"আমার বাংলা ব্লগ" এর তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে আমার বিশেষ লোগো তৈরি।

in আমার বাংলা ব্লগ22 days ago
তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে আমার বিশেষ লোগো তৈরি।
"সবার সুস্বাস্থ্য কামনা করছি"।

1.png

"লোগোটি Canva pro দিয়ে তৈরি"

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q94i8e38qvF9HBknYTWLbKs3wg1cbtfZvU44CUYbBqLEEX6YDgQznQURMvBExn7FCAPjAUKLwJ1kpe.png

শুভ রাত্রি
আসসালামু আলাইকুম,
আমি @nazmul01ময়মনসিংহ, বাংলাদেশ থেকে।

হ্যালো "আমার বাংলা ব্লগ" পরিবার। কেমন আছেন সবাই? আশাকরি আপনারা সকলেই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে হাজির হলাম তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে আমার বিশেষ লোগো তৈরি পোস্ট নিয়ে। আশাকরি আপনাদের সকলের কাছে আমার লোগোটি পছন্দ হবে।

আমি বেশ কিছু দিন আগে ওয়েব ডিজাইন এবং ডেভেলপমেন্ট এর কোর্স করেছিলাম। আমি মূলত ওয়ার্ডপ্রেস রিলেটেড কাজ গুলো করতাম। ওয়েব ডিজাইন এর কাজগুলো করার জন্য বিভিন্ন ধরনের গ্রাফিক্স কনটেন্ট এবং লোগো দরকার হতো। তাই আমি Canva pro ব্যবহার করে বিভিন্ন ধরনের ব্যানার, পোস্টার, ও লোগো এর কাজ গুলো করতাম। অফিসের ব্যস্ততার কারণে এখন তেমন একটা লোগো তৈরির কাজগুলো করা হয় না। যেহেতু আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির একজন ভেরিফাই মেম্বার, তাই আমি সব সময় এই কমিউনিটিতে এক্টিভিটিস বাজায় রাখার চেষ্টা করি।

যাইহোক "আমার বাংলা ব্লগ" এর তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে লোগো তৈরির কনটেস্ট দেওয়া হয়েছে। বিশেষ লোগো কনটেস্ট দেওয়ার জন্য আমাদের প্রিয় দাদাকে জানাই অনেক অনেক ধন্যবাদ ও শুভেচ্ছা। তৃতীয় বর্ষ এসেছে দেখে অনেক বেশি খুশি লাগতেছে। তাছাড়া বিভিন্ন ধরনের আয়োজনের মাধ্যমে আমরা অনেক বেশি আনন্দ করতে পারবো। আর এই প্রতিযোগিতার জন্য আমি একটি লোগো তৈরি করেছি। আমি লোগোটি তৈরি করার জন্য Canva Pro সফটওয়্যার ব্যবহার করেছি। আমি Canva ফ্রি ব্যবহার করতাম। আমার কাছে Canva Pro ছিল না। তাই আমি প্রিমিয়াম Canva Pro কিনে সারা রাত জেগে পরিকল্পনা করে এই লোগোটি তৈরি করেছি। Canva Pro দিয়ে কোয়ালিটি ফুল লোগো তৈরি করা সম্ভব।



প্রয়োজনীয় উপকরণ।
  • ডেস্কটপ।
  • Canva Pro সফটওয়্যার।
প্রথম ধাপ

Screenshot_9.png

Screenshot_10.png


প্রথমে আমি আমার পরিকল্পনা অনুযায়ী নির্দিষ্ট সাইজ নিয়ে নিলাম। আমি "আমার বাংলা ব্লগ" অফিসিয়াল লোগোর সঙ্গে মিল রেখে এই লোগোটি তৈরি করেছি। যেহেতু আমাদের কাজ ইন্টারনেট ভিত্তিক ও বিশ্বের সবাই কাজ করছে, তাই আমি পৃথিবীর একটি শেপ নিয়ে নিয়েছি। এবং তার মাঝে স্টিমিটের আইকন বসিয়ে দিয়েছি।

দ্বিতীয় ধাপ

Screenshot_11.png

Screenshot_12.png

Screenshot_13.png


তারপর আমি "আমার বাংলা ব্লগের" নামটি সুন্দর করে বসিয়ে দিয়েছি। গ্রাফিক্স কনটেন্ট ব্যবহার করার জন্য আমি কপিরাইট ফ্রি কনটেন্ট নিয়েছি। যেহেতু আমার বাংলা ব্লগ ডিসকর্ড সার্ভার নানা ধরনের অ্যানাউন্সমেন্ট থাকে তাই আমি অ্যানাউন্সমেন্ট ও ডাই এবং বর্ণমালা আইকন দিয়ে ডিজাইন করেছি।

