রঙিন কাগজ দিয়ে আনারস তৈরি🍍||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার



আমি@monira999। আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি ক্রাফট শেয়ার করতে যাচ্ছি। বিভিন্ন ধরনের ক্রাফট তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আমরা আমাদের দৈনন্দিন কাজে সবসময় ব্যস্ত থাকি। আমাদের এই ব্যস্ততার মাঝেও একটুখানি সময় বের করে আমার বাংলা পরিবারের সকল সদস্যদেরকে উপহার দেয়ার জন্য নতুন নতুন ক্রাফট তৈরি করতে ভালো লাগে। তাই আজ আমি রঙিন কাগজ দিয়ে একটি আনারস তৈরি করে আপনাদের মাঝে উপস্থাপন করলাম। আশা করছি আমার তৈরী এই আনারস আপনাদের কাছে ভালো লাগবে।



🍍রঙিন কাগজ দিয়ে আনারস তৈরি:🍍

IMG20211216131955.jpg
Device-OPPO-A15



রঙিন কাগজ দিয়ে আনারস তৈরি করতে আমার খুবই ভালো লেগেছে। নতুন নতুন ক্রাফট তৈরি করে আমার বাংলা ব্লগ পরিবারের সকল সদস্যদের মাঝে উপস্থাপন করতে আমার খুব ভালো লাগে। আমার বাংলা ব্লগ পরিবারের সাথে এতটাই মিশে গেছি যে তাদের মাঝে নতুন কিছু আইডিয়া শেয়ার করতে পারলে খুবই আনন্দ লাগে। আমিও চেষ্টা করি সব সময় নতুন কিছু তৈরি করে সকলের মাঝে উপস্থাপন করার জন্য। নতুন নতুন ক্রাফট তৈরি করে আপনাদের মাঝে উপস্থাপন করলে খুবই আনন্দ পাই। তাই আজ আমি রঙিন কাগজ দিয়ে আনারস তৈরি করে আপনাদের মাঝে উপস্থাপন করলাম। রঙিন কাগজ দিয়ে আনারস তৈরির পদ্ধতি আমি সুন্দর করে উপস্থাপন করার চেষ্টা করেছি। আশা করছি রঙিন কাগজ দিয়ে তৈরি আনারস আপনাদের ভালো লাগবে।



🍍প্রয়োজনীয় উপকরণ:🍍

১. রঙিন কাগজ।
২. শক্ত কাগজ।
৩. আঠা।
৪. কলম।
৫. কাঁচি।

IMG20211216124158.jpg
Device-OPPO-A15



🍍রঙিন কাগজ দিয়ে আনারস তৈরির ধাপসমূহ:



🍍ধাপ-১🍍

IMG20211216124343.jpg
Device-OPPO-A15



রঙিন কাগজ দিয়ে আনারস তৈরি করার জন্য প্রথমে আমি একটি শক্ত কাগজ নিয়েছি।এরপর আনারস তৈরি করার জন্য শক্ত কাগজের উপর কলম দিয়ে আনারস আকৃতির একটি চিত্র অংকন করেছি। আমি হালকাভাবে আনারসের চিত্র তৈরি করেছি।



🍍ধাপ-২🍍

IMG20211216124527.jpg
Device-OPPO-A15
IMG20211216124750.jpg
Device-OPPO-A15



রঙিন কাগজ দিয়ে আনারস তৈরি করার জন্য এবার আমি রঙিন কাগজ নিয়েছি। এরপর এই রঙিন কাগজগুলো কাঁচি দিয়ে চিকন করে কেটেছি। আমি খুব সাবধানে চিকন করে রঙিন কাগজ গুলো কেটেছি।



🍍ধাপ-৩🍍

IMG20211216124847.jpg
Device-OPPO-A15
IMG20211216124930.jpg
Device-OPPO-A15



আমি যেহেতু রঙিন কাগজ দিয়ে আনারস তৈরি করব তাই এবার আমি চিকন করে কাটা কাগজ গুলো ছোট ছোট করে কেটে নিয়েছি। উপরের ছবি দেখলে আপনারা বুঝতে পারবেন আমি কিভাবে এই ছোট কাগজ গুলো কেটে নিয়েছি। এবার আনারসের চিত্র অঙ্কন করা কাগজের উপর আঠা লাগিয়েছি।



🍍ধাপ-৪🍍

IMG20211216125015.jpg
Device-OPPO-A15
IMG20211216125047.jpg
Device-OPPO-A15



এরপর ছোট টুকরো টুকরো করে কাটা রঙিন কাগজ দিয়ে আনারস তৈরি করার জন্য হালকা ভাবে গোল করে আঠার উপর বসিয়েছি। আমি খুব সাবধানে রঙিন কাগজ গুলো লাগিয়েছি।



