মোম রং দিয়ে ঝর্ণার পানি পড়ার দৃশ্য আঁকা//১০% প্রিয় লাজুক খ্যাককে

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা

আসসালামুআলাইকুম

প্রীতি ও শুভেচ্ছা

  • আশা করি সবাই ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।আজ আমি নতুন একটি আর্ট নিয়ে হাজির হয়েছি।আপনারা সবাই হয়তো জানেন আমি মাঝে মাঝে আপনাদের মাঝে বিভিন্ন ধরনের আর্ট নিয়ে হাজির হই।কতটুকু ভালো হয় আমি জানিনা তবে আপনাদের মন্তব্য গুলো আমাকে অনুপ্রাণিত করে। আর তাই আমি উদ্বুদ্ধ হয়ে আরো আর্ট করতে চেষ্টা করি। আমি কখনো পেন্সিলে আর কখনো মোম রঙের আর্ট কখনো বা পেইন্টিং করে থাকি।এরমধ্যে যে আর্ট গুলো আমার বেশি পছন্দ হয় সেগুলো বাধাই করে দেয়ালে টানিয়ে রাখি।

  • মোম রং দিয়ে একটি ঝর্ণা থেকে পানি পড়ার দৃশ্য অংকন করেছি। এ ধরনের দৃশ্যগুলো অঙ্কন করতে শুধুমাত্র সাদা কাগজ এবং মোম রং হলেই চলে ।তবে রং মিশ করতে একটু বেশি সময় লাগে। এবং একটু খেয়াল করে অঙ্কন করতে হয় ।এদিক থেকে সেদিকে গেলে সুন্দর্য নষ্ট হয়ে যায়। যাই হোক আর কথা না বাড়িয়ে আমার অংকন টি দেখে নেয়া যাক।

20220826_164414.jpg

💘 প্রয়োজনীয় উপকরণ সমূহ💘

  • সাদা কাগজ
  • মোম রং
  • টেপ

20220819_173430.jpg

💘 প্রথম ধাপ💘

  • প্রথমে আমি একটি সাদা কাগজে চারপাশে টেপ লাগিয়ে নিলাম।

20220819_174308.jpg

💘 দ্বিতীয় ধাপ💘

  • এবার সাদা কাগজ এর এক পাশে হালকা আকাশী রং করে নিলাম।

20220819_174746.jpg

💘 তৃতীয় ধাপ💘

  • অপর পাশে নিচে এক কোণে নীল রং করে নিলাম।

20220819_175200.jpg

20220819_175823.jpg

💘 চতুর্থ ধাপ💘

  • এবার মাঝখানে হালকা কালো রং করে নিলাম পাথরের মত।

20220819_193518.jpg

💘 পঞ্চম ধাপ💘

  • এবার উপরে এক পাশে ঝর্ণার মত এঁকে দুপাশ কালো করে নিলাম।

20220819_195048.jpg

20220819_200251.jpg

20220819_200254.jpg

💘 ষষ্ঠ ধাপ💘

  • হালকা সবুজ ও হলুদ রং করে নিলাম।

20220819_200251.jpg

20220819_200257.jpg

💘 সপ্তম ধাপ💘

  • ঝর্ণার নিচে পানির মত সাদা করে নিলাম।

20220819_200443.jpg

💘 চূড়ান্ত ধাপ💘

  • চিত্র টি আঁকা শেষ করে ফ্রেমে বাঁধাই করে নিলাম।

20220826_164412.jpg

20220826_164416.jpg

🌺 আশা করি আমার আজকের আর্ট টি আপনাদের ভালো লাগবে।ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। 🌺

🌺 ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🌺

Sort:  
 2 years ago 

কিছু কিছু চিত্র অংকন শুধু দেখতেই মন চায়। পাহাড়ি অঞ্চলে ঝরনা পড়ার দৃশ্য অনেকবার উপভোগ করেছি । আপনি মোম রং দিয়ে ঝরনা পড়ার দৃশ্যটি দারুন ভাবে ফুটিয়ে তুলেছেন সত্যিই অনেক ভালো দক্ষতা সম্পন্ন অঙ্কন করে দেখালেন।

