ফটোগ্রাফি: সাতটি ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম

in আমার বাংলা ব্লগ2 years ago

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

"আসসালামু আলাইকুম" আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ করলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব সাতটি ছবি দিয়ে রেনডম ফটোগ্রাফি । আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজগুলো শেয়ার করতে অনেক ভালো লাগে। আমি আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সকলের আজকে সাতটি ছবি দিয়ে রেনডম ফটোগ্রাফি ভালো লাগবে।

Screenshot_20221118-080633_Gallery.jpg

পুঁইশাক

আমাদের সবারই খুব পরিচিত একটি শাক হলো পুঁইশাক। আজ আমি একটি পুঁইশাক পাতার ফটোগ্রাফি করেছি। দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। বাড়িতে হঠাৎ করেই পুইশাকের গাছ দেখি। তখনই আমি এই ফটোগ্রাফিটি করেছি। পুঁইশাক আমার খুবই পছন্দের । বাড়িতে আমার মা প্রায় সময় পুঁইশাক রান্না করে থাকে। আমাদের ঘরের মধ্যে সবাই পুঁইশাক পছন্দ করে । প্রথমে আমি পুঁইশাকের পাতাগুলো যখন দেখেছি তখন ফটোগ্রাফি করার চিন্তা মাথায় আসেনি। কিছুক্ষণ পাতার দিকে তাকিয়ে চিন্তা করলাম ছবি তুললে কেমন হয়। ছবি তোলার পর আমার ভীষণ ভালো লেগেছে। এজন্য আপনাদের মাঝে শেয়ার করলাম।

20221113_141341 (1).jpg

স্পিড বোর্ড

গত বছর কক্সবাজার সমুদ্র সৈকতে গিয়েছিলাম। আমি সোনিয়া সহ প্রায় ছয় জন গিয়েছিলাম। সেখান থেকে মহেশখালী যাওয়ার পথে আমি এই ফটোগ্রাফিটি করেছি। আমি যখন ফটোগ্রাফিক করি তখনই আমার ভীষণ ভালো লেগেছিল ছবি দেখে। স্পিডবোর্ডটি খুব দ্রুত যাচ্ছিল আমাদের সামনে দিয়ে। খুব তাড়াতাড়ি কয়েকটি ছবি তুলেছিলাম। ছবিটি আমার ভালো লেগেছে এজন্য আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আপনাদের সবার কাছেও ভীষণ ভালো লাগবে।

IMG20210930153646_01.jpg

জবা ফুলের কলি

আমাদের সবার খুব পরিচিত একটি ফুল জবা। ভিন্ন জাতের একটি জবা ফুলের ফটোগ্রাফি করেছিলাম। আমি একটি নার্সারিতে গিয়ে জবা ফুলের কলি দেখলাম। যেকোনো ফুলের কলি দেখতে ভীষণ ভালো লাগে। সবারই ফুলের কলি খুব পছন্দের থাকে। এজন্য ভিন্ন জাতের জবা ফুলের কলির ফটোগ্রাফি করেছি। আমি আশা করি আপনাদের সবার এই ফুলের ফটোগ্রাফি অনেক ভালো লাগবে।

IMG20220801163744.jpg

পাতাবিহীন গাছ

যেকোনো গাছেরই পাতা না থাকলে অন্যরকম দেখায়। আজ আমি একটি ফটোগ্রাফি করেছি সেখানেও একটি গাছের পাতা বিহীন। পাতাবিহীন গাছের ফটোগ্রাফি করলে খুব সুন্দর লাগে। সব ধরনের ফটোগ্রাফারের পাতাবিহীন গাছের ফটোগ্রাফি ভালো লাগে। তেমনি এর পাতা বিহীন গাছের ফটোগ্রাফি করে আমার নিজেরও ভীষণ ভালো লেগেছিল। এছাড়াও ব্যাকগ্রাউন্ডে আকাশের কালারটাও দেখতে অসম্ভব সুন্দর। আমার খুবই ভালো লেগেছে। আমি আশা করি আপনাদের সবার কাছেও এই ফটোগ্রাফিটি অনেক ভালো লাগবে।

