"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা-৪০|বর্ষাকালীন প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি |

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা
সবাই কেমন আছেন? আশা করি ভাল আছেন। আমি আলহামদুলিল্লাহ ভালো আছি। আমাদের কমিউনিটিতে প্রতিনিয়ত বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করা হয়। আর এক একটি আয়োজন এর মাধ্যমে আমরা সবাই নিজেদের যাচাই করতে পারছি। প্রতিযোগিতায় অংশগ্রহণের এক এক রকম ভিন্নতা যা আমাদের সবাইকে নতুন কিছু শিখার সিস্টেম তৈরি করে দিচ্ছে। আর এই শিখার মাধ্যমে টি হচ্ছে আমাদের আমার বাংলা ব্লগ কমিউনিটি। যার প্রতিষ্ঠাতা আমাদের প্রিয় @rme দাদা। প্রথমেই ধন্যবাদ জ্ঞাপন করছি দাদার প্রতি যিনি এত সুন্দর একটি কমিউনিটি মাধ্যমে আমাদের সৃজনশীলতা প্রকাশের সুযোগ করে দিয়েছে। তারপর ধন্যবাদ জানাচ্ছি যারা প্রতিনিয়ত পরিশ্রম করে আমাদেরকে দিকনির্দেশনা দিচ্ছে অর্থাৎ আমাদের এডমিন মোডারেটররা। এই প্রতিযোগিতার বিষয়বস্তুটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে ।যেহেতু এখন বর্ষাকাল, বর্ষাকালে প্রকৃতির দৃশ্য থাকে অন্যরকম সজীব।

কিন্তু এই প্রতিযোগিতার অ্যানাউন্সমেন্ট দেয়ার পর থেকে আমি বৃষ্টির খোঁজ পাইনি। মানে এতদিন পর্যন্ত কাঠফাটা রোদ পুড়িয়ে দিচ্ছে সব। তবে রোদের আগে যে বৃষ্টি হয়েছে তাতেই প্রকৃতি সজীব হয়ে উঠেছে তাই প্রকৃতির কিছু ফটোগ্রাফি করলাম।। অবশ্য আজ দুপুরে হঠাৎ করে প্রায় ৫ মিনিটের মতোই বৃষ্টি হয়েছে এরই মধ্যে আমি দুটো ফটোগ্রাফি করেছি। আমার হাজব্যান্ড কে নিয়ে বিকেলবেলা বের হয়েছি কয়েকটি ফটোগ্রাফি করার জন্য। আর কয়েকটি ছবি আছে কিছুদিন আগের। আমার ফটোগ্রাফি করা প্রাকৃতিক দৃশ্যগুলো এখন আপনাদের মাঝে শেয়ার করছি।

IMG-20230725-WA0002.jpg

IMG-20230726-WA0001.jpg

IMG-20230726-WA0005.jpg

  • প্রথম ছবিটি হচ্ছে আমাদের গ্রামের সরকারি হসপিটাল। আমি ওর ভাইকে ছেড়ে হসপিটালে একটি প্রয়োজনে গিয়েছিলাম। তাই সেখানে বাইক থামিয়ে কিছুক্ষণ অপেক্ষা করার সময় এই ছবিটি তুলেছি। তখন ছিল মেঘলা আকাশ প্রকৃতি ছিল নিরব তাই ছবি তুলতে বাধ্য হলাম। কারণ এমন সুন্দর পরিবেশ সবসময় খুঁজে পাওয়া যায় না। কিছুদিন আগে বিকেলবেলা তখন হাঁটতে বের হয়েছি তখন দেখি এলাকার ছোট ভাই তাদের ধান ক্ষেতে ধান কাটছে। বিকেল বেলা যখন রোদ পড়ে গেছে তখন সোনালী ধান আর সবুজ প্রকৃতি মিলেমিশে একাকার হয়ে গেছে।

IMG-20230726-WA0004.jpg

IMG-20230725-WA0001.jpg

IMG-20230725-WA0003.jpg

IMG-20230726-WA0000.jpg

আসলে গ্রাম বাংলার অপরূপ সৌন্দর্য ফুটে উঠে বিকেল বেলা। বর্ষাকাল হলেও এখন বৃষ্টির আভাস খুবই কম। কিছুক্ষণ পরপরই ঝিরঝির বৃষ্টি হয় যেটা মাটির স্তর ভেদ করে কতটুকু যায় আমি বুঝতে পারি না। যেখানে টানা মুষলধারে বৃষ্টি হওয়ার কথা সেখানে এত অল্প বৃষ্টি খুবই খারাপ লাগে। তবুও বৃষ্টি শেষ হওয়ার পর যখন কাদা কাদা হয়ে আছে ক্ষেত তখন কিছু ছেলেরা সেখানে ফুটবল খেলছিল তাই আমি ছবি তুলে নিয়েছি। প্রকৃতি এবং কিছু ছাগল ও একজন লোক ক্ষেতে ওষুধ দিচ্ছে এবং ছবিও ফটোগ্রাফি করে ফেলেছি।

