"আমার বাংলা ব্লগ" - এ আমার পরিচিত মুলক পোস্ট

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম। আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো আছি। "আমার বাংলা ব্লগ" এ এটা আমার প্রথম পরিচিতিমূলক পোস্ট। আশা করছি সবাই পড়বেন।আর ভুলত্রুটি হলে ক্ষমা করবেন।

1645955217779.jpg

আমি নাভিদ মুঈজ। আমার বয়স ১৮। আমি একজন ছাত্র। আমি কুষ্টিয়া জেলার কুমারখালি উপজেলায় থাকি।আমি খুবই সাধারন ছেলে। ছোট বেলা থেকেই নম্র, ভদ্র। জন্ম থেকেই আমি কুষ্টিয়া জেলাতে থাকি। আমি কুষ্টিয়া পলিটেকনিক ইনস্টিটিউট এর ইলেকট্রিক্যাল টেকনোলজির ৪র্থ পর্বের একজন ছাত্র। পড়াশোনার পাশাপাশি একজন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির কুষ্টিয়া ইউনিটের কুমারখালি উপজেলা দলের একজন সক্রিয় সদস্য। ইন্জিনিয়ারিং এর ছাত্র হলেও আমার টুকটাক ফটোগ্রাফি করতে ভালো লাগে।

20220130_091112_091035.jpg

আমরা ৪ সদস্যের পরিবার। বাবা,মা, আমি আর আমার ছোট বোন। আমার বাবা পেশায় একজন ইংরেজি বিভাগের কলেজের শিক্ষক। মা একজন গৃহিনী আর ছোট বোন ক্লাস ৯ এর শিক্ষার্থী।

এবার আসি আমার শখ নিয়ে কিছু কথা। আমার মেশিন প্রোগ্রমিং অনেক ভালো লাগে। ক্লাস ৯ থেকে এর ইচ্ছা থাকলেও আমি কাজ শুরু এসএসসি পাশের পর মানে ডিপ্লোমাতে ভর্তি হয়ে। শখের বসে কিছু কিছু কম্পোনেন্ট বাজার থেকে কিনে এনে কাজ শুরু করেছি। ইচ্ছা আছে আগামীতে সংক্রিয় রোবট তৈরি কাজ করার।
IMG_20220203_182347.jpg

আমার আরো একটি শখ আছে। এ্যাকুরিয়ামে মাছ পালন। ৮ম শ্রেণি পাশের পর আমি আর আমার ছোট কাকু মিলে কাচঁ দিয়ে একটি এ্যাকুরিয়াম বানায়। তারপর সেখানে কুষ্টিয়া বাজার থেকে মাছ কিনে আনি। প্রথম অবস্থায় মাছের নাম জানতাম না। পরে জানলাম এগুলা উন্নত জাতের গোল্ড ফিস। ২০২১ সালের শেষের দিকে ১টি মাছ মারা গেলে আমি অভিমান করে অন্যটিকে বিক্রি করে দিই। এখন কিছু গাপ্পি নিজেই ব্রিড করছি। তাদের সাইজ এখন খুবই ছোট হওয়ায় আমি কোনো ছবি দিতে পারলাম না। ইনশাআল্লাহ কিছু দিনের মধ্যেই গাপ্পিদের নিয়ে ছবি সহ পোস্ট করবো।

আমার বাংলা ব্লগ সম্পর্কে আমি আমার বন্ধু @emon42 এর কাছে থেকে জেনেছি। অনেক দিন অপেক্ষা করার পরে আজ সে আমাকে ব্লগিং এর কাজে সাহায্য করালো। আমি আমার বন্ধু ইমনের কাছে আন্তরিকভাবে কৃতজ্ঞতা প্রকাশ করছি।

IMG_20220218_181447.jpg

আমার জীবনে অনেক গুলা ইচ্ছা মধ্যে একটি হলো সৎ ও দক্ষ ইন্জিনিয়ার হওয়া। অসহায় এবং দুঃস্থ মানুষের পাশে দাড়ানো।

