মজাদার করলা ভাজি রেসিপি\\১০% লাজুক-খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

  • সবাই কেমন আছেন?
    আশাকরি আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও তার রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি নতুন রেসিপি নিয়ে হাজির হয়েছি। রেসিপিটি হলো করলা ভাজির মজাদার রেসিপি😋। এটি খাওয়ার মজাই আলাদা। আমার এটি খুবই প্রিয় একটি রেসিপি।
করলা এর উপকারিতা
  • করলাতে রয়েছে প্রচুর পুষ্টিগুন যা আমাদের দেহের জন্য খুবই উপকারী। করলা তেতো স্বাদের হলেও এটি অনেক উপকারী। এটি অনেকেই পছন্দ করেনা।

১। রক্তের দূষিত উপাদান সমূহকে দূর করে করলা।
২। দেহের ব্লাড সুগার নিয়ন্ত্রণ করে।
৩।পেটের বিভিন্ন রোগ প্রতিরোধ করে।
৪। আমাদের দেহের ওজন কমাতে সাহায্য করে।
৫।ক্যান্সার প্রতিরোধ করে।

আমি নিচে রেসিপিটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।

রেসিপিটির ফাইনাল লুক

GridArt_20220421_174635146.jpg

প্রয়োজনীয় উপকরণঃ

  • করলা
  • আলু
  • লবন
  • পেঁয়াজ কুঁচি
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়া
  • ভোজ্য তেল

20220329_105327.jpg

প্রথম ধাপ:

  • প্রথমে আমি চুলায় একটি পাতিল বসিয়ে নিলাম ও পরিমাণ মতো সয়াবিন তেল দিয়ে দিলাম।

GridArt_20220421_174656241.jpg

দ্বিতীয় ধাপঃ

  • তারপর পেঁয়াজ কুঁচি ও কাঁচামরিচ কুঁচি দিয়ে দিলাম।

GridArt_20220421_174724536.jpg

তৃতীয় ধাপ:

  • এখন করলা কুঁচি ও আলু কুঁচি দিয়ে দিলাম ও লবন, হলুদের গুঁড়ো দিয়ে দিলাম।

GridArt_20220421_174814671.jpg

চতুর্থ ধাপ:

  • তারপর ভালোভাবে নেড়েচেড়ে করলা ও আলুর সাথে মসলা গুলো সাথে মাখিয়ে নিলাম।

GridArt_20220421_174829316.jpg

সর্বশেষ ধাপ:

  • ৬-৭মিনিট পর পর তা চুলা থেকে নামিয়ে নিলাম।

20220329_112344.jpg

মজাদার রেসিপিটি এখন সম্পূর্ণ তৈরি।

20220329_112612.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই রেসিপির পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা

@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰

Sort:  
 2 years ago 

মাঝে মাঝে আলু দিয়ে করলা ভাজি খেতে খুবই ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে করলা ভাজি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

জ্বী ভাইয়া আমি করোলা আলু দিয়ে ভাজি করে না হলে আমি খেতে খুব একটা পছন্দ করি না ।যাইহোক আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

করলা ভাজি রেসিপি খুবই লোভনীয় লাগছে আপু। আলু দিয়ে করলা ভাজি রেসিপি তৈরি করলে খেতে অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে এই করলা ভাজি রেসিপি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। করলা ভাজি দেখে মনে হচ্ছে অনেক মজা হয়েছে। অনেক মজার রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

জি আপু করোলা ভাজা আসলেই লোভনীয়। আমি আলু দিয়ে করলা ভাজি করি। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপু করলা ভাজি আমার খুবই প্রিয় একটি রেসিপি।গরম ভাত এর সাথে গরম গরম করলা ভাজি খেতে অসাধারণ লাগে। আপনার এই রেসিপিটি তৈরির প্রতিটি ধাপ তুলে ধরেছেন যা দেখেই খেতে ইচ্ছা করছে। আপনার এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য মঙ্গল কামনা করি।