20230726_101240.jpg

20230726_101311.jpg

20230726_101504.jpg

20230726_194612.jpg

20230726_194601.jpg

20230726_194544.jpg

  • আজ দুপুরে হঠাৎ করে পৃথিবীতে বৃষ্টি নামালো। এবং আচমকা বৃষ্টি দেখে আমিও মোবাইলটা নিয়ে দৌড়ে গেলাম পুকুরপাড়ে। গিয়ে মাত্র দুটো ফটোগ্রাফি করার সাথে সাথেই বৃষ্টি বন্ধ হয়ে গেল।তবুও যতটুকু পেরেছি আপনাদের সাথে শেয়ার করার জন্য ফটোগ্রাফি গুলো করেছি। আবার আজ সন্ধ্যা বেলায়ও করে বৃষ্টি নামছিল। টিনের চাল থেকে বৃষ্টি পড়ার মুহূর্ত দারুন অদ্ভুত। আমার খুব ইচ্ছে করছিল এই বৃষ্টিকে একটু ছুয়ে দেখতে।

1638370011705.jpg

1638370011700.jpg

1638370011708.jpg

1638370011692.jpg

1638370011689.jpg

  • গ্রীষ্মের দুপুরের মতোই চলছে এখন বর্ষাকাল। ঠিক দুপুরবেলায় বাড়ি আঙ্গিনায় যখন সূর্য্যি মামা খাড়াভাবে কিরণ দিচ্ছিল তখন আমিও মোবাইলটা নিয়ে বেরিয়ে পড়লাম সূর্য মামার কিরণের সাথে একটু মিতালী করতে। প্রচন্ড রোদের রোদিও তাকাতে পারছিলাম না কিন্তু ছবিগুলো তুলতে ভালোই লাগছিল। ছবিগুলো যদিও কিছুদিন আগে তোলা কিন্তু আমার পছন্দের ছবি তাই আপনাদের সাথে শেয়ার করলাম।

1638370011719.jpg

1638370011714.jpg

1638370011716.jpg

1638370011711.jpg

ছবিগুলোর লোকেশন

ফটোগ্রাফারঃ@morioum

ডিভাইসঃSamsungA22

🌺 আশা করি আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। 🌺

🌺 ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🌺

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য প্রথমে আপনাকে জানাই আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়েছে আসলে ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল প্রতিটি ফটোগ্রাফি দেখে আমি চোখ ফেরাতে পারিনি এত সুন্দর ছিল ফটোগ্রাফি গুলো শুভকামনা রইল এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি পোস্ট দেওয়ার জন্য।

 last year 

ভাইয়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে আমার কাছে খুবই ভালো লাগে তাই আমি ফটোগ্রাফি গুলো করেছি। ফটোগ্রাফি গুলো কতটা ভালো হয়েছে জানি না তবে চেষ্টা করেছি ভালো কিছু উপহার দেয়ার জন্য।

 last year 

প্রথমেই আপনাকে শুভেচ্ছা জানাচ্ছি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। বাহ্! দারুণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু। ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। প্রতিটি ফটোগ্রাফি এককথায় দুর্দান্ত হয়েছে। তবে ছাগলের ফটোগ্রাফি দেখে মনে হচ্ছে দৌড় প্রতিযোগিতা চলছে 🤣। যাইহোক এতো চমৎকার ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

ভাইয়া এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে আমার কাছে খুবই ভালো লেগেছে। ভাইয়া ছাগলগুলো এমনিতেই দৌড়াচ্ছিল তাই আমি ছবি তুলে ফেললাম। আমার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়েছেন তাই আপনাকে ধন্যবাদ।

 last year 

ছাগলগুলো দৌড়ানো অবস্থায় দারুণ একটি ফটোগ্রাফি করেছেন আপু। দেখে সত্যিই খুব ভালো লাগলো। সুন্দর ফিডব্যাক দেওয়ার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

