You are viewing a single comment's thread from:

RE: বেথো শাক ভাজি রেসিপি ।। বাঙালি রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago

বাঙালির পছন্দের খাবারের তালিকায় রয়েছে বিভিন্ন রকমের শাকের সমাহার। আসলে বাঙ্গালী যেমন মাছ ভাত খেতে পছন্দ করে তেমনি বিভিন্ন প্রকারের শাকের স্বাদ নিতেও বাঙালি অনেক পছন্দ করে। কারণ শাক আমাদের শরীরের জন্য যেমন পুষ্টিকর তেমনি শাকের প্রতি আলাদা এক ভালোলাগা রয়েছে আমাদের। দাদা আপনি আজকে যে মজাদার এই রেসিপিটি শেয়ার করেছেন সেটি দেখে আমি সত্যিই অনেক মুগ্ধ হয়ে গেছি। বেথো শাক ভাজি রেসিপি আমার কাছে একদম ইউনিক লেগেছে। বেথো শাক ভাজি দেখেই মনে হচ্ছে এক প্লেট ভাত নিয়ে বসে পড়ি খাওয়ার জন্য। আপনার হাতের রান্না খাওয়ার সৌভাগ্য হয়তো কোনদিন হবে না। তবে দূর থেকে উপলব্ধি করে নিলাম খেতে খুবই মজাদার হয়েছে। ছোট্ট একটি গল্প পড়েছিলাম যে একজন বাচ্চা বলছে পাশের বাসায় পিঠা ভাজা হয়েছে আমি তিন বার গিয়েছি দেয়নি, আরেকবার যাবো দিলে দিবে না দিলে নাই আমার আবার লোভ নাই। এরকম অবস্থা হয়েছে আমার। আপনার রেসিপি গুলো দেখে যতই লোভ লাগে ততই শুধু আফসোস হয়। আর চিংড়ি মাছের কথা কি বলব দাদা চিংড়ি মাছ আমি সবসময় পছন্দ করি। চিংড়ি মাছ দেখলে লোভ সামলাতে পারিনা। একেতো আমার খুবই প্রিয় শাক তার ওপর আবার চিংড়ি মাছের রেসিপি সবকিছু মিলিয়ে জিভে জল চলে আসলো। কিছুদিন আগেও আমি বেথো শাকের রেসিপি তৈরি করেছিলাম। তবে আমি শুটকি মাছ দিয়ে বেথো শাকের ভর্তা রেসিপি তৈরি করেছিলাম। এখন আপনার তৈরি করা বেথো শাকের এই ইউনিক রেসিপি দেখে মনে হচ্ছে আপনার এই রেসিপি সেরা ছিল। আমি অবশ্যই এই রেসিপিটি তৈরি করে খাব দাদা। সেই সাথে আপনার রেসিপি তৈরীর পুরো পদ্ধতি অবলম্বন করব। যদিও আমি আপনার মত পাকা রাঁধুনি নই তবে আমিও আমাদের প্রিয় দাদার দেখা দেখি চেষ্টা করব। দাদার কাছে কোন কিছু শিখলে বোন ভালো করতে পারবে এটা বিশ্বাস আছে। আর আপনি তো হচ্ছেন আমাদের রেসিপির গুরু। যত ইউনিক রেসিপি সবকিছুর আইডিয়া শুধু আপনার মাথা থেকে আসে দাদা। বেথো শাক ও চিংড়ি মাছের মজার রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি দাদা।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58679.35
ETH 3155.04
USDT 1.00
SBD 2.44