ডিম দিয়ে মচমচে মুড়ি ভাজা রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 years ago
হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️
  • সবাই কেমন আছেন?
    আশাকরি আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও তার রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি নতুন রেসিপি নিয়ে হাজির হয়েছি। রেসিপিটি হলো ডিম দিয়ে মুড়ি মাখার মচমচে রেসিপি😋। এটি খাওয়ার মজাই আলাদা। আসলেই অসাধারণ হয়েছে এ‌ রেসিপিটি

  • চানাচুর মুড়ি কে না পছন্দ করে? আমারও বেশ পছন্দ। হঠাৎ করে চানাচুর মুড়ি খেতে ইচ্ছে করছিল। আমার দুর্ভাগ্য ছিল যে চানাচুরের বয়াম ফাঁকা ছিল। রেয়ার এটির দুর্ভাগ্য নয় এটি সৌভাগ্য 🤪। কারণ চানাচুর না থাকায় এই রেসিপিটি আমার মাথায় ঘুরপাক খাচ্ছিল। প্রথমে জানাই ছিল না রেসিপিটি আউটপুট কি হবে। আসলেই অসাধারণ ছিল। আমি হয়েছিলাম মজা হওয়ার জন্য কাঁচামরিচ একটু বেশি ব্যবহার করেছি। আমার ছোট চাচাতো ভাইয়ের জন্য আমার ভাগে একটু কম পড়েছিল। আমার চাচাতো ভাই আমার দিকে টমেটো ও কাঁচা মরিচ ঠেলে ঠেলে দিচ্ছিল আর সে মুড়ি আর ডিম গুলো খেয়ে নিয়েছে।😂 যাইহোক রেসিপিতে যাওয়া যাক।

আমি নিচে রেসিপিটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।
রেসিপিটির ফাইনাল লুক

GridArt_20220904_201208846.jpg

প্রয়োজনীয় উপকরণঃ
  • মুড়ি
  • ডিম
  • লবন
  • টমেটো
  • পেঁয়াজ কুঁচি
  • কাঁচা মরিচ
  • মরিচেরগুঁড়ো
  • ম্যাজিক মসলা
  • সরিষার তেল

20220904_095032.jpg

প্রথম ধাপ:
  • প্রথমে চুলায় একটি পাতিল বসিয়ে দিলাম এবং পরিমাণ মতো সরিষার তেল দিয়ে দিলাম। তারপর এর মধ্যে মুড়ি ঢেলে দিলাম। তারপর চুলায় হালকা আছে তিন থেকে চার মিনিট মুড়িগুলো ভেজে নিলাম। তারপর এটি আলাদা একটি পাত্রে রাখলাম ঠান্ডা হওয়া পর্যন্ত।

GridArt_20220904_201312696.jpg

দ্বিতীয় ধাপঃ
  • এখন পাতিলের মধ্যে আবার সামান্য পরিমাণ সরিষার তেল দিয়ে দিলাম। তেল গরম হয়ে আসলে এর মধ্যে পেঁয়াজ কুচি দিয়ে কিছুক্ষণ নেড়েচেড়ে নিলাম। কিছুক্ষণ পর টমেটো কুচি দিয়ে দিলাম।

GridArt_20220904_201328568.jpg

তৃতীয় ধাপ:
  • এখন পাতিল এর মধ্যে সামান্য পরিমাণ লবণ ও ডিম ভেঙে দিয়ে দিলাম। ‌

GridArt_20220904_201339502.jpg

চতুর্থ ধাপ:
  • তারপর ডিমের সাথে ম্যাজিক মসলা ও গুঁড়ো মরিচ দিয়ে নেড়েচেড়ে নিলাম।

GridArt_20220904_201347681.jpg

পঞ্চম ধাপ:
  • ডিমগুলোকে মশলাগুলোর সাথে মিশিয়ে নেওয়ার পর ভেজে রাখা মনিগুলো ডিমগুলোর সাথে দিয়ে দিলাম এবং কিছুক্ষণ পর চুলা থেকে নামিয়ে নিলাম ।

GridArt_20220904_201357581.jpg

সর্বশেষ ধাপ:
  • এখন আবার সামান্য টমেটো কুচি দিয়ে দিলাম। এবং ভালোভাবে মিশিয়ে নিলাম।

GridArt_20220904_201409480.jpg

মজাদার রেসিপিটি এখন সম্পূর্ণ তৈরি।

GridArt_20220904_201237949.jpg

GridArt_20220904_201150485.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই রেসিপির পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা
@naimuu
ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰
Sort:  
 2 years ago 

