"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ৪৮ || আমার ধারন করা শীতকালীন ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ10 months ago

20231122_194708.jpg

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমিও ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে পুনরায় আরও একটা নতুন পোস্ট নিয়ে হাজির। আমার বাংলা ব্লগ কমিউনিটি সব সময় সময়োপযোগী প্রতিযোগিতার আয়োজন করে। যেহেতু শীতকাল চলে এসেছে আর শীতের সময় এমন শীতকালীন ফটোগ্রাফির কনটেস্ট দেখেই মনটা ভালো হয়ে গিয়েছিল। কিন্তু দুঃখের বিষয় হলেও সত্য এবার আমাদের এলাকাতে ততটা শীত পড়তে শুরু করেনি তাই খুব একটা ভালো ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করতে পারলাম না। তারপর ও এই পোস্ট শেয়ার করার জন্য আমাকে অনেক কষ্ট করে ফটোগ্রাফি গুলো সংগ্রহ করতে হয়েছে। তো চলুন দেখে নেয়া যাক এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আমি আপনাদের মাঝে কেমন শীতকালীন ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি।

IMG20231122064623.jpg

IMG20231122064704.jpg


Device : Realme C25s
কুয়াশাচ্ছন্ন প্রকৃতি
What's 3 Word Location :

শীতের সকালে সব থেকে বড় একটা বৈশিষ্ট্য হচ্ছে কুয়াশা। তাই আমি প্রথমে আপনাদের মাঝে কুয়াশাচ্ছন্ন একটা প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি ধারণা করেছি। যেহেতু এবার শীতের পরিমাণটা কিছুটা কম তাই এই কুয়াশার ফটোগ্রাফি ধারণ করতে আমাকে সবথেকে বেশি কষ্ট করতে হয়েছে। এই ফটোগ্রাফি ধারণ করার জন্য প্রত্যেকদিন সকালেই আমি বের হতাম কিন্তু ভালোভাবে কুয়াশার ফটোগ্রাফি ধারণ করতে পারতাম না।

IMG20231122065242.jpg


Device : Realme C25s
ঘাসের উপর শিশির বিন্দু
What's 3 Word Location :

শীতের সকালের আরো একটা সুন্দর বৈশিষ্ট্য হচ্ছে শিশির ভেজা ঘাস। সকালে এবং বিকেলের দিকে ঘাসের উপর শিশির কণা জমা থাকে এই মুহূর্তটা দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। শিশির ভেজা ঘাসের উপর খালি পায়ে হাঁটার মধ্যে যেন অন্য ধরনের একটা অনুভূতি পাওয়া যায়।

IMG_20231122_185018.jpg


Device : Realme C25s
মাকড়সার জালের উপর শিশিরবিন্দু
What's 3 Word Location :

শীতের সকালে আরো একটা জিনিস খুব ভালোভাবে দেখা যায় সেটা হচ্ছে মাকড়সার জালের উপর শিশিরবিন্দু আটকে থাকা। মাকড়সা পোকামাকড় ধরার জন্য জাল বুনিয়া থাকে আর সেই জলের উপর যখন শিশির বিন্দু জমা থাকে তখন তা দেখতে যেন আরো বেশি সুন্দর হয়ে যায়।

IMG_20231122_191531.jpg


Device : Realme C25s
অতিথি পাখির আগমন
What's 3 Word Location :

শীতকাল আসলেই আমাদের এলাকাতে অতিথি পাখির আগমন দেখতে পাওয়া যায়। যেহেতু এবছর শীতের পরিমাণটা কম তাই অন্য বছরে তুলনায় এবার অতিথি পাখির আগমনের সংখ্যাটাও অনেক কম। সকালের দিকে আমি লক্ষ্য করলাম কিছু অতিথি পাখির আগমন হয়েছে। যেহেতু মোবাইল দিয়ে এই ফটোগ্রাফি টা ধারণ করেছি আর পাখিগুলো আকাশে উড়ে আসছিল তাই খুব একটা ভালোভাবে এটা দেখতে পাওয়া যাচ্ছে না।

IMG20231122071122.jpg


Device : Realme C25s
মিষ্টি কুমড়োর ফুল
What's 3 Word Location :

