পাতার উপর গর্জনরত বাঘের ছবি অংকন||১০% @shy-fox||

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে সোমবার, মার্চ ১৪/২০২২


আচ্ছালামু আলাইকুম আশা করি আপনারা অনেক ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। কিছুদিন আগে @sajjadsohan ভাই আমাকে বলেছিল পাতার উপরে বাঘের ছবি অঙ্কন করতে। তাই আজকে আমি আপনাদের মাঝে পাতার উপরে বাঘের গর্জনরত একটি ছবি অঙ্কন করে শেয়ার করছি। চলুন শুরু করা যাক...

IMG20220314145814_01.jpg

সর্বশেষ মূল ছবি

পাতার উপর গর্জনরত বাঘের ছবি অংকনের উপকরণ

IMG20220314123732_01.jpg

ক্রমিক নম্বরউপকরণের নাম
কাঁঠালের পাতা
ব্লেড
কলম

🖌ধাপ - ০১🖌


IMG20220314143555.jpg

প্রথমে আমি একটি কাঁঠালের পাতা নিলাম এবং তারপরে কাঁঠালের পাতার উপরে কলম দিয়ে খুবই সুন্দর করে বাঘের চিত্র অঙ্কন করে নিলাম।

🖌ধাপ - ০২🖌


IMG20220314143913.jpg

তারপরে আমি ডান দিকের নিচের অংশ থেকে পাতাকাটা শুরু করে দিলাম।

🖌ধাপ - ০৩🖌


IMG20220314144125.jpg

এই ধাপটিতে আমি বাঘের বুকের অংশের অতিরিক্ত পাতা গুলো খুব সুন্দর ভাবে কেটে দিয়েছি।

🖌ধাপ - ০৪🖌


IMG20220314144312.jpg

এই ধাপটিতে আমি বাঘের মুখের অংশের অতিরিক্ত পাতাগুলো খুবই সুন্দর করে কেটে দিয়েছি।

🖌ধাপ - ০৫🖌


IMG20220314144422_01.jpg

এই ধাপটিতে কাঁঠাল পাতার উপরে গর্জনরত বাঘের চিত্র অঙ্কন করা অর্ধেক শেষ হয়ে গিয়েছিল।

🖌ধাপ - ০৬🖌


IMG20220314144433.jpg

এই ধাপটিতে আমি দেখিয়েছি কিভাবে পাতার অতিরিক্ত অংশগুলো কেটে ফেলে দিতে হয়।

🖌ধাপ - ০৭🖌


IMG20220314144629.jpg

কাঁঠাল পাতার উপর অর্ধেক বাঘের চিত্র অংকন শেষ হয়ে যাবার পরে আমি পুনরায় দ্বিতীয় অর্ধেক অংশের পাতা কেটে নিতে শুরু করলাম। এর জন্য আমি বাম পাশের নিচের দিক থেকে পাতার বাকি অংশগুলো কাটতে শুরু করেছি।

🖌ধাপ - ০৮🖌


IMG20220314144802.jpg

এই ধাপটিতে কাঁঠাল পাতার উপর গর্জনরত বাঘের ছবি অঙ্কন করা প্রায় শেষ হয়ে গিয়েছিল।

🖌ধাপ - ০৯🖌


IMG20220314145814_01.jpg

অবশেষে যখন কাঁঠাল পাতার উপরে গর্জনরত বাঘের চিত্র অঙ্কন করা শেষ হয়ে গেল তখন আমি সেটি আকাশের দিকে ধরে একটি ছবি তুললাম। কারণ এই ধরনের পাতার উপরের আর্ট গুলো আকাশের দিকে ধরে ছবি তুললে সেটি দেখতে অনেক সুন্দর লাগে।

পাতার উপরে এই ধরনের আর্ট করতে খুব একটা বেশি সময়ের প্রয়োজন হয় না কিন্তু এগুলো করার ক্ষেত্রে খুবই সর্তকতা অবলম্বন করতে হয়। যদি অসতর্কতাবশত কাজ করা হয় তাহলে খুব সহজেই আপনার পরিশ্রম বৃথা হয়ে যেতে পারে। কারণ পাতাগুলো অনেক নরম হয় এবং অল্পের জন্য এই পাতাগুলো কেটে যেতে পারে। তাই আপনারা চাইলেও আমার ধাপগুলো অবলম্বন করে পাতার উপরে বিভিন্ন জিনিস তৈরি করতে পারবেন। এর জন্য আপনারা একটু সর্তকতা অবলম্বন করবেন তাহলেই সুন্দর সুন্দর জিনিস তৈরি করা সম্ভব হবে।

