আমার করা সাদাকালো আর্ট এর সংরক্ষিত পোস্ট।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

আজকে আমি আপনাদের মাঝে ভিন্নধর্মী একটি পোস্ট নিয়ে উপস্থিত হলাম। আজকের পোস্টটি হলো আমার তৈরি করা বিশেষ আর্ট অর্থাৎ আমার পছন্দের কয়েকটি আর্টের রিভিউ আপনাদের মাঝে শেয়ার করলাম। আমার বাংলা ব্লগ এ কাজ করার সুযোগ পেয়ে আমার ভেতরে সুপ্ত প্রতিভা প্রকাশ করারও সুযোগ পেলাম।

আমি প্রতিনিয়ত চেষ্টা করি নতুন কিছু শিখে আপনাদের মাঝে উপস্থাপন করার। আর সত্যি বলতে আর্ট করতে আমার প্রচুর ‌‌পরিমাণে ভালো লাগে এবং সে আর্ট গুলো আমি আমার বাংলা ব্লগে শেয়ার করেছিলাম। সেই আর্ট গুলোর থেকে পছন্দের কয়েকটি পোষ্টের রিভিউ শেয়ার করলাম। কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক ।

Screenshot_20220916-155606_GridArt.jpg

🐃🐄 একটি গরুর গাড়ির আর্ট
  • গরুর গাড়ি ও ঘোড়ার গাড়ি দিয়েই মানুষ যাতায়াত করত। যদিও আমার সচক্ষে দেখা হয়নি তাই বেশিই আগ্রহী ছিলাম এই আর্ট টি নিয়ে৷ আমার অনেক পছন্দের একটি আর্ট এটি।

GridArt_20220916_155216160.jpg
পোস্ট লিংক

চাঁদনী রাতে ল্যাম্পপোস্টের নিচে বসে থাকা দুটি বিড়ালের চিত্রাংকন।
  • এটিও সাদাকালো একটি আর্ট। এমন চাঁদনী রাতে যদি প্রিয় মানুষ সাথে থাকে তাহলেতো কোন কথাই নেই রাতের সৌন্দর্য উপভোগ করার জন্য। 🙈 যাইহোক আমারতো আর প্রিয় মানুষ নেই তাই বিড়ালের টাই আঁকলাম। 🙂

GridArt_20220916_155148849.jpg

পোস্ট লিংক

মায়ের সাথে সন্তানের জন্য খুনসুটির চিত্রাংকন।
  • পৃথিবীতে সবচেয়ে মধুর সম্পর্ক হলো মা ও সন্তানের মধুর সম্পর্ক। মনে অনেক আবেগ নিয়েই এই আর্ট সম্পুর্ন করেছিলাম। আমার বেশ পছন্দের একটি আর্ট এটি।

GridArt_20220916_155136089.jpg
পোস্ট লিংক

ঈদ উপলক্ষে একটি আর্ট
  • এই আর্টটি মূলত ঈদের দিনই করেছিলাম। আসলে আপু না থাকলে ঈদের দিন কেমন যেন নিরামিষ লাগে। তবে সময় নষ্ট করে কি লাভ তাই ভাবলাম একটু আর্ট করি।

GridArt_20220916_155126365.jpgপোস্ট লিংক

একটি পরীর চিত্রাঙ্কন 🧚‍♀️
  • পরীর ও প্রজাতির খেলার দৃশ্য এটি। মাশরুমের উপর পরীটিকে আঁকতে ভালোই লাগলো আমার। এটি আমার পছন্দের আর্ট এর মধ্যে একটি।

GridArt_20220916_155056625.jpg
পোস্ট লিংক

একটি ঘোড়ার চিত্রাঙ্কন 🐎
  • মার্কারের সাহায্যে আর্ট করতে আমার ভালোই লাগে। ভাবলাম কোন প্রাণীর আর্ট করলে কেমন হয়। তাই মূলত এই আর্ট টি করা।

GridArt_20220916_154937724.jpgপোস্ট লিংক

একটি পরীর সাদা কালো চিত্রাংকন
  • এটি পরীর সাদা কালো দৃশ্য। আকাশে তারার পাশেই পরীর চিত্র অঙ্কন করার চেষ্টা করেছিলাম।

GridArt_20220916_154919778.jpg
পোস্ট লিংক

ফুল থেকে প্রজাপতি মধু আহরণের দৃশ্য
  • আমার সবথেকে পছন্দের একটি আর্ট এটি। ভেবেছিলাম ফুলগুলো লাল রং দিয়ে রং করব কিন্তু যেহেতু এটি সাদা কালো আর তাই আর করা হয়নি।

GridArt_20220916_155006798.jpg
পোস্ট লিংক

এই ছিল আমার আজকের আর্টের পোস্টে রিভিউ গুলো। আমি মূলত আমার পছন্দের আর্ট গুলোকে সংরক্ষণ করে রাখার জন্যই একসাথে পোস্ট করলাম। কোনো ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেনআর কোন পোস্টটি ভালো লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন।

Sort:  
 2 years ago 

পূর্বে প্রস্তুত করা আপনার সাদাকালো চিত্রগুলো পুনরায় সংগ্রহশালায় এনে আমাদেরকে আবারো দেখার সুযোগ করে দিলেন আপনার প্রত্যেকটা চিত্র দেখেছে কিনা পূর্বে মনে নেই তবে পুনরায় দেখতে পেরে খুবই ভালো লাগছে।। বিশেষ করে বাংলার ঐতিহ্য ঘোরা গাড়ি। মাশরুমের উপর বসা পড়ি তার হাতের প্রজাপতি ঈদ উপলক্ষে যে চিত্রটি ডেকেছিলেন মা এবং শিশুর ভালোবাসা বহিঃপ্রকাশ সবগুলো চিত্রই অসাধারণ ছিল।।