ডিম দিয়ে মচমচে মুড়ি ভাজা রেসিপি একেবারে ইউনিক হয়েছে। ডিম দিয়ে যে এভাবে মুড়ি ভাজা যায় তা আমার কখনো জানা ছিল না। একেবারে ভিন্ন ধরনের একটি রেসিপি শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে ইউনিক একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ।

 2 years ago 

ডিম দিয়ে মুড়ি ভাজা এই রেসিপিটি দেখে খুবই ভালো লাগলো। এভাবে কখনো ডিম দিয়ে মুড়ি ভেজে খাওয়া হয়নি। ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন আপনি। দেখে মনে হচ্ছে খেতে অনেক মজা হয়েছিল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

একবার এভাবে ভেজে দেখবেন ভালোই লাগবে।

 2 years ago 

নতুন রেসিপি। ঝাল মুড়ি তো কতই খেয়েছি কিন্তু ডিম দিয়ে কখনও খাইনি। ছোলা, ডাল কিংবা চিড়া ভাজা দিয়ে মুড়ি মাখাও খেয়েছি। বিষয় টা হচ্ছে এভাবে কিছুটা পুষ্টি গুন পাওয়া যাবে ডিমের কারনে। তবে চানাচুরের অভাব টা কিন্তু স্বাদের ক্ষেত্রে হয়তো কিছুটা কমতি করেছে। কিন্তু ম্যাজিক মসলা টা কম খাবেন কারন ওটা পুরাই ক্ষতিকারক শরীরের জন্য। ধন্যবাদ।

 2 years ago 

স্বাদের ক্ষেত্রে কোন কমতি ছিল না, আমি বলব চানাচুরেরর চেয়ে ডিম দিয়ে আরো মজার। আর ম্যাজিক মসলা দিলে আম্মুও বকা দেয় কিন্তু আমার কাছে খেতে ভালো লাগে।

 2 years ago 

ডিম দিয়ে মুড়ি ভাজি করে কখনো খেয়ে দেখি নি। আপনার রেসিপিটি দেখতে অনেক লোভনীয় ছিল। আমি অবশ্যই বাসায় রেসিপি তৈরি করব। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপু একবার ট্রাই করে দেখতে পারেন ভালোই লাগবে। ধন্যবাদ আপনাকে আপু সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন আপু। আমিও মাঝে মধ্যে এই রেসিপি টা তৈরি করে খায়। কারণ সহজেই এই রেসিপি টা তৈরি করে খাওয়া যায়। মজাটা একটু বেশি পাওয়া যায় একটু ঝাল এবং ডিম দেওয়ার কারণে। ডিম দিয়ে মচমচে মুড়ি ভাজা রেসিপি বানানোর প্রসেস টা সুন্দর এবং সহজে দেখিয়েছেন যে কেউ চাইলে সহজেই তৈরি করতে পারবে।

 2 years ago 

যাক একজনকে পেলাম যে এ রেসিপিটির সাথে পরিচিত। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভকামনা রইল।

Hi, @naimuu,

Thank you for your contribution to the Steem ecosystem.


Please consider voting for our witness, setting us as a proxy,
or delegate to @ecosynthesizer to earn 100% of the curation rewards!
3000SP | 4000SP | 5000SP | 10000SP | 100000SP

 2 years ago 

সব ধরনের মসলা দিয়েই মুড়ি মাখিয়ে খেয়েছি বিশেষ করে বৃষ্টির দিনে বন্ধুদের সাথে আড্ডা দেওয়ার সময় হলে তো কোন কথাই নেই।। তবে ডিম দিয়ে কখনো মুড়ি মাখিয়ে খাওয়া হয়নি একবার বাসায় ট্রাই করে দেখতে হবে কেমন মজা হয়।।

 2 years ago 

ট্রাই করবেন ভাইয়া ভালোঝ লাগবে এটি।

 2 years ago 

এতো অনেক স্বাদের মনে হচ্ছে। ডিম দিয়ে কখনো তো মুড়ি মাখানো খাইনি। ব্যাপারটা বেশ মজাদার হবে মনে হচ্ছে। চেস্টা করে দেখবো একবার।

 2 years ago 

জি ভাইয়া চেষ্টা করে দেখবেন একবার। আর ভালো লাগলে জানাবেন।

 2 years ago 

আপু আমরা ম্যাসের মধ্যে প্রায় সময় মুড়ি চানাচুর খাই। আজকে আপনার পোষ্টটি দেখে মুড়ি দিয়ে নতুন একটি রেসিপি দেখতে পেলাম। ২/১ দিনের মধ্যেই বাসায় ট্রাই করবো। ধন্যবাদ।

 2 years ago 

অবশ্যই ভাইয়া ট্রাই করবেন এবং আমাকে এর ফলাফল জানাবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59401.87
ETH 2615.39
USDT 1.00
SBD 2.40