ধনিয়া পাতার স্পেশাল ভর্তা রেসিপি

in আমার বাংলা ব্লগlast year

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা

আসসালামুয়ালাইকুম

প্রীতি ও শুভেচ্ছা

  • আশা করি সবাই ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।আজ আমি আপনাদের মাঝে একটি স্পেশাল রেসিপি নিয়ে হাজির হয়েছি। আমার আজকের রেসিপিটি হচ্ছে ধনিয়া পাতার ভর্তা।
  • আমরা সাধারনত যে কোন ভর্তা তৈরি করলে তার মধ্যে ধনিয়া পাতা দিই সামান্য ফ্লেভারের জন্য। কিন্তু আজ আমি যে ভর্তা তৈরি করেছি সেটি শুধুমাত্র ধনিয়া পাতা দিয়ে। আমার মনে হয় ধনিয়া পাতা সকলেই পছন্দ করে। আমার কাছে তো ধনিয়া পাতার ঘ্রাণ ভীষণ ভালো লাগে। আজকে আমি ধনিয়া পাতা দিয়ে যে ভর্তা তৈরি করেছি এটি খেতে এতটাই টেস্টি যে গরম গরম ভাত দিয়ে খেতে খুবই সুস্বাদু লাগে। আর কথা না বাড়িয়ে চলুন আজকের রেসিপি টি দেখে নেয়া যাক

GridArt_20230301_142545059.jpg

💘 প্রয়োজনীয় উপকরণ সমূহ💘

  • ধনিয়া পাতা
  • কাঁচা মরিচ
  • শুকনা মরিচ
  • আস্ত রসুন
  • সরিষার তেল
  • লবণ

IMG-20230130-WA0005.jpg

💘 ১ম ধাপ💘

  • প্রথমে আমি একটি পাতিলের পরিমাণ মতো তেল নিয়ে তার মধ্যে পেঁয়াজকুচি ও কাঁচা মরিচ দিয়ে দিলাম।

IMG-20230130-WA0017.jpg

💘 ২য় ধাপ💘

  • এবার শুকনো মরিচ ও লবণ দিয়ে কিছুক্ষণ নেড়ে নিলাম।

IMG-20230130-WA0018.jpg

💘 ৩য় ধাপ💘

  • এবার ধনিয়া পাতা কুচি ঢেলে দিলাম।

IMG-20230130-WA0007.jpg

IMG-20230130-WA0008.jpg

💘 ৪র্থ ধাপ💘

  • এবার আস্তে রসুন দিয়ে কিছুক্ষণ নেড়ে পাতিল চুলা থেকে নামিয়ে ফেললাম।

IMG-20230130-WA0012.jpg

IMG-20230130-WA0009.jpg

💘 শেষ ধাপ💘

  • এবার ধনিয়া পাতার ভর্তা পরিবেশন করে ছবি তুলে নিলাম।

IMG-20230130-WA0010.jpg

IMG-20230130-WA0011.jpg

🌺 আশা করি আমার আজকের রেসিপি টি আপনাদের ভালো লাগবে।ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। 🌺

🌺 ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🌺

-
Sort:  
 last year 

ভর্তা আমার খুব প্রিয়।আর ধনিয়া পাতা তো আমার অনেক পছন্দের। আপনার রেসিপি দেখে খুব ভাল লাগলো। যদিও এভাবে আমার খাওয়া হয়নি।রেসিপিটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 last year 

ভর্তা আমারও খুব প্রিয় আর আমার মনে হয় বেশিরভাগ মেয়েদের ভর্তা খেতে ভালো লাগে। আপু আপনার যদি খেতে ইচ্ছে করে আবার পোস্ট দেখে এভাবে তৈরি করে খেতে পারেন আশা করি ভালো লাগবে।

 last year 

আপু ভর্তা বলতে আমরা বুঝি হাত দিয়ে মাখিয়ে ভর্তা করা, অথবা শিল পাটায় বেটে ভর্তা করা, কিংবা ব্লেন্ডারে ব্লেন্ড করে ভর্তা করা। কিন্তু আপনার রেসিপিতে দেখলাম আপনি কাঁচামরিচ পেঁয়াজের সাথে ধনিয়া পাতা হালকাভাবে রান্না করে নিলেন। এভাবেও যে ভর্তা করে খাওয়া যায় তা আমার জানা ছিল না। তাই একদম নতুন ভাবে ধনিয়া পাতার ভর্তা রেসিপি দেখিয়ে দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

জ্বী ভাইয়া আসলে ভর্তা সবসময় শিল পাটায় বেটে খেতে হবে এমন কোন কথা নেই ।মাঝে মাঝে একটু ভিন্ন রকমের তৈরি করা যেতে পারে ।তাই আমি ধনিয়া পাতার নতুন ভাবে তৈরি করে আপনাদের কাছে শেয়ার করেছি।

