You are viewing a single comment's thread from:

RE: শিং মাছের মজাদার রেসিপি ।। বাঙালি রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago

তরকারিতে একটু জিরা গুঁড়ো ছড়িয়ে দিয়েছিলাম। আর এখন এই মজাদার মাছের তরকারিটা পরিবেশন করার পর মজা করে খাওয়ার জন্য প্রস্তুত।

দাদা আপনার তৈরি করা রেসিপি মানেই হচ্ছে অসাধারণ কিছু। কারণ আপনি এত সুন্দর করে বাঙালি রেসিপি গুলো তৈরি করেন যে দেখে শুধু খেতে ইচ্ছা করে। আজ আমরা অনেকটা দেরি হয়ে গেছে দুপুরের খাবার খাওয়ার জন্য। যখন আমি একটু ফ্রি হয়ে আপনার এই রেসিপি পোষ্টটি পড়ছিলাম তখন বারবার পেট বলছিল এই রেসিপি খেতে চাই 😋😋। কি আর করার পেটকে শুধু সান্তনা দিয়ে রাখলাম। আসলে আমরা বাঙালীরা ভোজন রসিক। আমরা খেতে যেমন ভালোবাসি তেমনি মজার সব রেসিপি তৈরি করতেও ভালোবাসি। আর আপনার রেসিপি গুলোর কথা নতুন করে বলার মত ভাষা খুজে পাচ্ছি না। কারণ আপনি প্রতিনিয়তই এত মজার সব রেসিপি শেয়ার করেন যেগুলো আমার খুবই ভালো লাগে। আসলে আপনার দক্ষতার কথা হয়তো বলে শেষ করা যাবেনা। শুধুমাত্র যে আপনি ভালো রেসিপি তৈরি করেন তা কিন্তু নয় দাদা। আপনার আর্ট গুলো অসম্ভব সুন্দর হয়। যখনই আপনি আপনার পোস্টগুলো পড়ি তখন খুবই মনোযোগ দিয়ে পড়ি। কারণ আপনার পোস্ট গুলো পড়ার মাধ্যমে অনেক কিছু শিখতে পারি। আর আপনার রেসিপি তৈরির দক্ষতা দেখলে তো একেবারেই মুগ্ধ হয়ে যাই। সত্যি দাদা আপনার নিপুণতা ও রেসিপি তৈরির দক্ষতা সবাইকে মুগ্ধ করে। শুধুমাত্র যে আমি আপনার রেসিপির প্রশংসা করি তা কিন্তু নয়। কারণ আপনি এমন একজন মানুষ যার প্রশংসা সবাই করতে পছন্দ করে। কারণ আপনার রেসিপি গুলো খুবই ভালো হয়। আমার সবচেয়ে বেশি ভালো লাগে আপনি এত সুন্দর করে গুছিয়ে ও যত্ন সহকারে আপনার রেসিপি তৈরি করেন। শিং মাছ দিয়ে বেগুন ও আলুর এত মজার একটি রেসিপি তৈরি করেছেন যে এই রেসিপিটি যে কেউ পছন্দ করবে। আর আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপ উপস্থাপন।আমরা যারা রেসিপি পোস্ট করি তারা হয়তো অনেক সময় তাড়াহুড়া তে খুব ভালো ভাবে উপস্থাপন করতে পারিনা। কিন্তু আমি যখন আপনার রেসিপি পোষ্ট গুলো দেখি তখন খুবই মনোযোগ দিয়ে দেখি এবং আপনি এতো সুন্দর করে প্রতিটি ধাপ উপস্থাপন করেন যে দেখে খুবই ভালো লাগে। সত্যি দাদা আপনার ব্যস্ততাকে পিছনে ফেলে আপনি সবসময় মজার ও পছন্দের খাবারগুলো তৈরি করেন যা আমাকে অনুপ্রেরণা দেয়। আমিও চেষ্টা করি এখন রেসিপি তৈরি করার। আসলে হয়তোবা আপনার মতো এতটা দক্ষভাবে রেসিপি তৈরি করতে পারি না তবে চেষ্টা করছি এবং নতুনভাবে অনেক কিছু শেখার প্রস্তুতি নিয়েছি। আমি আমার মায়ের কাছ থেকে রান্না শিখতাম। কিন্তু এখন আপনার কাছ থেকেও রান্না শিখছি। আমি জানি আপনি ও আপনার মায়ের কাছ থেকেই হয়তো রান্না শিখেছেন। আর মায়ের কাছে শেখা রান্নাগুলো সারা জীবনই সেরা থাকে। সেজন্য মাসিমাকেউ ধন্যবাদ জানাতে চাই দাদা। আসলে মায়ের হাতের রান্না যখন নিজে তৈরি করা হয় তখন তার মধ্যে অন্যরকম ভালোলাগা কাজ করে। শিং মাছ একেতো আমাদের জন্য খুবই উপকারী তার উপর যদি এত মজার রেসিপি হয় তাহলে তো একেবারেই জমে যায়। আমাদের শরীরের রক্ত ঘাটতি পূরণের জন্য শিং মাছ অনেক উপকারী। যদিও দেশি শিং মাছ এখন খুবই কম পাওয়া যায়। তবে কি আর করার খেতে তো হবে। সেজন্য চাষ করা শিং মাছ গুলো দিয়েই আমরা মজার রেসিপি তৈরি করে থাকি। যাই হোক দাদা অনেক কথা বলে ফেললাম এবার একটি কথাই বলতে চাই মজার একটি রেসিপি শেয়ার করার জন্য অনেক অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি দাদা 🥰🥰🥰।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57527.13
ETH 2375.07
USDT 1.00
SBD 2.42