IMG20220305174327.jpg

ছোট নদী

ছবিটি তুলার পর ঐদিন আমার মনটা ভালো হয়ে গিয়েছিল। এক হাঁটু কাঁদার মধ্যে নেমে ফটোগ্রাফিটি করেছিলাম। তা আপনারা ফটোগ্রাফি দেখেই বুঝতে পারবেন। নদীর পাড় থেকে ছবি তুলে দেখেছি কিন্তু আমার কাছে ভালো লাগে নাই। এজন্য কাঁদার মধ্যে নেমে ছবি তুলেছিলাম। অনেক কষ্ট হলেও ছবি তোলার পর ভীষণ ভালো লেগেছিল। আমি আশা করি যারা এই ছবিটি দেখবেন অবশ্যই আপনাদের সবার অনেক ভালো লাগবে। ছবিটি একদম প্রফেশনাল ভাবে তুলেছিলাম।

IMG20210821152233.jpg

লাইট

এ ধরনের লাইট আগে কেউ দেখেছেন বলে মনে হয় না। আমি নিজেও এর আগে কখনো এ ধরনের লাইট দেখিনি। খুবই চমৎকারভাবে লাইট লাগানোর জন্য ল্যাম্প তৈরি করেছেন। বিষয়টা আমার কাছে অসম্ভব ভালো লেগেছিল। এজন্য আপনাদের মাঝে শেয়ার করেছি। একটি কাবাব হাউজের মধ্যে থেকে এই ফটোগ্রাফিটি করেছিলাম। ছবি তোলার পর আমার ভালো লেগেছে এজন্য আপনাদের মাঝে শেয়ার করলাম। আমি আশা করি আপনাদের সবার কাছেও ছবিটা অনেক ভালো লাগবে।

IMG20220829184834.jpg

সূর্যাস্ত

কমবেশি সবার কাছেই সূর্য অস্ত যাওয়ার সময় কার ছবি ভালো লাগে। বিশেষ করে যারা ফটোগ্রাফি করেন এবং ফটোগ্রাফি দেখতে ভালোবাসেন তাদের সবারই সূর্য অস্ত যাওয়ার ফটোগ্রাফি ভীষণ পছন্দের। আমি নিজেও ফটোগ্রাফি করতে এবং সূর্যাস্ত যাওয়ার ফটোগ্রাফি দেখতে ভীষণ পছন্দ করি। এজন্য ফটোগ্রাফি পোস্ট এর মধ্যে সর্বশেষ একটি সূর্যাস্ত যাওয়ার ফটোগ্রাফি শেয়ার করার চেষ্টা করি। আমি আশা করি আজকের সূর্যাস্ত যাওয়ার ফটোগ্রাফিটি ও আপনাদের সবার অনেক ভালো লাগবে। পাহাড়ের অনেক উপর থেকে এই ফটোগ্রাফিটি করেছি। পাহাড়ে উঠতে আমার অনেক কষ্ট হয়েছিল। কারণ মোটা মানুষ পাহাড় ঘুরতে পারে না। নামার সময় অনেক ভয়ও পেয়েছিলাম। কিন্তু সেখানে কিছু ছবি তোলে কষ্ট সার্থক হয়েছে।

IMG20220812180818.jpg

By #narocky71
Camera 📸 smartphone
Location

আমি আশা করি সাতটি ছবি দিয়ে রেনডম ফটোগ্রাফি সবার অনেক ভালো লাগবে। সবার ভালোবাসা পেলে আগামী দিনগুলোতে আরো ভালো সৃজনশীল কিছু শেয়ার করতে পারব। সবাই আমার জন্য দোয়া করবেন যেন সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করতে পারি। সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের মত এখানেই শেষ করলাম।

পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ক্যামেরাস্মার্টফোন
পোস্ট তৈরি#narocky71
লোকেশনবাংলাদেশ

নিজেকে নিয়ে কিছু কথা

IMG_20210309_131346_125.jpg

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png


আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ,.
💖ধন্যবাদ💖

Sort:  
 2 years ago 

ভাই আপনার ফটোগ্রাফি দেখা মানে মন ভালো হয়ে যাওয়া। বরাবরই আপনার ফটোগ্রাফির ভীষণ ফ্যান আমি। এত চমৎকার করে ফটোগ্রাফি করেন যা মন ছুয়ে যায়। প্রতিটি ফটোগ্রাফি এতটাই চমৎকার হয়, কোনটাকে রেখে কোনটা বেশি ভালো বলবো তা খুঁজেই পাইনা। ভাই, আপনার তোলা প্রত্যেকটা ফটোগ্রাফি অনবদ্য হয়েছে। এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ভীষণ ভালো লাগলো আপনার মন্তব্য করে। এক কথায় আপনার আমার প্রত্যেকটি ছবি আপনার ভালো লেগেছে। হৃদয়ের অন্তস্থল থেকে ভালোবাসা রইলো।

 2 years ago 

জাস্ট অসাধারণ ভাইয়া, সাতটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে, আবারও ফুলের কলি ভিসন ভালো লাগে, এছাড়াও স্টিমারের ফটোগ্রাফি, ছোটো নদীর ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে, শুভকামনা রইলো আপনার জন্য ভাইয়া।

 2 years ago 

ছবিগুলো আপনার এত ভালো লেগেছে জেনে অনেক আনন্দিত হলাম ভাই। ভালো ছবি আপনাদের মাঝে শেয়ার করতে পারলে অনেক আনন্দিত লাগে। মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমি তো আপনাকে ফটোগ্রাফার ভাই নান দিয়ে দিয়েছি ৷ কারন আপনার করা প্রতিটি ফটোগ্রাফি সত্যি প্রানবন্দর লাগে ৷ ঠিক যেমন আজকের ফটোগ্রাফি গুলো ৷ পুইশাখ, ছোট নদী, ফুলের কলি রাতের লাইটের ফটো টি একদম দেখার মতো ৷ আসলে আমি কোনটা ভালো বলবো ৷ প্রতিটি ফটোগ্রাফি দেখার মতো ছিল ৷
ধন্যবাদ এতো সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য ৷

 2 years ago 

আপনার কথা শুনে ভীষণ ভালো লাগলো। সবচেয়ে বেশি ভালবাসি ফটোগ্রাফি করতে। নামের কথা শুনে আনন্দিত হলাম ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

আমার বাংলা ব্লগ পরিবারে আমাদের কাজগুলো শেয়ার করাতো আমাদের একটা পেশা ও আনন্দ ভালো তো লাগে সবারই। আর এরকম ফটোগ্রাফি গুলো দেখতে আমারও অনেক ভালো লাগে তুলতেও অনেক ভালো লাগে। দারুন দারুন কিছু ফটোগ্রাফি তুলেছেন ভাইয়া অসাধারণ লাগছে। কাঁদার ভেতর নেমে যে ছবিটা তুলেছেন সেই ছবিটা কিন্তু দুর্দান্ত হয়েছে আপনার কষ্টটা সার্থক হয়েছে। আর দূরের স্পিডবোট এর ছবিটা কি আর বলবো, সত্যি দারুন লাগলো ছবিগুলা।

 2 years ago 

এ দুটি ছবি তোলার ক্ষেত্রে অনেক ভয় পেয়েছিলাম আপু। দুইটি ছবি তোলার ক্ষেত্রেই মোবাইল পড়ে যাওয়ার সম্ভাবনা ছিল। আমার মোবাইলের ওয়ালপেপার এখানে দুটি ছবির একটি।

