You are viewing a single comment's thread from:

RE: হর্ণে চিংড়ির মজাদার রেসিপি ।। বাঙালি রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago

বরাবরের মতো আজকেও আপনি অনেক মজার একটি রেসিপি নিয়ে আমাদের মধ্যে চলে এসেছেন দাদা। হর্ণে চিংড়ি মাছ এই নামটি আমি প্রথম শুনলাম। তবে আমার মনে হয় অঞ্চলভেদে চিংড়ি মাছের নামের পার্থক্য রয়েছে। কিছু কিছু মাছ রয়েছে যেগুলো সবার অনেক পছন্দের। তার মাঝে সেরা হলো চিংড়ি মাছ। বাঙালিরা চিংড়ি খেতে অনেক পছন্দ করে। সে যাই হোক না কেন খেতে কিন্তু অসাধারণ লাগে। চিংড়ি মাছের প্রতি বাঙ্গালীদের আলাদা লোভ রয়েছে। এমন কোন বাঙালি নেই যারা চিংড়ির প্রতি আকৃষ্ট হন না। আসলে চিংড়ি মাছ দেখতে যেমন লোভনীয় লাগে তেমনি তার মজাদার রেসিপি গুলো অনেক লোভনীয় হয়। চিংড়ি মাছ রান্না করলে খেতে খুবই ভালো লাগে। বেগুন আলু দিয়ে চিংড়ি মাছ রান্না করেছেন দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। আসলে আপনার রেসিপিগুলো আমার সব সময় অনেক ভালো লাগে। কারণ আপনি এত সুন্দর ভাবে সবজি গুলো তেলে ভেজে নিয়ে এরপর রান্না করেন যা দেখলে মনে হয় এখনি খেয়ে ফেলি। আপনি অনেক ধৈর্য্য সহকারে আপনার রেসিপিগুলো তৈরি করেন। এটা আমার কাছে খুবই ভালো লাগে দাদা। আসলে রেসিপি তৈরিতে যদি দক্ষতা ও ধৈর্য না থাকে তাহলে কখনই মজার রেসিপি তৈরি করা যায় না। আপনার রেসিপি গুলো যখন আমি দেখি তখন খুবই ভালো লাগে। কারণ আপনি সুন্দর করে আপনার রেসিপি তৈরি করেন এবং উপস্থাপন করেন। আপনার রেসিপি গুলো সব সময় একটু ইউনিক টাইপের হয়। কারণ আপনি যেমন রেসিপি তৈরি করতে ভালোবাসেন তেমনি রেসিপির মাঝে নতুনত্ব আনতে অনেক ভালোবাসে। খাবারের মাঝে যখন নতুনত্ব আসে তখন খেতে যেমন ভালো লাগে তেমনি তৈরি করতেও ভালো লাগে। আর ভোজন রসিক বাঙালিরা সব সময় ইউনিক রেসিপির দিকে বেশি ঝুঁকে যায়। কারণ ইউনিক রেসিপি তৈরি করতে ও খেতে বাঙ্গালীরা পছন্দ করেন। বাঙালির সেরা রেসিপি গুলোর তালিকায় সবসময় চিংড়ি মাছের স্থান অনেক উপরে। দাদা আজকে আপনি চিংড়ি মাছ দিয়ে আলু বেগুন রান্না করে এরপর আমাদের মাঝে উপস্থাপন করেছেন যা দেখে আমার খুবই ভালো লেগেছে। দাদা আপনি সবসময় রেসিপি তৈরির শেষের দিকে জিরা গুড়া দেন যা আমার অনেক ভালো লাগে। কারণ জিরা গুড়া দিলে সুন্দর ঘ্রাণ আসে। আপনার রেসিপি এজন্য আমার অনেক ভালো লাগে। আজকে চিংড়ি মাছের খুবই মজার রেসিপি শেয়ার করেছেন। দেখতে যেমন লোভনীয় হয়েছে খেতেও নিশ্চয়ই অনেক লোভনীয় হয়েছে। তবে যাই হোক দাদা মজার রেসিপি শেয়ার করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58613.96
ETH 3153.58
USDT 1.00
SBD 2.43