সবাই তো দেখছি বর্ষাকালীন ফটোগ্রাফির কনটেস্ট এ অংশগ্রহণ করে ফেলেছি।আপনিও তো দেখসি সুন্দর সুন্দর ফটোগ্রাফির মাধ্যমে অংশ গ্রহণ করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে। ধন্যবাদ আপু সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য। ইচ্ছে করছে ফটোগ্রাফি গুলোর মধ্য দিয়ে পরিবেশটা উপভোগ করে আসি।

 last year 

বর্ষাকালীন ফটোগ্রাফিতে অংশগ্রহণ করে ফিলেছি আপু। কারণ এখন প্রকৃতি নতুন রূপে সেজে উঠেছে আর তাই ফটোগ্রাফি করতেও ভালো লেগেছে। আপনি চাইলে উপভোগ করে যেতে পারেন ধন্যবাদ।

 last year 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য প্রথমেই আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাতে চাই আপু। দারুন কিছু বর্ষা কালীন ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। পেঁপে পাতার উপরে পানির কণার ফটোগ্রাফি টা আমার কাছে খুবই ভালো লেগেছে।

 last year 

আপনি কি অনেক ধন্যবাদ এই প্রতিযোগিতায় আমি অংশগ্রহণ করার কারণেই আমাকে ধন্যবাদ জানানোর জন্য। পেপে পাতার উপর পানির কণার ফটোগ্রাফিটি আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগছে।

 last year 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য প্রথমে আপনাকে ধন্যবাদ জানাই । বর্ষাকালীন প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর ছিল। তবে বিশেষ করে আকাশের ফটোগ্রাফি এবং ধান ক্ষেতের ফটোগ্রাফি ছিল আমার কাছে খুব ভালো লেগেছে।এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাই।

 last year 

আপনি কি অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মতামতের জন্য। আসলে বর্ষাকালীন ফটোগ্রাফি শেয়ার করতে আমার কাছে খুবই ভালো লেগেছিল। ধানক্ষেতের ফটোগ্রাফি গুলো ব্যক্তিগতভাবে আমারও অনেক পছন্দের।

 last year 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য অনেক ধন্যবাদ আপু। আপনি বর্ষার খুব সুন্দর কিছু প্রাকৃতিক ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করলেন। দারুন লাগলো আপনার ফটোগ্রাফি গুলো। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 last year 

আসলে আপু প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে আমার কাছে অনেক ভালো লাগে। তাই আমি মাঝে মাঝে চেষ্টা করি আমার পছন্দের জিনিসগুলো দিয়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে। তাইতো ফটোগ্রাফি গুলো শেয়ার করলাম।

 last year 

প্রথমেই আপনাকে কনটেস্ট ৪০ এর জন্য শুভকামনা জানাই আপু।আপনি খুব সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন আজ আমাদের মাঝে। শুভকামনা রইল আপনার জন্য।ধন্যবাদ আপু সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে আমাদের কমিউনিটির অনেকেই। তাই আমিও আমার চমৎকার ফটোগ্রাফি গুলো শেয়ার করে ফেলেছি আপনাদের সাথে ধন্যবাদ।

 last year 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য অনেক অভিনন্দন আপু আপনাকে।আপনার ফটোগ্রাফিগুলো দারুন হয়েছে। আপনি বর্ষাকালীন অনুভূতি গুলো খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। অনুভূতি গুলো প্রকাশ করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে। আকাশের ফটোগ্রাফি গুলো দারুন লাগলো।

 last year 

আসলে একটি প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারাটাই হচ্ছে বড় বিষয় সেখানে জিতা বা হারা বড় বিষয় নয়। তাই আমার কাছে যে কোন প্রতিযোগিতা অংশগ্রহণ করতে ভালো লাগে। সুন্দর মন্তব্য প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

প্রথমে আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আপু। আজ আপনি আমাদের মাঝে এই কনটেস্টে অংশগ্রহণ করেছেন। পাশাপাশি বর্ষাকালীন মুহূর্তের বিশেষ বিশেষ ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরার চেষ্টা করেছেন। আর সেই সমস্ত ফটোগ্রাফির পাশাপাশি করেছেন দারুন সব বর্ণনা। যা পড়ে আমার খুব ভালো লেগেছে।

 last year 

ভাইয়া আপনাকে ও অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মতামত দিয়ে আমাকে উৎসাহিত করার জন্য। বর্ষাকালীন মুহূর্তের বিশেষ ফটোগ্রাফি গুলো আপনাদের সাথে তুলে ধরেছে আশা করি আপনাদের ভাল লেগেছে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56784.71
ETH 2392.67
USDT 1.00
SBD 2.27