রুই মাছের ঝোল রান্নার সুস্বাদু রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে সোমবার , জুলাই ২৫/২০২২

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমিও ভাল আছি। আমরা মাছ হচ্ছে মাছের ভাতে বাঙালি। আমরা সব সময় চেষ্টা করি আমাদের খাদ্য তালিকার প্রত্যেক দিনে যেন মাছ থাকে। বিশেষ করে গ্রাম অঞ্চলের মানুষেরা তাদের খাবার তালিকায় মাছ একটি সাধারণ তরকারি হিসেবে ব্যবহার করে। আজকে আমি আপনাদের মাঝে ওই মাসের ঝোল রান্নার একটি সুস্বাদু রেসিপি শেয়ার করব। চলুন শুরু করা যাক...

IMG_20220725_201742.jpg

সর্বশেষ মূল ছবি

রুই মাছের ঝোল রান্নার সুস্বাদু রেসিপির উপকরণ

IMG_20220725_201821.jpg

ক্রমিক নম্বরউপকরণের নাম
রুই মাছ
পেঁয়াজ
মরিচের গুঁড়া
হলুদের গুঁড়া
জিরা বাটা
সয়াবিন তেল
লবণ
ধনিয়া বাটা

🍲ধাপ - ০১🍲


IMG_20220725_201514.jpg

রেসিপিটি শুরু করার জন্য প্রথমেই আমি মাছ ভেজে নেবার জন্য প্রস্তুতি গ্রহণ করেছি। মাছ ভেজে নেওয়ার জন্য আমি প্রথমেই মাছের গায়ে হলুদ এবং মরিচের গুড়া ভালোভাবে মাখিয়ে নিয়েছে।

🍲ধাপ - ০২🍲


IMG_20220725_201530.jpg

তারপরে আমি এটি শুকনো কড়াই নিয়েছি। কড়াই গরম হয়ে যাবার পরে সেখানে আমি সয়াবিন তেল দিয়ে দিয়েছি। সয়াবিন তেল গরম হয়ে যাবার পরে আমি সেখানে রুই মাছগুলো দিয়েছি ভেজে নেবার জন্য।

🍲ধাপ - ০৩🍲


IMG_20220725_201546.jpg

রুই মাছগুলো ভেজে নিয়ে শেষ হয়ে যাবার পরে সেগুলো এমন আকার ধারণ করেছিল।

🍲ধাপ - ০৪🍲


IMG_20220725_201600.jpg

তারপরে আমি পুনরায় একটি শুকনো কড়াই নিয়েছি এবং কড়াইটি গরম হয়ে যাবার পরে আমি সেখানে সয়াবিন তেল দিয়ে দিয়েছি।

🍲ধাপ - ০৫🍲


IMG_20220725_201615.jpg

সয়াবিন তেল গরম হয়ে যাবার পরে আমি সেখানে পেঁয়াজ দিয়েছি ভেজে নেবার জন্য।

🍲ধাপ - ০৬🍲


IMG_20220725_201635.jpg

পেঁয়াজগুলো ভেজে নিয়ে শেষ হয়ে যাবার পরে আমি সেখানে সামান্য পরিমাণে পানি দিয়েছি। একই সাথে আমি মরিচের গুঁড়া এবং হলুদের গুঁড়াও দিয়ে দিয়েছি।

🍲ধাপ - ০৭🍲


IMG_20220725_201652.jpg

তারপরে আমি পূর্বে ভেজে নেয়ার রুই মাছগুলো কড়াই এর মধ্যে দিয়ে দিয়েছি। রান্নার স্বাদ বৃদ্ধি করার জন্য আমি জিরা এবং ধনিয়া বাটা দিয়ে দিয়েছি।

🍲ধাপ - ০৮🍲


IMG_20220725_201713.jpg

সকল উপকরণ দেয়া শেষ হয়ে যাবার পরে আমি পাঁচ থেকে দশ মিনিট কড়াই এর উপর ভালোভাবে জ্বাল দিয়েছি। এই পাশ থেকে দশ মিনিটের মধ্যে আমার তৈরি করা রেসিপিটি কেমন আকার ধারণ করেছিল তা আপনারা উপরের ছবিটি লক্ষ্য করলেই বুঝতে পারবেন।

🍲ধাপ - ০৯🍲


IMG_20220725_201742.jpg

রেসিপিটি তৈরি করা শেষ হয়েছে আবার পরে আমি সেটিকে আলাদা একটি পাত্রে নামিয়ে রেখে আপনাদের মাঝে পরিবেশন করেছি।

