You are viewing a single comment's thread from:

RE: গার্ডেন কসমস ফুলের আলোকচিত্র

in আমার বাংলা ব্লগ2 years ago

ফুল ভালবাসেনা এমন মানুষ খুবই কম রয়েছে। আমরা সকলেই ফুল ভালোবাসি। ফুলের মনমুগ্ধকর শোভা আমাদের মনকে সবসময় আকর্ষিত করে। ফুল যেমন বাগানের সৌন্দর্য বৃদ্ধি করে তেমনি মনের প্রশান্তি আনতেও ফুল সহায়তা করে। গার্ডেন কসমস ফুলের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেছি দাদা। আমার সবচেয়ে বেশি ভালো লেগেছে আপনি ফুলের ফটোগ্রাফির পাশাপাশি অনেক সুন্দর বর্ণনা করেছেন। আসলে আমরা ফুলের ফটোগ্রাফি গুলো সব সময় দেখি। কিন্তু এত সুন্দর করে বর্ণনা দেখে সবচেয়ে ভালো লাগলো দাদা। আপনি এত সুন্দর ভাবে প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি করেছেন যে দেখে মুগ্ধ হয়ে গেছি। এই ফুলগুলো বিভিন্ন প্রজাতির হয়। কিন্তু এই ফুলগুলো বিভিন্ন প্রজাতির হলেও দেখতে অনেকটা কাছাকাছি রকমের। এই ফুলের জাতের ভিন্নতা থাকতে পারে। কিন্তু খুব একটা পার্থক্য উপলব্ধি করা যায় না। অঞ্চলভেদে এই ফুল গুলোর নামের পার্থক্য লক্ষ্য করা যায় যেমন আমার অঞ্চলে এই ফুল কসমস ফুল নামে পরিচিত। আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে আপনি অনেক সুন্দর ভাবে এই ফুলের প্রজাতিগুলোর বর্ণনা করেছেন। আসলে আপনি সবসময় শিক্ষনীয় কিছু কথা আপনার পোস্টের মাঝে তুলে ধরেন দাদা। আপনার পোস্টগুলো পড়ে সবসময়ই অনেক শিক্ষণীয় বিষয় গুলো জানতে পারি। যেগুলো আমাদের কাছে সবসময় অজানা ছিল। আসলে আমাদেরকে জানানোর এবং জ্ঞানের পরিধি বৃদ্ধি করার জন্য আপনার ইউনিক সব আইডিয়া গুলো আমার কাছে খুবই ভালো লাগে। হয়তো আপনি এভাবে লিখেছেন বলেই আমরা অনেক কিছু সম্পর্কে জ্ঞান অর্জন করতে সক্ষম হলাম। দাদা আপনি সবসময় ভিন্ন ধরনের চিন্তা গুলো আমাদের মাঝে উপস্থাপন করেন এটার জন্য আমার খুবই ভালো লাগে। আসলে যদি কোন কিছুর মাঝে শিক্ষণীয় বিষয় থাকে তাহলে সেই বিষয়টি আরো বেশি ফুটে ওঠে। তেমনি আপনার পোস্ট গুলো যখন আমি পড়ি তখন খুবই ভালো লাগে আমার। আপনি এত দারুন সব ফটোগ্রাফি শেয়ার করেছেন যে ফটোগ্রাফি গুলো দেখে মনে হচ্ছে একজন দক্ষ ফটোগ্রাফার এই ফটোগ্রাফি গুলো করেছেন। আপনি যে একজন দক্ষ ফটোগ্রাফার এতে কোন সন্দেহ নেই দাদা। আপনার ফটোগ্রাফির দক্ষতায় দারুন সব ফুলের ফটোগ্রাফি সকলের মাঝে উপস্থাপন করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি দাদা।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58635.35
ETH 3152.96
USDT 1.00
SBD 2.44