ফটোগ্রাফি: রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম

in আমার বাংলা ব্লগ5 days ago

ABB 4 অক্টোবর 2024 শুক্রবার ✅

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

20240809_164020.jpg

"আসসালামু আলাইকুম" আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকলের আজকে রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম ভালো লাগবে।

✅দৃশ্য

  • আজকে আমি সুন্দর একটি দৃশ্যের ফটোগ্রাফি নিয়ে আসলাম। এরকম সুন্দর দৃশ্য দেখতে আমার কাছে অনেক সুন্দর এবং ভালো লাগে। দৃশ্যটিতে আকাশটা দেখতে অনেক সুন্দর দেখাচ্ছিল। এই দৃশ্যটা আমাদের বাড়ির উপরে। আমি ফটোগ্রাফিটা করেছি রাস্তার উপর থেকে। এরকম সুন্দর দৃশ্য যে কোন মানুষের কাছে ভালো লাগবে। এরকম দৃশ্য বেশি দেখা যায় দুপুরের পর থেকে। আমি দুপুরের পরে দিয়ে পায়চারি করতে বের হয়েছিলাম তখন এই সুন্দর দৃশ্যটির ফটোগ্রাফি করি। এরকম দৃশ্য আমার কাছে অনেক ভালো লাগে। আশা করি আপনাদের কাছে আমার তুলা এই সুন্দর দৃশ্যটির ফটোগ্রাফি ভালো লেগেছে।

✅প্রাকৃতিক দৃশ্য

20240710_135704.jpg

  • আজকে আমি সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করেছি। এই সুন্দর প্রাকৃতিক দৃশ্যটি একটি বড় নদী এবং সুন্দর আকাশ মিলিয়ে সুন্দর একটি দৃশ্য। এই দৃশ্যটির দেখার সময় আমার কাছে অনেক সুন্দর লেগেছে। এরকম একদিন আমি ঘুরতে বের হয়েছিলাম তখন একটি নদীর কিনারে যায়। তখন দেখি অনেক পরিবেশটা দেখতে অনেক সুন্দর ছিল। এবং কি প্রাকৃতি সুন্দর ছিল। তখন আমি এই সুন্দর প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করি। আমার কাছে এরকম সুন্দর প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করতে অনেক ভালো লাগে। এবং কি এরকম সুন্দর আকৃতির দৃশ্য দেখতে অনেক সুন্দর লাগে। আমি প্রায় সময় এরকম সুন্দর সুন্দর আকৃতির দৃশ্য দেখার জন্য সুন্দর জায়গায় গিয়ে থাকে। আশা করি আপনাদের কাছে এই সুন্দর প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি ভালো লেগেছে।

✅নৌকা

20240629_133607.jpg

  • আজকে আমি ছোট একটি নদীতে চলন্ত নৌকার ফটোগ্রাফি করেছি। নৌকা আমার কাছে অনেক সুন্দর লাগে। কিছু নৌকা মেশিন দিয়ে চলে এবং কিছু নৌকা হাত দিয়ে চালাতে হয়। আমার কাছে হাতে চালানো নৌকা অনেক সুন্দর এবং ভালো লাগে। আমি আজকে যে নৌকার ফটোগ্রাফি করেছি এটি মেশিনের মাধ্যমে চলে থাকে। আমার কাছে এগুলোতে বসতে অনেক ভালো লাগে। কিছু মানুষের নৌকায় চড়তে ভয় লাগে। কিন্তু আমার কাছে অনেক ভালো লাগে। এমনিতেই আমি নৌকা অনেক পছন্দ করি। কয়েকদিন আগে আমি ছোট একটি নদীর কিনারে ঘুরতে যাই, তখন দেখি একটি লোক নৌকা নিয়ে আমার সামনে দিয়ে যাচ্ছিল। তখন আমি এই সুন্দর ফটোগ্রাফিটি করি। আমি ফটোগ্রাফিটি করার পর দেখি ফটোগ্রাফিতে দেখতে অনেক সুন্দর দেখাচ্ছিল। আমার কাছে অনেক সুন্দর লেগেছে। আশা করি আপনাদের কাছে ফটোগ্রাফি ভালো লেগেছে।

✅ছোট আম গাছ

20240706_145802.jpg

  • আজকে আমি ছোট আম গাছের ফটোগ্রাফি করেছি। এই ছোট আম গাছগুলো আমের বীজ থেকে হয়ে থাকে। আপনি যদি পাকনা আম খেয়ে যেকোনো জায়গায় পালানোর পর ওখানে বেশিরভাগ সময় আম গাছ উঠে থাকে। আমি এই আম গাছের ফটোগ্রাফি আমার এক আত্মীয়দের বাসার সামনে থেকে করেছি। এরকম আম গাছ সব জায়গায় দেখা যায়। আমার কাছে এই ছোট আম গাছের পাতাগুলো দেখতে অনেক সুন্দর লাগে। আমার মত অনেক মানুষের কাছে সুন্দর লাগে। আমি যখন এই সুন্দর আম গাছ দেখি তখন আমি ফটোগ্রাফি করি। ফটোগ্রাফিতে গাছটাকে কিছুটা বড় দেখাচ্ছিল কিন্তু এটা দেখতে তার থেকেও ছোট। আশা করি আপনাদের কাছে এই সুন্দর ছোট আম গাছের ফটোগ্রাফি ভালো লেগেছে।

