নদীর ফটোগ্রাফি//১০% প্রিয় লাজুক খ্যাককে

in আমার বাংলা ব্লগ2 years ago

অনেক শান্ত নদী অশান্ত জলপ্রপাত হিসেবে শুরু হয় ,তবুও সমুদ্রের সমস্ত পথে কেউ আঘাত করে না এবং ফোয়ারাও করেনা।
মিখাইল লের্মোনটোভ

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা 🧕🧕

আসসালামু আলাইকুম 🙋‍♀️🙋‍♀️

প্রীতি ও শুভেচ্ছা 💘

  • আশা করি সবাই ভাল আছেন।
    আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।আজ আমি আপনাদের মাঝে আমার নিজের তোলা কিছু ফটোগ্রাফি নিয়ে উপস্থিত হয়েছি।ফটোগ্রাফি করতে আমার খুবই ভালো লাগে। যদি ও খুব একটা ভালো ফটোগ্রাফি করতে জানিনা। তবু মাঝে মাঝে চেষ্টা করি ভালো করে ফটোগ্রাফি করতে। প্রাকৃতিক কিছু বিষয় নিয়ে আমার আজকের ফটোগ্রাফি।মানে মেঘনা নদী ও ডাকাতিয়া নদীর কিছু ফটোগ্রাফি।
  • অবসর সময়ে ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে। বিশেষ করে যখন কোথাও ঘুরতে যাই তখন সুন্দর প্রাকৃতিক দৃশ্য দেখলেই ক্যামেরায় বন্দি করার চেষ্টা করি। ফটোগ্রাফির মাধ্যমে মনকে প্রশান্তি দেয়া যায়। ফটোগ্রাফি কেউ শখ করে করে আবার কেউ প্রফেশনালি করে। গাছপালা আকাশ প্রাকৃতিক সৌন্দর্য এই সবকিছু ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরতে পারলে আমার অনেক ভালো লাগে। আমাদের কমিউনিটিতে সবাই অনেক ভালো ভালো ফটোগ্রাফি করে। যা দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। তাই আজ আমি কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি তাহলে চলুন আমার ফটোগ্রাফি গুলো দেখে নেয়া যাক।

20220829_112612.jpg

20220829_114001.jpg

  • কিছুদিন আগে ঢাকা থেকে আসার সময় বাস জার্নি করছিলাম বাস জার্নিতে সাথে যদি কেউ থাকে তাহলে সময়টা খুব দিব্যি চলে যায় আমার পাশে বসে ছিল একটি অপরিচিত মেয়ে কিন্তু পুরো জার্নিটা মেয়েটার সাথে কথা বলতে বলতে পরিচিত হয়ে গেছি। যখনই মেঘনা ব্রিজে এসেছে তখন আমরা দুজনেই কিছু ফটোগ্রাফি করেছি বাস থেকে পরিবেশটা এত সুন্দর দেখাচ্ছিল যে ফটোগ্রাফি না করে পারলাম না।

20220829_112602.jpg

20220829_114006.jpg

  • বাস একটু সামনে এগোতেই দেখি নদী আর আকাশ যেন একি বন্ধনে মিলে মিলিত হয়েছে তাদের এই বন্ধন যেন চিরদিনের আর নদীর বুক ছিঁড়ে কত ব্যস্ত মানুষ কত ব্যস্ত নৌকা স্টিমার গুলো নিজেদের গন্তব্যে ছুটে চলছে সবাই যেন সবার অচেনা শুধু প্রকৃতি যেন সবার আপন। আর কিছু সামনে যেতেই দেখি অসংখ্য কচুরিপানায় পানি গুলো ঢেকে আছে আর পাশে সবুজ গাছপালা উপরে নীল আকাশ এ যেন অসম্ভব সৌন্দর্য বয়ে নিয়ে এসেছে আমার দৃষ্টিতে একটু সৌন্দর্য কেউ আমি দৃষ্টিগোচর করতে দেইনি তাইতো ফটোগ্রাফি করে ফেলেছি।

