ভেরিফাইড মেম্বার হওয়ার অনুভূতি

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আজ - ২৯ এপ্রিল,২০২২ |শুক্রবার



আসসালামু আলাইকুম/নমস্কার

আমার বাংলা ব্লগের প্রিয় বন্ধুরা আপনারা সবাই ভাল আছেন নিশ্চয়। আমিও সৃষ্টিকর্তার অশেষ মেহেরবানীতে ভালই আছি। আপনার ভাল থাকুন, সুস্থ থাকুন অন্তরের অন্তস্থল হতে কায়মনে এই প্রার্থনা হর-হামেশা । দিনকে দিন গরমের তীব্রতা বৃদ্ধি পাচ্ছে, চারদিকে প্রচন্ড গরমে জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। দেখতে দেখতে আমরা পবিত্র রমদানের শেষ পর্যায়ে এসে গেছি। অনেকে আবার ঈদের ছুটিতে পরিবারসহ বাড়ি ফিরছেন । আপনারা সবাই যেন সুন্দরভাবে বাড়ি ফিরতে পারেন সেই দোয়া করি মহাপরাক্রমশালী সৃষ্টিকর্তার প্রতি । সবাইকে আমার পক্ষ হতে আগাম ঈদ মোবারক। ইতিমধ্যে আমি আমার বাংলা ব্লগ ভেরিফাইড মেম্বার হয়েছি। আমার জন্য অনেক গুরুত্বপূর্ণ সংবাদ। আমার জন্য এক বিশাল অর্জন। এর অনুভূতি লিখে প্রকাশ করার মতো না। তারপরও কিছু অনুভূতি আপনাদের নিকট শেয়ার করার চেষ্টা করলাম। ভুল ত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। দোষ ত্রুটি গুলো জানিয়ে দিবেন। নিজকে শুধরানোর চেষ্টা করব।

pexels-emily-ranquist-1205651.jpg

সোর্স

স্টিমিটে আমার পথচলাঃ-

আনুমানিক মে/২০২১ সালে আমি স্টিমিটে আমার হিসাব খুলি। স্টিমিট সম্পর্কে আমায় প্রথম ধারনা দেন @engrsayful । তার পর আমি কর্মব্যস্ততার ধরুন স্টিমিটে সক্রিয় ছিলাম না । আমি একটি ফুলটাইম জব করি। এটা এমন ক্লারিক্যাল জব যেখানে সৃজনশীলতার চেষ্টা করা খুবই দুষ্কর। আসলে তখন আমি এমন একটি প্রজেক্টে কাজ করতে ছিলাম যেখানে অন্য কিছু মাথায় নেওয়ার কোনো অবকাশ ছিল না। তারপরও মাঝে মাঝে স্টিমিটে কিছুটা কাজ করার চেষ্টা করেছি চরম কর্মব্যস্ত জীবনের কারনে তা আর করা হয়ে উঠেনি। কিছুুুদিন আমার বাংলা ব্লগ মেম্বার নেওয়া বন্ধ ছিল। সর্বশেষ যখন আমার বাংলা ব্লগ মেম্বার নেওয়ার ঘোষণা আসে তখন @engrsayful আমায় রেফার করেন। তারপর হতে এ পর্যন্ত ব্লগে সক্রিয় থেকে কাজ করার চেষ্টা করেছি।