✅সাদা অপরাজিতা ফুল

20240719_182613.jpg

  • আজ আমি খুব চমৎকার একটি সাদা অপরাজিতা ফুলের ফটোগ্রাফি করেছি। সাদা অপরাজিতা ফুল আমার অনেক বেশি পছন্দের। এই ফুল এর আগেও আমি অনেকবার ব্যবহার করেছি। কোথাও যদি আমি অপরাজিতা ফুল দেখি অনেক বেশি ভালো লাগে। যার কারণে আমি ফটোগ্রাফি করার চেষ্টা করি। নাম অপরাজিতা হলেও দেখতে অনেক বেশি সুন্দর এই ফুলটি। সাধারণত আমরা নীল কালারের অপরাজিতা ফুলের সাথে পরিচিত। নীল কালারের ফুলটি অনেক বেশি দেখা যায়। এছাড়াও আরো কয়েকটি কালারের অপরাজিতা ফুল রয়েছে আমাদের দেশে। আশা করি আপনাদের সবার আজকের এই অপরাজিতা ফুল ভালো লাগবে।

By #narocky71
Camera 📸 Samsung S23 Ultra
Location

বিঃ ফটোগ্রাফি করা একটি শিল্প। যা সবার দ্বারা সম্ভব হয় না। ভালো ফটোগ্রাফি করার জন্য অভিজ্ঞতার খুব প্রয়োজন। অভিজ্ঞতা আপনা আপনি আসে না। অভিজ্ঞতা অর্জন করে নিতে হয়। কয়েকটি বিষয় খেয়াল রাখলে ভালো ফটোগ্রাফি করা যায়। বিশেষ করে ফটোগ্রাফি করার জন্য ক্যামেরার গাইডলাইন ব্যবহার করা খুবই প্রয়োজন। গাইডলাইন সম্পর্কে কিছু জ্ঞান থাকতে হবে। এবং কোন অ্যাঙ্গেল থেকে ফটোগ্রাফি করলে ছবিগুলো সুন্দর দেখাচ্ছে তা দেখতে হবে। ভালো ছবি তোলার জন্য একটা ছবিকে কয়েক অ্যাঙ্গেল থেকে তুলতে হবে। যে অ্যাঙ্গেলটি আপনার কাছে সেরা মনে হয় সেটি সবার মাঝে শেয়ার করতে হবে। বিশেষ করে যখন ছবি তুলবেন অর্থাৎ ক্যামেরায় ক্লিক করবেন তখন নিঃশ্বাস বন্ধ রেখে ক্লিক করতে হবে। যখন নিঃশ্বাস বন্ধ থাকবে তখন ক্যামেরা নড়াচড়া করবে না। আর তখনই খুবই পরিষ্কার ছবি পাওয়া যাবে। আশা করি এই কয়েকটি বিষয় খেয়াল রাখলে খুব ভালো ফটোগ্রাফি করতে পারবেন। আমি আশা করি রেনডম ফটোগ্রাফি সবার অনেক ভালো লাগবে। সবার ভালোবাসা পেলে আগামী দিনগুলোতে আরো ভালো সৃজনশীল কিছু শেয়ার করতে পারব। সবাই আমার জন্য দোয়া করবেন যেন সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করতে পারি। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের মত এখানেই শেষ করলাম।

পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ক্যামেরাSamsung S23 Ultra
পোস্ট তৈরিnarocky71
লোকেশনবাংলাদেশ

রতত.jpg

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

<I'm p/center>


আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,.
💖ধন্যবাদ💖

Sort:  
 5 days ago 

আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্ৰাফী চোখ জুড়ানোর মতো।আর ফটোগ্রাফি মানেই নতুন কিছু দৃশ্যের আগমন। আপনি আজকে বেশ কিছু সুন্দর সুন্দর দৃশ্যের ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। বিশেষ করে আপনার শেয়ার প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফী গুলো আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। এছাড়া ও সাদা অপরাজিতা ফুলের ফটোগ্রাফি টি অসাধারণ হয়েছে।

 4 days ago 

প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো আপনার কাছে বেশি ভালো লেগেছে শুনে খুশি হয়েছি ভাই।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 days ago 