 2 years ago 

প্রকৃতির দৃশ্য সবসময়ই সবাইকে মুগ্ধ করে। আর সেটা যদি নিজেরে অঙ্কন এর মাধ্যমে ফুটিয়ে তুলতে পারি তাহলে মনের মধ্যে অন্যরকম তৃপ্তি লাভ করা যায়। তাই আজ আমি মোম রং দিয়ে একটি ঝর্ণার পানি পড়ার দৃশ্য অংকন করেছি।

 2 years ago 

ওয়াও আপু আপনি আজকে অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে মোম রং দিয়ে ঝর্ণার পানি পড়ার দৃশ্য একে শেয়ার করেছেন। সত্যি বলতে আপনার তৈরি মোম রং এর দৃশ্য দেখতে আমি পুরো মুগ্ধ হয়ে গেছি। আপনার পছন্দের দৃশ্যগুলো আপনি বাঁধাই করে দেওয়ালে টাঙিয়ে রাখেন এই বিষয়টি সত্যি আপু আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে।

 2 years ago 

জি আমি সব সময় বিভিন্ন ধরনের চিত্রাংকন গুলো তুলে ধরার চেষ্টা করি। তবে কতটুকু ভালো অঙ্কন করতে পারি সেটা জানি না। কিন্তু আপনাদের মন্তব্য গুলো আমাকে অনুপ্রাণিত করে। আসলেই আমার পছন্দের দৃশ্যগুলো আমি বাঁধাই করে ফেলি। এই চিত্রগুলো নষ্ট না হয়।

 2 years ago 

ফ্রেমে বাঁধাই করা এই সুন্দর পেইন্টিং দেখে প্রথমে চোখ ফেরাতেই পারছিলাম না। মোম রং দিয়েও যে এত সুন্দর পেইন্টিং করা যায় তা আগে জানা ছিল না। অনেকদিন হয়ে গেল মম রঙের ব্যবহার করি না। সবমিলিয়ে অসাধারণ হয়েছে আপু।

 2 years ago 

আপু আসলে যেই ধরনের চিত্রগুলো আমার বেশি পছন্দ হয় সেগুলো আমি ফ্রেমে বাঁধাই করে রাখি। আসলে আপু মোম রং দিয়েও ইচ্ছে করলেই এ ধরনের পেইন্টিং গুলো করা যায়। তবে এগুলো করতে একটু সময় লাগে এবং কষ্ট হয়। তবুও আমার অনেক পছন্দ।

 2 years ago 

মোম রংয়ে আপনার দক্ষতা দেখে অবাক হয়ে গেলাম।মোম রঙ দিয়ে এত সুন্দর ভাবে আর্ট আমি আগে দেখি নি।অনেক সুন্দর হয়েছে।রংয়ের শেড একদম ঠিকঠাক।মনে হচ্ছে এই বুঝি পানি এসে ভিজিয়ে দেবে। ধন্যবাদ আপু সুন্দর একটি চিত্রকর্ম আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ছোটবেলা থেকেই আমি মোম রং দিয়ে এটা সেটা আকতাম।এখন এই কমিউনিটি তে কাজ করার পর থেকে আরো ভালো মানের অঙ্কনগুলি আঁকার চেষ্টা করি তবে সেটা মোম রং দিয়ে। আসলেই ঝরনাটি আমার অনেক পছন্দ তাই পানির ভাবটা তুলে ধরার জন্যই এভাবে অঙ্কন করেছি।

 2 years ago 

মোম রং দিয়ে ঝর্ণার পানি পরার দৃশ্য চমৎকার হয়েছে আপু। দেখেই বুঝা যাচ্ছে আপনি ধীরে ধীরে আর্টটি করেছেন। এ রঙগুলো খুব সেনসিটিভ। একটু প্যাচ লাগলেই অন্যরকম দৃশ্য হয়ে যায়। আপনি ধাপে ধাপে সুন্দর করে দেখিয়েছেন।

 2 years ago 

মোম রং দিয়ে যেকোনো চিত্রাংকন করতে অনেক সময় লাগে। আরে আর্ট গুলো করতে অনেক ধীরে ধীরে সময় নিয়ে করতে হয়। কারণ মোম রং বেশ ভালোভাবে না হলে দেখতে সুন্দর লাগে না। জল রং দিতে এতটা সময় লাগে না তবুও মোম রং দিয়ে অঙ্কন করতে ভালো লাগে।

