DIY- (এসো নিজে করি) গোধূলি সন্ধ্যার আলোর চিত্রাংকন

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা ❣️❣️

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন
সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি।

  • যাদের ঘরে ছোট বাচ্চারা থাকে তারাই বুঝে আর্ট করতে কত কষ্ট🥴। যাইহোক আমি আবার উপস্থিত হয়েছি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে।পোস্ট টি হলো একটি পেইন্টিং । আমি আর্ট বা পেইন্টিং করতে খুবই ভালোবাসি। আমার প্রিয় শখের মধ্যে অন্যতম একটি হলো আর্ট। তাই আমি সময় পেলেই আর্ট করতে বসে যাই।যদিও পেইন্টিং এর ক্ষেত্রে আমি একদমই নতুন, তবুও চেষ্টা করেছি নতুন ও সুন্দর কিছু আপনাদের মাঝে শেয়ার করার জন্য ।

  • আজকে আমি আপনাদের মাঝে যে আর্ট শেয়ার করবো তা হলো গোধূলি সন্ধ্যার আলোর চিত্রাংকন৷ আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে। আমি নিচে অঙ্কনের পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুঝতে সহজ হবে। চলুন শুরু করা যাক 🙂

20220721_131550.jpg

20220720_190346.jpg

♦️♦️প্রয়োজনীয় উপকরণ ♦️♦️

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • এক্রাইলিক রং
  • তুলি
  • টেপ

20220723_143006.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে সাদা কাগজের চারপাশে টেপ লাগিয়ে নিলাম।

20220720_180242.jpg

দ্বিতীয় ধাপঃ

  • তারপর নিচের ছবির মতো করে রং দিয়ে রং করে নিলাম।

20220720_180637.jpg

20220720_180825.jpg

তৃতীয় ধাপঃ

  • এখন পেন্সিল দিয়ে কয়েকটি নারিকেল গাছ এঁকে নিলাম ।

20220720_181443.jpg

20220720_182339.jpg

চতুর্থ ধাপ

  • তারপর গাছগুলো কেউ রঙ দিয়ে রং করে নিলাম।

20220720_183301.jpg

20220720_184840.jpg

পঞ্চম ধাপ

  • পেইন্টিং টি সম্পূর্ণ করার পর চারপাশের টেপ সরিয়ে নিলাম।

20220720_185202.jpg

20220720_185215.jpg

সর্বশেষ ধাপ

  • সর্বশেষ পেইন্টিং টির নিচে আমি আমার সিগনেচার দিয়ে দিলাম। ‌

20220720_190255.jpg

20220720_190340.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার এই আর্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন

সকলের জন্য আমার আন্তরিক শুভেচ্ছা

ধন্যবাদ সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য ❣️

Sort:  

@tipu curate

;)

--
This is a manual curation from the @tipU Curation Project.

 2 years ago 

গোধূলির অপরূপ সৌন্দর্য আপনি আপনার অংকনের মাঝে ফুটিয়ে তুলেছেন আপু। আপনার অংকন চিত্রটি দারুন হয়েছে। গোধূলি বেলার সৌন্দর্য দেখতে যেমন ভালো লাগে তেমনি আপনি আপনার অঙ্কনের মাঝে সেই সৌন্দর্য ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জি আপু আমি চেষ্টা করেছি গোধূলি বেলার সৌন্দর্য এই চিত্রাংকনটির মাধ্যমে ফুটিয়ে তোলার জন্য। আপনারা এই সুন্দর মতামতের জন্য ধন্যবাদ শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ছোট বাচ্চা টা কে আগে বলেন🤪🤪।যাই হোক বেশ সুন্দর করে চিএাঙ্গন করছেন।কালারিং গুলো বেশ সুন্দর হয়েছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আয়হায় কি ভাবছেন আবার,,, 🤨
আমার না আমার বোনের মেয়ে 🤣🤣🤣।

 2 years ago 

বাহ আপু আপনি তো দেখছি অনেক সুন্দর চিত্র অংকন করতে পারেন। কালার কম্বিনেশন দারুন হয়েছে। যার কারণে দেখতে অনেক সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে আপু আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

প্রত্যেকটি পেইন্টিং আমি চেষ্টা করে কালার কম্বিনেশন ঠিক রাখার। ‌ মন্তব্যটি পড়ে আমার বেশ ভালো লেগেছে ধন্যবাদ এমন সুন্দর মন্তব্যের জন্য।
শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আসলে আপু আপনার অংকনটি দেখে অনেক ভালো লাগলো। আমি নিজেও একটু একটু করে অঙ্কন করার চেষ্টা করছি। তাই অন্যের অঙ্কন দেখে দেখে শেখার চেষ্টা করছে প্রতিনিয়ত। ধন্যবাদ আপু

 2 years ago 

আপনার চিত্র অংক গুলো আমার দেখা হয়নি অবশ্যই পরবর্তীতে দেখার চেষ্টা করো। কারণ অন্যের চিত্রাংকন , পেইন্টিং ,আর্ট এগুলো দেখতে ভালই লাগে। উৎস মূলক মন্তব্যটির জন্য ধন্যবাদ ভাইয়া শুভকামনা রইল।

 2 years ago 

গোধূলি সন্ধ্যার আলোয় দারুন চিত্র অঙ্কন করেছেন বিশেষ করে গাছের উপরে সূর্যের অবস্থান চিত্রটির মূল সৌন্দর্য হিসেবে ফুটে উঠেছে। সুন্দর চিত্র অংকন করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

জি ভাইয়া সূর্যের অবস্থান ছিল মিম পয়েন্ট। আমার কাছে সূর্যটি দেওয়ার পর চিত্রাংকনটি ভালো লেগেছে। ধন্যবাদ আমাদের মতামতের জন্য সকলে সবসময় এমন সুন্দর মন্তব্য করে পাশে থাকবে।

 2 years ago 

গোধূলি সন্ধ্যার অনেক চমৎকার একটি চিত্র অঙ্কন করে আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন আপনার রং কোন আমার কাছে খুবই ভালো লেগেছে। এত সুন্দর একটি অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার এই চিত্রাঙ্কন টি আপনার ভালোলাগা লেগেছে মন্তব্যটি দেখে আমার।
সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা শুভকামনা রইল।

 2 years ago 

গোধূলি সন্ধ্যার খুবই সুন্দর এবং মনোমুগ্ধকর একটি চিত্র প্রস্তুত করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে খুবই ভালো লেগেছে বিশেষ করে কালার কম্বিনেশনটা খুব সুন্দর ভাবে ফুটেছে

 2 years ago 

আমার এই চিত্রাংকনটির মাধ্যমে আপনাকে মুগ্ধ করাতে পেরেছি এটি ভাবতে ভালো লাগছে ভাইয়া। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58445.95
ETH 2616.08
USDT 1.00
SBD 2.41