স্বরচিত কবিতা: টিনটিন সোনা ❤️ Original Poetry by @narocky71

in আমার বাংলা ব্লগlast month

ABB 28.9.2K24

বিসমিল্লাহি ওয়াস সালাতু ওয়াস সালামু আলাইকা ইয়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

1000169574.png


2023-02-19-22-29-14-726.jpg

আসসালামু আলাইকুম
সবাই কেমন আছেন? আশা করি আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো সুস্থ আছি। আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন ব্লগ শুরু করলাম। আমি প্রতি সপ্তাহে একটি করে কবিতা পোস্ট লেখার চেষ্টা করি। আজ আমি খুবই সুন্দর একটি বিষয় নিয়ে কবিতা লিখতেছি। আমি আশা করি আপনাদের সবার ভালো লাগবে।

গত পরশু আমাদের সবার প্রিয় টিনটিন সোনার জন্মদিন ছিল। আমরা সবাই তাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছি। তার দীর্ঘ হায়াত কামনা করি। বাবা মায়ের মত আদর্শবান যেন হতে পারে সেই দোয়াই করি। তার উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করি। তাকে নিয়ে চেষ্টা করেছি খুব সুন্দর একটি কবিতা লেখার জন্য। আসলে কবিতাটি আমি জন্মদিনের দিন পোস্ট করবো ভাবছিলাম। কিন্তু ব্যস্ততার জন্য পোস্ট করা হয় নাই। দেরি হলেও করার চেষ্টা করেছি। আসলে আমরা আজ তিন বছর যাবত তাকে দেখে আসছি। ছোট থেকেই আমরা সবাই তাকে অনেক ভালোবাসি। আসলে মানুষ ডাক্তার ইঞ্জিনিয়ার বানাতে চায় সকল বাচ্চাদের। কিন্তু আমাদের সবার প্রিয় দাদা তার ছেলেকে মানুষের মতো মানুষ বানাতে চাচ্ছে। এ বিষয়টা আমার সবচেয়ে বেশি ভালো লেগেছে। আশা করি আপনাদের সবার আপনার কবিতাটি অনেক ভালো লাগবে।

স্বরচিত কবিতা: টিনটিন সোনা


টিনটিন সোনা চাঁদের কণা
আমাদের লক্ষী সোনা।
বাবা মায়ের চাঁদের আলো
থাকে সদায় বুকের কোনায়।

ছয় বছর হলো পার
হাজার বছর কামনা।
মা-বাবার করবে মুখ
উজ্জল সর্বদা।

দোয়া করি বড় হও
মানুষের মতো মানুষ হও।
মানবিক মানুষ হও
বাবা মায়ের মত কামনা।

আলোকিত মানুষ হও
এটাই করি কামনা।
আমরা সবাই ভালোবাসি
ওগো আমাদের প্রিয় টিনটিন সোনা।

কয়েক বছর ধরে মোরা
ভালোবাসি তোমায়।
সবার প্রিয় তুমি
আমাদের প্রিয় টিনটিন সোনা।

আশীর্বাদ করি তোমায়
হও অনেক বড়।
বাবার মত আদর্শবান
হও মায়ের মতো।

(সমাপ্ত)

নিজেকে নিয়ে কিছু কথা

আমার নাম নুরুল আলম রকি। আমার steemit I'd narocky71। আমি বাংলাদেশী নাগরিক । বাংলাদেশে বসবাস করি। তার সাথে সাথে আমি বিশ্বনাগরিক। আমি বাংলা ভাষায় কথা বলি। বাংলা ভাষায় মনের ভাব প্রকাশ করি। আমি বাংলা ভাষাকে ভালবাসি। আমি ফটোগ্রাফি করতে ও ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে জল রং দিয়ে পেইন্টিং করতে পছন্দ করি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। যখনই আমার সময় এবং হাতে টাকা থাকে তখন ভ্রমণ করতে বেরিয়ে পড়ি। বিশেষ করে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি অনেক বছর আগ থেকে ফটোগ্রাফি করে থাকি। কিন্তু বিশেষ করে ম্যাক্রো ফটোগ্রাফি বেশি করা হয়। বর্তমানে তার সাথে আর্ট করতে অনেক ভালোবাসি। বর্তমানে আমি বেশি সময় কাটাই আর্ট শিখতে। বর্তমানে আমার স্বপ্ন, আমি একজন ভালো ফটোগ্রাফার, ও একজন ভালো আর্টিস্ট হব। ( ফি আমানিল্লাহ)