20220912_180414.jpg

20220912_180007.jpg

  • এই নদীটি হচ্ছে লাকসাম আমার ভার্সিটির পাশেই বয়ে চলা ডাকাতিয়া নদীর শাখা নদী এখানেই দীর্ঘ চার বছর কাটিয়েছি এই নদী যেন আমার আত্মার সাথে মিশে গেছে প্রায় প্রতিদিনই এই নদীর সাথে আমার মোলাকাত হত কিন্তু এখন আর এই চিরচেনা জায়গায় যাওয়া হয় না হঠাৎ করেই কাল একটি প্রয়োজনে ওই পথে গিয়েছিলাম। আর নদীটির যেন আমায় আপন করে নিচ্ছে আমার আমি তার ডাকে সাড়া দিতেই ফটোগ্রাফি গুলো করে ফেলেছি।

20220912_175957.jpg

লোকেশন

ফটোগ্রাফারঃ@morioum

ডিভাইসঃSamsungA22

🌺 আশা করি আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। 🌺

🌺 ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🌺

Sort:  
Loading...
 2 years ago 

নদীমাতৃক আমাদের এই বাংলাদেশের চারপাশে জালের মত রয়েছে নদী। পদ্মা নদীর পাশে বাড়ি হওয়াতে প্রতিনিয়তই নদী সৌন্দর্য উপভোগ করতে পেরেছি।। আজ আপনার ফটোগ্রাফি গুলা দেখে খুবই ভালো লাগলো খুব সুন্দরভাবে ক্যামেরাবন্দি করে শেয়ার করেছেন শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

আসলে নদী আমাদের দেশের চারপাশে জালের মত ছড়িয়ে ছিটিয়ে আছে অসংখ্য নদী তাইতো আমাদের এই দেশটিকে নদীমাতৃক দেশ হিসেবে আখ্যায়িত করেছে। এই নদীকে ঘিরে কতই না কবিতা কতই না গান রচিত হয়েছে তাই তো নদী আমার এত পছন্দ।

 2 years ago 

নদীমাতৃক বাংলাদেশের নদীকে ঘিরে আবার গড়ে উঠেছে জনপদ নদীকে কেন্দ্র করেই চলছে তাদের জীবনযাত্রা আসলে নদী কতই না সুন্দর।। আবার সব সময় নদীর সৌন্দর্যে মুগ্ধ হলে চলে না একুল ভেঙে ওকুল ঘরে কষ্টেরও শেষ রাখে না।।

 2 years ago 

নদীর ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে আপু। আমিও মাঝে মাঝে নদীর সৌন্দর্য দেখার জন্য আমার নানু বাসায় বেড়াতে যাই। । যখন নদীতে নৌকা চলে তখন দেখতে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর নদীর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

নদীর ফটোকপি আসলে আমার কাছে অনেক ভালো লাগে। কোথাও বেড়াতে গেলে যদি আমার সামনে কোন নদী পড়ে তখনই আমি ফটোগ্রাফি করে ফেলি তাইতো আজ আপনাদের মাঝে মেঘনা নদী এবং ডাকাতিয়া নদীর সৌন্দর্য তুলে ধরেছি।

 2 years ago 

আপনার তোলা নদীর ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর হয়েছে। আপনি অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো খারাপ পাশাপাশি বর্ণনাগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভ কামনা রইল

 2 years ago 

আসলে ভাইয়া যে কোন প্রকৃতির ছবি তুলতে আমার কাছে অনেক ভালো লাগে ।যেখানে যাই সুন্দর প্রকৃতির ছবি দেখেই যখনই আমি মুগ্ধ হই তখনই ক্যামেরায় বন্দি করে ফেলি।তাইতো বন্যরা সহ নদীর ফটোগ্রাফি করে আপনাদের মাঝে শেয়ার করেছি।

 2 years ago 

নদীর ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে। বিশেষ করে মেঘনা ব্রিজের উপর থেকে যে ফটোগ্রাফি গুলো করেছেন খুবই চমৎকার হয়েছে। নদী এমন একটা জিনিস যার পাশে গেলে এমনিতেই মন ভালো হয়ে যায়। নদী সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে বিশেষভাবে ধন্যবাদ।

