DIY- (এসো নিজে করি) ফুল থেকে প্রজাপতি মধু আহরণের দৃশ্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা ☺️☺️

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন
সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি।

ফুল আমার অনেক পছন্দ আর ফুলের উপর প্রজাপতি বসে থাকতে দেখলেতো হলোই। আমি তেমনি একটি আর্ট করার চেষ্টা করেছি। অর্থাৎ, আজকে আমি আবার উপস্থিত হয়েছি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে।পোস্ট টি হলো একটি আর্ট। আমি আর্ট করতে খুবই ভালোবাসি। আমার প্রিয় শখের মধ্যে অন্যতম একটি হলো আর্ট। তাই আমি সময় পেলেই আর্ট করতে বসে যাই। আজকে আমি আপনাদের মাঝে যে আর্ট শেয়ার করবো তা হলো ফুল থেকে প্রজাপতির মধু আহরণের দৃশ্য আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে। আমি নিচে অঙ্কনের পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুঝতে সহজ হবে। চলুন শুরু করা যাক 🙂

20220515_221544.jpg

20220515_221710.jpg

♦️♦️প্রয়োজনীয় উপকরণ ♦️♦️

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • কালো মার্কার
  • রাবার

20220515_211318.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি পেন্সিল দিয়ে ফুল ও ফুলের লতা আঁকা শুরু করলাম।

20220515_212220.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এখন ফুল ও ফুলের লতা আঁকা সম্পন্ন করলাম।

20220515_212552.jpg

তৃতীয় ধাপ

  • পেন্সিলের আগ এর উপর কালো মার্কার দিয়ে কালো করে নিলাম।

20220515_213026.jpg

20220515_213508.jpg

চতুর্থ ধাপ

  • এখন ফুলের উপর একটি প্রজাপতি পেন্সিল দিয়ে এঁকে নিলাম তারপর কাল মার্কার দিয়ে কালো করে নিলাম।

20220515_221228.jpg

20220515_221458.jpg

সর্বশেষ ধাপ

  • সর্বশেষ আর্টের নীচে আমি আমার সিগনেচার দিয়ে দিলাম।

20220515_221714.jpg

20220515_221722.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার এই আর্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন

সকলের জন্য আমার আন্তরিক শুভেচ্ছা

ধন্যবাদ সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য ❣️

-
Sort:  
 2 years ago 

এই মার্কারগুলো দিয়ে যেকোনো কিছু আর্ট করলে কিন্তু বেশ চমৎকার হয় ।কারণ আমার কাছেও এমন একটি মার্কার রয়েছে যা দিয়ে আমি কিছুদিন আগে একটি আর্ট করেছিলাম।সত্যিই আপু এত দারুন করে আপনি আর্ট করেছেন যা দেখে মুগ্ধ হয়ে গেলাম।

 2 years ago 

আপনার আর্টটি অনেক সুন্দর হয়েছে। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার আর্টটি।আপনি অনেক সুন্দর করে মনের মাধুরী মিশিয়ে আর্টটি সম্পূর্ণ করেছেন।আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

বাহ আপু আপনি খুব সুন্দর করে প্রজাপতির মধু আহরন এর দৃশ্য অঙ্গকন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আমারতো খুব ভালো লেগেছে।আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর সুন্দর আর্ট আমাদের মাঝে সবসময় উপহার দেওয়ার জন্য।আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনি খুব চমৎকার করে ফুল থেকে প্রজাপতির মধু আহরণের দৃশ্য অংকন করেছেন। মার্কার দিয়ে প্রজাপতির মধু আহরনের দৃশ্য অংকনটি আমার কাছে খুব ভালো লেগেছে। দৃশ্যটি অংকন এর প্রত্যেকটি ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার সুন্দর উপস্থাপনার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনার এই ধরনের আর্ট গুলো সব সময় আমার অনেক ভালো লাগে। দুর্দান্ত ফিনিশিং আছে আপনার হাতে। একদম ভিন্নধর্মী ফুলের গাছ এবং তার সাথে প্রজাপতি। খুব সুন্দর মানিয়েছে। 🥰

 2 years ago 

ফুল থেকে প্রজাপতি মধু আহরণের দৃশ্য খুবই সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। সত্যিই আপনার উপস্থাপনা আমার খুবই ভালো লেগেছে। আপনার উপস্থাপন দেখে আমি শিখতে পারলাম। শুভকামনা রইল।

 2 years ago 

ছোটবেলা থেকেই প্রজাপতির উপর আমার আলাদা এক ভালোবাসা কাজ করে। প্রজাপতি আমার অনেক ভালো লাগে ।আপনি খুব সুন্দর ভাবে ফুলের ওপর থেকে মধু সংগ্রহের দৃশ্য অংকন করেছেন। আপনার এই কালো রঙ্গের অংকটি আমার খুবই ভালো লেগেছে। আপনি প্রফেশনাল এক আর্টিস্ট এর মত করে অঙ্কন করেছেন। এত সুন্দর অঙ্কন আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি অনেক সুন্দরভাবে ফুল থেকে প্রজাপতির মধু আহরণ তুলে ধরেছেন আপু। দেখতে দারুণ লাগছে। কালার কম্বিনেশন কারণে সুন্দরভাবে ফুটে উঠেছে। মার্কার দিয়ে আপনি দারুন দক্ষতা দেখালেন আপু। এত সুন্দর চিত্র অংকন এর প্রতিটি ধাপ আমাদের মাঝে সাজিয়ে তোলার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago (edited)

যথাযত বর্ণনা ও সুন্দর কাজের উপস্থাপনার মাধ্যমে, প্রজাপতি ফুল থেকে মধু সংগ্রহ করার একটি দৃশ্য আপনি আমার সাথে তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

আপু কি বলব বুঝতে পারছি না, আপনার অঙ্কিত ফুল থেকে প্রজাপতি মধু আহরণের দৃশ্য অসম্ভব সুন্দর হয়েছে। আপনি খুবই নিখুঁত ও সুন্দর করে ফুল থেকে প্রজাপতি মধু আহরণের দৃশ্য কে অঙ্কন করেছেন। আর এই অঙ্কন করতে আপনাকে যথেষ্ট ধৈর্য ধরতে হয়েছে তা বেশ বুঝতে পারছি। সুন্দর উপস্থাপনার মাধ্যমে ফুল থেকে প্রজাপতি মধু আহরণে দৃশ্য ধাপে ধাপে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57666.58
ETH 3076.03
USDT 1.00
SBD 2.28