 2 years ago 

অপরূপ সৌন্দর্যময় ফটোগ্রাফি করেছেন ভাই। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে খুব ভালো লাগলো। বিশেষ করে সূর্য অস্ত যাওয়ার ফটোগ্রাফি অসাধারণ হয়েছে।

 2 years ago 

আপনি ঠিক বলেছেন ভাই সূর্যাস্ত যাওয়ার ফটোগ্রাফিটি আমার নিজেরও বেশি ভালো লেগেছে। অনেক ভালো লাগে যখন ভালো ফটোগ্রাফি করতে পারি। ভালোবাসা রইলো ভাই।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি প্রতিনিয়তই অসাধারণ।। আজকের সবগুলো ফটোগ্রাফি আমার কাছে অসাধারণ লেগেছে বিশেষ করে ছোট নদী জবা ফুলের কলি পাতাবিহীন গাছ অসাধারণ ছিল।।
ফটোগ্রাফি গুলা সম্পর্কে খুব সুন্দর উপস্থাপনা করেছেন আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।।।

 2 years ago 

ফটোগ্রাফি সম্পর্কে খুব সুন্দর ভাবে বর্ণনা দেওয়ার চেষ্টা করি সব সময়। আমার উপস্থাপনা আপনার ভালো লেগেছে এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার ছবি তোলার দক্ষতা যে চমৎকার তা আগেও বলেছি তাই নতুন করে আর না বললাম। ছোট নদীটি এক কথায় চমৎকার। অসাধারন হয়েছে আজকের ছবিগুলো। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

হৃদয় থেকে ধন্যবাদ জানাই ভাই। ছোট নদীতে আমার অনেকগুলো ফটোগ্রাফি রয়েছে। এখানে একটি ছবি ব্যবহার করেছি

 2 years ago 

আপনার প্রতিটা ফটোগ্রাফি পর্ব আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আজকের ফটোগ্রাফি পর্ব টা অনেক সুন্দর ছিল যেখানে অসাধারণ সব সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। সত্যি বলতে কোন ফটোগ্রাফিটা সবচেয়ে বেশি ভালো ছিল সেটা যাচাই করা যেন মুশকিল। এমন সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

প্রতিনিয়ত চেষ্টা করি আমি ভালো মানের ফটোগ্রাফি শেয়ার করার জন্য। । আপনাদের এত ভালবাসা পেয়ে আমি খুবই আনন্দিত। এই ভালোবাসার ধারাবাহিকতা বজায় রাখবো।

 2 years ago 

ওরে ভাই এত সুন্দর ফটোগ্রাফি দেখলে চোখটাই সার্থক হয়ে যায় যেন । আমার যদি সামর্থ্য থাকতো তবে আপনার প্রতিটি পোস্ট থেকে বাছাই করে দুই তিনটি করে ছবি বাধাই করে রাখতাম। পাতাবিহীন গাছের ব্যাকগ্রাউন্ডে আকাশে যে রঙের ছটা দেখা যাচ্ছে মনে হচ্ছে কোন আর্টিস্ট যেন রংতুলি দিয়ে ছবিটা একেছে। আর ভাই কাদা পানিতে নেমে ছবিটা তোলা একদম সার্থক হয়েছে। অপূর্ব লাগছে দেখতে। আমি আজকেও দুইটা ছবি ডাউনলোড করে নিয়েছি। আবার পরবর্তী কোন চমকের অপেক্ষায় রইলাম।

 2 years ago 

ভাই আপনার মন্তব্যের কথা কি আর বলব। হৃদয়টা জুড়িয়ে যায় যখন আপনার মন্তব্য পড়ি। হৃদয়ে লাগার মত মন্তব্য করেন আপনি। প্রতি শুক্রবার সকালে ফটোগ্রাফি পোস্ট করি। আশা করি শুক্রবারে দেখতে পারবেন

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68152.98
ETH 3536.22
USDT 1.00
SBD 2.86