 2 years ago 

আসলে সত্যি বলতে আমার পছন্দের আর্টগুলোই আমি এখানে শেয়ার করেছি ভাইয়া। এখন সকলের মন্তব্য দেখে খুবই ভালো লাগছে আমার।
ধন্যবাদ ভাইয়া উৎসাহ মূলক ও গঠনমূলক মন্তব্যটির জন্য।

 2 years ago 

আপু আপনার সাদা কালো চিত্রগুলো যে আসলেই এত সুন্দর তা একসাথে দেখতে পেরে বুঝতে পেরেছি। প্রথম যে ছবিটি গরুর গাড়ি এত সুন্দর হয়েছে যে আমি মুগ্ধ হয়ে তাকিয়ে রইলাম। ফুল থেকে প্রজাপতির মধু আহরণের চিত্রটিও দারুন হয়েছে ।সবগুলো চিত্রই এক একটি এক এক রকম সুন্দর হয়েছে।

 2 years ago 

গরুর গাড়ির আর্টটির মধ্যে আমি রূপক ভাইয়ার প্রশংসা পেয়েছিলাম। তাই শেয়ারটি আমার জন্য স্পেশাল পাশাপাশি প্রজাপতির এই আর্ট টি আমার ভীষণ পছন্দের ছিল।

 2 years ago 

আপু খুব সুন্দর আপনার আকা প্রতিটি ছবি।কিন্তু আপনি হেডিং এ আর্ট এর সংগ্রহশালা লিখে উপসংহারে রেসিপি পোস্ট এর সংগ্রহশালা লিখেছেন।আপনার দৃস্টি আকর্ষনের জন্য লিখলাম।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আমার ভুলটি ধরিয়ে দেওয়ার জন্য। আশা করি সব সময় এভাবে সাপোর্ট করবেন।

 2 years ago 

সত্যি মুগ্ধ হয়ে গেলাম আপনার প্রত্যেকটি ড্রয়িং দেখে। আপনার এই সাদা কালো চিত্রগুলো সত্যিই অসাধারণ হয়। প্রত্যেকটি চিত্রাংকন আমার খুবই ভালো লেগেছে। বিশেষ করে মায়ের সাথে সন্তানের খুনসুটি এবং ঈদ উপলক্ষে ড্রইং টি সবচেয়ে বেশি ভালো লেগেছে আমার কাছে। আশা করি আপনার প্রিয় মানুষ তাড়াতাড়ি চলে আসবে আপনার কাছে এবং আপনারাও রাতের সৌন্দর্য উপভোগ করবেন 🤭।
ড্রয়িং গুলো আবার দেখার সুযোগ করে দেওয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হ্যাঁ হ্যাঁ আপনি তাই দোয়া করেন কারণ একজন সিনিয়র ঝরে গেলে জুনিয়রের পালাই আসে।

ডিরেক্ট আমাকে এ কথা বলে দিলেই হয়। সমস্যা নেই আমি লাইন ক্লিয়ার করে দেব 😂😂। ধন্যবাদ আপনাকে এই সুন্দর মন্তব্যটির জন্য।

 2 years ago 

আমরা সবসময়ই মনে করি যে রঙিন ছবিগুলো দেখতে সুন্দর দেখায় কিন্তু সাদাকালো ছবিও যে কতটা সুন্দর হতে পারে তা আপনার শেয়ার করা ছবিগুলো দেখেই বুঝতে পারছি।

আপনার শেয়ার করা সাদাকালো চিত্রগুলোর মধ্য থেকে আমার কাছে ঈদ উপলক্ষে আর্ট এবং মায়ের সাথে সন্তানের জন্য খুনসুটির আর্ট আমার কাছে খুবই ভালো লেগেছে।

 2 years ago 

জি ভাইয়া সবসময় রঙিন এবং কালারফুল আর্টগুলো শুধু ভালো লাগবে তা নয় সাদাকালো ছবিগুলো ভালো লাগে। যাই হোক আপনার যে দুইটি আটের কথা বলেছেন সে দুটি আমারও ভীষণ পছন্দের।

 2 years ago 

আপনার প্রত্যেকটি আর্ট অসাধারণ সুন্দর ছিল। একটিকে বাদ দিয়ে অন্যটিকে সেরা বলা খুবই কঠিন। সত্যি আপনি আর্ট করতে অসাধারণ দক্ষতার অধিকারী। মায়ের সাথে সন্তানের জন্য খুনসুটির চিত্রাংকনটি দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। অসাধারণ সুন্দর একটি আর্ট ছিল এটা।

 2 years ago 

সন্তান এবং মায়ের ঘুনসুটির এই চিত্রাঙ্গনটি আমারও স্পেশাল একটু বেশি পছন্দের।
যাই হোক ভাইয়া আমার এই আর্টগুলোর মাধ্যমে আপনাকে মুগ্ধ করাতে পেরেছি এতেই ভীষণ ভালো লাগছে।

 2 years ago 

আপনার আর্ট গুলো আমাকে মুগ্ধ করেছে। হয়তো সংক্ষিপ্ত পোস্ট বলেছেন কিন্তু সংক্ষিপ্ত জায়গায় লুকিয়ে রয়েছে অনেক বড় সাধনার কারু কাজ। খুবই খুশি হলাম একত্রে এত সুন্দর পোস্ট দেখতে পেরে।

 2 years ago 

না ভাইয়া সংরক্ষিত পোস্ট বলেছি। আসলে আর্ট গুলো আমার ভীষণ পছন্দের তাই একসাথে রাখার জন্যই এই সংরক্ষিত পোস্ট করা ‌‌

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.034
BTC 63877.55
ETH 3143.56
USDT 1.00
SBD 3.97