You are viewing a single comment's thread from:

RE: মজাদার ডিমের তরকারির রেসিপি ।। বাঙালি রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago

ডিম ভাজা করে খেতেও অনেক ভালো লাগে। সিদ্ধ অবস্থায় যদি শুকনো লঙ্কা, পেঁয়াজ দিয়ে ভর্তা মতো করে ভাত দিয়ে মাখিয়ে খাওয়া হয় তাহলে আরো বেশি মজাদার হয়ে থাকে।

বাঙালির প্রিয় খাবারের মধ্যে ডিম আলু তরকারি যেন এক পরিচিত নাম। ডিম আলুর তরকারি আমার খুবই প্রিয়। দুপুরবেলায় গরম ভাতের সাথে এই মজার রেসিপি খেতে দারুন লাগবে দাদা। দাদা ডিম ভর্তার কথা মনে করে দিয়ে জিভে জল চলে আসলো দাদা। সিদ্ধ ডিমের ভর্তা খেতে খুবই ভালো লাগে। শুকনো মরিচ তেলে ভাজার পর সিদ্ধ ডিম ভর্তা করলে খেতে আমার কাছে খুবই ভালো লাগে। তবে যাই বলুন না কেন দাদা আলু দিয়ে ডিম রান্না করলে খেতে কিন্তু খুবই ভালো লাগে। ডিম সিদ্ধ করার পর আলু দিয়ে রান্না করলে খেতে যেমন ভালো লাগে তেমনি ডিম ভাজার পর আলু দিয়ে রান্না করলেও খেতে ভালো লাগে। আপনি সবসময় মজার মজার রেসিপি শেয়ার করেন দাদা। ডিম আমার খুবই প্রিয়। আলুর টুকরোগুলো তেলে ভেজে নিয়ে এরপর সেদ্ধ ডিম দিয়ে রান্না করেছেন দেখে খুবই ভালো লাগলো। দেখে বোঝা যাচ্ছে অনেক মজার একটি রেসিপি তৈরি করেছেন আপনি। আপনার তৈরি করা রেসিপি মানেই হচ্ছে নতুন কিছু। আপনি সব সময় নতুন নতুন রেসিপি তৈরি করেন এবং সকলের মাঝে শেয়ার করেন। ডিম দিয়ে আলু ভুনা অনেক খেয়েছি তবে আপনার রেসিপি তৈরীর প্রক্রিয়া একটু ভিন্ন। আপনি আলু গুলো সুন্দর ভাবে তেলে ভাজার পর সিদ্ধ ডিম দিয়ে রান্না করেছেন যা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে দাদা। আমি খেয়াল করে দেখেছি আপনার রান্না গুলোর মাঝে সব সময় নতুনত্ব আছে। আমরা যেভাবে রান্না করি তার থেকে একটু ভিন্ন ভাবে রান্না করেন আপনি। আসলে খাবারের মাঝে ভিন্নতা আনতে খুবই ভালো লাগে। আর সেই খাবার খেতে ভালো লাগে। সত্যি দাদা আপনি পারেনও সব মজার মজার রেসিপি তৈরি করতে। আপনার রেসিপি তৈরির দক্ষতা সবসময়ই আমাকে মুগ্ধ করে। আমি আপনার যতগুলো রেসিপি দেখেছি প্রত্যেকটি রেসিপি আমার খুব পছন্দনীয়। বরাবরের মতো আজকে আপনি সিদ্ধ ডিম ও আলু দিয়ে এত মজার একটি রেসিপি তৈরি করেছেন দেখেই লোভ লেগে গেলো। ডিম ভুনার রেসিপি আমার খুবই প্রিয়। আলু দিয়ে ডিম ভুনা আরো বেশি খেতে ভালো লাগে। বাঙালি রেসিপি গুলো আপনি বেশ ভালো তৈরি করেন। আসলে আমরা বাঙালীরা যেমন মাছ খেতে ভালোবাসি তেমনি ডিমের প্রতি আমাদের ভালোলাগা রয়েছে। মোটকথা ডিম ছাড়া আমাদের চলে না। দৈনন্দিন খাবারের তালিকায় ডিম না থাকলে যেন খাবারের স্বাদ অপূর্ণ রয়ে যায়। দক্ষ হাতে অনেক মজার একটি রেসিপি তৈরি করে সকলের মাঝে শেয়ার করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি দাদা।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 54640.80
ETH 2444.53
USDT 1.00
SBD 2.16