সুন্দর যে কোন দৃশ্য দেখতে আমার কাছেও খুবই ভালো লাগে। বিশেষ করে প্রাকৃতিক সৌন্দর্য আরো বেশি ভালো লাগে দেখতে। আপনার আজকের ফটোগ্রাফি গুলো খুব চমৎকার হয়েছে। বিশেষ করে সাদা অপরাজিতা ফুলটি খুব ভালো লাগছে দেখতে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 4 days ago 

আমি নিজেও সুন্দর দৃশ্যগুলো দেখতে অনেক পছন্দ করি।

 5 days ago 

প্রাকৃতিক দৃশ্য এবং বড় নদীর ছবিটি দেখে মন ছুঁয়ে গেল ভাইয়া ।আসলে এমন দৃশ্য নিজের চোখে দেখতে পেলে নিজেকে ধন্য মনে হয় ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 4 days ago 

চেষ্টা করি সব সময় সুন্দর ফটোগ্রাফি করার জন্য।

 5 days ago 

চমৎকার কিছু ছবি শেয়ার করেছেন এখানে। সবগুলো ছবিই সুন্দর। আমের চারার ছবিটি কিন্তু ইউনিক বাকিগুলো থেকে।

ধন্যবাদ আপনাকে। ভাল থাকুন।


ক্ষুদে স্বাস্থ্যবার্তা

রক্তের সুগার (Blood sugar) পরিমাপ করা হয় সাধারণত ২টা ইউনিট এ; মি.লি.মোল (mmol/l) এবং মি.লি.গ্রাম (mg/dl)। আমরা অনেকেই কনফিউজড থাকি এটা নিয়ে। খুব সহজেই একটা থেকে অন্যটাতে কনভার্ট করা যায়। মি.লি.মোল × ১৮= মি.লি.গ্রাম এবং মি.লি.গ্রাম ÷ ১৮= মি.লি.মোল।

উদাহরণ দেখিঃ ১। রক্তের সুগার ৫ মি.লি.মোল= ৫ × ১৮= ৯০ মি.লি.গ্রাম। ২। রক্তের সুগার ১৮৫ মি.লি.গ্রাম= ১৮৫ ÷ ১৮=১০.২৭ মি.লি.মোল।

 4 days ago 

আমার ফটোগ্রাফি দেখে এত সুন্দর মন্তব্য করেছেন দেখে ভালো লাগলো। ধন্যবাদ।

 5 days ago 

আজকে আপনার প্রত্যেকটা ছবি এক কথায় অসাধারণ হয়েছে। আসলে কোন ছবিটা দেখে কোন ছবিটা দেখবো সত্যি ভেবে বুঝতে পারছি না। ছবিগুলো দেখে মনে হচ্ছে যে এটি প্রফেশনাল ধরনের ফটোগ্রাফার। ধন্যবাদ আপনাকে এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 days ago 

আমার প্রতিটা ফটোগ্রাফি অসাধারণ হয়েছে শুনে আনন্দিত হবেন।

 5 days ago 

তোমার তোলা এত সব দারুন দারুন ফটোগ্রাফি দেখে কোনো রকমে চোখ ফেরাতে পারছিলাম না আমি। কারণ তোমার সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে আর দেখতেও মনোমুগ্ধকর লাগছে। সবকিছুর সৌন্দর্য যেন আরো বেশি বৃদ্ধি পেয়েছে ফটোগ্রাফি করার পর। অনেক সুন্দর করে বর্ণনাও তুলে ধরেছো, যার কারণে অনেক কিছু জানতে পারলাম। অপরাজিতা ফুলের ফটোগ্রাফি বেশি ভালো লেগেছে আমার কাছে।

 4 days ago 

চেষ্টা করেছি ফটোগ্রাফির পাশাপাশি সুন্দর বর্ণনা তুলে ধরার জন্য।

 5 days ago 

আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো চমৎকার ছিল ভাই প্রতিটা ফটোগ্রাফিতে ভিন্ন ভিন্ন সৌন্দর্য ফুটিয়ে তুলেছেন সেই সাথে প্রতিটা ফটোগ্রাফি একদম স্বচ্ছ ভাবে উপস্থাপন করেছেন বলে বেশি ভালো লেগেছে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 4 days ago 

আমার ফটোগ্রাফি ভালো লেগেছে শুনে খুশি হলাম।

 5 days ago 

ওয়াও ভাই আপনি আজকে আমাদের মাঝে বেশ অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে সত্যি আমি বেশ মুগ্ধ হয়েছি। আপনি খুবই চমৎকারভাবে ফটোগ্রাফি গুলো ক্যামেরায় ধারণ করে খুবই সুন্দর ভাবে বর্ণনা দিয়ে আমাদের মাঝে তুলে ধরেছেন। এত সুন্দর ভাবে পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

 4 days ago 

আমি আপনাদের মন্তব্য পেয়ে আরো বেশি উৎসাহিত হই ফটোগ্রাফি করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 60736.77
ETH 2370.72
USDT 1.00
SBD 2.63