ব্লাড কার্প মাছ রান্নার পদ্ধতি||১০% @shy-fox||

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @mostafezur001 বাংলাদেশ থেকে
আজকে সোমবার , এপ্রিল ২৫/২০২২


আচ্ছালামু আলাইকুম আশা করি আপনারা অনেক ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে ব্লাড কার্প মাছ রান্নার পদ্ধতি শেয়ার করতে চলেছি। চলুন শুরু করা যাক.....

IMG_20220425_175233.jpg

সর্বশেষ মূল ছবি

ব্লাড কার্প মাছ রান্নার উপকরণ

IMG_20220425_193404.jpg

ক্রমিক নম্বরউপকরণের নাম
ব্লাড কার্প মাছ
পেঁয়াজ
রসুন
লবণ
সয়াবিন তেল
জিরা বাটা
ধনিয়া বাটা
দারচিনি বাটা
এলাচ বাটা
১০হলুদের গুঁড়া
১১মরিচের গুড়া

🍲ধাপ - ০১🍲


IMG20220411153210_01.jpg

প্রথমে আমি একটি শুকনো কড়াই নিলাম তারপরে কড়াইয়ের মধ্যে সয়াবিন তেল দিয়ে গরম করে নিলাম।

🍲ধাপ - ০২🍲


IMG20220411153442.jpg

তেল গরম হয়ে যাবার পরে ব্লাড কার্প মাছের টুকরাগুলো তেলের উপর দিয়ে দিলাম ভেজে নেবার জন্য।

🍲ধাপ - ০৩🍲


IMG_20220425_193658.jpg

মাছগুলো ভাজার সময় কেমন আকার ধারণ করেছিল তা আমি আপনাদেরকে উপরের ছবির মাধ্যমে দেখানো চেষ্টা করেছি।

🍲ধাপ - ০৪🍲


IMG20220411154649_01.jpg

মাছগুলো ভাজা শেষ হয়ে যাবার পরে আমি সেগুলো কে আলাদা একটি পাত্রে নামিয়ে রাখলাম।

🍲ধাপ - ০৫🍲


IMG20220411154749_01.jpg

তারপরে আমি একটি শুকনো কড়াই নিলাম এবং সয়াবিন তেল দিলাম। সয়াবিন তেল গরম হয়ে যাওয়ার পরে আমি পেঁয়াজ,রসুন এবং জিরা দিলাম।সবগুলো জিনিস দেয়া হয়ে গেলে আমি সেগুলোকে ভালো করে ভেজে নিলাম।

🍲ধাপ - ০৬🍲


IMG_20220425_194041.jpg

ভাজা শেষ হয়ে যাওয়ার পরে আমি সেগুলো নামিয়ে রাখলাম।

🍲ধাপ - ০৭🍲


IMG_20220425_194153.jpg

এরপরে আমি ব্লাড কার্প মাছ রান্না শুরু করে দিলাম। রান্না শুরু করার জন্য প্রথমেই কড়াই এর মধ্যে পানি দিলাম তারপরে হলুদের গুড়া,মরিচের গুড়া এবং ভেজে নেয়া পেঁয়াজ,রসুন, জিরা কড়াই এর মধ্যে দিয়ে দিলাম।

🍲ধাপ - ০৮🍲


IMG_20220425_194304.jpg

সবগুলো উপকরণ দেয়া হয়ে গেলে আমি সেগুলো কিছু সময় ফুটিয়ে নিলাম।

🍲ধাপ - ০৯🍲


IMG20220411155448_01.jpg

পানি ফুটানো শেষ হয়ে যাওয়ার পরে আমি পূর্বে ভেজে নেওয়া মাছগুলো কড়াই এর মধ্যে দিয়ে দিলাম।

🍲ধাপ - ১০🍲


IMG_20220425_194457.jpg

সবগুলো জিনিস দিয়ে দেবার পরে আমি ১০ মিনিট মতো কড়াই এর মধ্যে রেখে জ্বাল দিলাম। এই ১০ মিনিটে আমার তৈরি রেসিপিটি কেমন আকার ধারণ করেছিল তা আমি আপনাদেরকে উপরের ছবির মাধ্যমে দেখানো চেষ্টা করেছি।