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 last year 

মজাদার একটা ভর্তা রেসিপি শেয়ার করেছেন আপু। একটা সময় ছিল যে ধনিয়া সুবাস পাইলে সেই তরকারি খাইতাম না। কিন্তু এখন পুরোপুরি চেঞ্জ হয়ে গেছে।এখন ধনিয়া পাতা ছাড়া রান্না করলে মনে হয় যে তরকারি মধ্যে কি যেন নেই।এই ভর্তা গরম গরম ভাতের সাথে খেতে দারুন লাগে।আপনি পেঁয়াজ বেশি দিয়ে ভর্তা করেছেন এই জন্য স্বাদের পরিমাণ নিশ্চিত বেরে গেছে। ভর্তা বানানো রেসিপি প্রসেস সমূহ সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন প্রথম থেকে শেষ পর্যন্ত। ধন্যবাদ জানাচ্ছি আপু আপনাকে।

 last year 

ধনিয়া পাতা আমার সব সময় ভালো লাগে। তবে ধনিয়া পাতা দিয়ে এভাবে ভর্তা বানানো প্রথম শিখেছি আবার বড় আপু থেকে। আমার মনে হয় যারা ভর্তা পছন্দ করে তারা সবাই এই রেসিপিটি খেতে চাইবে। ঠিক বলেছেন পেঁয়াজ বেশি দেওয়ার কারণে অনেক বেশি মজা লেগেছে।

 last year 

যে কোন প্রকারের ভর্তা আমার পছন্দের। গরম ভাতের সাথে ভর্তা খেতে দারুন লাগে। আমার মা মাঝে মাঝেই বিভিন্ন রকমের ভর্তা তৈরি করার চেষ্টা করেন। ধনিয়া পাতার ভর্তা সত্যি লোভনীয় হয়েছে আপু। দেখেই মন চাচ্ছে খেতে। অনেক অনেক ধন্যবাদ মজার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

আপু আমার কাছেও যে কোন প্রকারের ভর্তা খুবই ভালো লাগে। গরম ভাতের সাথে খেতে আসলেই মজা। আর যেহেতু এখন ধনিয়া পাতার সিজন তাই ধনিয়া পাতা দিয়ে যেকোনো রেসিপি তৈরি করা যেতে পারে।

 last year 

খুবই লোভনীয় একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন। এভাবে ধনিয়া পাতা ভর্তা কখনো খাওয়া হয়নি। খুবই ইউনিক একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 last year 

আসলেই আপু এই রেসিপিটি অনেক লোভনীয়। এর আগে এমন রেসিপি আমিও খাইনি।
আমার আপুর কাছ থেকে এই রেসিপিটি শিখেছি।

 last year 

যে কোন কিছু ভর্তা আমার পছন্দের। গরম গরম ভাতের সাথে খেতে খুবই ভালো লাগে। তবে ধনিয়া পাতা এভাবে ভর্তা করে কখনো খাওয়া হয়নি। দেখে বুঝা যাচ্ছে খেতে খুবই মজা হয়েছে। এভাবে আমি একদিন তৈরি করে দেখব। লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

আপনার মত ভর্তা আমার অনেক পছন্দের ।ধনিয়া পাতা দিয়ে যেহেতু আপনি এর আগে ভর্তা করে খাননি। একসময় এভাবে চেষ্টা করে দেখবেন আশা করি আপনার পছন্দ হবে রেসিপিটি।

 last year 

যেকোনো ভর্তার রেসিপি আমার কাছে গরম ভাতের সাথে খেতে অনেক মজা লাগে আপু। আজ আপনার সাথে আমার রেসিপি মিলে গেছে। আমিও সকালে এভাবে ধনিয়া পাতা ভর্তা করেছি। ভালো লাগলো আপু আপনার তৈরি রেসিপি দেখে।

 last year 

যেকোনো ভর্তা রেসিপি গরম গরম ভাত দিয়ে খাওয়ার মজাই আলাদা। আপনার আর আমার রেসিপি মিলে গেছে খুবই ভালো লাগলো শুনে। ধন্যবাদ আপনাকে মতামতের জন্য।

 last year 

ভর্তা আমার বেশ পছন্দের। ধনিয়া পাতা দিয়ে পাতা তৈরি করলে খেতে খুবই ভালো লাগে। কারণ দুনিয়া পাতার ঘ্রাণ খুবই অসাধারণ । আপনি ভর্তা তৈরি করার প্রক্রিয়া খুব চমৎকারভাবে শেয়ার করেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

ভোটটা আমার অনেক পছন্দের ধনিয়া পাতা দিয়ে তৈরি করা এই ভর্তা খেতে নিশ্চয়ই সবার কাছে ভালো লাগবে ।আর ধনিয়া পাতার ঘ্রান তো সবারই পছন্দ।

 last year 

ধনিয়া পাতা যে এভাবে পেঁয়াজ দিয়ে ভাজি করে খাওয়া যায় তা আমার তো পূর্বে কখনোই জানা ছিল না। নতুন একটা রেসিপি সম্পর্কে অবগত হতে পারলাম আপনার আজকের এই পোস্ট দেখে। আর শিখে গেলাম কিভাবে এর রেসিপি করতে হয়। ধনিয়া পাতা পেঁয়াজের সাথে ভাজার সুন্দর একটা নিয়ম শিখতে পেরে খুশি হলাম।

 last year 

আসলে ভাইয়া কত রকমের রেসিপি সম্পর্কে আমরা এখনো অজানা। তবে নতুন নতুন রেসিপি সম্পর্কে জানতে আমার কাছে অনেক ভালো লাগে। এতে করে নতুন কিছু শেখা যায় এবং নতুন নতুন খাবার খাওয়া যায়।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.13
JST 0.032
BTC 65122.20
ETH 2988.31
USDT 1.00
SBD 3.68