তৃতীয় ধাপ

Screenshot_14.png


তারপর আমি png ফরমেট ও background সম্পূর্ণ ট্রান্সপারেন্ট করেছি। তারপর আমি রেজুলেশন ১০২৪×৭৬৮ দিয়ে আমার লোগো তৈরির কাজ সম্পূর্ণ করেছি। আমার এই লোগো "আমার বাংলা ব্লগ" কমিউনিটির অফিসিয়াল লোগো হিসাবে উপহার দিতে চাই। এই লোগোটির উপর আমার কোন স্বত্বাধিকার থাকবে না। আমি এই লোগোটি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির জন্যই তৈরি করেছি।



সর্বশেষ আউটলুক

2.png

1.png

2.png


2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WQrQvqP5nhp7XM51LVxoiwvG4n2SMPJqq4jr2WDgyE2QvgqfT2KbJEaeoc2UiMkyE3Lt3BykMds72QZ36oyQ.png

Pink and Cream Minimalist Food Animated Presentation (1).gif

Kr46w9bCovvQgnn4p1L5GP59DU1X6DTbnPPA7mu47hNJ8eM1vxCGwpzLFdUADHMvug5wJForktSN61TvG1ekLahfDyAJVnRqPnP7Uz7j74...nnkvHaippgddbRCsk6KVuao8eNGDw1yKPV6fnjJdu2G34BnKnaQkMNsGTodbGy51YB1zjn1feB14TKaBiVB3CTxgUwwwSXfnP8i2oDrWCnEWTPqTeJ2pHAT1Vo.gif

🙎‍♂️"আমার পরিচয়"🙎‍♂️

nazmul.png

আমি মোঃ নাজমুল হাসান, আমি বাংলাদেশের নাগরিক এবং ঢাকা বিভাগের ময়মনসিংহ জেলায় থাকি। আমার সবচেয়ে বড় পরিচয় আমি বাঙালি। বাঙালি হিসেবে পরিচয় দিতে আমি গর্ব বোধ করি। আমি একজন শিক্ষার্থী এবং অনার্সে অধ্যয়নরত। আমি বর্তমানে বাংলাদেশে একটি প্রাইভেট কোম্পানিতে চাকরি করছি। ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে। তাছাড়া কবিতা,আর্ট করা,ঘুরতে যাওয়া এবং রান্না করা আমার খুবই প্রিয়। প্রিয়জনদের সাথে ঘুরতে যাওয়া এবং বাহিরে খাবার খেতে আমার অনেক ভালো লাগে। নতুন রেসিপি শেখার আমার খুব আগ্রহ রয়েছে। আমি ২০২৩ সালের ডিসেম্বর মাসে স্টিমিটে জয়েন হয়েছি। "আমার বাংলা ব্লগ" কমিউনিটি একটি পরিবারের মতো। আর এই পরিবারের একজন সদস্য হতে পেরে আমি অনেক খুশি। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7JQk4CrSMgcqv4Ai1UHKpypJgrgboCsmQshkeG7NJGzLRpSUU74D6kZMRCZapcdrf3EoPofJrHpw5tLiaWbhTixCe.png

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328sCPWuBhM9JErRD3icdxuP1Wz4My7cHRpNbMV1HhGXU75QRJUabtPtfr7ZnjnaUJ4ta8LDMergdG36wfRJ4J52fmAvLE98NJNS3w.gif

ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য
এখানে ক্লিক করেন

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovWxdFnCujBP8kqMUtGD38Jyr8gXpGEANzZRRGhUDhxttnEJ8AvQYWmvsU6py3jF9LF43Mz15tH5LkBBmkoYbcAAZ.gif

qjrE4yyfw5pEPvDbJDzhdNXM7mjt1tbr2kM3X28F6SraZjhKfwarvyppgw9vqb9HZvwjHzdVYbXjNSwmxX8BvQtkJibkzjkMfqSg4GHwc6sRTpcDcvAvyxra.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81R73dHAE6Ew3WjyveXn6UfQ8ahESLfvvdHjthdnPNKJby2matSBUDur7QMrVroCpwxQmohTSZHpBAXjQT9ZkpEa.png

vM1pGHgNcyCXUWJECrZbvn1NMPj1oFGUo3gYfF3NNPRD9W1kesJpN2BiuSADQCjj6NcvWhgMR5iQsJZwBFd5F2dK8xiMFzTwtvQ1oKnHCdg5iSmNW3k2NujbXxK4XLEoQ6U9SmU.png

Sort:  
 22 days ago 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন দেখে ভীষণ ভালো লাগলো। শত ব্যাস্ততার মাঝে চেষ্টা করেছেন এটাই মুল বিষয়। Canva Pro ছিলো না এবং এটা কিনে সারা রাত জেগে চমৎকার একটি লোগো তৈরি করেছেন। আমার কাছে পারফেক্ট মনে হয়েছে। আশাকরি কমিউনিটির সবার পছন্দ হবে। লোগোটি দেখতে সবুজের সমারোহ দেখে মুগ্ধ হয়ে গেলাম। প্রতিযোগিতার জন্য শুভ কামনা রইলো।