🍲পরিবেশন🍲


IMG_20220425_175233.jpg

রান্না শেষ হয়ে যাবার পরে আমি সেগুলো একটি আলাদা পাত্রে নামিয়ে আপনাদের মাঝে পরিবেশন করলাম।

এই ধরনের মাছের রেসিপি আমার কাছে অনেক ভালো লাগে। আজকে আমি আপনাদের মাঝে যে ব্লাড কার্প মাছের রেসিপি শেয়ার করছি সেটির ওজন ছিল ৫ কেজি। আপনাদের কাছে আমার তৈরী এই রেসিপিটি কেমন লেগেছে তা অবশ্যই আমাকে কমেন্ট করে জানাবেন।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8TG2URyGVeS9wfGC6bbv9GSFJJ7cs9hhhzg9bBWB2YWdJJwcvoKQM9J4d27PR...KPKF6zqAovEmYL1T3UophX8h4Vurjb89ULGf4rkgt5dtawbAQzfqC1a6RfjNVLwj8U29EuYyYkv5jrrkhKTV7iz4S2EEfCFWVMc9QFV9HDhKqYRqgectoFAwRP.gif

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7A...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

New_Benner_ABB-6.png

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

20220219_134311.gif

IMG_20220219_131222.jpg

আমি মোঃ মোস্তাফিজুর রহমান।আমি বাংলাদেশের খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় বসবাস করি।আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমি বাংলাদেশকে খুবই ভালোবসি।বর্তমানে আমি গ্রীনরেইন ল্যাবরেটরী স্কুলের একজন শিক্ষক।আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং সৃজনশীলতার মাধ্যমে নতুন নতুন জিনিস তৈরি করতে আমার খুবই ভালো লাগে।আমি বিশ্বাস করি, আমার এই সৃজনশীল কাজের মাধ্যমে থেকে কেউ যদি উপকৃত হয় বা নতুন কিছু শিখতে পারে তবেই আমার সৃজনশীল কাজটি সার্থক হবে। তাই আমি চেষ্টা করবো আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন সৃজনশীল জিনিস নিয়ে উপস্থিত হতে।

আমার কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম

ফেসবুক টুইটার

Sort:  
 2 years ago 

আমি সিলভার কার্প,গ্লাস কার্প মাছের নাম অনেক শুনেছি এবং খেয়েছিও। কারণ এই দুটি মাছ আমার অনেক পছন্দের। তবে ব্লাড কার্প মাছের নাম কখনো শুনিনি। মনে হচ্ছে ইউনিক কোনো মাছের রেসিপি। ধন্যবাদ ভাইয়া আপনাকে এবং অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ব্লাড কাপ মাছ খেতে অনেক সুস্বাদু, একদিন খেয়ে দেখেন আশা করি এই মাছ এর প্রেমে পড়ে যাবেন।

 2 years ago 

খুবই লোভনীয় একটি রেসিপি প্রস্তুত করেছেন দেখে লোভ সামলানো মুশকিল আমিতো প্রথম ছবিটা দেখে ভেবেছিলাম মাংসের রেসিপি হবে পরে দেখি নিচে মাছের রেসিপি লেখা রয়েছে ধন্যবাদ ভাইয়া খুবই সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে তুলে ধরার জন্য

 2 years ago 

এটি কি মাছ ভাই গ্লাস কার্প মাছ নাকি? চমৎকার ভাবে রেসিপি শেয়ার করেছেন দারুন হয়েছে। দেখে অনেক ভালো লাগলো। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

না ভাইয়া এটি গ্লাস কাপ মাছ না। এটিকে ব্লাক কাপ মাছ বলা হয় অথবা ব্লাড কাপ।

 2 years ago 

ব্লাড কার্প মাছ রান্নার রেসিপি দেখে তো খেতে ইচ্ছে করছে ।আপনি খুব সুন্দর করে আপনার মাছ রান্নার রেসিপি তৈরি পদ্ধতি আমাদের সাথে শেয়ার করলেন ।যেটা ধারা অনেকে এভাবে মাছ রান্না করতে পারবে সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে রান্নাটি অনেক সুন্দর হয়েছিল এটি কে আমি অনেক মজা পেয়েছি আপনারাও চাইলে এটি তৈরি করে খেতে পারেন

