মুরগির রোস্টের স্পেশাল রেসিপি। 😋😋

আসসালামু আলাইকুম।

  • আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি রেসিপি শেয়ার করবো। এটা আমার প্রথম পোস্ট । যদি কোন ভুল হয় আশা করি ক্ষমার সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দিবেন।খেতে আমরা সবাই পছন্দ করি। নতুন নতুন রেসিপি খেতে সবার‌ই ভালো লাগে।তাই আমি যখন যেটা পারি সেটাই করি। আশা করি আমার আজকের রেসিপিটা আপনাদের কাছে ভালো লাগবে। আমার আজকের রেসিপি টা হলো রোস্ট
    এটি আমার খুব পছন্দের একটি খাবার। আশা করি রেসিপিটি আপনাদের‌ও ভালো লাগবে।

IMG-20220806-WA0039.jpg

IMG-20220806-WA0037.jpg

প্রয়োজনীয় উপকরণ:

  • মুরগির মাংস।
  • রোস্টের মসলা।
  • টক দই
  • বাদামের পেস্ট
  • পেঁয়াজের পেস্ট
  • কাঁচা মরিচের পেস্ট
  • আদা রসুনের পেস্ট
  • পেঁয়াজ কুচি
  • জিরা গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • টমেটো সস
  • লবণ
  • চিনি
  • ঘী

প্রথম ধাপ:

  • প্রথমে আমি মরিচের গুঁড়া এবং লবণ ভালোভাবে মাংসগুলোর সাথে মিশিয়ে নেব।

IMG_20220806_212352.jpg

দ্বিতীয় ধাপ:

  • তারপর আমি একটি কড়াইতে তেল দিয়ে মাংসগুলো হালকা ভেজে নিব
    IMG_20220806_212810.jpg

তৃতীয় ধাপ:

  • আমি পেঁয়াজগুলোকে ভেজে বেরেস্তা করে নিয়েছি
    IMG_20220806_212710.jpg

চতুর্থ ধাপ:

  • তেল দিয়ে পেঁয়াজ গুলোকে হালকা ভেজে আদা রসুনের পেস্ট দিয়ে দিয়েছি

IMG_20220806_212923.jpg

পঞ্চম ধাপ:

  • পেঁয়াজের পেস্ট বাদামের পেস্ট কাঁচা মরিচের
    পেস্ট টক দই এবং টমেটো সস দিয়ে দিব

IMG_20220806_213223.jpg

ষষ্ঠধাপ:

  • জিরা গুড়া গরম মসলা মরিচের গুড়া এবং রোস্টের মসলা দিয়ে দিব
    IMG_20220806_213350.jpg

অষ্টম ধাপ:

  • সবগুলো উপকরণ মিশিয়ে দুধ দিয়ে মসলা কিছুক্ষণ কষিয়ে নিব

IMG_20220806_214021.jpg

নবম ধাপ:

  • মসলায় ভেজে রাখা মাংসগুলো দিয়ে ভালোভাবে কষিয়ে নেব

IMG_20220806_213920.jpg

দশম ধাপ:

  • মাংস কষানো হয়ে গেলে আমি আবারও দুধ দিয়ে দিব
    IMG-20220806-WA0045.jpg

একাদশ ধাপ:

  • ৫-৭ মিনিট পর কাঁচা মরিচ দিয়ে দিব
    IMG_20220806_213819.jpg

দ্বাদশ ধাপ:

  • চিনি এবং ঘী দিয়ে দিব
    IMG_20220806_213800.jpg

ত্রয়োদশ ধাপ:

  • সব শেষে বেরেস্তা দিয়ে নামিয়ে ফেলব

IMG-20220806-WA0041.jpg

সবাইকে ধন্যবাদ রেসিপি টি দেখার জন্য ❤️

Sort:  
 2 years ago 

মুরগির রোস্ট আমার অনেক পছন্দের। আরে মুরগির রোস্ট রেসিপি আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুধু উপকরণের ছবিটি দিলে আরো ভালো হতো। তাই হোক সব মিলিয়ে খুব ভালো ছিল আপনার রেসিপিটি শুভকামনা রইল।

This post was selected for
Curación Manual- Manual Curation

@tipu curate

 2 years ago 

আপনার মুরগির রোস্ট টা অসাধারন হয়েছে।তা দেখে বোঝা যাচ্ছে। মুরগির রোস্ট আমার প্রিয় একটি খাবার। দেখলে জিহ্বা দিয়ে পানি চলে আসে। দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। শুভ কামনা রইলো আপনার জন্য।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য আসলেই মুরগির রোস্ট খুব সুস্বাদু হয়েছিল।

 2 years ago 

মুরগির রোস্ট খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আর তাই মাঝে মাঝেই আমার বাসায় মুরগির রোস্ট রেসিপি তৈরি করা হয়। আমার সাথে সাথে আমার ছেলে ও মেয়ে দুজনেই রোস্ট খেতে ভীষণ ভালোবাসে। আপনার তৈরি মুরগির রোস্ট স্পেশাল রেসিপি দেখে ভীষণ খাওয়ার লোভ হচ্ছে। রোস্ট তৈরীর প্রতিটি ধাপ সুন্দর উপস্থাপনার মাধ্যমে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য

 2 years ago 

রানা টা যেমন চমৎকার পরিবেশন টা ছিল ঠিক তেমনি লোভনীয়, খুবই সুন্দর হয়েছে এবং দেখতে খুবই ভালো লাগছে, অসাধারণ ভাবে আপনি রান্না করেছেন দেখেই মন ভরে গেল, শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মুরগির রোস্ট এর স্পেশাল রেসিপি দেখে অনেক মজাদার মনে হচ্ছে। সত্যি আপনার রেসিপির পরিবেশন আমার অনেক ভালো লেগেছে। আজকের রেসিপিটা দেখে খেতে ইচ্ছা করছে, ভাল লাগল।

 2 years ago 

প্রথম দিকের ছবিটা দেখে আমার কাছে খুবই ভালো লাগলো। মুরগীর স্পেশাল রেসিপিটা আসলেই সুস্বাদু হওয়ার কথা ।দেখতে বেশ লোভনীয় লাগছে। ধন্যবাদ আপু আপনাকে এত কষ্ট করে এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মুরগির রোস্ট এর রেসিপি দেখে আমার জিভে জল চলে এসেছে। খুবই লোভ লাগিয়ে দিলেন মুরগির রোস্ট এর রেসিপি দেখিয়ে। দেখে তো মনে হচ্ছে খুবই লোভনীয় হয়েছে। এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য

 2 years ago 

মুরগির রোস্ট এর রেসিপি টা দেখেই তো খেতে ইচ্ছে করতেছে। এত অসাধারণভাবে পুরো রেসিপি তুলে ধরেছেন কি বলবো। সবগুলো মসলা যখন একসাথে কষিয়ে নিলেন দেখেই তো মনে হচ্ছে ভীষণ সুস্বাদু হবে। এরকম সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

মুরগির রোস্ট আমার খুবই পছন্দের। পোলাউর সাথে খেতে আমার কাছে এটা অনেক বেশি ভালো লাগে। আপনি আজকে খুবই সহজে আমাদের মাঝে মুরগির রোস্ট রেসিপি শেয়ার করেছেন। আপনার রোস্ট দেখতে বেশ লোভনীয় লাগছে অনেক ধন্যবাদ আপনাকে শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68787.38
ETH 2733.78
USDT 1.00
SBD 2.72