আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা - ৬১|| আলু দিয়ে মচমচে ফ্রেঞ্চ ফ্রাই রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 days ago
আলু দিয়ে মচমচে ফ্রেঞ্চ ফ্রাই রেসিপি।
"খাদ্য প্রেমিকদের কে স্বাগতম"

IMG_20240820_204946.jpg

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe (1) (1).png

শুভ রাত্রি ,
আজ ২১ ই আগস্ট,
বুধবার ২০২৪ খ্রিষ্টাব্দ।

আসসালামু আলাইকুম,
আমি @nazmul01 ময়মনসিংহ, বাংলাদেশ থেকে।

হ্যালো "আমার বাংলা ব্লগ" পরিবার। কেমন আছেন সবাই? আশাকরি আপনারা সকলেই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে হাজির হলাম আলু দিয়ে মচমচে ফ্রেঞ্চ ফ্রাই রেসিপি পোস্ট নিয়ে। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে। চলুন তাহলে শুরু করি।

"আমার বাংলা ব্লগ" কমিউনিটি মানেই নতুন নতুন প্রতিযোগিতার আয়োজন। আমি আজকে আপনাদের মাঝে ফ্রেঞ্চ ফ্রাই রেসিপি শেয়ার করেছি। ফ্রেঞ্চ ফ্রাই রেসিপি তৈরি করে আমি এই সপ্তাহের চলমান প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছি। গত সপ্তাহের প্রতিযোগিতায় অংশগ্রহণ করার আমার অনেক ইচ্ছে ছিল কিন্তু কমিউনিটির রেস্ট্রিকশনের কারণে অংশগ্রহণ করতে পারিনি। আমি অফিসের কাজে খুবই ব্যস্ত থাকি,তারপরও চেষ্টা করি বিভিন্ন ধরনের প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। হোমমেইড স্ন্যাক গুলো অনেক বেশি মজাদার হয়, সে সাথে স্বাস্থ্যকর খাবার। বাহিরের খাবারগুলো অস্বাস্থ্যকর এবং শরীরের জন্য অনেক ক্ষতিকর। তারপরও আমরা রেস্টুরেন্টের খাবার গুলো সপ্তাহে একবার খাওয়ার চেষ্টা করি। আমাদের সন্ধ্যেবেলার কিছু খাওয়া অভ্যাসে পরিণত হয়েছে। এখন যেহেতু বৃষ্টি হচ্ছে তাই সন্ধ্যাবেলা গরম গরম মচমচে ফ্রেঞ্চ ফ্রাই খেলে খুবই মজা লাগে। খুব সহজেই রেস্টুরেন্ট স্টাইলে ফ্রেঞ্চ ফ্রাই তৈরি করা সম্ভব এবং খেতে অনেক সুস্বাদ হয়। সন্ধ্যাবেলা বাসায় পরিবারের সবার সঙ্গে ফ্রেঞ্চ ফ্রাই খাওয়ার মজাই আলাদা। যাইহোক চলুন এক নজর দেখে নেই রেসিপিটি তৈরি করতে আমার কি কি উপকরণ লাগলো এবং আমি পুরো রেসিপি কীভাবে তৈরি করলাম তার বর্ণনা নিচে প্রতিটি ধাপে উপস্থাপন করেছি।

প্রয়োজনীয় উপকরণ।

InShot_20240820_231902921.jpg

"ছবিটি InShot অ্যাপস দিয়ে তৈরি"

উপাদান সমূহপরিমাণ।
আলু৫০০ গ্রাম
কর্নফ্লাওয়ারদুই চা- চামচ।
বিট লবণএক চা-চামচ।
টমেটো সসচার প্যাকেট।
চাকুএকটি।
আলু ছোলার যন্ত্রএকটি।
লবণস্বাদমতো।
তেলপরিমাণ মতো।


🍲প্রথম ধাপ🍲

InShot_20240820_234336796.jpg

আমি আলু গুলোকে যন্ত্রের সাহায্যে খোসা ছাড়িয়ে নিলাম। তারপর সব গুলো আলু চাকু দিয়ে চিকন ও লম্বা করে কেটে নিলাম। এবার আমি কাঁটা আলু গুলো ভালো করে পরিষ্কার পানি দিয়ে ধুয়ে নিলাম। তারপর কিছু সময় পানিতে ভিজিয়ে রাখলাম।

