🐟 বড় ব্রিগেড মাছের মাথার মজাদার রেসিপি🐟

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

সবাই কেমন আছেন?
আশাকরি আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও তার রহমতে ভালো আছি। রনজান মাসতো প্রায় শেষ তাই একটু খারাপই লাগছে😥।যাই হোক সকলের জন্য ঈদের অগ্রিম শুভেচ্ছা রইল।

  • আমি আপনাদের মাঝে একটি নতুন রেসিপি নিয়ে হাজির হয়েছি। রেসিপিটি হলো বড় ব্রিগেড মাছের মাথার মজাদার রেসিপি😋। এটি খাওয়ার মজাই আলাদা। মাছের মাথা খেলে নাকি বুদ্ধি বাড়ে😁। তাই পছন্দ করি।আর কথায় আছে শাক খাওতো ডাটা, মাছ খাওতো কাটা। আর মাছের মাথায় বেশি কাটা থাকে। তো চলুন আমার আজকের রেসিপিটি দেখা যাক।
আমি নিচে রেসিপিটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।

রেসিপিটির ফাইনাল লুক

20220422_111044.jpg

20220422_111048.jpg

প্রয়োজনীয় উপকরণঃ

  • মাছের মাথা
  • আদা বাটা ও রসুন বাটা
  • পেঁয়াজ কুঁচি
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়া
  • মরিচেরগুঁড়ো
  • জিরে গুঁড়া
  • লবন ও সয়াবিন তেল

20220422_092853.jpg

20220422_093415_001.jpg

প্রথম ধাপ:

  • প্রথমে আমি মাছের মাথা গুলোর মধ্যে ভালোভাবে হলুদের গুঁড়ো ও লবণ মাখিয়ে নিলাম।

GridArt_20220430_171322109.jpg

দ্বিতীয় ধাপঃ

  • তারপর চুলায় একটি পাতিল বসিয়ে দিলাম এবং পরিমাণমতো সয়াবিন তেল দিয়ে দিলাম তারপ মাথা গুলো তেলের মধ্যে দিয়ে দিলাম।

GridArt_20220430_171357530.jpg

তৃতীয় ধাপ:

  • মাথা গুলোকে তেলের মধ্যে ভালোভাবে নেড়ে চেড়ে ভেজে নিলাম। ও চুলা থেকে নামিয়ে নিলাম।

GridArt_20220430_171406263.jpg

চতুর্থ ধাপ:

  • তারপর পাতিলের মধ্যে পেয়াঁজ কুঁচি ও কাঁচামরিচ কুচি দিয়ে দিলাম।

GridArt_20220430_171422213.jpg

পঞ্চম ধাপ:

  • তারপর পাতিল এর মধ্যে মসলার সবগুলো উপকরণ দিয়ে দিলাম।

GridArt_20220430_171448920.jpg

ষষ্ঠ ধাপঃ

  • এখন পাতিলের দুই কাপ পানি দিয়ে দিলাম। এখন ভেজে নেওয়া মাছের মাথা গুলো পাতিলের মধ্যে দিয়ে দিলাম।

GridArt_20220430_171509464.jpg

GridArt_20220430_171603762.jpg

সর্বশেষ ধাপ:

  • ৫ মিনিট ভালোভাবে নেড়ে চেড়ে ঝোল গাঢ় করে নিলাম ও তারপর চুলা থেকে নামিয়ে নিলাম ।

20220422_103449.jpg

মজাদার রেসিপিটি এখন সম্পূর্ণ তৈরি।

20220422_111048.jpg

20220422_111057.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই রেসিপির পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা

@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰

Sort:  
 2 years ago 

আপনি বড় ব্রিগেড মাছের মাথার মজাদার রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার লোভ লেগে গেল। আপনি খুবই চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

মাছের মাথা বরাবরই আমার খুব ফেভারিট আপনি খুব সুন্দর ভাবে মাছের মাথা ভুনা রেসিপি তুলে ধরেছেন আমাদের মাঝে দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল

 2 years ago 

মাছের মাথা খেলে বুদ্ধি বাড়ে এটা আমিও ছোটবেলা শুনেছি হাহাহা। 😁
আর শাক খাও তো ডাটা মাছ খাও তো কাটা এই কথাটা একদম ঠিক। কারণ মাছের যে অংশে কাটা বেশি থাকে সে অংশের স্বাদ অনেক বেশি। যেমন মাথা। আপনার রান্না করা ব্রিগেট মাছের মাথার রেসিপিটি দারুন হয়েছে। দেখে মনে হচ্ছে খেতে বেশ সুস্বাদু হয়েছে। আপনার উপস্থাপনাও বেশ গোছালো হয়েছে। ধন্যবাদ।

 2 years ago 

আপনার রেসিপিটি খুব লোভনীয় হয়েছে। দেখেই ইচ্ছে করছে খেয়ে ফেলি। আপনি খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

অনেক মজাদার মাছের রেসিপি শেয়ার করেছেন। আমার মনে হয় পেঁয়াজ কুচি দেওয়া তে মাছের রেসিপির টেস্ট বেশি মজা লাগবে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

মাছের মাথা খেলে নাকি বুদ্ধি বাড়ে😁

এই কথা তো কম বেশি সবাই শুনেছে। আমিও শুনেছি অনেক। আপনার রেসিপি দেখতে কিন্তু খুবই লোভনীয় লাগছে। খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনি। আপনাকে ধন্যবাদ সুন্দর এবং সুস্বাদু রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলে ছোটবেলায় এরকম কথা অনেক শুনেছি যে মাছের মাথা খেলে বুদ্ধি বাড়ে। আবার কলিজা খেলে কলিজা বড় হয়। যাইহোক আমার মনে হয় ছোটবেলার এই কথাগুলো শুধু খাওয়ানোর জন্যই বলা হয়। বিগ্রেড মাছের মাথার রেসিপি আমার কাছে অনেক ভালো লেগেছে আপু। ছোটবেলা থেকে আমার আম্মু আমাকে আমার জন্য মাছের মাথা রান্না করে দেয়। এখন পর্যন্ত তারা মাছের মাথা না খেয়ে আমারে খাওয়াই। বাপ মায়ের ভালোবাসার তুলনা হয় না আসলে। খুব সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। ভালো লাগলো আপনার রেসিপিটি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

দেখতে দেখতে রমজান মাস প্রায় শেষ হতে চলছে। আসলেই খারাপ লাগছে। এখন ইচ্ছা করলেও খেতে মন বলে না কিন্তু রমজান মাসে একটা মনের ভিতর আনন্দ কাজ করে আজান দেবে খাব। আনন্দ লাগে। এই মুহূর্তটা মিস করবো এবং আপনি সুন্দরভাবে ব্রিগ্রেড মাছের
মাথার মজাদার রেসিপি রান্না করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

বড় ব্রিগেড মাছের মাথার মজাদার রেসিপি তৈরি দারুন হয়েছে। যেকোনো ধরনের মাছের মাথা খেতে আমি খুবই পছন্দ করি। আপনি খুব সুন্দর করে ভুনা জাতীয় রেসিপি তৈরি করলেন ভালো লাগলো।

 2 years ago 

আপু আপনার ব্রিগেড মাছের মাথা দেখে অনেক লোভনীয় লাগছে। আপনার রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। রেসিপি তৈরি কালার টা অনেক সুন্দর লাগছে। ব্রিগেড মাছের মাথার রেসিপি আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে আপু আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33