সবার ভালোবাসা এবং সাপোর্ট চেয়ে আমার পরিচিতি পর্ব এখানেই শেষ করছি। আমার জন্য দোয়া করবেন আমি যেন সমানে এগিয়ে যেতে পারি। আমার জীবনের লক্ষ্য ও উদ্দেশ্যগুলো সফল করতে পারি।
সবাইকে ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

আপনি পরিচিতি পর্ব অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ধন্যবাদ

 2 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আপনাকে স্বাগতম। আপনার পরিচিতি মূলক পোস্টটি আমার কাছে খুব ভালো লেগেছে। আপনার জন্য আমার পক্ষ থেকে অনেক অনেক শুভকামনা রইল। আপনি এভাবেই সামনের পথে এগিয়ে যান।

 2 years ago 

ধন্যবাদ

 2 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আপনাকে স্বাগতম। আপনার পরিচয় মূলক পোস্টটি আমার খুব ভালো লেগেছে। আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটির যে সকল দিক নির্দেশনা আছে সেগুলো মেনে কাজ করার চেষ্টা করবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য ❤️

 2 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আপনাকে স্বাগতম। অনেক সুন্দর ভাবে আপনার পরিচয় পর্ব সাজিয়েছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ ভাই

 2 years ago 

আপনাকে আমার বাংলা ব্লগে স্বাগতম। আপনি অনেক সুন্দর ভাবে আপনার পরিচিতি মূলক পোস্ট আমাদের সাথে শেয়ার করেছেন। তবে আপনার পোস্টে লেখার পরিমান কিছুটা কম হয়ে গেছে। কমপক্ষে ২৫০ শব্দের একটি ইন্ট্রো পোস্ট লিখতে হবে । আপনি এখনি এডিট করে সঠিক করুন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ। আমি এখনি ইডিট করে২৫০ শব্দের মধ্যে লিখছি।

 2 years ago 

@emon42 আপনি কি উনাকে রেফার করেছেন??
রেফার করে থাকলে মন্তব্য করে নিশ্চিত করুন।

 2 years ago 

হ‍্যা আমি উনার রেফারার। ও আমার বন্ধু। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে স্বাগতম।

আপনাকে সঠিকভাবে পোস্ট করতে হলে অবশ্যই আমাদের লেভেল ওয়ান এর ক্লাস এ জয়েন হতে হবে। সর্বপ্রথম আপনাকে Discord এ জয়েন হয়ে এসে ক্লাসগুলো এটেন্ড করতে হবে এবং আমাদের কমিউনিটির নিয়ম মেনে পোস্ট করতে হবে।

কিভাবে খুব সহজে Discord Account খুলবেন।
আমাদের Discord Link https://discord.gg/5aYe6e6nMW

নিয়ম কানুন ও গুরুত্বপূর্ন তথ্য।
"আমার বাংলা ব্লগের" অত্যাবশ্যকীয় গুরুত্বপূর্ণ কমিউনিটি পোস্টগুলির হাইপার লিঙ্কগুলির আর্কাইভ

 2 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আপনাকে স্বাগতম। আপনার পরিচয় পোস্টটি পড়ে অনেক ভালো লাগলো। একটা জিনিস জেনে অনেক ভালো লাগলো সেটি হচ্ছে আপনিও আমার মত একুরিয়ামে মাছ পালন করেন। আশাকরি আপনি আমার বাংলা ব্লগ কমিউনিটি সকল নিয়ম কারণ অনুসরণ করে কাজ করবেন। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমাকে উৎসাহমুলক উপদেশ দেওয়া জন্য ধন্যবাদ আপনাকে।দোয়া করবেন যেন সামনে আরো এগিয়ে যেতে পারি।

ধন্যবাদ আপনাকে আশা করি সামনের দিনে ভালো কিছু করবেন ইনশাল্লাহ। আপনার আগামীর জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

দোয়া করবেন ভাইয়া❤️

Loading...

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58639.60
ETH 3167.30
USDT 1.00
SBD 2.43