🍲দ্বিতীয় ধাপ🍲

InShot_20240820_234735472.jpg

আলুগুলো ভিজিয়ে রাখার পর আরো একবার পরিষ্কার পানি দিয়ে আলু গুলো ধুয়ে নিলাম। তারপর চুলায় কড়াই বসিয়ে পরিষ্কার পাত্রে পানি গরম করে নিলাম। এবার ফুটন্ত পানিতে আলুগুলো দিয়ে দুই মিনিট সিদ্ধ করে নিলাম।

🍲তৃতীয় ধাপ🍲

InShot_20240821_000006660.jpg

আলু গুলো সিদ্ধ হয়ে গেলে টিস্যু পেপারের ওপর আলুগুলো রেখে দিলাম। তারপর উপরে আরো একটি টিস্যু পেপার দিয়ে দিলাম। টিস্যু পেপারের জন্য আলুগুলোর মাঝে কোন রকম পানি থাকবে না। আলুতে পানি থাকলে ফ্রেঞ্চ ফ্রাই মচমচে হবে না। এবার আলু গুলোকে একটি পরিষ্কার বাটিতে তুলে রাখলাম।

🍲চতুর্থ ধাপ🍲

InShot_20240821_000946376.jpg

এবার আমি আলু গুলোর মাঝে পরিমাণ মতো কর্নফ্লাওয়ার দিয়ে ভালো করে মিশিয়ে নিলাম। তারপর চুলায় কড়াই বসিয়ে তেল গরম করে নিলাম।

🍲পঞ্চম ধাপ🍲

InShot_20240821_001141349.jpg

"ছবি গুলো InShot অ্যাপস দিয়ে তৈরি"


তেল পরিপূর্ণ গরম হয়ে গেলে আলুগুলো দিয়ে দিলাম। আলুগুলো ভাঁজা হয়ে বাদামি কালার হলে বাটিতে টিস্যু পেপার দিয়ে তার ওপর রেখে দিলাম। টিস্যু পেপার অতিরিক্ত তেলগুলো চুষে নেবে। এবার আমি পরিমাণ মতো বিট লবণ দিয়ে নেড়েচেড়ে নিলাম। তৈরি হয়ে গেল আমার মচমচে ফ্রেঞ্চ ফ্রাই। এবার পরিবেশন করার জন্য আমি কিছু ফটোগ্রাফি করে নিলাম।

"পরিবেশন"

IMG_20240820_204843.jpg

IMG_20240820_204847.jpg

IMG_20240820_204321.jpg

" স্বাদের বিবরণ "

আলু দিয়ে সুস্বাদু ফ্রেঞ্চ ফ্রাই রেসিপি ভালো লেগেছে আমার কাছে। খেতে অনেক সুস্বাদু এবং টেস্ট হয়েছিল। তবে টমেটো সস দিয়ে খেতে ভীষণ মজা লাগে। আমি ফ্রেঞ্চ ফ্রাই খেতে পছন্দ করি। মাঝেমধ্যে আমি সন্ধ্যাবেলা বাসায় ফ্রেঞ্চ ফ্রাই তৈরি করে খাই। আমি পরিবার নিয়ে জমিয়ে খেয়েছিলাম। তাই আপনারা চেষ্টা করবেন এই ধরনের রেসিপি বাসায় তৈরি করার জন্য। আশাকরি খেতে অনেক ভালো লাগবে। যাইহোক এই ছিল আমার আজকের আয়োজন। আশাকরি রেসিপিটি আপনাদের কাছে অনেক ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই জানাবেন? আপনাদের সবার মতামত আশা করছি। আজকের মতো এখানেই বিদায় নিলাম। সবাই ভালো থাকবেন সুস্থ থাকুন আল্লাহ হাফেজ💞

1704718062400.png

পোস্ট বিবরণ
বিভাগরেসিপি।
ডিভাইসশাওমি রেডমি ৯।
বিষয়আলু দিয়ে মচমচে ফ্রেঞ্চ ফ্রাই রেসিপি।
লোকেশনময়মনসিংহ সদর, বাংলাদেশ।
ফটোগ্রাফার@nazmul01

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WQrQvqP5nhp7XM51LVxoiwvG4n2SMPJqq4jr2WDgyE2QvgqfT2KbJEaeoc2UiMkyE3Lt3BykMds72QZ36oyQ.png