আপনারা চাইলে আমার দেখানো ধাপ গুলো অনুসরণ করে এই রেসিপিটি তৈরি করতে পারবেন। আমার তৈরি করার রুই মাছের ঝোল রান্নার এই রেসিপিটি আপনাদের কাছে কেমন লেগেছে তা অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার

Sort:  
 2 years ago 

আপনার তৈরি করা রুই মাছের রেসিপিটি দেখতে খুব চমৎকার লাগছে এবং খেতে নিশ্চয়ই খুবই সুস্বাদু হয়েছিল। এত সুন্দর ও চমৎকার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

জ্বী ভাইয়া এই রেসিপিটি অনেক সুস্বাদু হয়েছিল

 2 years ago 

এই মাছের ঝোল রেসিপি টা চমৎকার হয়েছে ভাইয়া।আপনি খুব সুন্দর ভাবে পুরো রেসিপিটি উপস্থাপন করেছেন।সুন্দর রেসিপি টি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে আপনি এই মাছের রেসিপিটি সত্যিই আমার কাছে অনেক ভালো লাগে

@tipu curate

;)

--
This is a manual curation from the @tipU Curation Project.

 2 years ago 

রুই মাছের ঝোল রেসিপি দেখি অনেক সুস্বাদু মনে হচ্ছে। আপনি খুবই মজাদার রেসিপি তৈরি করেছেন। পরিবেশন আমার কাছে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

আসলে ভাইয়া রেসিপি ক্ষেত্রে পরিবেশটাই সবথেকে মুখ্য

 2 years ago 

রুই মাছের ঝোল দেখেই মন চাচ্ছে ভাত নিয়ে বসে পড়ি খাওয়ার জন্য। চমৎকার একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। রুই মাছের ঝোল খেতে আমার কাছে দারুন লাগে। রেসিপি তৈরির প্রসেস দারুন ভাবে উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এখনই বসে পড়েন ভাইয়া আমি পাঠিয়ে দিচ্ছি আমার রুই মাছের রেসিপি গুলো

 2 years ago 

রুই মাছের মজাদার ঝোল ঝোল রেসিপি তৈরি করেছেন ভাইয়া। যা দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। রুই মাছের এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার তৈরি করা রুই মাছের এই রেসিপিটি আপনার কাছে ভালো লেগেছে সেটা জেনে খুবই খুশি হলাম

 2 years ago 

রুই মাছ আমার অনেক পছন্দ। আমি মাঝে মাঝে রুই মাছ বাসায় রান্না করি। আপনি অনেক সুন্দর করে ধাপগুলো গুছিয়ে লিখেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনি একদম ঠিক কথা বলেছেন আপু রুই মাছ আমাদের দেশের একটা জনপ্রিয় মাছ

 2 years ago 

রুই মাছ আমার খুবই পছন্দের, এই মাছের রান্না করার প্রক্রিয়াটি আপনি ধাপে ধাপে আমাদেরকে দেখিয়েছেন খুব ভালো লাগলো, পরিবেশনটা হচ্ছিলো বেশ চমৎকার আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

আপনার মত আমার কাছেও রুই মাছের রেসিপি গুলো খুবই ভালো লাগে

 2 years ago 

রুই মাছের সুস্বাদু ঝোল রান্নার রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন রুই মাছ আমার কাছে অনেক বেশি সুস্বাদু লাগে। রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাদু এবং লোভনীয় ছিল। চমৎকার উপস্থাপনার মাধ্যমে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে ভাইয়া সবসময়ই রুই মাছের রেসিপি গুলো অনেক লোভনীয় হয়ে থাকে

 2 years ago 

রুই মাছ আমার প্রিয় মাছের তালিকায় ৩য় স্থানে আছে। আপনার রুই মাছের ঝোল রেসিপি দেখে মনে হচ্ছে এখনি বাজার থেকে রুই মাছ কিনে রান্না করি। আপনার রেসিপি অনেক লোভনীয় হইছে, দেখেই বুঝা যাচ্ছে খেতে অনেক মজা হইছে।

 2 years ago 

আমাকেও একটা রেংকিং করে দেখতে হবে তাহলেই বুঝতে পারব কত নম্বরে আছে রুই মাছ আমার প্রিয় তালিকা

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 57941.45
ETH 2579.63
USDT 1.00
SBD 2.39