আমার সৌখিন পাখির খামারের আপডেট

in আমার বাংলা ব্লগlast year

IMG20230527220438.jpg

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমিও ভাল আছি। আজকে আমি আপনাদের মাঝে পুনরায় আরো একটা নতুন পোস্ট নিয়ে হাজির হয়ে গেলাম। বেশ কিছুদিন হয়ে গিয়েছে আপনাদের মাঝে আমার সৌখিন পাখির খামারের আপডেট শেয়ার করা হয় না ।তাই ভাবলাম আজকে আমি আপনাদের মাঝে আমার সৌখিন পাখির খামারের আপডেট শেয়ার করি। আজ থেকে প্রায় ছয় মাস আগে আমি আমার এই সৌখিন পাখির খামারটি শুরু করেছিলাম। যখন আমি আমার খামার টি শুরু করেছিলাম তখন আমার খামারে পাখির সংখ্যা খুব একটা বেশি ছিল না। মাত্র চারটা পাখি দিয়ে আমি প্রথমে আমার এই খামারটি তৈরি করেছিলাম।

IMG20230527220641.jpg

IMG20230527220626.jpg

IMG20230527220603.jpg

এই ছয় মাসের ব্যবধানে আমার খামারে বর্তমানে পাখির সংখ্যা দাঁড়িয়েছে ৩০ এর ও অধিক। প্রতিনিয়ত আমার খামারের পাখিগুলো ডিম বাচ্চা করছে যাতে আমি প্রতিনিয়ত আমার খামারের পাখিগুলো ডিম বাচ্চা করছে যাতে আমি খুবই। এখন গরমের সময় চলে এসেছে আর এই সময় পাখির ডিম বাচ্চা করার সম্ভাবনা অনেকটাই কমে যাচ্ছে। আমরা অনেকেই জানি যে গরমের সময় পাখির ডিম নষ্ট হয়ে যায় যার ফলে এই গরমের দিনগুলোতে বাচ্চার সংখ্যা কম পাওয়া যায়। গত কয়েকদিন আগে আমার ২ জোড়া পাখিতে সর্বমোট ১৩ টি ডিম দিয়েছিল কিন্তু তার মধ্যে শুধুমাত্র তিনটার ডিম ফুটে বাচ্চা বের হয়েছিল।

IMG20230527220511.jpg

IMG20230527220452.jpg

IMG20230527220445.jpg

আমাদের গ্রামের এক ছোট ভাই আমার কাছ থেকে একটি পাখির বাচ্চা নিয়ে গিয়েছিল। যদিও আমি তাকে পাখির বাচ্চা দিতে চাচ্ছিলাম না তারপরও সে অনেক জোরাজোরি করে আমার কাছ থেকে একটা পাখি নিয়ে গেল। যেদিন সে পাখিটা নিয়ে গেল সেদিন সন্ধ্যায় আমাকে এমন একটা খবর দিল যা শুনে আমার মাথা গরম হয়ে গেল। সে আমাকে ফোন দিয়ে বলছে যে তার পাখি নাকি মারা গিয়েছে। এটা শুনে আমি তাকে একটু বকাবকি করতে শুরু করে দিলাম। আসলে পাখি কে তার মায়ের কাছ থেকে নিয়ে গেলে আসলে পাখি কে তার মায়ের কাছ থেকে নিয়ে গেলে সে আর ঠিকভাবে খাওয়া-দাওয়া করে না।

IMG20230527220426.jpg

IMG20230527220418.jpg

যাইহোক এখন থেকে আমি চিন্তা করেছি আর কাউকে যদি পাখি দেই তাহলে কোনভাবেই ছোট পাখির বাচ্চা দিব না। যদি পাখিটা আমার কাছে থাকতো তাহলে হয়তো বা ভালই থাকতো। কিন্তু সে নিয়ে যাবার ফলে পাখিটা মারা গেল বিষয়টি শুনে আমি খুবই কষ্ট পেয়েছিলাম। শুধু পাখির ক্ষেত্রে নয় প্রত্যেকটি জিনিসেরই বাচ্চা যদি তার মায়ের কাছ থেকে আলাদা করে ফেলা হয় সেটা বেঁচে থাকার সম্ভাবনা হারিয়ে ফেলে।

জয় হোক আমার খামারে এখন বর্তমান এ ত্রিশটির অধিক পাখি রয়েছে। আমার ইছার রয়েছে আমার এই খামারটা আস্তে আস্তে অনেক বড় করে ফেলার। আমি চাই যে আমার এই ক্ষমতা ভবিষ্যতে আমাদের এলাকার সবথেকে বড় একটা পাখির খামারী রূপান্তরিত হবে। মহা সৃষ্টিকর্তা যদি আমার সাথে থাকেন তাহলে অবশ্যই আমি আমার ইচ্ছাটা পূরণ করতে পারব।

আজকে আর আমি আপনাদের মাঝে খুব একটা বেশি কিছু শেয়ার করছি না। আজকের মত এ পর্যন্তই পরবর্তী সময়ে আপনাদের মাঝে হাজির হবো নতুন কোন একটা পোষ্টের মধ্য দিয়ে।

Sort:  
 last year 

আসলে পাখিদের প্রতি আপনার এই ভালোবাসা দেখে সত্যিই আমার খুব ভালো লাগলো। আর আপনি পোস্ট করার আগে আপনার পুরো পোস্টটি একবার পড়ে নেবেন। পোষ্টের প্রথম দিকে এবং মাঝে অনেকগুলো ভুল রয়েছে। আর ভুল থাকলে আমরা সবাই জানি কি হয়। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

পাখিদের প্রতি ভালোবাসা না থাকলে তো তাদেরকে নিজের মতো করে রাখা সম্ভব হবে না।

 last year 

সত্যিই আপনি একজন পাখি প্রেমিক। খুব সুন্দর ভাবে অনেক গুলো পাখি পালন করে চলছেন,আর আমাদের মাঝে তা শেয়ার করে চলছেন। খুবই ভালো লাগলো আপনার পাখির আপডেট দেখে আশা করি আরো অনেক সুন্দর একটি পাখির স্থান তৈরি করবেন আপনি।

 last year 

পাখির নতুন জায়গা গুলো তৈরি করেছি বলেই তারা এখন সুন্দরভাবে থাকতে পারছে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 61720.10
ETH 2429.72
USDT 1.00
SBD 2.63