ আমি দুর্বার,
বাঁধন ছাড়া দুনিয়া তাই খুশিতে বাজনদার।

শোনো শোনো বন্ধুগণ শোন দিয়া মন,
পরের অনিষ্টকরণের চিন্তা করিও বর্জন।

আমি আছি তোমাদের সাথে ধরে দুটো হাত,
পূর্ণ কর অপূর্ণ স্বপ্ন, যারা তাড়িয়েছে দিন-রাত।

টাকার অভাবে যেন কেউ না কষ্ট পায়,
তাদেরও দেখো খানিক, মিটিও মনুষ্যের দায়।

আমি যত বাড়ব তত ভরবে তোমাদের পকেট,
আজ পোলোনেক্স কাল বাইনান্স গুচ্ছ গুচ্ছ রকেট।

আনন্দের দিন আসন্ন হেতু থাকো মোর পাশে,
স্বার্থ ফুরোলে লাথি মেরো না নিজেদেরই পাতে।

আমি পুস, আজ একটি ছোট্ট মুখ ক্রিপ্টো দুনিয়ায়,
সাহচর্য বাড়ালে পরে রাজাও হব অবাধ জনপ্রিয়তায়।

তখন তোমরাও রাজা নিজের নিজের ঘরে,
মাথা উঁচু করে নিরাপত্তা দিও আপন পরিবারে।

আমার কথা মাথায় রেখে প্রতিদিন করো মাইন,
নিজের টাকা বাড়াও ক্রমে, রাখো নিজের সাইন।

1000205476.png


1000216462.png

পোস্টের ধরণক্রিয়েটিভ রাইটিং
ছবিওয়ালানীলম সামন্ত
মাধ্যমস্যামসাং এফ৫৪
লোকেশনপুণে,মহারাষ্ট্র
ব্যবহৃত অ্যাপইনশট


1000216466.jpg


৫% বেনেফিশিয়ারি এবিবি স্কুলকে এবং ১০% বেনেফিশিয়ারি লাজুকখ্যাঁককে


1000192865.png


~লেখক পরিচিতি~

1000162998.jpg

আমি নীলম সামন্ত। বেশ কিছু বছর কবিতা যাপনের পর মুক্তগদ্য, মুক্তপদ্য, পত্রসাহিত্য ইত্যাদিতে মনোনিবেশ করেছি৷ বর্তমানে 'কবিতার আলো' নামক ট্যাবলয়েডের ব্লগজিন ও প্রিন্টেড উভয় জায়গাতেই সহসম্পাদনার কাজে নিজের শাখা-প্রশাখা মেলে ধরেছি। কিছু গবেষণাধর্মী প্রবন্ধেরও কাজ করছি। পশ্চিমবঙ্গের নানান লিটিল ম্যাগাজিনে লিখে কবিতা জীবন এগিয়ে নিয়ে যাচ্ছি৷ ভারতবর্ষের পুনে-তে থাকি৷ যেখানে বাংলার কোন ছোঁয়াই নেই৷ তাও মনে প্রাণে বাংলাকে ধরে আনন্দেই বাঁচি৷ আমার প্রকাশিত একক কাব্যগ্রন্থ হল মোমবাতির কার্ণিশইক্যুয়াল টু অ্যাপল আর প্রকাশিতব্য গদ্য সিরিজ জোনাক সভ্যতা



কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আমার বাংলা ব্লগ পরিবারের সব্বাইকে আমার আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন৷ ভালো থাকুন বন্ধুরা। সৃষ্টিতে থাকুন।

🌾🌾🌾🌾🌾🌾🌾🌾


1000205458.png

PUSSfi.png

1000205505.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66070.34
ETH 2691.62
USDT 1.00
SBD 2.88