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

ফ্রেমে বাঁধাই করার জন্য আপনার এই আর্ট আরও বেশি সুন্দর লাগছে। আপনি খুব সুন্দর ভাবে মোম রং দিয়ে ঝর্ণার পানি পড়ার দৃশ্য এঁকেছেন। আমার কাছে আপনার এই পেইন্টিং অনেক ভালো লেগেছে। খুব সুন্দর ভাবে ধাপগুলো বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু সুন্দর আর্ট গুলো আমি ফ্রেমে বাঁধাই করি এবং আপুদেরকে ভাগ্নিদের কে গিফট করি। ঝর্ণার পানি পড়ার দৃশ্যটি আমার অনেক ভালো লেগেছিল তাই আমি ফ্রেমে বাঁধাই করেছি। আর এই অংকনের ধাপগুলো আপনাদেরকে আমি ধাপে ধাপে বর্ণনা করে দেখিয়েছি। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আসলে আপু আমিও লক্ষ্য করেছি আপনি প্রায় সময় বিভিন্ন ধরনের চিত্রাংকন করে আমাদের মাঝে শেয়ার করেন। পেন্সিল আর্ট, এক্রোলিক পেইন্টিং এবং মোম রং দিয়ে আঁকা চিত্র সবগুলোই আপনি ভালোই পারেন। আপনার অঙ্কিত চিত্রটি ফ্রেমে বাঁধাই করেছেন আর ফ্রেম টিও আমার অনেক পছন্দ হয়েছে। দূর থেকে মনে হচ্ছে সত্যিই আমি বিশাল পাহাড় থেকে পড়া ঝরনার সামনে দাঁড়িয়ে আছি। এক কথায় অসাধারণ চিত্র ফুটিয়ে তুলেছেন আপু আপনার হাতে যাদু আছে।

 2 years ago 

আপু তারমানে আপনি সব সময় আমার পোস্টগুলো মনোযোগ দিয়ে দেখেন। তাই আমি কি ধরনের চিত্রাংকন উপহার দেই সেগুলো ভালোভাবেই বলতে পেরেছেন। আসলেই আপু বিয়ে করার আগে আমার অনেক ভালো লাগে তাই মাঝে মাঝে বানিয়ে আপনাদের মাঝে শেয়ার করি। মন্তব্য দিয়ে পাশে থাকার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

এদিক থেকে সেদিকে গেলে সুন্দর্য নষ্ট হয়ে যায়

ঠিক কথা বলেছেন আপু অসাবধানতাবশত যদি একটু এদিক-সেদিক হয়ে যায় তাহলে পুরো ছবিটা নষ্ট হয়ে যাবে।

মোম রং দিয়ে ঝর্ণা থেকে পানি পড়ার খুবই চমৎকার একটা দৃশ্য অঙ্কন করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। সত্য কথা বলতে আপনার অংকন করা এই ঝর্ণার দৃশ্যটি দেখে আমি মুগ্ধ হয়ে গিয়েছি।

 2 years ago 

আসলেই ভাইয়া অসাবধানতাবশত এদিক সেদিক গেলেই রং গুলো নষ্ট হয়ে যায় । তখন আবার নতুন করে রং করতে হয়। তাই খুব মনোযোগ দিয়ে ধৈর্য সহকারে এই অঙ্কনগুলো শেষ করতে হয়। মোম রং দিয়ে অংকন করা দৃশ্য আমার অনেক পছন্দ। আপনাকে অনেক ধন্যবাদ আপনার সুন্দর মতামত দিয়ে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

মোম রং দিয়ে খুবই সুন্দর চিত্র অঙ্কন করেছেন। ঝর্ণার পানি পড়ার দৃশ্যটি দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। আপনার দক্ষতা দেখে আমি মুগ্ধ শুভকামনা রইল।

 2 years ago 

মোম রং দিয়ে আঁকা দৃশ্য আমি মনে করি সবারই পছন্দ হবে। ঝরনার পানির দৃশ্য এমন চিত্র সবারই চোখে সৌন্দর্য বয়ে আনবে তাই আমি এই চিত্রটি অঙ্কন করেছি ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64182.74
ETH 2768.00
USDT 1.00
SBD 2.66