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার

Sort:  
 2 years ago 

একটু মনোযোগ সহকারে দেখলে বোঝা যায় যে আপনার কাজটি কত নিখুঁত হয়েছে।আপনি প্রায় আমাদের মাঝে এমন সুন্দর সুন্দর নিখুঁত বিষয় উপস্থাপন করেন । কিভাবে সম্ভব এগুলো তৈরি করা?🤔

যাই হোক ধন্যবাদ ভাইয়া সুন্দর সুন্দর ডাই প্রজেক্ট গুলো শেয়ার করার জন্য শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

কাঁঠাল পাতার মধ্যে গর্জনরত বাঘের অংকটি করতে আপনার অনেক পরিশ্রম হয়েছে।আর এই প্রতিচ্ছবি অঙ্কন করতে খুব দক্ষতার প্রয়োজন।ভাইয়া, আমি আপনার আরেকটি অংকন পাতার মধ্যে দেখেছি সেটি হচ্ছে ক্যাঙ্গারুর খুব ভালো লেগেছে। কাঁঠাল পাতার মধ্যে গর্জনরত বাঘের ছবি অংকন করার প্রতিটি ধাপ আপনি খুব সুন্দরভাবে সম্পন্ন করেছেন এবং আমাদের মাঝে উপস্থাপন করেছেন।অসংখ্য ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর একটি ডাই প্রজেক্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর করে আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

Salam @mostafezur001

سلام @ mostafezur001

Anda melakukan pekerjaan dengan baik, saya ingin tahu apakah Anda mengenal pengguna ini.

آپ نے بہت اچھا کام کیا، مجھے حیرت ہے کہ کیا آپ اس صارف کو جانتے ہیں۔

https://steemit.com/hive-172186/@hakim777/achievement-1-introducemyself-my-identity-date-12-03-2022

 2 years ago 

আসলে আপনার এই ধরনের কাজ গুলো বেশ ভালো লাগে। পাতার ওপর গর্জনরত বাঘের ছবি অঙ্কন। আসলে আপনি নিজের সৃজনশীলতা উদ্ভাব ঘটিয়েছেন। বেশ ভালো লাগলো। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল ।

 2 years ago 

মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

পাতার উপর গর্জনরত বাঘের ছবি অংকন ব্যাপারটি বেশ ইউনিক । আপনি আমাদের মাঝে দারুন একটা পোস্ট শেয়ার করেছেন । আমার কাছে ব্যক্তিগতভাবে পোস্টটি অনেক পছন্দ হয়েছে পাতা দিয়ে এমন জিনিস তৈরি করার প্রসেস আগে জানতাম না আপনার কাছ থেকে শিখে নিলাম। ধন্যবাদ ভাই আপনাকে এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া, একটি সিনেমার ডায়লগ মনে পড়ে গেল, আর সেটি হল "ভয় পাইছি"। আপনার অংকনের গর্জনরত বাঘের গর্জন শুনে আমি ভয় পাইছি। কি চমৎকার ভাবে কাঁঠাল পাতার উপরে গর্জনরত বাঘের চিত্র অঙ্কন করেছেন ভাইয়া। যা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনি খুব ধৈর্য্য সহকারে কাঁঠাল পাতার উপরে গর্জনরত বাঘের চিত্রাংকন করেছেন এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এত সুন্দর করে মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

আজকেও আরেকটা চমক দিলেন দাদা। কি চমৎকার ছিল সব টা। সত্যি আপনার এই কাজগুলোর প্রশংসা না করে উপায় নেই। অনেক গোছানো উপস্থাপনা ছিল। বাঘের মুখটা বেশ ফুটে উঠেছে।

 2 years ago 

এত সুন্দর করে আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ দিদি

 2 years ago 

পাতার উপর গর্জনরত বাঘের ছবি অংকন খুবই সুন্দর হয়েছে ভাইয়া। আপনি অনেক সুন্দর ভাবে পাতার উপর বাঘের চিত্র অংকন করেছেন। দেখে বোঝাই যাচ্ছে সেই কাজটি করা খুবই কঠিন ছিল। আপনি আপনার দক্ষতাকে কাজে লাগিয়ে এই সুন্দর একটি ক্রাফট তৈরি করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এত সুন্দর করে আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 2 years ago 

ওয়াও! ভাইয়া আমি কি দেখলাম এটা, এত ইউনিক আইডিয়া গুলো কোথায় পান আপনারা। কি অসাধারণ লাগছে দেখতে। খুবই চমৎকার ভাবে আপনি গর্জনরত বাঘটিকে পাতার মাধ্যমে ফুটিয়ে তুলেছেন, আমার কাছে খুব দারুণ লেগেছে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68539.09
ETH 3904.12
USDT 1.00
SBD 3.62