Capture.JPG

আমার বাংলা ব্লগে আমার পথচলাঃ-

সর্বশেষ প্রায় ০২ মাস পূর্বে আমার বাংলা ব্লগে আমার ভেরিফিকেশন পোস্ট [আমার বাংলা ব্লগে আমার পরিচয়মূলক কিছু কথা](https://steemit.com/hive-129948/@mosaidur/3vpxem) এর পোস্টের মাধ্যমে পথচলা শুরু হয়। তারপর এক এক করে এবিবি স্কুলের পাঁচটি ধাপ সফলতার সাথে অতিক্রম করি। এবিবি স্কুলের দিনগুলো খুব উপভোগ করেছি। দীর্ঘ এতদিন পর নির্ধারিত ৪-৫ টি ক্লাশে অংশগ্রহণ করে এবং প্রত্যেকটি লেকচার খুব সুন্দর ভাবে পড়ে প্রতিটি ধাপ সফলভাবে অতিক্রম করে ভেরিফাইড মেম্বার হতে পেরেছি।
এজন্য সকল এডমিন ও মডারেটরদের নিকট আমি কৃতজ্ঞ। যাদের অক্লান্ত পরিশ্রমের বিনিময়ে আমি এবিবি স্কুলের গন্ডি পার হতে পেরেছি। বিশেষভাবে কৃতজ্ঞতা পোষণ করছি ইঞ্জিনিয়ার সাইফুল এর নিকট, তিনি আমাকে বিভিন্নভাবে সহযোগিতা করেছেন, আমি অফলাইনে এবং অনলাইনে উনার নিকট হতে বিভিন্ন ধরনের প্রশ্নের জবাব পেয়েছি।
আসলে ভেরিফাইড মেম্বার হওয়ার পর আবার আমি খুব পুলকিত এবং শিহরিত হই। নিজের মধ্যে অন্যরকম একটি প্রশান্তি অনুভব করি। সর্বশেষ যখন লেভেল ফাইভ এর ভাইভা পাস করি তখন পুরা এক সপ্তাহ আমি অনেক টেনশনে ছিলাম কখন ভেরিফাইড মেম্বারের তকমা পাবো।

আমার বাংলা ব্লগের মাধ্যমে নিজের স্বপ্ন পূরণঃ-

আমার বাংলা ব্লগের মাধ্যমে আমি আমার সেই স্বপ্ন পূরণ করতে চাই, যে লেখক হওয়ার স্বপ্ন আমি ভার্সিটি জীবন হতে দেখতাম। বিভিন্ন ব্যস্ততার কারণে আমি সেই লক্ষ্যস্থল থেকে দূরে সরিয়ে গিয়েছিলাম, আমার ছোটবেলা থেকেই লেখালেখির অনেক অভ্যাস ছিল, স্কুল জীবন থেকে কলেজ জীবন এবং ভার্সিটি জীবনে অনেক লেখালেখি করেছি, কর্মস্থলে যোগদানের পর দীর্ঘ অনেক সময় আমি লেখালেখি থেকে হতে দূরে সরে যাই। তাই আমার মধ্যে অনেক গ্যাপ তৈরি হয় অনেক শব্দ ,অনেক শিক্ষা নিজের মধ্যে থেকে হারিয়ে যায় । আমি পড়াশোনা থেকে অনেক দূরে সরে গিয়েছিলাম কিন্তু যখন আমার বাংলা ব্লগের যখন সদস্য হই তখন আমি আবার নিয়মিতভাবে পড়াশোনা শুরু করি, গল্প-উপন্যাস লেখালেখি এই বিষয়গুলোর মাধ্যমে আমার অবসর সময়টা উপভোগ করতে চাই

pexels-photo-7521418.jpeg
সোর্স

পূর্বে প্রতিদিন আমার এদিক সেদিক করে অনেক সময় নষ্ট হয়ে যেত, এখন যেহেতু চাকরি করার পাশাপাশি ব্লগে সক্রিয় আছি তাই আমার সময়গুলো আর নষ্ট হয় না , এখন আমি আমার প্রতিটি মুহূর্ত সঠিকভাবে ব্যবহার করার চেষ্টা করি। চাকুরীর বাহিরের সময়টা পরিবারকে দেয়ার পাশাপাশি আমার বাংলা ব্লগে সর্বোচ্চ সক্রিয় থাকার আপ্রাণ চেষ্টা করি।

ব্লগে একে অপরকে সহযোগিতা করাঃ-

এখন আমি আমার বাংলা ব্লগের মধ্যে আমার লেখালেখিটা চালিয়ে নিতে চাই। আমার বাংলা ব্লগের সকল সদস্যকে নিকট আমার আবেদন এবং আমরা পরস্পরকে সহযোগিতা করব এবং এই ব্লগকে এগিয়ে নিয়ে যাব। এখানে আমরা সবাই একটি মহৎ উদ্দেশ্য নিয়ে কাজ করছি। সকল সদস্য ভাই-বোনদের অনুরোধ আমরা যেন আমার বাংলা ব্লগের সকল নিয়ম কানুন মেনে কাজ করি। নিয়ম মেনে কাজ করার ক্ষেত্রে আমরা একে অপরকে সহযোগিতা করব।