 2 years ago 

নদীর ফটোগ্রাফি করতে আমার কাছে খুবই ভালো লাগে বিশেষ করে যে কোন প্রাকৃতিক দৃশ্যই আমাকে অনেক বেশি টানে ।অনেক বেশি বিমোহিত করে তাই তো সৌন্দর্যের কিছু দেখলেই আমি ফটোগ্রাফি করতে ভুলি না। ধন্যবাদ আপনার মতামতের জন্য।

 2 years ago 

অনেক সুন্দর ফটোগ্রাফি। বৃষ্টির পানিতে নদী দেখতে আমার অনেক ভালো লাগে। আমার শশুড় বাড়িতে গেলে নদীর সৌন্দর্য উপভোগ করতে পারি।

 2 years ago 

ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে তাই তো নদীর ফটোগ্রাফি করেছি কিন্তু আপু বৃষ্টির পানিতে নদী কখনো আমার দেখা হয়নি। কারণ আশেপাশে কোথাও আমার নদী নেই দূরে কোথাও গেলে নদী দেখতে হয়।

 2 years ago 

অসাধারণ ফটোগ্রাফি!!!
নদী কার না ভালো লাগে কমবেশি সবাইরে নদী ভালো লাগে ৷জানি না কার কতটা কিন্তু আমার কাছে নদী সবচেয়ে বেশি ভালো লাগে ৷আর আমি কষ্টে থাকি তখনই নদীর দিকে যাই ৷শুধু কষ্ট নয় আনন্দে থাকলেও ৷
যাই হোক আপনি ঢাকা যাওয়ার সময় বাসের জানালা দিযে মেঘনা নদীর কী চমৎকার ফটোগ্রাফি করেছেন ৷তার সাথে স্টিমার গুলো যে যার মতো করে গন্তব্যে যাচ্ছে ৷
আর আপনার কলেজের পাশে ডাকাতিয়া নদী সব মিলে ফটোগ্রাফি গুলো ভালো লাগলো ৷
ধন্যবাদ ৷

 2 years ago 

নদী আমার কাছেও অনেক বেশি ভালো লাগে নদীর সৌন্দর্য আমাকে সব সময় টানে। তাইতো আমি দুটি নদীর সৌন্দর্য আজ আপনাদের মাঝে তুলে ধরেছি প্রতিটি নদী যেন অপরূপ সৌন্দর্যে ভরপুর।

 2 years ago 

আমিও মাঝে মাঝে ফটোগ্রাফি করার চেষ্টা করি। যাই হোক পুরো বাস জার্নি অপরিচিত মেয়ের সাথে কথা বলতে বলতে কাটিয়ে দিয়েছেন। যাইহোক আপনাদের ফটোগ্রাফি গুলো বেশ ভালই করেছেন আপু। আর আপনার ভার্সিটির পাশের নদীটিও সুন্দর ছিল।

 2 years ago 

আসলে আপু জার্নি করার সময় কারো সাথে কথা বলতে বলতে সময়গুলো খুব চমৎকারভাবে কেটে যায়। আর সেই সুযোগে আমি ফটোগ্রাফি গুলো করে ফেলেছি এবং আপনাদের সাথে শেয়ার করেছি।

 2 years ago 

আপনার যে ফটোগ্রাফি করতে খুব ভালো লাগে সেটা আপনার ফটোগ্রাফি গুলো দেখেই বোঝা যাচ্ছে। নদী এবং ব্রীজের বেশ চমৎকার ফটোগ্রাফি করেছেন। মেঘনা ব্রিজের উপরে আমি অনেকবার গিয়েছিলাম। আমার ব্রিজটি খুব পছন্দের কারণ নদীর এপার ওপার কিছুই বোঝা যায় না। অনেক সুন্দর দৃশ্য উপভোগ করা যায়। ধন্যবাদ সুন্দর এই ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে ফটোগ্রাফি করলে যেন আমার মন অনেক প্রশান্তি লাগে তাই তো যখন যেখানেই যাই সুন্দর দৃশ্য দেখলেই ফটোগ্রাফি করে বসি। আপনিও দেখছি মেঘনা নদীতে গিয়ে ছবি তুলে আনন্দ করেছেন ।খুবই ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59404.52
ETH 2610.92
USDT 1.00
SBD 2.41