শীতকাল আসলেই চারদিকে মিষ্টি কুমড়ো গাছে ফুল ফুটতে দেখতে পাওয়া যায়। হলুদ রঙের এই ফুল কুয়াশাচ্ছন্ন পরিবেশের সাথে অন্য রকমের একটা সৌন্দর্য সৃষ্টি করে। মিষ্টি কুমড়ার ফুল দিয়ে খুবই সুস্বাদু বড়া তৈরি করা যায়। শীতের সকালে গরম গরম মিষ্টি কুমড়ো ফুলের বড়া খেতে খুবই ভালো লাগে। এজন্যই মূলত আমরা আজকে কিছু মিষ্টি কুমড়ার ফুল তুলে আনলাম।

IMG20231122065916.jpg


Device : Realme C25s
নাম না জানা ফুলের ফটোগ্রাফি
What's 3 Word Location :

শীতকাল আসলেই আমরা চারিদিকে নানা ধরনের ফুল লক্ষ্য করে থাকি। আজকে যখন আমি ফটোগ্রাফি ধারণ করতে গিয়েছিলাম তখন ছোট্ট আকৃতির এই সুন্দর ফুলটি দেখতে পেলাম। তখনই আমি চিন্তা করেছিলাম প্রতিযোগিতার এই পোস্টের মধ্যে ছোট্ট আকৃতির এই সুন্দর শীতকালীন ফুলটা শেয়ার করব।

IMG20231122071755.jpg


Device : Realme C25s
সরিষার ফুল
What's 3 Word Location :

শীতকালের প্রাকৃতিক পরিবেশটা সুন্দর করার কাজে সব থেকে বড় ভূমিকা পালন করে সরিষা ফুল। মাঠে মাঠে যখন সরিষা ফুল ফুটতে থাকে তখন যেন মনে হয় হলুদের বাগান। আর এই সরিষা ফুলের কারণেই এই সময়টাতে প্রচুর পরিমাণে মধু পাওয়া যায়।

IMG20231122070948.jpg


Device : Realme C25s
শীতের সকালের সূর্যোদয়
What's 3 Word Location :

আমরা সকলেই জানি শীতের সকালে প্রচুর পরিমাণে কুয়াশা পড়ে আর এই কুয়াশা ভেদ করে সূর্যোদয় হতে অনেক বেশি সময় লাগে। কুয়াশাকে ভেদ করে যখন সূর্যোদয় হয় তখন যেন অন্য রকমের একটা সৌন্দর্য লক্ষ্য করা যায়।

IMG20231122072113.jpg


Device : Realme C25s
খেজুরের রস
What's 3 Word Location :

শীতের সকালের সবথেকে জনপ্রিয় একটা জিনিসের নাম হচ্ছে খেজুরের রস। শীতকাল আসলেই আমরা গ্রাম অঞ্চল গুলোতে গাছে গাছে খেজুরের রস দেখতে পাই। ছোটবেলায় আমরা খেজুরের রস খাবার জন্য গাছের নিচে দাঁড়িয়ে মুখ পেতে রাখতাম আর খেজুরের রস মুখের মধ্যে পড়তো বিষয়টা অনেক ভালো লাগতো। সেই ছোটবেলার স্মৃতিকে জাগ্রত করার জন্যই আজকে মূলত আমি খেজুর রস খাবার এমন ফটোগ্রাফি ধারণ করে আপনাদের মাঝে শেয়ার করেছি।

IMG20231122072715.jpg


Device : Realme C25s
খেজুর রসের গুড় তৈরি
What's 3 Word Location :

যেহেতু আমি গ্রাম অঞ্চলের বসবাস করি তাই আমাদের এলাকাতে প্রচুর পরিমাণে খেজুর গাছ রয়েছে। আর সেই খেজুর গাছ থেকে সংগ্রহ করা রস। আমাদের এলাকাতে খেজুরের রস দিয়ে সব থেকে বেশি খেজুরের গুড় এবং পাটালি তৈরি হতে দেখতে পাওয়া যায়। খেজুরের রস দিয়ে গুড় তৈরি করার সময় আমি এই ফটোগ্রাফি টা ধারণ করেছিলাম।

আমার শেয়ার করা শীতকালীন এই ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে কেমন লেগেছে তা অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন। আজকের মত এ পর্যন্তই পরবর্তী সময়ে আপনাদের মাঝে হাজির হবো নতুন কোন একটা পোস্ট এর মধ্য দিয়ে।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Posted using SteemPro Mobile

Sort:  

This is a manual curation from the @tipu Curation Project.
Also your post was promoted on 🧵"X"🧵 by the account josluds