আমার বাংলা ব্লগকে বিশ্ব দরবারে তুলে ধরাঃ-

আমার বাংলা ব্লগের মাধ্যমে আমরা বাংলাভাষাকে পুরো বিশ্বের নিকট পরিচিত করতে চাই। আমার বাংলা ব্লগকে সমস্ত বাংলা ভাষাভাষীর নিকট একটি আকর্ষণীয় এবং উচ্চ মানের ব্লগ হিসেবে দাঁড় করাতে চাই। এজন্য আমাদের সবাইকে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে হবে, পরস্পর পরস্পরকে সহযোগিতা করতে হবে একে অপরকে পরামর্শ দানের মাধ্যমে নিজেদের যোগ্যতা দক্ষতা বাড়ানোর পাশাপাশি অন্যের দক্ষতা বাড়াতে পারবো । আমরা শুধু অর্থ উপার্জনের জন্য এই ব্লগে কাজ করবো না আমরা আমার বাংলা ব্লগকে একটি গৌরব উজ্জ্বল ও শীর্ষস্থানীয় ব্লগে নিয়ে যাব ইনশাহাল্লাহ। যে যে বিষয়ে দক্ষ, সে সে বিষয়ে নিজের সবটুকু ঢেলে দিয়ে পোস্ট করবো এ পণ হোক আমাদের সকলের
এই মতামত ব্যক্ত করে আমার বাংলা ব্লগে ভেরিফাইড মেম্বার হওয়ার অনুভূতি প্রকাশ এখানেই শেষ করলাম । সকলে ভাল থাকবেন সুস্থ থাকবেন, আসসালামু আলাইকুম।

ব্যানার.PNG

আমি মোঃ সাইদুর রহমান সরকার পেশায় একজন ব্যাংকার। হাই স্কুল জীবনে ছড়া, ছোট গল্প ও কবিতা লেখার হাতেখড়ি ছিল। বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা বিষয়ে পড়াশোনা করেছি, তাই লেখালেখির কাজটি অবহ্যাত রাখতে পেরেছিলাম। বই পড়া এবং বই সংগ্রহ করতে আমার ভালো লাগে । আমি জীবনে একজন ভালো মনের মানুষ এবং ভালো মানের একজন লেখক হতে চাই । এটা আমার সারা জীবনের স্বপ্ন। আমার জন্য দোয়া করবেন।

Sort:  
 2 years ago 

অনেক সুন্দর উপস্থাপনা।

 2 years ago 

আপনি আমাদের প্রিয় কমিউনিটি আমার বাংলা ব্লগে ভেরিফাইড মেম্বার হয়েছেন, এজন্য আপনাকে অভিনন্দন জানাচ্ছি এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। আপনি আপনার অনুভূতি আমাদের সাথে শেয়ার করেছেন এবং খুবই সুন্দর ভাবে আপনি পোস্টটি সাজিয়ে উপস্থাপন করেছেন।

 2 years ago 

ধন্যবাদ ভাই এত সুন্দরভাবে মন্তব্য করার জন্য।

 2 years ago 

সত্য কথা বলতে ভেরিফাইড মেম্বার হবার মধ্যে অন্যরকম একটি অনুভূতি কাজ করে। আপনার সেই অনুভূতিটি আজকে আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন ভাইয়া। এইজন্য আমি প্রথমে ধন্যবাদ জানাতে চাই আমার বাংলা ব্লগ কমিউনিটির প্রত্যেকটি মডারেটর এবং এডমিন দেরকে। তারা আমাদেরকে দিনরাত বিভিন্ন ধরনের শিক্ষা দেবার মাধ্যমে ভেরিফাইড মেম্বারের রূপান্তরিত করতে সক্ষম হয়েছেন। একজন ভেরিফাইড মেম্বার হিসাবে আপনি নিজেকে পরিচয় দিতে পারছেন এই জন্য আপনাকে শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

আপনার প্রতিও শুভকামনা রইলো ভাই।

 2 years ago 

শুভেচ্ছা রইল আপনার জন্য। এগিয়ে যান ভাল কাজের মাধ্যমে এই কামনাই করি । ভালোবাসা রইল।

 2 years ago 

জি ভাই দোয়া করবেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60832.40
ETH 2912.20
BNB 525.30
SBD 2.31