🍍ধাপ-৫🍍

IMG20211216125412.jpg
Device-OPPO-A15
IMG20211216125629.jpg
Device-OPPO-A15



একইভাবে আমি আনারসের আকৃতি অনুযায়ী ও দাগ অনুযায়ী আরো কিছু রঙিন কাগজ গোল করে আঠার উপর লাগিয়েছি।



🍍ধাপ-৬🍍

IMG20211216125835.jpg
Device-OPPO-A15
IMG20211216125944.jpg
Device-OPPO-A15



এভাবে ধীরে ধীরে আমার তৈরি রঙিন কাগজের আনারসটি দেখতে সুন্দর করার জন্য আরও কিছু অংশে কাগজের টুকরো টুকরোগুলো গোল করে লাগিয়েছি।



🍍ধাপ-৭🍍

IMG20211216130131.jpg
Device-OPPO-A15
IMG20211216130313.jpg
Device-OPPO-A15



এবার আমি ধীরে ধীরে আমার অঙ্কিত আনারসের চিত্র অনুযায়ী গোল করে সম্পূর্ণ অংশে রঙিন কাগজের টুকরোগুলো লাগিয়েছি। রঙিন কাগজের টুকরোগুলা সুন্দর করে লাগানোর ফলে দেখতে অনেকটা আনারসের আকৃতির মত হয়েছে। আনারসের আকৃতি তৈরি করা হয়ে গেলে এরপর ভেতরের অংশে পুনরায় ছোট কাগজগুলো গোল করে লাগিয়েছি।



🍍ধাপ-৮🍍

IMG20211216130552.jpg
Device-OPPO-A15
IMG20211216130807.jpg
Device-OPPO-A15



এভাবে ধীরে ধীরে ভিতরের অংশ ভরাট করার জন্য আঠা দিয়ে রঙিন কাগজের টুকরো গুলো সুন্দর করে লাগিয়েছি।



🍍ধাপ-৯🍍

IMG20211216131155.jpg
Device-OPPO-A15



এভাবে আনারস তৈরি করার জন্য সম্পূর্ণ অংশে রঙিন কাগজের টুকরোগুলো লাগিয়ে ভরাট করেছি। এর ফলে দেখতে অনেকটা আনারস আকৃতির মতো তৈরি হয়েছে। ধীরে ধীরে আমার তৈরি ক্রাফট আনারসের আকৃতি ধারণ করছে।



🍍ধাপ-১০🍍

IMG20211216131252.jpg
Device-OPPO-A15
IMG20211216131337.jpg
Device-OPPO-A15



এবার আমি আনারসের পাতা তৈরি করার জন্য প্রথমে সবুজ রঙের একটি রঙিন কাগজ কেটে নিয়েছি। এরপর এই রঙিন কাগজের উপর আনারসের পাতার আকৃতি অনুযায়ী হালকাভাবে কলম দিয়ে দাগ দিয়েছি। আমি চেষ্টা করেছি খুব সুন্দর করে আনারসের পাতাগুলো অংকন করার।



🍍ধাপ-১১🍍

IMG20211216131427.jpg
Device-OPPO-A15
IMG20211216131534.jpg
Device-OPPO-A15



এরপর ধীরে ধীরে দাগ অনুযায়ী আনারসের পাতার অংশ তৈরি করার জন্য কাঁচি দিয়ে কেটে নিয়েছি। আমি খুব সুন্দর করে ধীরে ধীরে আনারসের পাতা তৈরীর জন্য সবুজ কাগজের অংশগুলো কেটে নিয়েছি।



🍍শেষ ধাপ🍍

IMG20211216131600.jpg
Device-OPPO-A15
IMG20211216131654.jpg
Device-OPPO-A15



পাতা তৈরি হলে এবার আমার তৈরি রঙিন কাগজের আনারসের উপরের অংশে আঠা দিয়ে পাতাটি লাগিয়েছি। আমি খুব সাবধানতার সাথে আমার তৈরি রঙিন কাগজের আনারসের উপর পাতার অংশ লাগিয়েছি। এভাবে আমি আনারস তৈরীর কাজ শেষ করেছি।