@tipu curate

 10 months ago 

এই প্রতিযোগিতার জন্য সবার কাছে থেকে দারুন সব শীতকালীন দৃশ্য দেখতে পেলাম। শীতের সময়ে প্রকৃতি আলাদা এক রূপে সেজে ওঠে। এই সময়টা আমার কাছে অনেক ভালো লাগে। সরিষা ফুলের এত সুন্দর ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম।ফটোগ্ৰাফির পাশাপাশি খুব সুন্দর বর্ণনা দিয়েছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 10 months ago 

সরিষা ফুল যেন শীতকালীন সৌন্দর্যটা আরো বৃদ্ধি করে দেয়।

 10 months ago 

প্রথমে আপনাকে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাই। আমার বাংলা ব্লগে অনেক সুন্দর সুন্দর এখন ফটোগ্রাফি দেখা যাচ্ছে। আপনার তোলা ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 10 months ago 

ঠিক বলেছেন ভাইয়া এই প্রতিযোগিতার মাধ্যমে আমরা অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি দেখতে পেলাম।

 10 months ago 

ওমা শীত না পড়লেও এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি পেলেন কোথায়? ফটোগ্রাফি গুলো দেখেই কিন্তু বুঝা যাচেছ যে আপনি দারুন কষ্ট করেছেন। তবে ঢাকায় তো কোন শীতই নেই। যাক আপনার প্রতিটি ফটোগ্রাফি কিন্তু দারুন ছিল। শুভ কামনা রইল আপনার জন্য।

 10 months ago 

অনেক কষ্টে এই ফটোগ্রাফি গুলো ধারণ করেছি আপু। এ ফটোগ্রাফি ধারণ করার জন্য আমাকে খুব সকাল বেলাতে বাইরে আসতে হয়েছিল।

 10 months ago 

প্রথমেই অভিনন্দন জানাই এবারের প্রতিযোগিতায় আপনার অংশগ্রহণ করার জন্য। যথেষ্ট শীত না পড়লেও বেশ শীতের এবং কুয়াশার ছবি নিয়ে হাজির হয়েছেন। কিন্তু ভাই কথা সেটা না, কথা হচ্ছে পোষ্টের সরিষা ফুলের ছবি দেখে আমার তো ভীষণ সরিষা ফুলের বড়া খাইতে ইচ্ছা করতেছে। এইটা আমার মোষ্ট ফেভারিট বড়া!! সারা বছর অপেক্ষা করে থাকি আমি এই কয়টা দিনের জন্য যখন সরিষা ফুল পাওয়া যায়!! আপনার পোষ্ট এ ছবি দেখে আমার মন আনচান করতিসে এখন 😭😭😭😭

Posted using SteemPro Mobile

 10 months ago 

এই কুয়াশার ছবি ধারণ করার জন্য যে কতটা কষ্ট করতে হয়েছে তা আপনাকে বলে বোঝাতে পারবো না আপু।

 10 months ago 

প্রথমে আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ জানাই। আপনিও এই ৪৮ তম কনটেস্টে অংশগ্রহণ করেছেন। আপনার অংশগ্রহণ দেখে আমি খুশি হয়েছি। যেখানে আপনি শীতকালীন বিভিন্ন পর্যায়ের ফটোগ্রাফি শেয়ার করেছেন। বিশেষ করে প্রাকৃতিক দৃশ্য, আপনার পোষ্টের মাঝে বিদ্যমান।

 10 months ago 

শীতকালীন ছবিগুলো ধারণ করা আসলেই অনেক কঠিন একটা কাজ।

 10 months ago 

খুবি সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। শীতের ফটোগ্রাফি গুলো সুন্দর ভাবে শেয়ার করেছে। দেখে অনেক ভালো লেগেছে আমার। এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আমার ধারন করা শীতকালীন ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে খুবই খুশি হলাম।

 10 months ago 

ভাই আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। প্রকৃতির অপরূপ সৌন্দর্য দেখে সত্যিই ভালো লাগলো। শীতকালে প্রকৃতি নতুনভাবে সেজে ওঠে।

 10 months ago 

এটা আপনি একদম ঠিক কথা বলেছেন আপু প্রাকৃতিক সৌন্দর্য দেখলেই যেন মন ভরে যায়।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62720.27
ETH 2447.07
USDT 1.00
SBD 2.64