Pink and Cream Minimalist Food Animated Presentation (1).gif

Kr46w9bCovvQgnn4p1L5GP59DU1X6DTbnPPA7mu47hNJ8eM1vxCGwpzLFdUADHMvug5wJForktSN61TvG1ekLahfDyAJVnRqPnP7Uz7j74...nnkvHaippgddbRCsk6KVuao8eNGDw1yKPV6fnjJdu2G34BnKnaQkMNsGTodbGy51YB1zjn1feB14TKaBiVB3CTxgUwwwSXfnP8i2oDrWCnEWTPqTeJ2pHAT1Vo.gif

🧍‍♂️আমার পরিচয়🧍‍♂️

nazmul.png

আমি মোঃ নাজমুল হাসান, আমি বাংলাদেশের নাগরিক এবং ঢাকা বিভাগের ময়মনসিংহ জেলায় থাকি। আমার সবচেয়ে বড় পরিচয় আমি বাঙালি। বাঙালি হিসেবে পরিচয় দিতে আমি গর্ব বোধ করি। আমি একজন শিক্ষার্থী এবং অনার্সে অধ্যয়নরত। আমি বর্তমানে বাংলাদেশে একটি প্রাইভেট কোম্পানিতে চাকরি করছি। ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে। তাছাড়া কবিতা,আর্ট করা,ঘুরতে যাওয়া এবং রান্না করা আমার খুবই প্রিয়। প্রিয়জনদের সাথে ঘুরতে যাওয়া এবং বাহিরে খাবার খেতে আমার অনেক ভালো লাগে। নতুন রেসিপি শেখার আমার খুব আগ্রহ রয়েছে। আমি ২০২৩ সালের ডিসেম্বর মাসে স্টিমিটে জয়েন হয়েছি। "আমার বাংলা ব্লগ" কমিউনিটি একটি পরিবারের মতো। আর এই পরিবারের একজন সদস্য হতে পেরে আমি অনেক খুশি। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7JQk4CrSMgcqv4Ai1UHKpypJgrgboCsmQshkeG7NJGzLRpSUU74D6kZMRCZapcdrf3EoPofJrHpw5tLiaWbhTixCe.png

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328sCPWuBhM9JErRD3icdxuP1Wz4My7cHRpNbMV1HhGXU75QRJUabtPtfr7ZnjnaUJ4ta8LDMergdG36wfRJ4J52fmAvLE98NJNS3w.gif

ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্যএখানে ক্লিক করেন

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81R73dHAE6Ew3WjyveXn6UfQ8ahESLfvvdHjthdnPNKJby2matSBUDur7QMrVroCpwxQmohTSZHpBAXjQT9ZkpEa.png

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

Sort:  
 20 hours ago 

ভাইয়া এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। আপনি প্রতিযোগিতার জন্য খুবই মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন। ফ্রেঞ্চ ফ্রাই খেতে আমারও খুব ভালো লাগে। বিকালের নাস্তায় এমন মচমচে ফ্রেঞ্চ ফ্রাই খেতে খুবই ভালো লাগে। আপনার উপস্থাপনাও খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 13 hours ago 

বিকালের নাস্তায় মচমচে ফ্রেঞ্চ ফ্রাই খেতে খুবই ভালো লাগে আমার কাছে, সবাই এই ধরনের রেসিপি পছন্দ করেন। আপনার গঠনমূলক কমেন্ট পেয়ে ভালো লাগলো আপু, ধন্যবাদ আপনাকে।

@tipu curate

Holisss...

--
This is a manual curation from the @tipU Curation Project.

 23 hours ago 

Thanks for information.

 yesterday 

আপনার ফ্রেঞ্চ ফ্রাই রেসিপিটা আমার কাছে খুব ভালো লাগলো। আলু দিয়ে দারুন ভাবে আপনি তৈরি করে দেখানোর চেষ্টা করেছেন। রান্নার কৌশলটা অসাধারণ ছিল ভাইয়া। আশা করি খুবই সুস্বাদু হয়েছে আপনার এই দারুন রেসিপি।

 23 hours ago 

আপু মচমচে ফ্রেঞ্চ ফ্রাই খেতে অনেক সুস্বাদু লাগে। আমি প্রায় সময় তৈরি করে খেয়ে থাকি। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 yesterday 