🍍উপস্থাপন:🍍

IMG20211216131921.jpg
Device-OPPO-A15



রঙিন কাগজ দিয়ে আনারস তৈরি করা হয়ে গেলে আমি সকলের মাঝে উপস্থাপন করেছি। রঙিন কাগজ দিয়ে তৈরি আনারস দেখতে খুবই সুন্দর হয়েছে। আমি চেষ্টা করেছি আমার দক্ষতা ও মেধায় একটি সুন্দর ক্রাফট তৈরি করার। কিছু কিছু কাজ মনের অজান্তেই হয়ে যায়। অনেক সময় ভিন্ন ভিন্ন আইডিয়া থেকে নতুন কিছু তৈরি করা যায়। কারণ আমরা অনেক সৃষ্টিশীল। নতুন কিছু সৃষ্টির মধ্যে আমরা সব সময় আনন্দ খুঁজে পাই। তাই আমি রঙিন কাগজের ব্যবহার করে আনারস তৈরি করেছি। আশা করছি আমার তৈরি আনারস আপনাদের কাছে ভাল লেগেছে।



🍍আমার পোস্টটি পরিদর্শন করার জন্য সকলকে ধন্যবাদ জানাচ্ছি।🍍

Sort:  

অনেক সুন্দর হয়েছে । এই প্রথমবার দেখলাম রঙিন পেপার দিয়ে আনারস 🍍 । সত্যি দেখতে অনেক সুন্দর হয়েছে । ধন্যবাদ আপনাকে ।

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে আনারস তৈরি আপনি প্রথম দেখলেন এটা জেনে অনেক ভালো লাগলো। কারণ নতুন কিছু আমি আপনাদের উপহার দিতে পেরেছি। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

বাহ ভাই অনেক সুন্দর করে আপনি রঙ্গিন কাগজ দিয়ে আনারস তৈরি করেছেন অনেক ভালো হয়েছে সুন্দরভাবে প্রত্যেকটা ধাপে ধাপে আপনি উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে অনেক সুন্দর করে আপনি তৈরি করেছেন। খুবই সুন্দর লাগছে। আর আপনি অনেক সুন্দরভাবে প্রত্যেকটা ধাপ উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

আমার তৈরি রঙিন কাগজের আনারস আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে অনেক খুশী হলাম। মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

ভিন্ন ধরনের আনারস দেখলাম আজ। রঙিন কাগজের আনারস অত্যন্ত সুন্দরভাবে বানিয়েছেন আপনি। উপস্থাপন টাও অনেক সহজ হয়েছে। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেক সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 3 years ago 

রঙ্গিন কাগজ ব্যবহার করাই‌‌ আনারস টি দেখতে অনেক সুন্দর হয়েছে সেইসাথে আকর্ষণীয়। আমি ব্যক্তিগতভাবে পাকা আনারস খেতে অনেক পছন্দ করি আপনার এই আনারস এর ডাই পোস্ট পড়ে আমার পাকা আনারস এর কথা মনে পড়ে গেল কিন্তু কিছু করার নাই এখনতো গরমকাল নয়। যাইহোক আপু আপনার পোস্টটি অনেক মানসম্মত এবং সৃষ্টিশীল ছিল আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

পাকা আনারস খেতে আমিও অনেক পছন্দ করি। সুন্দর গঠনমূলক একটি মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।

আপনার কাগজ দিয়ে তৈরি আনারস টি মোটামুটি সুন্দর হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে আপনার প্রতিভার প্রকাশ করার জন্য।

 3 years ago 

আপনার মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ জানাচ্ছি

 3 years ago 

রঙিন কাগজের ব্যবহারে চমৎকার একটি আনারস বানিয়েছেন আপনি এভাবে প্রথম দেখলাম এটা ধাপ গুলোও অনেক সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন শুভ কামনা।

 3 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আমি একটি চমৎকার আনারস তৈরি করার চেষ্টা করেছি ভাইয়া। অনেক সুন্দর একটি মন্তব্য করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 3 years ago 

ওয়াও আপু আপনি রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটা আনারস তৈরি করেছেন, যা দেখে খুবই ভালো লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে
আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

আমার পোস্টটি আপনার কাছে ভালো লেগেছে এজন্য আমি অনেক খুশি। অনেক সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 3 years ago 

আপনার আইডিটি অনেক ব্যতিক্রম এবং ইউনিক এত সুন্দর একটি আইডিয়া আমাদের সাথে শেয়ার করেছেন এ জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আর আপনারা আনারসটি অনেক সুন্দর হয়েছে ওয়াও।

 3 years ago 

আপু আমার তৈরি আনারস আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে অনেক খুশী হলাম আপনার মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56596.99
ETH 2394.78
USDT 1.00
SBD 2.32