 2 years ago 

আপনি খুব সুন্দর ভাবে গ্লাস কার্ফ মাছের রেসিপি করেছেন। আপনার রেসিপি খুব সুন্দর ভাবে ফুটে উঠেছে বিশেষ করে রেসিপি কালার দেখে খেতে ইচ্ছা করছে। আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন এবং সুন্দরভাবে বর্ণনা করেছেন। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

রান্না করার ক্ষেত্রে গুড়া মরিচ ব্যবহার করলে রান্নার কালার খুব সুন্দর আসে। একদিন এটি রান্না করে খেয়ে দেখতে পারেন আশা করি অনেক ভাল লাগবে।

 2 years ago 

আপনি অনেক মজাদার মাছের রেসিপি তৈরি করেছেন ভাইয়া। আপনি রেসিপি মাছ আমার কাছে একটু অচেনা মনে হচ্ছে। তবে রেসিপি কালার দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। রেসিপি তৈরি প্রতিটি ধাপ এত সুন্দর ভাবে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

এই মাছটি বিভিন্ন এলাকায় বিভিন্ন নামে পরিচিত তাই হয়তবা আপনার কাছে এটি অচেনা মাছ বলে মনে হচ্ছে আপু

 2 years ago 

এই পর্যন্ত অনেক ধরনের কার্প মাছ খেয়েছি, কিন্তু আমি কখনো ব্লাড কার্প মাছ খাই নি সত্যি বলতে আমি কখনো এই মাছটির নামও শুনিনি। প্রথমত আপনাকে ধন্যবাদ জানাই এই অপরিচিত মাছটির সাথে আমাদের পরিচয় করিয়ে দেয়ার জন্য।
এবার আসি আপনার রেসিপির কোথায়, সত্যি বলতে আপনার রেসিপিটি দেখতে খুবই লোভনীয় লাগছে। খেতে যে খুবই সুস্বাদু হবে এতে কোন সন্দেহ নাই বিশেষ করে ভেজে নেয়ার কারণে মাছের স্বাদ আরও অনেক গুণে বেড়ে গেছে এটা আমি দেখেই বুঝতে পারছি। ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

যদিও এই মাছটি আপনার কাছে অপরিচিত কিন্তু এটি খেতে অনেক সুস্বাদু আপনি একদিন বাজার থেকে এ মাছ কিনে খেয়ে দেখবেন আশা করি এই মাছের প্রেমে পড়ে যাবেন।

 2 years ago 

ব্লাড কার্প নামের কোন মাছ আছে তা আমার জানা নেই ভাইয়া। তাই এই মাছটি আমার কাছে একদম অপরিচিত। তবে আপনার সুস্বাদু রেসিপি দেখে খুবই লোভনীয় মনে হচ্ছে। রান্নার প্রতিটি ধাপ অত্যন্ত সুন্দরভাবে গুছিয়ে আমাদের মাঝে বর্ণনা করেছেন। যা দেখে আমরা খুব সহজেই এই রেসিপিটি তৈরি করতে পারব। আপনার সুন্দর উপস্থাপনার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমার তৈরি করা এই মাছ এর রেসিপিটি আপনার কাছে ভালো লেগেছে এটা জেনেই আমি খুশি হলাম। একদিন রান্না করে খেয়ে দেখেন আশা করি অনেক মজা পাবেন।

 2 years ago 

ব্লাড কার্প মাছের নাম আগে শুনেছি বলে আমার মনে হয় না।আমার মনে হয় এই মাছের নাম হবে গ্লাস কার্প ।তবে যাই হোক আপনার রেসিপি কিন্তু আমার কাছে অনেক ভালো লেগেছে। কালার দেখে বোঝাই যাচ্ছে এই অনেক সুস্বাদু হয়েছে। সেই সাথে আপনার উপস্থাপনা অনেক ভালো ছিল ভাই। খুব সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন রেসিপির বর্ণনা। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া ব্লাড কার্পকে আমাদের দিকে মিনার কার্প মাছ বলে চিনে বেশি। খেতে ভীষণ মজার হয়ে থাকে। ভাজি করে বা ভুনা করে দুভাবেই খেতে মজা হয়। আপনি খুব সুন্দর করে রান্নার প্রক্রিয়া দেখিয়েছেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32