 2 years ago 

জি ভাইয়া করলা ভাজি আমারও খুব প্রিয়। গরম ভাতের সাথে খেতে আমিও খুব পছন্দ করি। ইচ্ছে করছে যেহেতু একটু খেয়ে নেই ভাইয়া। আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপু,আপনার তৈরি করা করোলা ভাজি রেসিপি দেখে আমার খুব খেতে ইচ্ছে করছে। করোলা আমার খুবই পছন্দের একটি সবজি।এই সবজিটি ভাজি করে খেতে খুবই ভালো লাগে। আপু,করোলা ভাজি রেসিপি যেমন সুন্দর করে ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করেছেন তেমনি করোলার উপকারিতা সম্বন্ধে খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ আপু, এত সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু ইচ্ছে করছে যেহেতু একটু খেয়ে নেন 😁। করলা ভাজি আমার খুব পছন্দ। সব সময় চেষ্টা করে আপনাদেরকে সুন্দর সুন্দর রেসিপি উপহার দেওয়ার জন্য। আপনাকে ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে শুভেচ্ছা রইল।

 2 years ago 

আলু দিয়ে করলা ভাজি আমার খুবই প্রিয় একটি রেসিপি। তিতো হলেও আমার কাছে বেশ ভালো লাগে। তবে আপনি এই করলার বিভিন্ন পুষ্টিগুণ সম্পর্কে বেশ সুন্দরভাবে তুলে ধরেছেন, এই বিষয়টি আমার কাছে খুবই ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি ভাইয়া আলু দিয়ে করলা ভাজি আমার খুব পছন্দ। গরম গরম ভাতের সাথে খেলে তেমন একটা তিতা লাগে ও না ভাইয়া। আর করলায় অনেক পুষ্টি গুণ রয়েছে তাই সকলের উচিত এতে খাওয়া। আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি অনেক মজাদার করলা ভাজি রেসিপি তৈরি করেছেন আপু। করলা ভাজি আমার অনেক পছন্দের একটি রেসিপি। করলা ভাজির প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। ‌

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য। আপু করোলা ভাজি আমিও খুব পছন্দ করি আমার কাছেও খেতে খুব ভালো লাগে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য ফুটিয়ে তোলার জন্য।

 2 years ago 

করলা ভাজি দেখতে কিন্তু দারুণ লাগে ।তবে আমি একদমই খাই না ।কিন্তু আমার কাছে এটি ভাজি করতে খুবই মজা লাগে। বিশেষত আমার আম্মু এবং আব্বু এটি খুবই পছন্দ করে তাই আমি মাঝেমধ্যে করলা ভাজি করে থাকি। খুব দারুণ একটি রেসিপি উপস্থাপন করেছেন আপু
এটি সত্যিই অনেক উপকারী।

 2 years ago 

করলা ভাজি খাওয়ার অভ্যাস করবেন আপু করলা আমাদের শরীরের জন্য খুবই উপকারী ।আমি আগে খেতাম না কিন্তু এখন খাই। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য ।আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

করলা ভাজি আমার খুবই প্রিয়। শুকনো শুকনো ভাতের সাথে খেতে করোলা ভাজি বেশ ভালো লাগে। আপনার করলা ভাজি রেসিপি টা দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ করলা ভাজি রেসিপি টা আমাদের মাঝে শেয়ার করার। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

জি আপু করোলা ভাজি আমারও প্রিয় শুনে সুপ্রভাত এর সাথে আমিও খেতে খুব পছন্দ করি। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য আশা করি সবসময় সাপোর্ট করবেন। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

করলায় প্রচুর পুষ্টি উপাদান আছে তা আগে জানতাম, আর আপনার পোস্টটি পড়ে বুঝতে পারলাম করলা খেলে আমরা কি কিভাবে উপকৃত হতে পারি। তবে সত্যি বলতে আমি করলা খাইনা, একমাত্র এর তেতো ভাব এর জন্য। তবে যাই হোক আপনার রেসিপিটি দেখতে খুবই সুস্বাদু মনে হচ্ছে আপু। রেসিপিটি আপনি খুবই গোছালো ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ।

 2 years ago 

করোলা ভাজি প্রত্যেকেরই খাওয়া উচিত ভাইয়া কারণ করলা আমাদের শরীরের জন্য অনেক উপকারী। আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আসলে করলা ভাজি অনেক ভালো লাগে এবং এটি খুবই পুষ্টিকর। আপনি দারুণ দক্ষতায় রান্নাটি সম্পূর্ণ করেছেন এবং এটি আমার খেতে বেশ ভালোই লাগে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জি ভাইয়া আমার কাছে ও করলা ভাজি ভালো লাগে। আমি মাঝে মাঝেই করলা ভাজি খাই। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74