রতত.jpg


3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM (1).gif


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

1000163454.png

0-Puss-na-rocky.jpg

Drawing_11.png

আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ
💖ধন্যবাদ💖

Sort:  
 last month 

ভাই আপনি আজকে আমাদের মাঝে খুবই সুন্দর একটি কবিতা লিখে শেয়ার করেছেন। এইতো গত বৃহস্পতিবারে টিনটিন বাবুর জন্মদিন উপলক্ষে দারুন একটি হ্যাংআউট আয়োজন করা হয়েছিল। তাছাড়া তার শুভ জন্মদিন আমারও সকলেই দারুন একটা মুহূর্ত উপভোগ করেছি। তাছাড়া আজকে আপনার শেয়ার করা কবিতাটি অনেক ভালো লাগলো পড়ে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 29 days ago 

হ্যাঁ আমরা সবাই অনেক ভালো মুহূর্ত উপভোগ করেছি।

 last month 

আপনি টিনটিন বাবুকে নিয়ে চমৎকার একটা কবিতা লিখেছেন। সত্যি ভাইয়া সবাই সন্তানকে ডাক্তার ইঞ্জিনিয়ার বানাতে চায় কিন্তু দাদার ইচ্ছে একজন আদর্শ মানুষ হিসেবে গড়ে উঠুক। কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো।

 29 days ago 

আমার লেখা কবিতা পড়ে ভালো লেগেছে শুনে অনেক খুশি হলাম আপু।

 last month 

দেরি করে হলেও টিনটিন বাবুর জন্মদিন উপলক্ষে খুব সুন্দর একটি কবিতা পোস্ট করেছেন ভাইয়া। টিনটিন আসলে সবারই অনেক আদরের। সবাই টিনটিনের দীর্ঘায়ু কামনা করি। আপনার কবিতাটির খুব ভালো লেগেছে আমার কাছে। সবগুলো লাইন চমৎকার হয়েছে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 29 days ago 

সব সময় টিনটিন বাবুর দীর্ঘায়ু কামনা করি।

 last month 

ভাই আপনি আজকে আমাদের মাঝে খুবই সুন্দর ভাবে টিনটিন বাবুর জন্মদিন উপলক্ষে কবিতা লিখে শেয়ার করেছেন। আপনার লেখা কবিতার প্রতিটা লাইন আমাকে বেশ মুগ্ধ করেছে ভাই। আমরা তার জন্য সব সময় দোয়া প্রার্থনা করি সে যেন বড় হয়ে মানুষের মতো মানুষ হয়ে উঠুক ভবিষ্যতে বাবা মায়ের মুখ উজ্জ্বল করুক। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 29 days ago 

ও একদিন ওর বাবা মায়ের মুখ উজ্জ্বল করবে অবশ্যই।

 last month 

ভাইয়া আপনি টিনটিন বাবুকে নিয়ে ধারণ কবিতা লিখেছেন। আপনার কবিতার প্রতিটি লাইন পড়ি ভীষণ ভালো লাগলো। এত সুন্দর একটি কবিতা লিখে আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 29 days ago 

টিনটিন বাবুর জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে সুন্দর করে কবিতাটা লেখার চেষ্টা করেছি।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

টিনটিন বাবুর জন্মদিনের সময় এই কবিতাটা শেয়ার করতে না পারলেও, আজকে শেয়ার করেছ দেখে অনেক ভালো লাগলো। তোমার লেখা এই কবিতার প্রত্যেকটা লাইনের মধ্যে টিনটিন সোনার প্রতি ভালোবাসা অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে। টিনটিন বাবু যেন আদর্শবান একজন ভালো মানুষ হতে পারে এটাই কামনা করি সব সময়।

 29 days ago 

টিনটিন বাবুর জন্য সব সময় অনেক দোয়া এবং ভালোবাসা থাকবে।

 last month 

বাহ্ দারুন তো ভাইয়া। টিনটিন সোনা কে নিয়ে তো দেখি কবির ভাষায় বেশ সুন্দর করে ছন্দে ছন্দে কবিতা লিখে ফেলেছেন। আপনার লেখা কবিতা পড়ে কিন্তু বেশ মুগ্ধ হলাম। বেশ দারুন ছিল কবিতার প্রতিটি লাইন। ধন্যবাদ সুন্দর করে কবিতাটি লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 29 days ago 

কবিতার লাইন গুলোর মধ্যে তার প্রতি ভালোবাসা তুলে ধরার চেষ্টা করলাম।

 last month 

টিনটিন বাবুকে নিয়ে অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন আপনি। বেশ ভালো লাগলো আপনার লেখা কবিতার লাইনগুলো। দারুন ভাবে আপনি মিল রেখে শব্দ চয়ন করেন করেছেন। বেশ ভালো লাগলো এত সুন্দর ভাবে লিখার জন্য।

 29 days ago 

চেষ্টা করবো এরকম সুন্দর কবিতা সব সময় লেখার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 68872.12
ETH 2524.42
USDT 1.00
SBD 2.53