আলু দিয়ে ফ্রেঞ্চ ফ্রাই রেসিপিটি আমার জন্য একদম কমন। কারণ বেশিরভাগই আলু দিয়ে ফ্রেঞ্চ ফ্রাই বানাতে হয় বাবু আর বাবুর আব্বুর জন্য।দুজনই আলু দিয়ে ফ্রেঞ্চ ফ্রাই খেতে পছন্দ করে।ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভকামনা রইলো।ভালো থাকবেন সব সময়।

 23 hours ago 

ফ্রেঞ্চ ফ্রাই আমাদের সকলের অতি পরিচিত রেসিপি। আমরা সবাই খেতে ভীষণ পছন্দ করি। আপনার কমেন্ট পড়ে উৎসাহ পেলাম আপু, ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 23 hours ago 

স্ন্যাক্স হিসেবেই আমার খুব প্রিয় এই ফ্রেঞ্চ ফ্রাই। এত সুন্দর করে বানালেন যে দেখেই খেতে ইচ্ছে করছে। প্রতিযোগিতার জন্য অনেক শুভেচ্ছা রইল। এমন সুন্দর ফ্রেঞ্চ ফ্রাই নিশ্চয়ই প্রতিযোগিতার মঞ্চ জয় করবে এই প্রার্থনা করলাম।

 23 hours ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর করে গুছিয়ে মন্তব্য করার জন্য। আপনার জন্যও শুভকামনা রইল ভালো থাকবেন।

 20 hours ago 

এই খাবারটা কিন্তু ছোট বড় অনেকেই পছন্দ । আমার তো বেশ পছন্দের একটি খাবার । আপনি বেশ সুন্দর করে সময় নিয়ে রেসিপি তৈরি করেছেন তা বোঝা যাচ্ছে। আবার রেসিপি সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন । ধন্যবাদ এমন সুন্দর একটি শেয়ার করার জন্য ।

 13 hours ago 

আমি চেষ্টা করেছি সময় নিয়ে সুন্দর ভাবে রেসিপিটি তৈরি করার জন্য। সময় নিয়ে একটি রেসিপি তৈরি করলে খেতে সুস্বাদু হয় আপু। আপনাকে ধন্যবাদ আপু ভালো থাকবেন।

 20 hours ago 

এই প্রতিযোগিতায় আপনি অংশগ্রহণ করেছেন দেখেই তো অসম্ভব ভালো লাগলো। আলু দিয়ে মচমচে ফ্রেন্স ফ্রাই তৈরি করেছেন, দেখে ইচ্ছে করছে খেয়ে নিতে এখনই। ফ্রেন্স ফ্রাই কিন্তু সস দিয়ে বেশ জমিয়ে খাওয়া যায়। এখন যেহেতু বৃষ্টির সময়, আর এ সময় গরম গরম খেতে অনেক ভালো লাগবে এগুলো। রেস্টুরেন্টে গেলে মাঝেমধ্যেই খাওয়া হয়ে থাকে ফ্রেন্স ফ্রাই। সন্ধ্যেবেলায় সবাই মিলে একসাথে খাওয়ার জন্য কিন্তু এটা একেবারে পারফেক্ট ছিল। মনে তো হচ্ছে এটা খুব মজা করে খেয়েছেন।

 13 hours ago 

বৃষ্টির সময় গরম গরম ফ্রেন্স ফ্রাই সস দিয়ে বেশ জমিয়ে খাওয়া যায়। তবে রেস্টুরেন্ট থেকে বাসায় তৈরি রেসিপি স্বাস্থ্যসম্মত হয়। আপনার মতামত পেয়ে ভালো লাগলো, ধন্যবাদ আপু।

 19 hours ago 

ফ্রেঞ্চ ফ্রাই রেসিপি অসাধারণ হয়েছে ভাই। সাধারণত রেস্টুরেন্টে এই খাবারটি খাওয়া হয়। বাসায় এত সুন্দর করে আপনি ফ্রেঞ্চ ফ্রাই রেসিপি দেখে অনেক ভালো লাগলো। রেসিপি তৈরির প্রক্রিয়া ধাপে ধাপে উপস্থাপন করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 13 hours ago 

আমি চেষ্টা করেছি রেস্টুরেন্ট স্টাইলে বাসায় এই রেসিপি তৈরি করার জন্য। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর করে গুছিয়ে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.031
BTC 60898.61
ETH 2626.61
USDT 1.00
SBD 2.61