 19 days ago 

আমি নিজের মতো করে সাজিয়ে তৈরি করেছি লোগোটি। আপনার গুছানো মন্তব্য পেয়ে খুশি হলাম ভাই। আপনার জন্য শুভকামনা রইল।

 21 days ago 

হাতের কাজের ক্ষেত্রে আপনার দক্ষতা দেখে খুবই ভালো লাগলো। আপনি আমাদের সকলের প্রিয় কমিউনিটির খুবই সুন্দর একটা লোগো তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। এমন জিনিস তৈরি করা আসলেই অনেক কঠিন একটা কাজ।

 19 days ago 

আপনার প্রশংসা পেয়ে খুশি হলাম ভাই। আশাকরি সব সময় পাশে থাকবেন, ধন্যবাদ ভাই আপনাকে।

 21 days ago 

বিশেষ লোগো তৈরির প্রতিযোগিতায় আপনি এত সুন্দর একটা লোগো তৈরি করে অংশগ্রহণ করেছেন দেখে খুব ভালো লাগলো। পুরো লোগোটার মধ্যে সহজে ভরপুর এটা দেখে খুব ভালো লেগেছে। আপনি মোটামুটি সবকিছুই লোগোর মধ্যে তুলে ধরেছেন দেখে ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা লোগো তৈরি করে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য।

 19 days ago 

আমি চেষ্টা করেছি আমাদের সকলের প্রিয় কমিউনিটির জন্য সুন্দর একটি লোগো তৈরি করতে। আপনি সব সময় আমাকে মন্তব্য করে উৎসাহ দিয়ে থাকেন। আপনকে অসংখ্য ধন্যবাদ আপু ভালো থাকবেন।

 21 days ago 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন দেখে অনেক ভালো লাগলো। আপনি আমাদের কমিউনিটির খুবই সুন্দর একটি লোগো তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আমার কাছে পারফেক্ট মনে হচ্ছে আশা করি কমিউনিটির সকলের অনেক পছন্দ হবে। আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 21 days ago 

আমি চেষ্টা করেছি সুন্দর করে একটি লোগো তৈরি করে আমাদের কমিউনিটিতে উপহার দিতে। আপনার মূল্যবান মন্তব্য পেয়ে খুশি হলাম আপু, অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে।

 21 days ago 

সু স্বাগতম জানাচ্ছি আপনাকে।

 21 days ago 

তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে লোগো কনটেস্টে আপনি অংশগ্রহণ করেছেন এত সুন্দর দেখতে একটা লোগো তৈরি করে, এটা দেখে খুবই ভালো লেগেছে। আমার তো খুবই পছন্দ হয়েছে আপনার তৈরি করা এই লোগোটা। আপনি নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে সুন্দর করে এই লোগো তৈরি করেছেন এটা তো দেখেই বুঝতে পারছি। এটা কিন্তু সত্যি অনেক কঠিন একটা কাজ। সময়ের অনেক বেশি প্রয়োজন হয় কাজটা করতে।

 19 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই, আমার পোস্ট ভিজিট করে সুন্দর মন্তব্য করার জন্য।

 21 days ago 

প্রথমেই তোমাকে দাদার লোগো কনটেস্টে অংশগ্রহণ করার জন্য ধন্যবাদ জানাই। আমি জানি তুমি এ ধরনের কাজগুলো বেশ ভালো পারো, তাই তুমি তোমার দক্ষতার সর্বোচ্চ ব্যবহার করে এই চমৎকার লোগোটি তৈরি করেছো। আর সব থেকে বড় কথা এটা আমার বাংলা ব্লগের লোগোর সাথে সামঞ্জস্য রেখে তৈরি করতে পেরেছো এবং দেখতে ভীষণ সুন্দর দেখাচ্ছে। ধন্যবাদ তোমাকে চমৎকার কাজটি আমার বাংলা ব্লগে শেয়ার করার জন্য।

 19 days ago 

আপনি সব সময় আমাকে মন্তব্য করে উৎসাহ দিয়ে থাকেন। আমি চেষ্টা করেছি সুন্দর ভাবে গুছিয়ে লোগো তৈরি করতে। আপনার মতামত পেয়ে খুশি হলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই ভালো থাকবেন।

 19 days ago 

আপনি তো দেখছি খুবই সুন্দর একটি লোগো তৈরি করেছেন এবং তৃতীয় বর্ষ উপলক্ষে এরকম সুন্দর একটি লোগো আপনার কাছ থেকে দেখে খুবই ভালো লাগছে৷ খুব সুন্দর ভাবে আপনি এটি তৈরি করেছেন এবং একের পর এক ধাপে ধাপে যেভাবে আপনি এটি শেয়ার করেছেন তা অসাধারণ হয়েছে৷ অসংখ্য ধন্যবাদ৷

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 61599.30
ETH 3389.34
USDT 1.00
SBD 2.50