আমার স্বরচিত কবিতা "বর্ণিল ভালোবাসা " র আবৃত্তি || ১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

তারিখঃ২৩শে সেপ্টেম্বর ২০২১ ইং
০৪আশ্বিন,১৪২৮ বঙ্গাব্দ
১৫ই সফর ১৪৪৩ হিজরি
রোজঃবৃহস্পতিবার



হ্যালো, আসসালামু আলাইকুম। সবাই কেমন আছেন?আশা করছি সবাই খুব ভালো আছেন, আমিও আলহামদুলিল্লাহ্‌ আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।



20210923_150749.jpg



কবিতার নামঃ বর্ণিল ভালোবাসা

কবিঃ বিপ্লবী সাকিব সরদার



ভালোবাসা কখনো শিশিরকণার মতো তরল,
ভালোবাসা কখনো পাথরের মতো কঠোর।

ভালোবাসা কখনো পাহাড়ের মতো অটল,
ভালোবাসা কখনো হাহুতাশ ভরা নিথর।

ভালোবাসা কখনো বাস্তবতার কাছে অবহেলিত,
ভালোবাসা কখনো সময়ের কাছে পরাজিত।

ভালোবাসা কখনো বাজিমাতের মতো ভাগ্যের লীলা,
ভালোবাসা কখনো ইতিহাসের সেই নির্মম কালো পাতা।

ভালোবাসা কখনো আনন্দ আর উল্লাসে পরিপূর্ণ,
ভালোবাসা কখনো তীব্র মনঃকষ্টে হয় চূর্ণ-বিচূর্ণ।

ভালোবাসা কখনো সোনালী ইতিহাস করে রচনা,
ভালোবাসা কখনো মানুষের দ্বারে আনে ঘৃণার সূচনা।

ভালোবাসা কখনো বা হয়ে রয় অমর অনন্ত যৌবনা,
ভালোবাসা কখনো ঘাতপ্রতিঘাতে হয় বার্ধক্যের যন্ত্রণা।

ভালোবাসা কখনো হয় লাল গোলাপের তোড়া,
ভালোবাসা কখনো হয়ে যায় রক্তাক্ত বিপ্লবের পালা।

=====================

=====================



কবিতাটি নিয়ে আমার নিজস্ব মতামতঃ-



এমন ভালো মানুষকে বাসিও না, যে ভালোবাসায় তুমি হয়ে যাবে সর্বনাশা মানুষের পদতলে নিষ্পেষিত হওয়া সেই লাল গোলাপের মতো। কেননা, মানুষের পদতলে নিষ্পেষিত হওয়া লাল গোলাপের ওপর কখনো রঙিন প্রজাপতি বসে না। তখন সেই গোলাপ হয়ে যায় পথের আবর্জনা।



সমাপ্তিঃ-



আর এমন ভালো মানুষকে বাসিও,যে ভালোবাসায় রচিত হবে ইতিহাসের এক মহা সাহিত্যগ্রন্থ।যুগ যুগ ধরে মানুষের জন্য হয়ে রবে এক অনুকরণীয় দৃষ্টান্ত।



আমার ভালোবাসা নিবেন।

ইতি,

@nazmul-sakib

Sort:  
 3 years ago 

আপনি ভালোবাসে নিয়ে খুব সুন্দর একটি কবিতা আবৃত্তি করেছেন খুব সুন্দর হয়েছে আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই। আমার পোস্টটি আপনি পর্যালোচনা করেছেন। এবং আমাকে অনেকটা উৎসাহ দিয়েছেন।

ভালোবাসো নিয়ে আপনি খুব সুন্দর একটি কবিতা লিখেছেন ভাই।আপনার আবৃত্তি অনেক সুন্দর হয়েছে।

ভালোবাসা কখনো বাস্তবতার কাছে অবহেলিত,
ভালোবাসা কখনো সময়ের কাছে পরাজিত।

খুব সত্য কথা ভাই।অনেক ধন্যবাদ আপনাকে আপনার কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ বড় ভাই। আমার লেখনী এবং আবৃত্তি সম্পর্কে আপনার ভাবনীয় মতামত আমাকে সত্যিসত্যিই অনুপ্রাণীত করেছে। আপনার প্রতি আমার বিনম্র শ্রদ্ধা থাকলো।

 3 years ago 

বাহ্ ভালো কবিতা বলেন তো আপনি,আমার কাছে আপনার কবিতা অনেক ভালো রেগেছে, চেষ্টা চালিয়ে যান আরো ভালো হবে, শুভকামনা রইলো আপনার জন্য

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে। আপনার সুচিন্তিত মতামত আমার আগ্রহকে একধাপ এগিয়ে নিয়ে গেল বলে আমি মনে করি। আপনার উৎসাহ হয়তো সাহিত্যের প্রতি আমার নতুন এক সঞ্চয়। দোয়া রাখবেন।

 3 years ago 

আপনাকে আমার পক্ষ থেকে ভালোবাসা এবং শ্রদ্ধা থাকলো। আমাকে অনেকটা উৎসাহ দিয়েছেন এজন্য।

 3 years ago 

অনেক ভালো লাগলো ভাইয়া অনেক সুন্দর ছিল কবিতাটি সত্যিই অপরূপ আপনার জন্য শুভকামনা রইল আপনার জন্য এভাবে চালিয়ে যান ইনশাল্লাহ দোয়া রইল

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাই। আপনার ভালোবাসায় আমি বিমোহিত। এভাবে আপনাদের উৎসাহ পেলে হয়তোবা আগামীতে আরো ভালোকিছু উপহার দিতে পারবো বলে আমি আশাবাদী।

 3 years ago 

আপনার কবিতাটি আমার আসম্ভব ভাল লেগেছে । আপনি যদি আজকে রাতে আমাদের হাংআউট এ জয়েন করেন, তাহলে আমরা আপনার সম্বন্ধে আরও ভালভাবে জানার সুযোগ পাবো। পারলে আজকে রাতে হাংআউট এ জয়েন করিয়েন।

 3 years ago 

আপনি এক্ষুনি আমাদের ডিসকর্ডে যুক্ত হোন। আজ রাত বাংলাদেশ সময় সাড়ে নয়টায় আমাদের সাপ্তাহিক হ্যাং আউট আছে। সেখানে আপনি উপস্থিত থাকলে অনেক কিছু জানতে পারবেন। আমরা আপনার ব্যাপারেও জানতে আগ্রহী। অতি দ্রুত ডিসকর্ডে যুক্ত হয়ে আমাদের সঙ্গে যোগাযোগ করুন। ডিসকর্ড লিংক -https://discord.gg/5aYe6e6nMW

 3 years ago 

অনেক সুন্দর কবিতা ভাই।এগিয়ে যাও তোমার জন্য ভালোবাসা এবং দোয়া রইলো।

 3 years ago 

তোমাকেও ধন্যবাদ ভাই। আমার কবিতাতে তোমার মনযোগ রাখার জন্য। ভালোবাসা অবিরাম।

 3 years ago 

আপনার প্রত্যেকটি কথা খুবই মূল্যবান ছিল ।যেটি আমার খুব ভালো লেগেছে।এছাড়া আপনি খুব সুন্দর কবিতা পাঠ করেছেন।আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্যও শুভকামনা থাকবে সবসময়। আর আপনার কমেন্ট পেয়ে আমি কৃতজ্ঞ।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 55030.03
ETH 2337.21
USDT 1.00
SBD 2.32